20201002104319.jpg
20201003015625.jpg
চ্যাম্পিয়নস লিগ শুরু আজ: নামছে ইউভে, বার্সা ও পিএসজি

চ্যাম্পিয়নস লিগ শুরু আজ: নামছে ইউভে, বার্সা ও পিএসজি

রাত ১০টা ৫৫ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালডোকে ছাড়াই ইউভেন্তাস নামছে ইউক্রেইনের ডিনামো কিয়েভের মাঠে। দুই ঘন্টা পর নিজ মাঠে হাঙ্গেরির ক্লাব ফেরেন্তসভারোসের বিপক্ষে খেলবে মেসির বার্সেলোনা। একই সময়ে ম্যাচ ডে ওয়ানের ব্লকবাস্টার লড়াইয়ে নেইমারের প্যারিস সেইন্ট জার্মেই নিজ ঘরে মোকাবিলা করবে ম্যানচেস্টার ইউনাইটেডের।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্লাব ফুটবল টুর্নামেন্ট ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০২০-২০২১ মৌসুম শুরু হচ্ছে আজ। প্রথম ম্যাচ ডেতে দেখা যাবে লিওনেল মেসি এবং নেইমার জুনিয়রকে।

রাত ১০টা ৫৫ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালডোকে ছাড়াই ইউভেন্তাস নামছে ইউক্রেইনের ডিনামো কিয়েভের মাঠে। দুই ঘন্টা পর নিজ মাঠে হাঙ্গেরির ক্লাব ফেরেন্তসভারোসের বিপক্ষে খেলবে মেসির বার্সেলোনা।

একই সময়ে ম্যাচ ডে ওয়ানের ব্লকবাস্টার লড়াইয়ে নেইমারের প্যারিস সেইন্ট জার্মেই নিজ ঘরে মোকাবিলা করবে ম্যানচেস্টার ইউনাইটেডের।

চ্যাম্পিয়নস লিগের প্রস্তুতি ভাল হয়নি ইউভেন্তাসের। সেরি আয় নিজ মাঠে ক্রোতোনের সঙ্গে ড্র করে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। কিয়েভের মাঠে তারা পাচ্ছে না রোনালডোকে। ১৩ অক্টোবর কোভিড ১৯ পজিটিভ হন পর্তুগিজ মহাতারকা। তার অনুপস্থিতিতে দলের আক্রমণভাগ সামলাবেন আলভারো মোরাতা এবং পাওলো দিবালা।
ইউভেন্তাসের কোচ আন্দ্রেয়া পিরলোর জন্য ম্যাচটি বিশেষ তাৎপর্যের। বিয়ানকোনেরিদের হয়ে এই প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচ তার। নিজের ক্যারিয়ার শুরু করে করেছিলেন যে কোচের অধীনে সেই মিরশেয়া লুচেশকু তার প্রতিপক্ষ দলের কোচ।

ইউভেন্তাস_অনুশীলন

ইউক্রেইনের দলের বিপক্ষে ইউভেন্তাসের রেকর্ড দারুণ। দেশটির কোনো ক্লাবের কাছে তারা সবশেষ হেরেছে ১৯৭৭ সালে। সেবার ইউয়েফা কাপের তৃতীয় রাউন্ডে শাখতার দনেৎস্কের কাছে হেরে যায় ইউভে।

ইউভেন্তাসের মত নড়বড়ে ফর্ম নিয়ে মাঠে নামছে বার্সেলোনাও। রোববার লিগ ম্যাচে হেতাফের কাছে হেরে যায় মেসির দল। ম্যাচ শেষে বার্সা বস রোনাল্ড কুমান দলের সিনিয়র খেলোয়াড়দের সমালোচনা করে বলেন তিনি 'আরও বেশি' চান তাদের কাছ থেকে।

মৌসুমের শুরুটা ভাল করেনি বার্সেলোনা। চার রাউন্ড শেষে লিগে তারা আছে নয় নম্বরে। তবে তাদের স্বস্তি দিচ্ছে চ্যাম্পিয়নস লিগে নিজ মাঠের রেকর্ড। কাম্প ন্যুয়ে চ্যাম্পিয়নস লিগের টানা ৩৬ ম্যাচে হারেনি ব্লু গ্রানা।

ফিলিপে_কোতিনিয়ো

হাঙ্গেরিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষেও সেটি ধরে রাখতে চাইবে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হেরে সবশেষ টুর্নামেন্ট শেষ করা দলটি।

একই সময়ে প্যারিসে অনুষ্ঠিত হবে রাতের সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ। পিএসজির মাঠে নামবে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড।

লিগ টেবিলের দুইয়ে থাকা পিএসজি, এই ম্যাচে ফিরে পাচ্ছে তাদের পূর্ণ শক্তি। বিশ্রাম শেষে দলে ফিরছেন নেইমার। একাদশে থাকবেন আনহেল দি মারিয়া এবং মার্কিনিয়োসও।

নেইমার_পিএসজি

এই তিন নিয়মিত তারকাকে ছাড়াই সবশেষে লিগ ম্যাচে নিমকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল পিএসজি। নেইমারের অভাব বুঝতে দেননি কিলিয়ান এমবাপে।

ইউনাইটেডও চার গোল করেছে নিজেদের শেষ ম্যাচে। তবে ওলে গানা সোলস্কায়ারের দুশ্চিন্তা তার ডিফেন্স অধিনায়ক ও সেন্টার ব্যাক হ্যার ম্যাগুয়াইর ও এরিক বেইলি দলের সাথে প্যারিসে যাননি। ম্যাচের জন্য সোলস্কায়ারকে বেছে নিতে হবে টিমোথি ফসু-মেনসা বা অ্যাক্সেল টুয়ানজেবের এক জনকে।

পগবা_কাভানি

রাতের একটায় অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে চেলসি-সেভিয়া এবং লাৎসিও-বরুশিয়া ডর্টমুন্ড।

শেয়ার করুন

মন্তব্য