× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ পৌর নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট

বিনোদন
Organizing Chhayanat on the day of death of the poet
hear-news
player
print-icon

কবিগুরুর প্রয়াণ দিবসে ছায়ানটের আয়োজন

কবিগুরুর-প্রয়াণ-দিবসে-ছায়ানটের-আয়োজন
বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর। ছবি: সংগৃহীত
রবীন্দ্রনাথের রচনা বিশ্বের বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে। ১৯১৩ সালে ‘গীতাঞ্জলি’ কাব্যগ্রন্থের ইংরেজি অনুবাদের জন্য তিনি সাহিত্যে নোবেল পুরস্কার লাভ করেন।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৮০তম প্রয়াণ দিবস শুক্রবার। এদিন কবিগুরুর সৃষ্টকর্মের মাধ্যমে তাকে স্মরণ ও শ্রদ্ধা জানানোর পরিকল্পনা করেছে সাংস্কৃতিক সংগঠন ছায়ানট।

বাংলাদেশ সময় রাত ৯টায় অনলাইনে অনুষ্ঠিত হবে ‘শ্রাবণের আমন্ত্রণে’ শীর্ষক অনুষ্ঠান। এদিন ছায়ানট বরাবরই বড় আকারে অনুষ্ঠান করে থাকলেও কোভিডের কারণে অনলাইনেই হবে আয়োজন।

যেকোনো জায়গা থেকেই ছায়ানটের ফেসবুক পেজ www.facebook.com/chhayanaut1961 ও ইউটিউব চ্যানেলে youtube.com/ChhayanautDigitalPlatform সরাসরি আয়োজনটি দেখা যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে কর্তৃপক্ষ।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা, কণ্ঠশিল্পী ও দার্শনিক। তাকে বাংলা ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক মনে করা হয়। রবীন্দ্রনাথকে ‘গুরুদেব’, ‘কবিগুরু’ ও ‘বিশ্বকবি’ অভিধায় ভূষিত করা হয়।

৫২টি কাব্যগ্রন্থ, ৩৮টি নাটক, ১৩টি উপন্যাস, ৩৬টি প্রবন্ধ ও অন্যান্য গদ্যসংকলন তার জীবদ্দশায় বা মৃত্যুর অনেক পরেও প্রকাশিত হয়। তার সর্বমোট ৯৫টি ছোটগল্প, ১৯১৫টি গান। এ ছাড়া তিনি প্রায় দুই হাজার ছবি এঁকেছিলেন।

কবিগুরুর প্রয়াণ দিবসে ছায়ানটের আয়োজন
ছায়ানটের আয়োজনের পোস্টার। ছবি: সংগৃহীত

রবীন্দ্রনাথের রচনা বিশ্বের বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে। ১৯১৩ সালে ‘গীতাঞ্জলি’ কাব্যগ্রন্থের ইংরেজি অনুবাদের জন্য তিনি সাহিত্যে নোবেল পুরস্কার লাভ করেন।

রবীন্দ্রনাথ ঠাকুর কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। তার বাবা ছিলেন ব্রাহ্ম ধর্মগুরু দেবেন্দ্রনাথ ঠাকুর। রবীন্দ্রনাথ ছিলেন পিতামাতার চতুর্দশ সন্তান। জোড়াসাঁকোর ঠাকুর পরিবার ছিল ব্রাহ্ম আদিধর্ম মতবাদের প্রবক্তা।

আরও পড়ুন:
‘শ্রীভূমি’তে রবীন্দ্রনাথ
এবারও শিলাইদহে কবিগুরুর জন্মজয়ন্তী উদযাপন হচ্ছে না

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
After 6 years Pohale Sharwari is the new play of the theater

৭ বছর পর থিয়েটারের নতুন নাটক ‘পোহালে শর্বরী’

৭ বছর পর থিয়েটারের নতুন নাটক ‘পোহালে শর্বরী’ ‘পোহালে শর্বরী’ মঞ্চ নাটকের মহড়ায় শিল্পীরা। ছবি: সংগৃহীত
সামাজিক বিধিবিধান, ব্যক্তিমানস বিশেষ করে নারীর চাওয়া-পাওয়াকে মর্যাদা দিতে এখনও উদাসীন। পোহালে শর্বরী যদি দর্শকদের এ বিষয়ে কিছুটা হলেও ভাবায়, তবেই এ প্রচেষ্টা অর্থবহ বলে জানান রামেন্দু মজুমদার।

