20201002104319.jpg
20201003015625.jpg
আয়াক্স থেকে বার্সেলোনায় ডেস্ট

আয়াক্স থেকে বার্সেলোনায় ডেস্ট

তার জন্য আগ্রহী ছিল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও। শেষ পর্যন্ত কাতালানদের বেছে নিয়েছেন তিনি।

অবশেষে বার্সেলোনাকেই বেছে নিয়েছেন সার্জিনিয়ো ডেস্ট। নতুন মৌসুমে ১৯ বছর বয়সী এই অ্যামেরিকান কোন দলে যোগ দিচ্ছেন সেটা নিয়ে জল্পনা-কল্পনা ছিল স্প্যানিশ গণমাধ্যমে। অবশেষে বার্সেলোনা জানিয়েছে ২১ মিলিয়ন ইউরোতে আয়াক্স আমস্টার্ডাম থেকে এই রাইট ব্যাককে দলে টেনেছে তারা।

২০১৫-২০১৬ মৌসুম শেষে অভিজ্ঞ ব্রাজিলিয়ান দানি আলভেস চলে যাবার পর থেকে রাইট ব্যাক পজিশনের জন্য উপযুক্ত কাউকে খুঁজছে বার্সেলোনা। মিডফিল্ডার সার্জি রবের্তোকে দিয়ে প্রায়ই কাজ চালাতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের।

পর্তুগালের নেলসন সেমেদোকে রাইট ব্যাকের দায়িত্ব দিলেও, নিজের পারফর্মেনসে ধারাবাহিক ছিলেন না তিনি। গেল মৌসুম শেষে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের কাছে তাকে বিক্রি করে দেয় বার্সেলোনা।

তারপর থেকেই ক্লাবটির নজরে ডেস্ট ছিলেন। তার জন্য আগ্রহী ছিল জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও। শেষ পর্যন্ত কাতালানদের বেছে নিয়েছেন তিনি। বার্সেলোনা নিজেদের ওয়েবসাইটে এই তথ্য নিশ্চিত করেছে।

অ্যামেরিকান বাবা ও ডাচ মায়ের সন্তান ডেস্টের জন্ম নেদারল্যান্ডসে। তবে, খেলেন বাবার দেশ যুক্তরাষ্ট্রের হয়েই। ২০১৯ সালে আয়াক্সের সিনিয়র দলে সুযোগ পান ডেস্ট। ডাচ জায়ান্টদের হয়ে ম্যাচ খেলেছেন ২৩টি। একই বছর বাবার দেশ যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় তার।

বার্সেলোনার সঙ্গে ডেস্টের প্রাথমিক চুক্তি পাঁচ বছরের। আর বাই আউট ক্লস ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। সূত্র: বার্সেলোনা ক্লাব ওয়েবসাইট।

শেয়ার করুন