20201002104319.jpg
৩৫ শতাংশ পারিশ্রমিকে খুশি নন ফুটবলাররা

৩৫ শতাংশ পারিশ্রমিকে খুশি নন ফুটবলাররা

লিগ কমিটির সভায় নতুন মৌসুমে গত মৌসুমের চুক্তির অন্তত ৩৫ শতাংশ দিতে সম্মত হয়েছে ক্লাবগুলো। এই সিদ্ধান্তে সন্তুষ্ট নন ফুটবলাররা।

জাতীয় দল ও প্রিমিয়ার লিগে খেলা ফুটবলাররা অপেক্ষায় ছিলেন লিগ কমিটির সভায় চূড়ান্ত সিদ্ধান্তের। সভায় নতুন মৌসুমে গত মৌসুমের চুক্তির অন্তত ৩৫ শতাংশ দিতে সম্মত হয়েছে ক্লাবগুলো। এই সিদ্ধান্তে সন্তুষ্ট নন ফুটবলাররা।

মঙ্গলবার (১৩ অক্টোবর) জাতীয় দল ও লিগের শীর্ষস্থানীয় ফুটবলাররা বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করে বকেয়া বিষয়ে আলোচনা করেন। তারা বকেয়া পারিশ্রমিক ও নতুন মৌসুমে আগের মৌসুমের চুক্তির ৪০ শতাংশ দাবি করেন। ক্লাবগুলোর সাথে আলোচনা করে ফেডারেশন ২৫ শতাংশ ঠিক করেছিল নির্বাচনের আগে। এবার সেটা বাড়িয়ে ৩৫ শতাংশ চূড়ান্ত করেছে পেশাদার লিগ কমিটি।

এই প্রসঙ্গে ঢাকা আবাহনী মিডফিল্ডার ও জাতীয় দলের সিনিয়র ফুটবলার সোহেল রানা বলেন,‘ আমাদের দাবি ছিল ৫০ থেকে ৬০ শতাংশ। সভাপতি সালাহউদ্দিন ভাই বলেছিলেন, ৪০ শতাংশ পাব। কিন্তু সেই কথা থাকল না। আমরা ৩৫ শতাংশ পারিশ্রমিকে অখুশি। ’

গত মৌসুমে আবাহনীর হয়ে খেলা এই মিডফিল্ডার নিউজবাংলাকে বলেন, ‘আমাদের দাবি লিগের সকল ফুটবলারের জন্য। অনেক কম পারিশ্রমিক পেয়েছিল সবাই গত মৌসুম। তারা যদি ৪০ শতাংশ না পায় সেক্ষেত্রে তার পক্ষে চলা বেশ কষ্টকর। ’

চট্টগ্রাম আবাহনীর সেন্টার ব্যাক শওকত রাসেল বলেন, ‘আমরা সভাপতির সাথে আবার কথা বলব। আশা করি তখন আরো ইতিবাচক কিছু হবে। ’

ফুটবলাররা জানান তারা যৌক্তিক দাবির জন্য বাফুফেকে অনুরোধ করেছেন এবং কোনো আন্দোলন বা বিদ্রোহে যাবেন না।

শেয়ার করুন

মন্তব্য