মঞ্চে থিয়েটারের নাটক নিয়মিত মঞ্চস্থ হলেও নতুন নাটক আসছে ৭ বছর পর। নতুন এ প্রযোজনার নাম ‘পোহালে শর্বরী’। এটি থিয়েটারের ৪৭তম প্রযোজনা।

সুরেন্দ্র বর্মা নাটকটি অনুবাদ করেছেন অংশুমান ভৌমিক। এটি নির্দেশনা দিচ্ছেন রামেন্দু মজুমদার। ২০০৩ সালে শেষ নাটক নির্দেশনা দিয়েছিলেন তিনি। সহকারী নির্দেশক হিসেবে আছেন ত্রপা মজুমদার।

নাটকটি মঞ্চস্থ হবে ১ ও ২ জুলাই, শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়, ৫টা ৩০ ও ৭টা ৩০ মিনিটে। এখন চলছে নাটকের মহড়া।

নিউজবাংলাকে ত্রপা মজুমদার বলেন, ‘আমরা এবার নতুন একটা কাজ করতে যাচ্ছি। সেটা হলো, নাটকে এক চারিতে দুজন করে অভিনয় করছি। অর্থাৎ প্রথম শো-তে যারা অভিনয় করবেন, দ্বিতীয় শো-তে তারা থাকবেন না। দ্বিতীয় শো-তে থাকবেন অন্য অভিনয়শিল্পীরা।’

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে ত্রপা বলেন, ‘নির্দেশকের (রামেন্দু মজুমদার) মতে, এতে করে অনেক অভিনয়শিল্পী একটি প্রোডাকশনের কাজ করার সুযোগ পাবে। আর, কোনো একজন শিল্পী না থাকলে মঞ্চায়নের সমস্যা হবে না।’

নাটকের নির্দেশক রামেন্দু মজুমদার লিখিত বক্তব্যে বলেন, ‘আমরা যখন নতুন নাটকের জন্যে পাণ্ডুলিপির খোঁজ করছিলাম, তখন সুরেন্দ্র বর্মার এ নাটকটির সন্ধান দেন খ্যাতিমান সমালোচক প্রীতিভাজন অংশুমান ভৌমিক। বিষয়বস্তুর কথা জেনে উৎসাহিত হই, কারণ সমাজে নারীর অবস্থান আমরা আমাদের একাধিক নাটকে তুলে ধরার চেষ্টা করেছি।

‘মহাভারতের যুগের মাধবী থেকে আমাদের কালের কোকিলারা কেবল পুরুষের প্রয়োজনেই ব্যবহৃত হয়েছে। তেমনি দেড়-দুই হাজার বছরের আশপাশে এক কালখণ্ডে রাজবংশের উত্তরাধিকারের সংকটে নারীকে তার কামনা-বাসনার কোনো মূল্য না দিয়ে নিছক সন্তান উৎপাদনের যন্ত্র হিসেবে বিবেচনা করার এক কাহিনি বিধৃত হয়েছে এ নাটকে।’

এর পাশাপাশি নাটকে ধর্মের অনুশাসন ও রাজনীতির কূটকৌশলের কারণে পুরুষের শিকার হওয়ার বিষয়ও রয়েছে বলে জানান রামেন্দু মজুমদার।

তিনি আরও বলেন, ‘নাটকের স্থান-কাল-পাত্রের ক্ষেত্রে শিল্পের স্বাধীনতা নিয়েছি আমরা। স্থান বা পাত্র কিছুটা নির্দিষ্ট করা গেলেও কালের ক্ষেত্রে ধরাবাঁধা নিয়মে নিজেদের খুব একটা বাঁধিনি– পোশাক বা মঞ্চসজ্জায় তার প্রভাব লক্ষণীয়। বিষয়বস্তু বা মূল বক্তব্য যেমন আজও প্রাসঙ্গিক, উপস্থাপনা রীতিও তার সাথে সামঞ্জস্যপূর্ণ রাখারই চেষ্টা করেছি আমরা।’

