20201002104319.jpg
নভেম্বরে বাংলাদেশে আসছে নেপাল

নভেম্বরে বাংলাদেশে আসছে নেপাল

১১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে বাংলাদেশের সঙ্গে দুটি ম্যাচ খেলবে তারা। ম্যাচের ভেন্যু ও সময়সূচি এখনও চূড়ান্ত হয়নি। এই সপ্তাহের মধ্যে সবকিছু চূড়ান্ত করবে বাফুফে।

বিশ্বকাপ বাছাই স্থগিত হয়ে যাওয়ার পর থেকেই প্রীতি ম্যাচ আয়োজনের চেষ্টা করছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মাঝে শ্রীলঙ্কা আসার কথা থাকলেও পরে নেপাল নিশ্চিত করেছে। নভেম্বরে ফিফার উইন্ডোতে ঢাকায় এসে প্রীতি ম্যাচ খেলতে রাজি হয়েছে দলটি।

বাফুফে জানিয়েছে নেপাল মৌখিকভাবে প্রস্তাবে সাড়া দিয়েছে। ১১ থেকে ১৯ নভেম্বরের মধ্যে বাংলাদেশের সঙ্গে দুটি ম্যাচ খেলবে তারা। ম্যাচের ভেন্যু ও সময়সূচি এখনও চূড়ান্ত হয়নি। এই সপ্তাহের মধ্যে সবকিছু চূড়ান্ত করবে বাফুফে।

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বাংলানিউজকে বলেন, ‘করোনার কারণে নেপাল সরকার এতদিন ওদের দেশে কোনো ধরনের অনুশীলনের অনুমতি দেয়নি। অবশেষে ওরা অনুশীলনের মৌখিক অনুমতি পেয়েছে। খেলার অনুমতিও পেয়ে গেছে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা)।’বাংলাদেশ_ফুটবল_দল

ভেন্যু চূড়ান্ত না হলেও দুটো ম্যাচই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজনের সিদ্ধান্ত নিয়ে রেখেছে বাফুফে। ম্যাচগুলো হতে পারে দর্শকশূন্য অবস্থায়। করোনার কারণে মার্চে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই স্থগিত হয়ে গেলেও অক্টোবর-নভেম্বরে ম্যাচগুলো হওয়ার কথা ছিল।

করোনা পরিস্থিতি বিবেচনায় এনে আবার ম্যাচগুলো স্থগিত করে এএফসি। ২০২১ সালের আগে কোন ম্যাচ রাখা হয়নি।

শেয়ার করুন

মন্তব্য