শ্রীজাতের সিনেমায় সৃজিত

শ্রীজাতের সিনেমায় সৃজিত

কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায় (বায়ে) ও চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি। ছবি: সংগৃহীত

তবে এবার নতুন চমক জানালেন সিনেমাটির প্রযোজক রানা সরকার। শ্রীজাতের পরিচালিত সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জি। মঙ্গলবার এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান রানা সরকার।

কবিতার জন্য পশ্চিমবঙ্গতো বটেই বাংলাদেশের কবিতা প্রেমীদের কাছেও ব্যাপক জনপ্রিয় কবি শ্রীজাত বন্দ্যোপাধ্যায়।

শ্রীজাত লেখক ও কবি হিসেবে পরিচিত হলেও তার লেখা ও গাওয়া গান এবং অভিনয়েও মুগ্ধ তার অনুরাগীরা।

নানা গুনের অধিকারী শ্রীজাত গত মাসের শেষে সিনেমা পরিচালনার ঘোষণা দিয়েছিলেন। প্রাথমিক সেই সিনেমাটির নাম ঠিক করা হয়েছে মানবজমিন

তবে এবার নতুন চমক জানালেন সিনেমাটির প্রযোজক রানা সরকার। শ্রীজাতের পরিচালিত সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের খ্যাতিমান পরিচালক সৃজিত মুখার্জি।

মঙ্গলবার এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানান রানা সরকার।

শ্রীজাত আর সৃজিতের কোলাজ একটি ছবি পোস্ট করে রানা সরকার লেখেন, ‘হিরো-হিরোইন ফাইনাল হওয়ার আগেই শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের ছবিতে একটা বিশেষ কাস্টিং লক হয়ে গেলো।

‘শ্রীজাতের ছবি মানবজমিন-এ অভিনয় করবেন সৃজিত মুখার্জি। ছবির শুটিং শুরু হচ্ছে আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে।’

এর আগেও একসঙ্গে কাজ করেছেন শ্রীজাত ও সৃজিত। ২০১৬ সালে সৃজিতের জুলফিকার সিনেমায় অভিনয় করেছেন শ্রীজাত।

আর এবার পরিচালনা করবেন শ্রীজাত আর অভিনয় করবেন সৃজিত। তাইতো মজা করে স্ট্যাটাসের শেষাংশে রানা সরকার লিখেছেন, ‘তাহলে কি এবার জুলফিকার-এর বদলা নেবেন কবি?’

এই সিনেমায় সৃজিতের কাস্টিং নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজাকে প্রযোজক রানা সরকার বলেন, ‘একজন পরিচালকের চরিত্র। সবার আগে তাই সৃজিতের কথাই মাথায় এসেছিল। ওকে প্রস্তাব দিতেই ও রাজি হয়ে গেল।’

এর আগে সিনেমা পরিচালনায় বিষয়ে শ্রীজাত জানিয়েছিলেন, তার কিছু বলার আছে। যা কবিতা বা সাহিত্য নয়, সিনেমা বেশি ভাল বলতে পারবে। তাই তিনি পরিচালনায় আসছেন।

এই সিনেমাটি কী ধরণের গল্প নিয়ে হবে তারও ইঙ্গিত দিয়েছিলেন কবি থেকে পরিচালক বনে যাওয়া শ্রীজাত। তবে এখানেও তার কবিসত্ত্বা জয়ী।

শ্রীজাতের দাবি, রোমান্স আর রসিকতা বাংলা সিনেমার অমূল্য সম্পদ। একটা সময় এসব নিয়ে অনেক সিনেমা হয়েছে। তার অনুকরণে হিন্দিতেও সিনেমা হয়েছে। কিন্তু বাঙালি অনেক দিন ধরেই যেন সেই স্বাদ থেকে দূরে।

তাই তার প্রথম এই সিনেমায় ভালবাসাকে সাক্ষী রেখে মানুষের গল্প বলবেন তিনি।

আরও পড়ুন:
ছবির জন্য রবীন্দ্রসংগীতও কি আপনি লিখবেন
এবার কবি রাখবেন ক্যামেরায় চোখ

শেয়ার করুন

মন্তব্য