নাটকটির কাজ দুই বছরের বেশি সময় আগে শুরু হয়েছিল বলে জানান নির্দেশক। করোনা মহামারির কারণে প্রস্তুতি থেমে যায়।

রামেন্দু মজুমদার বলেন, ‘নির্দেশনার সিংহভাগ কাজ করেছেন ত্রপা মজুমদার। তরুণ প্রজন্মই থিয়েটারকে এগিয়ে নিতে পারে- এ আমাদের দৃঢ় বিশ্বাস।’

সামাজিক বিধিবিধান, ব্যক্তিমানস বিশেষ করে নারীর চাওয়া-পাওয়াকে মর্যাদা দিতে এখনও উদাসীন। পোহালে শর্বরী যদি দর্শকদের এ বিষয়ে কিছুটা হলেও ভাবায়, তবেই এ প্রচেষ্টা অর্থবহ বলে জানান রামেন্দু মজুমদার।

আরও পড়ুন:
শিল্পকলায় মঞ্চস্থ হবে ‘কহে ফেসবুক’

মন্তব্য

বিনোদন
Rickshaw driver Tanjin Tisha

রিকশাচালক তানজিন তিশা!

রিকশাচালক তানজিন তিশা! নাটকের দৃশ্যে তানজিন তিশা। ছবি: সংগৃহীত
শহরে রিকশা চালাতে গিয়ে শিখা প্রায়ই বিব্রত হয়, সবাই চিড়িয়াখানার জন্তুর মতো তাকে দেখে। সেদিকে খেয়াল না করে এগিয়ে যায় শিখা।

নগরের এক সংগ্রামী নারী, নাম শিখা। শহরে তার অন্য এক জীবন, ভিন্ন রকম বেঁচে থাকা। শহরের কোনো এক বস্তিতে ছোট বোন পরীকে নিয়ে তার সংসার! প্রতিদিন বোনকে স্কুলে নামিয়ে সে তার রিকশা নিয়ে কাজে যায়।

রিকশাচালক তানজিন তিশা!
নাটকের বিভিন্ন দৃশ্যে তানজিন তিশা। ছবি: সংগৃহীত

শিখার রিকশা চালানোর পেছনে লুকিয়ে আছে রেজাউল নামের অন্য এক মানুষের গল্প। শিখা কাজের ফাঁকে কাকে যেন খোঁজে।

শহরে রিকশা চালাতে গিয়ে শিখা প্রায়ই বিব্রত হয়, সবাই চিড়িয়াখানার জন্তুর মতো তাকে দেখে। সেদিকে খেয়াল না করে এগিয়ে যায় শিখা।

জীবন-বাস্তবতার বিভিন্ন বাঁক নিয়ে এগিয়ে যায় রিক্সা গার্ল নাটকের গল্প। ঈদুল আজহায় আরটিভিতে প্রচার করা হবে নাটকটি।

রিকশাচালক তানজিন তিশা!
নাটকের দৃশ্যে তানজিন তিশা ও সোহেল মণ্ডল। ছবি: সংগৃহীত

আহমেদ তাওকীরের রচনা ও রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় নাটকে রিকশাচলকের চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। তার বিপরীতে অভিনয় করেছেন সোহেল মণ্ডল, নাটকে তার নাম রেজাউল। সোমবার সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

মন্তব্য

বিনোদন
Seeing the photoshoot of the girls the father is memorable

মেয়েদের ফটোশুট দেখে স্মৃতিকাতর বাবা

মেয়েদের ফটোশুট দেখে স্মৃতিকাতর বাবা ফটোশুটে নামিরা ও মাহদিয়া (বাঁয়ে), ৩৫ বছর আগে একই প্রতিষ্ঠানের বিজ্ঞাপনে তাদের বাবা নাইম ও সহশিল্পী। ছবি: সংগৃহীত
নাঈম-শাবনাজ দম্পতির দুই মেয়ে; বড় মেয়ে নামিরা নাইম এবং ছোট মেয়ে মাহদিয়া নাইম। সম্প্রতি নামিরা ও মাহদিয়া মডেল হয়েছেন জুতা প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠানের।

