20201002104319.jpg
বিকেলে মার্সিসাইড ডার্বি

বিকেলে মার্সিসাইড ডার্বি

এভারটনের মাঠে নতুন মৌসুমের প্রথম মার্সিসাইড ডার্বি বিকেল সাড়ে পাঁচটায়।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং এভারটন। এভারটনের মাঠে মার্সিসাইড ডার্বি নামে পরিচিত এই লড়াইয়ে নামার আগে দুই দল আছে বিপরীত মেরুতে।

চ্যাম্পিয়ন লিভারপুল নিজেদের শেষ ম্যাচে সাত গোলে হেরে যায় অ্যাস্টন ভিলার কাছে। গত মৌসুমে ইউরোপ সেরা ডিফেন্স নতুন মৌসুমে চার ম্যাচে হজম করেছে ১১ গোল। ফন ডাইক-রবার্টসন-আলেক্সান্ডার আর্নল্ডের গড়া ব্যাকলাইন ধারাবাহিকতা দিচ্ছে না ইয়ুর্গেন ক্লপকে। চোটের কারণে দলে নেই নিয়মিত গোলকিপার আলিসন।

থিয়াগো_আলকানতারা

জার্মান ট্যাকটিশিয়ান চিন্তায় আছেন তার মাঝমাঠ নিয়েও। নিয়মিত মিডফিল্ডার নাবি কেইতা এই ম্যাচে খেলতে পারছেন না করোনায় আক্রান্ত হওয়ায়। তবে সুস্থ হয়ে ফিরেছেন থিয়াগো আলকানতারা।আক্রমণভাগই মূল ভরসা ক্লপের। ম্যাচে জয়ের জন্য সালাহ-ফিরমিনো-মানে ত্রয়ীর দারুণ ফর্মের দিকেই তাকিয়ে থাকবে লিভারপুল।

তাদের প্রতিপক্ষ এভারটন নতুন মৌসুমে চমকে দিয়েছে সবাইকে। চার ম্যাচের সবগুলো জিতে তারা আছে লিগের সবার উপরে। কার্লো আনচেলত্তির পালটে ফেলেছেন ক্লাবের দর্শণ ও মনোভাব।হামেস-রদ্রিগেস

আক্রমণাত্মক ও দ্রুতগতির আকর্ষণীয় ফুটবল উপহার দিচ্ছে এভারটন। নতুন সাইনিং হামেস রদ্রিগেস এবং তরুণ ফরোয়ার্ড ডমিকিন ক্যালভার্ট-লুইনের জুটি সাহায্য করছে দলকে গোল করতে। চার ম্যাচে ১২ গোল করেছে দ্য টফিস।

এই ম্যাচে আনচেলত্তি ফিরে পাচ্ছেন মিডফিল্ডার আন্দ্রে গোমেস এবং অ্যালানকে। তবে ডিফেন্ডার লুকা ডিনিয়েকে পাচ্ছে না স্বাগতিক দল।

মার্সিসাইড ডার্বিতে এভারটন সবশেষ জিতেছিল ২০১০ সালে। নিজেদের মাঠ গুজিসন পার্কে ১০ বছরের অপেক্ষার অবসান ঘটবে আজই এমনটা চান এভারটন বস আনচেলত্তি। ক্লপ চাইছেন বুধবার চ্যাম্পিয়নস লিগে আয়াক্স আমস্টার্ডামের মুখোমুখি হওয়ার আগে দলের ভুলগুল শুধরে নিতে। ম্যাচ শুরু হচ্ছে বিকেল সাড়ে পাঁচটায়।

শেয়ার করুন

মন্তব্য