20201002104319.jpg
নভেম্বরে হতে পারে জাতীয় দলের ক্যাম্প

নভেম্বরে হতে পারে জাতীয় দলের ক্যাম্প

নভেম্বরে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে ক্যাম্প করতে চায় বাফুফে। বিষয়টি নিয়ে জাতীয় দল ও লিগের শীর্ষস্থানীয় ফুটবলারদের সঙ্গে আলোচনা করেছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্ব স্থগিত হয়েছে প্রায় এক মাস আগে। গাজীপুরের সারাহ রিসোর্টে ক্যাম্প শুরু করেও অনুশীলন চালিয়ে যেতে পারেননি দেশের ফুটবলাররা। ফুটবল মৌসুম শুরু হতেও লাগবে মাস দুয়েক।

এতদিন ফুটবলারদের বসিয়ে রাখতে চায় না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। নভেম্বরে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে একটা ক্যাম্প করতে চায় তারা।

সাময়িক এই ক্যাম্প করার বিষয়টি নিয়ে জাতীয় দল ও লিগের শীর্ষস্থানীয় ফুটবলারদের সঙ্গে আলোচনা করেছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন।

নতুন ফুটবল মৌসুম শুরু আগে ক্যাম্প করার বিষয়ে সম্মতি দিয়েছেন ফুটবলাররাও।

জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল রানা নিউজবাংলাকে বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দেরকে লকডাউন-পূর্ব মানে ফেরত নেয়ার জন্যে নতুন মৌসুম শুরুর আগে একটা অনুশীলন ক্যাম্প করানোর কথা বলেছেন সালাহউদ্দীন ভাই। কোচিং স্টাফদের সঙ্গে আলোচনা ও আনুষাঙ্গিক প্রস্তুতি নেয়ার পরে সেটা নভেম্বরের ২০ তারিখের দিকে হওয়ার সম্ভাবনা আছে।’

বিষয়টি প্রধান কোচ জেমি ডে ও জাতীয় দল কমিটির কাছে উত্থাপন করা হবে বলে জানান কাজী সালাউদ্দিন। বলেন, ‘এ বিষয়ে ফুটবলারদের সঙ্গে আলোচনা করেছি। তারা চায়। এখন কোচের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিব।’

এই বিষয়ে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডের সঙ্গে আলোচনায় বসবে ন্যাশনাল টিমস কমিটি। পরিকল্পনা বাস্তবায়ন করা গেলে জাতীয় দলের আত্মবিশ্বাসে বাড়বে বলে মনে করে জেমি।

বলেন, 'এটা হলে খুব ভাল হবে। ফুটবলারদের একসঙ্গে পাওয়া যাবে। করোনা বিরতির পর সবাইকে একসঙ্গে নিয়ে ফিটনেসে কাজ করা যাবে। পরে ফুটবল মৌসুম শুরু হলে যে যার ক্লাবে চলে যাবে।'

শেয়ার করুন

মন্তব্য