দেশের অভিনয়শিল্পী দম্পতি নাঈম-শাবনাজ। যখন সিনেমায় অভিনয় করতেন, তখনও ছিলেন জুটি। বাস্তব জীবনেও তারা জুটি হয়ে আছেন।

তাদের দুই মেয়ে; বড় মেয়ে নামিরা নাঈম এবং ছোট মেয়ে মাহদিয়া নাঈম। সম্প্রতি নামিরা ও মাহদিয়া মডেল হয়েছেন জুতা প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠানের।

ফটোশুটের সেই ছবি দেখে স্মৃতিকাতর হয়েছেন নাঈম। রোববার শাবনাজ নাইম নামের ফেসবুক পেজে সেই স্মৃতি শেয়ার করেছেন অভিনেতা।

লিখেছেন, ‘১৯৮৭ সালে আমি বাটা সাউন্ডড্রপস (বাটার এক ধরনের জুতার নাম) এর জন্য একটি টেলিভিশন বিজ্ঞাপন করেছিলাম। বিজ্ঞাপনটি বানিয়েছিল ইনটারস্পিড। সহশিল্পী ছিলেন তানজিম চৌধুরী কংকন এবং কলকাতা রোয়িং ক্লাবে চিত্রায়িত হয়েছিল।

মেয়েদের ফটোশুট দেখে স্মৃতিকাতর বাবা
নাঈম-শাবনাজ দম্পতি। ছবি: সংগৃহীত

‘৩৫ বছর পর, আমার বড় মেয়ে নামিরা নাঈম এবং ছোট মেয়ে মাহদিয়া নাঈম বাটার ঈদুল আজহা ক্যাম্পেইনের জন্য তাদের প্রথম ফটোশুট করল। তাদের ছবি দেখে আমার পুরান স্মৃতি মনে পড়ে গেল।’

ফটোশুটের ছবি শেয়ার করে মাহদিয়া নাঈমও কিছু কথা লিখেছেন মাহদিয়া নাঈম নামের ফেসবুক পেজে। তিনি লিখেছেন, ‘দী (নামিরা নাঈম) এবং আমি সুন্দর ভারসাম্য রেখে চলি। যখন আমাদের সাহায্যের প্রয়োজন হয়, তখন আমরা দুবার ভাবি না, সেটা হোক অসম্ভব কিছু বা একে অপরকে ধরে রাখার মতো কিছু। বাবা-মা আমাদের সব সময় শিখিয়েছেন যে পরিবারের সমর্থনের মধ্যেই লুকিয়ে থাকে ভেতরের শক্তি। (সংক্ষিপ্ত)’

মন্তব্য

বিনোদন
Alia gave the news of becoming a mother two and a half months after the marriage

বিয়ের আড়াই মাস পরেই মা হওয়ার খবর দিলেন আলিয়া

বিয়ের আড়াই মাস পরেই মা হওয়ার খবর দিলেন আলিয়া রণবীর ও আলিয়ার বিয়ের ছবি (বাঁয়ে), ডানের ছবিটি শেয়ার করে আলিয়া দিয়েছেন খুশির খবর। ছবি: সংগৃহীত
১৪ এপ্রিল বিয়ে করেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। মুম্বাইয়ে রণবীর কাপুরের বাড়িতে বিয়ের আয়োজন হয় ঘরোয়াভাবে। তার কয়েকদিন পরেই কাজে ফেরেন দুজন। হানিমুনটাও হয়নি তাদের। এরমধ্যেই এল খুশির খবর।

বলিউডের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী রণবীর কাপুর ও আলিয়া ভাট। দাম্পত্যের আড়াই মাস যেতে না যেতেই আনন্দের খবর দিলেন আলিয়া। সোমবার সকালে মা হওয়ার সুখবর জানালেন অভিনেত্রী।

আলিয়া ভাট তার ইনস্টাগ্রামে জানান, তিনি মা হতে চলেছেন। একটি ছবি শেয়ার করে আলিয়া লেখেন ‘আমাদের সন্তান আসছে’।

