নেশনস লিগে পর্তুগাল-ফ্রান্স ম্যাচ ড্র

নেশনস লিগে পর্তুগাল-ফ্রান্স ম্যাচ ড্র

দুই চ্যাম্পিয়নের ড্রয়ের রাতে হেরে গেছে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। ইংল্যান্ডের কাছে ২-১ গোলে হেরেছে তারা।

ইউয়েফা নেশনস লিগে ড্র হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও ইউরোপিয়ান চ্যাম্পিয়ান পর্তুগালের ম্যাচ। ফ্রান্সের সঁ-দানিতে অনুষ্ঠিত গ্রুপ সির ম্যাচে গোলশূন্য ড্র করে দুই দল।

ক্রিস্টিয়ানো রোনালডো প্রথম সুযোগ পান ম্যাচে গোল করার। ২৩ মিনিটে ডি বক্সে পর্তুগালের অধিনায়কের শট ঠেকিয়ে দেয় ফঁরাসি ডিফেন্স।
রোনালডো আর এমবাপে

স্বাগতিক দলের পক্ষে ম্যাচে অ্যাকাউন্ট খোলার সুযোগ পান অলিভিয়ে জিঁরু। ডি বক্স থেকে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন এই স্ট্রাইকার।

বিরতির পরপরই বক্সের ভেতর আবার সুযোগ পান কিলিয়ান এমবাপে। ফ্রান্সের তারকা ফরোয়ার্ডের প্রচেষ্টা ঠেকিয়ে দেন পর্তুগাল গোলকিপার রুই পাত্রিসিও।

বাকি সময়ে গোলের দেখা পায়নি দুই দল। ড্রয়ের ফলে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে সি গ্রুপের শীর্ষে আছে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে দুইয়ে ফ্রান্স।

দুই চ্যাম্পিয়নের ড্রয়ের রাতে হেরে গেছে ফিফা র‍্যাংকিংয়ের শীর্ষ দল বেলজিয়াম। ইংল্যান্ডের কাছে ২-১ গোলে হেরেছে তারা। ওয়েম্বলি স্টেডিয়ামে ১৬ মিনিটে পেনাল্টি থেকে বেলজিয়ামকে এগিয়ে দিয়েছিলেন রোমেলু লুকাকু।
র‍্যাশফোর্ড গোল করেন পেনাল্টি থেকে

৩৯ মিনিটে আরেকটি পেনাল্টি থেকে স্বাগতিকদের হয়ে সমতা ফেরান মার্কাস র‍্যাশফোর্ড। দ্বিতীয়ার্ধে মেসন মাউন্টের গোলে নিশ্চিত হয় ইংল্যান্ডের জয়।

রাতের অন্য ম্যাচে ড্র করেছে ইতালি। পোল্যান্ডের সঙ্গে তাদের ম্যাচটিও শেষ হয় গোলশূন্য ভাবে। একই স্কোরলাইন ছিল নেদারল্যান্ডস-বসনিয়া হারজেগোভিনিয়া ম্যাচের। ১-১ গোলে ড্র করেছে রাশিয়া ও তুরস্ক।
হ্যাটট্রিক করেছেন হালান্ড

গ্রুপ ইতে বড় জয় পেয়েছে নরওয়ে। আর্লিং হালান্ডের হ্যাটট্রিকে রোমানিয়াকে ৪-০ গোলে হারিয়েছে তারা।

শেয়ার করুন

মন্তব্য