20201002104319.jpg
নেশনস লিগে ড্র জার্মানির, হারল স্পেন

নেশনস লিগে ড্র জার্মানির, হারল স্পেন

ইউক্রেইনের কাছে ১-০ গোলে হেরে যায় ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নরা। সুইজারল্যান্ডের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি।

ইউয়েফা নেশনস লিগের চার নম্বর গ্রুপের ম্যাচে হেরেছে স্পেন। রাতে ইউক্রেইনের কাছে ১-০ গোলে হেরে যায় ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নরা। একই গ্রুপে সুইজারল্যান্ডের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি।

কোলনে স্বাগতিকদের বিপক্ষে দারুণ ভাবে শুরু করে সুইজারল্যান্ড। মারিও গাভরানোভিচের গোলে পাঁচ মিনিটেই লিড নেয় সুইসরা।

সফরকারীদের পরের গোল আসে ২৬ মিনিটে। হারিস সেফারোভিচের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন রেমো ফ্রয়লার।ফ্রয়লারের গোলএর দুই মিনিট পর চেলসি কানেকশনে ম্যাচে ফেরে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। লন্ডনের ক্লাবটির নতুন রিক্রুট কাই হাভের্টসের পাস থেকে এক গোল শোধ করেন তার ক্লাব সতীর্থ টিমো ভের্নার। প্রথমার্ধে আর গোল না হলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় সুইজারল্যান্ড।

বিরতির পর সমতা আনেন হাভের্টস। ৫৫ মিনিটে তার গোলের পর স্কোরলাইন দাঁড়ায় ২-২।টিমো ভের্নার-কাই হাভের্টস

পরের মিনিটে বক্সের ভেতর সেফারোভিচের শট ম্যানুয়েল নয়্যার ক্লিয়ার করতে ব্যর্থ হলে, বল পেয়ে যান গাভরানোভিচ। এই স্ট্রাইকারের শটেই ম্যাচে তিন নম্বর গোল পায় সুইজারল্যান্ড।

জমজমাট ম্যাচের সবশেষ গোল আসে ৬০ মিনিটে। ভের্নারের অ্যাসিস্ট থেকে ম্যাচে আবারও সমতা সার্জ জিনাব্রি।

ম্যাচে আর গোল না হলেও, লাল কার্ড ছিল একটি। শেষ মুহুর্তে ইউলিয়ান ড্রাক্সলারকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠ ছাড়েন সুইস ডিফেন্ডার ফাবিয়ান স্কার।

একই গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেইনের কাছে হেরে গেছে স্পেন। কিয়েভে স্বাগতিকদের পক্ষে ৭৯ মিনিটে জয়সূচক গোলটি করেন ভিকটর টিশানকভ।ইউক্রেইন হারাল স্পেনকে

হারের পরও চার নম্বর গ্রুপে শীর্ষে আছে স্পেন। চার ম্যাচ থেকে তাদের সংগ্রহ সাত পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে জার্মানি আছে দুইয়ে। সমান ছয় পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে তিনে আছে ইউক্রেইন। দুই পয়েন্ট নিয়ে সবার নীচে সুইজারল্যান্ড।

 

শেয়ার করুন

মন্তব্য