ভারতীয় সংবাদমাধ্যম জানাচ্ছে নভেম্বরেই ‘রালিয়া’র কোলজুড়ে আসবে নতুন অতিথি।

এমন খবরে উচ্ছ্বসিত আলিয়ার মা সোনি রাজদান। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে-কে দেয়া সাক্ষাৎকারে সোনি বলেছেন, ‘আমাদের খুশির অন্ত নেই। বলা যায় খুশির সপ্তম স্বর্গে আছি আমি। মা-বাবা হতে চলা আলিয়া-রণবীরের জন্য যেমন আনন্দ হচ্ছে, তেমন খুশি গোটা পরিবারের জন্য। সন্তান হওয়া বা একটা নতুন প্রাণকে পৃথিবীতে আনার থেকে খুশির, আনন্দের, আত্মতৃপ্তির খবর আর কীই-বা হতে পারে।’

এরই মধ্যে ‘রালিয়া’কে শুভেচ্ছা জানিয়েছেন করণ জোহর, ঋদ্ধিমা কাপুর সাহানি, মৌনি রায়, রাকুলপ্রীত সিং, টাইগার শ্রফরা।

১৪ এপ্রিল বিয়ে করেন রণবীর কাপুর আর আলিয়া ভাট। মুম্বাইয়ে রণবীর কাপুরের বাড়িতে বিয়ের আয়োজন হয় ঘরোয়াভাবে। তার কয়েক দিন পরেই কাজে ফেরেন দুজন। হানিমুনটাও হয়নি তাদের। এর মধ্যেই এলো খুশির খবর।

মুক্তির অপেক্ষায় আছে রণবীরের শমশেরা। অয়ন মুখার্জি পরিচালিত ব্রহ্মাস্ত্র সিনেমায় একসঙ্গে দেখা যাবে আলিয়া-রণবীরকে। ৯ সেপ্টেম্বর মুক্তি পাবে সিনেমাটি।

আরও পড়ুন:
নিমন্ত্রণ ছাড়া ‘রালিয়া’র বিয়েতে যেন মাছিও ঢুকতে পারবে না!
সেজে উঠছে ‘রালিয়া’র বিয়ের স্পটগুলো
‘রালিয়া’র বিয়ের খবরে ফের গরম বলিউড
আলিয়া-রণবীরের বিয়ে হবে ঘরোয়া আয়োজনে
ব্রহ্মাস্ত্রর পর কী করবেন রণবীর কাপুর

মন্তব্য

বিনোদন
Tears welled up in Parans eyes Mim

‘পরান’-এর দৃশ্য দেখে চোখ দিয়ে পানি পড়েছে: মিম

‘পরান’-এর দৃশ্য দেখে চোখ দিয়ে পানি পড়েছে: মিম পরান সিনেমার পোস্টারে (বাঁয়ে) ও ফেসবুক লাইভে মিম-রাজ। ছবি: সংগৃহীত
সিনেমাটি নিয়ে মিম-রাজ দুজনেই এক্সসাইটেড। কারণ হিসেবে মিম জানালেন, সাত বছর পর ঈদে তার সিনেমা মুক্তি পাচ্ছে। আর রাজ জানালেন, এটাই তার প্রথম সিনেমা, যেটি ঈদে মুক্তি পাচ্ছে।

এবার ঈদে মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফি পরিচালিত সিনেমা পরান। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, শরীফুল রাজ ও ইয়াশ রোহান।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারে নেমেছে পরান-এর টিম। এর অংশ হিসেবে এবং সিনেমার একটি গানের টিজার প্রকাশ উপলক্ষে রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফেসবুক লাইভে এসেছিলেন মিম। সঙ্গে ছিলেন পরিচালক রাফি ও চিত্রনায়ক রাজ।

সেই লাইভে মিম জানালেন ‘চল নিরালায়’ শিরোনামের সেই পুরো গানটি প্রকাশ পাবে সোমবার।

নানা বাঁকে সিনেমাটির গল্প যে ত্রিমুখী হৃদয়স্পর্শী প্রেমে মোড়ানো, তা অনেকটাই পরিষ্কার।

পরান নিয়ে বলতে গিয়ে মিম জানালেন, সিনেমাটির অল্প একটু দৃশ্য দেখে নিজের চোখেই পানি এসেছে তার।

