20201002104319.jpg
20201003015625.jpg
নেশনস লিগে ফ্রান্সের জয়, হারল ইংল্যান্ড

নেশনস লিগে ফ্রান্সের জয়, হারল ইংল্যান্ড

ফ্রান্স ২-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়াকে। ডেনমার্কের কাছে ১-০ গোলে হেরে গেছে ইংল্যান্ড। সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। আইসল্যান্ডের বিপক্ষে বেলজিয়ামের জয় ২-১ গোলের।

ইউয়েফা নেশনস লিগের অ্যাওয়ে ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে ফ্রান্স। রাশিয়া বিশ্বকাপের দুই ফাইনালিস্টের লড়াইয়ে, বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে গোল করেছেন আতোঁয়া গ্রিজমান এবং কিলিয়ান এমবাপে। ক্রোয়েশিয়ার হয়ে এক গোল শোধ করেন নিকোলা ভ্লাসিচ।

জাগরেবে পুরো শক্তির আক্রমণভাগ নিয়ে মাঠে নামে ফ্রান্স। অ্যান্থনি মার্সিয়াল, গ্রিজমান,এমবাপে ত্রয়ী শুরু থেকেই ছিলেন ছন্দে। প্রথম গোল পান গ্রিজমান। আট মিনিটে ক্রোয়াট ডিফেন্ডার ডেমাগুই ভিডা ক্লিয়ার করতে যেয়ে বল তুলে দেন গ্রিজমানের পায়ে। সেখান থেকে দলকে এগিয়ে নিতে ভুল করেননি বার্সেলোনা ফরোয়ার্ড।

আতোঁয়া গ্রিজমান

পিছিয়ে পড়ার পর আক্রমনাত্মক হয়ে ওঠে স্বাগতিক দল। কিন্তু ফঁরাসি রক্ষণ ভাঙতে পারেননি পেরিসিচ-পেটকোভিচরা। প্রথমার্ধ শেষ হয় ঐ এক গোলে।

দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষের উপর চাপ বজায় রাখে ক্রোয়েশিয়া। ৬৪ মিনিটে সমতা ফেরায় তারা। ইয়োসিপ ব্রেকালোর অ্যাসিস্ট থেকে গোল করেন ভ্লাসিচ।

১৫ মিনিটের মধ্যে আবারও লিড ফিরে পায় ফ্রান্স। লুকা ডিনিয়ের পাস থেকে দলকে জয় পাইয়ে দেন এমবাপে। এরপর আর গোল আসেনি ম্যাচে। এই জয়ে লিগ এ-র গ্রুপ সিতে চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ফ্রান্স।

একই গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়নরা রাতে ৩-০ গোলে হারিয়েছে সুইডেনকে। করোনা আক্রান্ত হওয়ায় পর্তুগালের হয়ে মাঠে ছিলেন না অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালডো।

রোনালদোকে ছাড়া জিতেছে পর্তুগাল

ইউরো ও নেশনস লিগ চ্যাম্পিয়নদের হয়ে ম্যাচে জোড়া গোল করেন দিয়োগো জোতা। আরেকটি গোল এসেছে বার্নার্ডো সিলভার পা থেকে।

দুই চ্যাম্পিয়নের জয়ের রাতে হেরে গেছে ইংল্যান্ড। নিজ মাঠে ডেনমার্কের কাছে ১-০ গোলে হেরেছে গ্যারেথ সাউথগেটের দল।

ওয়েম্বলি স্টেডিয়ামে, ম্যাচের ৩১ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ইংল্যান্ড। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন হ্যারি ম্যাগুইয়ার।

ক্রিস্টিয়ান এরিকসেন

এর তিন মিনিট পর কাইল ওয়াকারের ফাউলে পেনাল্টি পায় ডেনমার্ক। স্পট থেকে ম্যাচের একমাত্র গোল করেন ক্রিস্টিয়ান এরিকসেন। এই জয়ে চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে গ্রুপ বিতে দুইয়ে আছেন ডেনমার্ক। ইংল্যান্ডের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থেকে তারা আছে তিনে।

রোমেলু লুকাকু

গ্রুপের শীর্ষ থাকা বেলজিয়াম রাতের ম্যাচে ২-১ গোলে হারিয়েছে আইসল্যান্ডকে। রেড ডেভিলদের হয়ে জোড়া গোল করেন রোমেলু লুকাকু।

গ্রুপ এ-র খেলায় ১-১ গোলে ড্র হয়েছে ইতালি ও নেদারল্যান্ডসের ম্যাচ।

শেয়ার করুন

মন্তব্য