20201002104319.jpg
নেশনস লিগে জয় স্পেন ও জার্মানির

নেশনস লিগে জয় স্পেন ও জার্মানির

স্পেন ১-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ডকে। আর ইউক্রেইনের বিপক্ষে জার্মানির জয় ২-১ গোলে।

ইউয়েফা নেশনস লিগের গ্রুপ ম্যাচে জয় পেয়েছে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ও জার্মানি। গ্রুপ ডিতে স্পেন ১-০ গোলে হারিয়েছে সুইজারল্যান্ডকে। আর ইউক্রেইনের বিপক্ষে জার্মানির জয় ২-১ গোলে।

মাদ্রিদে সুইজারল্যান্ডের বিপক্ষে আক্রমনাত্মক ভাবে শুরু করে স্পেন। ম্যাচের ১৫ মিনিটে এগিয়ে যায় ২০১০ এর বিশ্ব চ্যাম্পিয়নরা। সুইস গোলকিপার ইয়ান সমারের ভুল পাস থেকে ডি বক্সে বল পেয়ে যান মিকেল মোরেনো। তার পাস থেকেই ম্যাচের একমাত্র গোল করেন মিকেল ওইয়ারসাবাল।

এগিয়ে যাবার পর, রক্ষণাত্মক খেলতে থাকে স্পেন। সুইজারল্যান্ড বাকি সময়ে আর তাদের রক্ষণে ফাটল ধরাতে পারেনি। এক গোলেই ম্যাচ জিতে নেয় স্পেন।

এই জয়ে ডি গ্রুপে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে স্পেন।জার্মানি হারিয়েছে ইউক্রেইনকে

একই গ্রুপে নেশনস লিগে প্রথম জয় পেয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ইউক্রেইনের মাঠে ২০ মিনিটে লিড নেয় ওয়াকিম লোভের দল। আন্টোনিও রুডিগারের অ্যাসিস্ট থেকে দলের প্রথম গোল করেন মাথিয়াস গিন্টার।প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতেই ভুল করে বসেন ইউক্রেইনের গোলকিপার হিওর্হি বুশচান। জার্মানির আক্রমন থেকে আসা পাস বক্সের ভেতর তিনি গ্লাভস করতে না পারায়, আলগা বল থেকে গোল করেন লিওন গোরেটস্কা।

স্বাগতিক দল এক গোল শোধ করে ৭৬ মিনিটে। নিজেদের বক্সে রোমান ইয়ারেমচুককে ফাউল করেন জার্মান ডিফেন্ডার নিক্লাস জুলে। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে, স্পট থেকে ভুল করেননি রুসলান মালিনোভস্কি।

বাকি সময়ে আর কোন সুযোগ তৈরি করতে পারেনি ইউক্রেইন। ফলে ২-১ গোলের জয় নিয়ে দেশে ফিরে জার্মানি। এই গ্রুপে পরের ম্যাচে মঙ্গলবার জার্মানির প্রতিপক্ষ সুইজারল্যান্ড। ইউক্রেনের মোকাবিলা করবে স্পেনের।

শেয়ার করুন

মন্তব্য