পুরো সিনেমাটি এখনও দেখা হয়নি জানিয়ে তিনি বলেন, ‘ডাবিংয়ের সময় মিনিট দুয়েকের ছোট্ট একটি দৃশ্য দেখে আমার চোখ দিয়ে পানি পড়েছে। নিজের সিনেমা বলেই বলছি না, সিক্যুয়েন্সের মেকিং দেখে…।’

আর এমন সুন্দর মেকিংয়ের জন্য পরিচালককে ধন্যবাদ জানান মিম।

সিনেমাটি নিয়ে মিম-রাজ দুজনেই এক্সসাইটেড। কারণ হিসেবে মিম জানালেন, সাত বছর পর ঈদে তার সিনেমা মুক্তি পাচ্ছে। আর রাজ জানালেন, এটাই তার প্রথম সিনেমা, যেটি ঈদে মুক্তি পাচ্ছে। শুধু তা-ই নয়, দীর্ঘ প্রতীক্ষার পর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসছে।

২০১৯ সালেই শেষ হয়পরান-এর শুটিং। ২০২০ সালের ভালোবাসা দিবসে প্রথম মুক্তি পাওয়ার কথা ছিল, কিন্তু করোনাসহ নানা কারণে একাধিকবার পেছানো হয়েছে সিনেমাটির মুক্তি দিন। অবশেষে ঈদুল আজহায় মুক্তি পেতে যাচ্ছে এটি।

আরও পড়ুন:
ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন মিম

মন্তব্য

বিনোদন
Gauris emotional post about Shah Rukh

শাহরুখকে নিয়ে আবেগঘন পোস্ট গৌরীর

শাহরুখকে নিয়ে আবেগঘন পোস্ট গৌরীর শাহরুখ খান ও তার স্ত্রী গৌরী খান। ছবি: সংগৃহীত
গৌরী লিখেছেন, ‘আমাদের পক্ষে বুঝে ওঠা কঠিন, তিনি একজন বাবা, স্বামী, বন্ধু ছাড়া আর কী কী এবং কীভাবে মানুষের জীবনকে প্রভাবিত করেন।’

বলিউডে তিন দশক পূর্ণ করলেন শাহরুখ খান। ৩০ বছরের ক্যারিয়ারে বহু ব্লকবাস্টার সিনেমা উপহার দিয়েছেন তিনি। দুর্দান্ত অভিনয় দিয়ে অর্জন করেছেন বিশ্বব্যাপী খ্যাতি। ভক্তরা তাকে ‘বলিউড বাদশা’, ‘কিং খান’ নামে অভিহিত করেন।

বিশেষ এই দিনে শাহরুখকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আবেগঘন পোস্ট দিয়েছেন তার স্ত্রী গৌরী খান।

এদিন প্রকাশ পেয়েছে শাহরুখের বহুপ্রতীক্ষিত সিনেমা পাঠান-এর মোশন পোস্টার।

ইনস্টাগ্রামে সেই পোস্টার পোস্ট করে গৌরী লিখেছেন, ‘আমাদের পক্ষে বুঝে ওঠা কঠিন, তিনি একজন বাবা, স্বামী, বন্ধু ছাড়া আর কী কী এবং কীভাবে মানুষের জীবনকে প্রভাবিত করেন। আমরা শুধু বুঝতে পারি তিনি গতকালের থেকে আজ আরও কঠোর পরিশ্রম করার চেষ্টা করেন।’

View this post on Instagram

A post shared by Gauri Khan (@gaurikhan)

গৌরীর এই পোস্ট দেখে আপ্লুত হয়ে পড়েন শাহরুখের ভক্ত-অনুরাগীরা। কমেন্টে প্রশংসা আর ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন তারা।

১৯৯২ সালে ২৫ জুন মুক্তি পাওয়া দিওয়ানা সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় শাহরুখের। এই ৩০ বছরে বলিউড সফরে বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভেঙেছেন তিনি। আগামীতে তাকে দেখা যাবে পাঠান, জওয়ানডাঙ্কি সিনেয়ায়।

