20201002104319.jpg
20201003015625.jpg
রাতে আর্জেন্টিনার বলিভিয়া পরীক্ষা

রাতে আর্জেন্টিনার বলিভিয়া পরীক্ষা

উচ্চতাকে সামাল দিতে দুই দিন আগেই বলিভিয়াতে স্কোয়াড নিয়ে এসেছেন লিওনেল স্কালোনি। স্কোয়াডের সঙ্গে লা পাসে যাননি পাওলো দিবালা। তার ফিটনেসে সন্তুষ্ট নন কোচ।

বিশ্বকাপ বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার রাতে বলিভিয়ার মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। লা পাসে ম্যাচটি শুরু হচ্ছে রাত দুইটায়।

ইকুয়েডরের বিপক্ষে জয় দিয়ে বাছাইপর্ব শুরু করে আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোল করে দলকে জয় পাইয়ে দেন লিওনেল মেসি। দ্বিতীয় ম্যাচেও জয় চায় তার দল।

তবে, লা পাস বরাবরই সফরকারী দলগুলোর জন্য অস্বস্তির নাম। কারণ শহরটির উচ্চতা। সমুদ্রপৃষ্ঠ থেকে শহরটির গর উচ্চতা সাড়ে তিন হাজার মিটারেরও বেশি। এমন উচ্চতার সঙ্গে খাপ খাওয়াতে সমস্যা হয় খেলোয়াড়দের।

লা পাসে খেলার সময় ২০১৩ সালের বাছাইপর্বের ম্যাচে মেসি অসুস্থ হয়ে পড়েন। বমি হয় তার। আর খেলা চলাকালীন আনহেল দি মারিয়াকে অক্সিজেন দিতে হয়েছিল।

এবারে সেই উচ্চতাকে সামাল দিতে দুই দিন আগেই বলিভিয়াতে স্কোয়াড নিয়ে এসেছেন লিওনেল স্কালোনি। স্কোয়াডের সঙ্গে লা পাসে যাননি পাওলো দিবালা। তার ফিটনেসে সন্তুষ্ট নন কোচ।
অনুশীলনে আর্জেন্টিনা স্কোয়াড

আর মিডফিল্ডার জিওভানি লো সেলসো চোটের কারণে থাকছেন না ম্যাচে। তার জায়গায় এজেকিয়েল পালাসিয়োসকে দেখা যেতে পারে একাদশে।

অন্যদিকে, ব্রাজিলের কাছে বিধ্বস্ত হয়ে বাছাইপর্ব শুরু করা বলিভিয়া চাইবে নিজেদের হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে। প্রথম ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের কাছে ৫-০ গোলে হেরে যায় বলিভিয়া।

বলিভিয়ার বিপক্ষে খেলা শেষ ১০ ম্যাচে চারটিতে জিতেছে আর্জেন্টিনা। ঐ চার ম্যাচে ২১ গোল করেছে আলবিসেলেস্তেরা। বলিভিয়া জিতেছে দুই ম্যাচ। বাকি চারটি ম্যাচ ড্র হয়েছে।

শেয়ার করুন

মন্তব্য