জেমির নজরে ইউনাইটেড অ্যাকাডেমির হাফিজুল

জেমির নজরে ইউনাইটেড অ্যাকাডেমির হাফিজুল

ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যাকাডেমির এই খেলোয়াড় এখন খেলছেন প্রেস্টন নর্থ এন্ডের যুব দলে। তার সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ করে প্রাথমিক আলোচনাও সেড়ে ফেলেছেন বাংলাদেশের হেড কোচ।

ডেনমার্ক প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জামাল ভূঁইয়া এখন দেশের ফুটবলের পোস্টার বয়। ফিনল্যান্ডের তারিক কাজী দেশের ফুটবল মাতাচ্ছেন বসুন্ধরা কিংসের জার্সিতে। তাদের উত্তরসূরির সন্ধানে নেমেছেন জাতীয় দলের কোচ জেমি ডে।

তার নজরে এখন হাফিজুল রহমান। ম্যানচেস্টার ইউনাইটেডের অ্যাকাডেমির এই খেলোয়াড় খেলছেন প্রেস্টন নর্থ এন্ডের যুব দলে। তার সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ করেছেন বাংলাদেশের হেড কোচ।

৬ বছর বয়সে ফুটবল খেলা শুরু করেন হাফিজুল। ইংলিশ ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্সের অ্যাকাডেমিতে হাতেখড়ির পর ম্যানচেস্টার ইউনাইটেডের বিখ্যাত ইয়ুথ অ্যাকাডেমিতে ফুটবলের দীক্ষা নিয়েছেন এই উইঙ্গার। সেখানে দুই বছর কাটিয়ে যোগ দেন প্রেস্টন নর্থ এন্ড ক্লাবের যুব দলে। ওখানেই কেটেছে পুরো কৈশোর।
Hafizul Rahman training for Preston

প্রায় ১০ বছর যুব দলে খেলে গেছেন। বল নিয়ে দ্রুত গতির ড্রিবলিং দক্ষতার পাশাপাশি গোল করাতেও পটু এই উইঙ্গারকে ট্রায়ালে ডাকতে চান ডে। সেটা নিয়ে কথাও বলেছেন হাফিজুলের সঙ্গে। বাংলাদেশে ফুটবল খেলার ব্যাপারে আগ্রহ আছে ১৯ বছরের এই তরুণের।

নিউজবাংলাকে জেমি ডে বলেন, ‘করোনার এই বিরতিতে তার সঙ্গে যোগাযোগ করি। প্রাথমিকভাবে সে আগ্রহ দেখিয়েছে। ওর বয়স খুবই কম। তরুণ একেবারে। ভাল খেলে। তাকে ট্রায়ালে ডাকতে পারি। আপাতত নজরে রাখছি।’

জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ছাড়াও বেশ কয়েকজন ইউরোপ ভিত্তিক বাংলাদেশি ফুটবলার ঢাকায় ট্রায়াল দিয়েছেন। তাদের মধ্যে রিয়াসাত খাতন, জোসেফ রহমান, তারিক কাজী অন্যতম।

তারিক বর্তমানে জাতীয় দলের পাইপলাইনে আছেন। বিশ্বকাপ বাছাইপর্বের সামনের ম্যাচে লাল-সবুজ জার্সিতে দেখা যেতে পারে তাকে। তাদের পরের নামটিই হবে হাফিজুলের এমনটাই আশা করছেন হেড কোচ।

শেয়ার করুন

মন্তব্য