আরও পড়ুন:
শাহরুখের নতুন সিনেমা ‘ডাঙ্কি’, পরিচালক হিরানি
ফাঁস হলো শাহরুখের নতুন লুক!
বডিগার্ড ছাড়াই ঘুরছেন শাহরুখ, ভক্তদের সঙ্গে তুলছেন সেলফি
শাহরুখের অ্যাবসে মুগ্ধ স্ত্রী-কন্যাও
‘এসআরকে প্লাস’ ওটিটি প্ল্যাটফর্ম না ওয়েব সিরিজ

মন্তব্য

বিনোদন
This time Rakul got drunk to the beat of Pasuri

এবার ‘পাসুরি’র তালে মাতলেন রাকুল

এবার ‘পাসুরি’র তালে মাতলেন রাকুল দক্ষিণী ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং। ছবি: সংগৃহীত
গত মাসে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, পাকিস্তানি এই গানটি সবচেয়ে বেশি শোনা ও দেখা হয়েছে ভারতে। এবার সেই গানে মাতলেন দক্ষিণী ও বলিউড সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং। সেই গানে নেচে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন এই অভিনেত্রী।

পাকিস্তানের কোক স্টুডিওর ১৪তম সিজনের তুমুল জনপ্রিয়তা পাওয়া গান ‘পাসুরি’। শুধু কণ্ঠ আর গানের কথা নয়, ভিডিওটিও কোটি মানুষের হৃদয় ছুঁয়ে গেছে।

চলতি বছর ফেব্রুয়ারিতে প্রকাশ পাওয়া গানটি এ পর্যন্ত ২০ কোটি বারের বেশি ভিউ হয়েছে।

গত মাসে ভারতীয় সংবাদমাধ্যম জানায়, পাকিস্তানি এই গানটি সবচেয়ে বেশি শোনা ও দেখা হয়েছে ভারতে। এবার সেই গানে মাতলেন দক্ষিণী ও বলিউড সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাকুল প্রীত সিং।

সেই গানে নেচে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছেন এই অভিনেত্রী। সাউন্ড মিউট করে ইনস্টাগ্রামে সেই নাচের ভিডিও পোস্ট করেছেন রাকুল।

ক্যাপশনে লিখেছেন, ‘বর্তমানে এটা আমার সবচেয়ে প্রিয় গান।’

সেই সঙ্গে পোস্টে কোরিওগ্রাফার ডিম্পল কোটেচাকে ট্যাগ করে আরও লেখেন, ‘ধন্যবাদ সেরাটা দেয়ার জন্য।’

গানটি গেয়েছেন আলি শেঠি এবং শায় গিল। ভিডিওটি পোস্টের সময় তাদের নামও মেনশন করেছেন রাকুল।

পোস্টটিতে ১০ লাখের বেশি রিয়্যাক্ট আর সাত হাজারের বেশি কমেন্ট পড়েছে।

রাকুলের প্রেমিক জ্যাকি ভাগনানিও কমেন্ট করেছেন তাতে। তিনি লিখেছেন, ‘তুমি কি এই নাচটা আমাকে শেখাবে?’ সেই সঙ্গে জুরে দিয়েছেন আগুন ও ভালোবাসার ইমো।

View this post on Instagram

A post shared by Rakul Singh (@rakulpreet)

এদিকে এই মুহূর্তে রাকুলের হাতে রয়েছে একাধিক বলিউড সিনেমা। এর মধ্যে চলতি বছর অক্টোবরে মুক্তি পেতে পারে থ্যাংক গড। এতে তার সঙ্গে রয়েছেন অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রা।

তার হাতে রয়েছে ডক্টর জি নামের আরেকটি সিনেমা। এতে তার বিপরীতে রয়েছেন আয়ুষ্মান খুরানা।

এ ছাড়া ছত্রিওয়ালি নামে একটি সিনেমায় প্রধান ভূমিকায় কাজ করছেন রাকুল। এতে কনডম পরীক্ষকের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

আরও পড়ুন:
বিয়ে করছেন রাকুল
কনডম টেস্টার রাকুলের ‘ছত্রিওয়ালী’র ফার্স্ট লুক
রাকুলের প্রেম সামনে এলো
সিনেমায় কনডম টেস্টার হতে চাননি সারা-অনন্যা
কনডম নিয়ে বলিউড সিনেমা, টেস্টার হবেন রাকুল প্রীত

মন্তব্য

p
উপরে