চ্যাম্পিয়নদের মতোই শুরু বায়ার্নের

চ্যাম্পিয়নদের মতোই শুরু বায়ার্নের

আতলেতিকো মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নরা। রাতের অন্য ম্যাচে শাখতার দনেৎস্কের কাছে নিজ মাঠে ৩-২ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। লিভারপুল একমাত্র গোলে হারিয়েছে আয়াক্স আমস্টার্ডামকে। এফসি পোর্তোর বিপক্ষে ৩-১ গোলের জয় ম্যানচেস্টার সিটির।

বড় জয় দিয়ে ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুম শুরু করেছে বায়ার্ন মিউনিখ। আতলেতিকো মাদ্রিদকে ৪-০ গোলে হারিয়েছে চ্যাম্পিয়নরা। রাতের অন্য ম্যাচে শাখতার দনেৎস্কের কাছে নিজ মাঠে ৩-২ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। লিভারপুল একমাত্র গোলে হারিয়েছে আয়াক্স আমস্টার্ডামকে। এফসি পোর্তোর বিপক্ষে ৩-১ গোলের জয় ম্যানচেস্টার সিটির।

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ আরেনায় স্বাগতিকদের আক্রমণভাগের সঙ্গে আতলেতিকোর রক্ষণের লড়াইটা হওয়ার কথা ছিল সমানে সমান। গেল কয়েক মৌসুম বিশ্বের অন্যতম সেরা ডিফেন্স দিয়েগো সিমিওনির দলের। তবে, বুধবার রাতে দেখা গেছে সম্পূর্ণ বিপরীত চিত্র।

বায়ার্নের দ্রুত গতির আক্রমণ ও বক্সে তাদের চাপ নিতে পারেনি আতলেতি। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থাকে চ্যাম্পিয়নরা। কিংসলে কোমান দলের অ্যাকাউন্ট খোলেন ২৮ মিনিটে। আর বিরতির আগে লিড দ্বিগুণ করেন লিওন গোরেটসকা।

বায়ার্ন_মিউনিখ

দ্বিতীয়ার্ধেও তেমন কিছু করতে পারেননি সুয়ারেস-কোকে-ফেলিক্সরা। বায়ার্নের কাছে একরকম আত্মসমর্পণ করে বসে আতলেতি। ৬৬ মিনিটে কোরেনটিন টোলিসোর গোলে ম্যাচ ভাগ্য নিশ্চিত করে দেয় বায়ার্ন। ছয় মিনিট পর, কোমানের দ্বিতীয় গোলে নিশ্চিত হয় বাভারিয়ানদের বড় জয়।

বড় অঘটন ছিল রিয়াল মাদ্রিদের মাঠে। সান্তিয়াগো বার্নাব্যুয়ে ৩-২ গোলে ম্যাচ জেতে ইউক্রেইনের দল শাখতার। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে স্কোরলাইন ৩-৩ করার সুযোগ পেয়েছিল রিয়াল। কিন্তু ৯৪ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের করা গোল ভিএআরের সাহায্যে বাতিল করে দেন রেফারি। জয় নিয়ে মাঠ ছাড়ে শাখতার।

শাখতার_দোনেৎস্ক

ম্যাচে ইউক্রেইনের দলটি তিনটি গোলই করে প্রথমার্ধে। ২৯ মিনিটে তেতে ও ৪২ মিনিটে গোল আসে মানোর সলোমনের পা থেকে। ৩৩ মিনিটে রাফায়েল ভারান করেন আত্মঘাতী গোল।

বিরতির পরপরই লুকা মডরিচ ও ভিনিসিয়াসের দুই গোলে ম্যাচে ফেরে মাদ্রিদ। তবে শেষ মুহূর্তে গোল বাতিল হয়ে গেলে হারতে হয় তাদের।

ম্যানচেস্টার_সিটি

আরেক ম্যাচে পর্তুগালের এফসি পোর্তোর বিপক্ষে জয় পেয়েছে ম্যান সিটি। ১৪ মিনিটে লুইজ দিয়াজের গোলে পর্তুগিজরা এগিয়ে গেলেও সার্হিও আগুয়েরো, ইলকায় গুন্দোয়ান এবং ফেরান তরেসের গোল ম্যাচ জিতে নেয় পেপ গার্দিওলার দল।

শেয়ার করুন

মন্তব্য