শওকত আলী ইমনের অবৈধ সম্পদের প্রমাণ পেল দুদক

শওকত আলী ইমনের অবৈধ সম্পদের প্রমাণ পেল দুদক

প্রাথমিকভাবে তিন কোটি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পেয়ে শওকত আলী ইমনকে নোটিশে পাঠিয়েছে দুদক। তার কাছে জ্ঞাত আয়বহির্ভুত সম্পদের হিসাব ২১ কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

জনপ্রিয় সংগীত পরিচালক ও সংগীতশিল্পী শওকত আলী ইমনের তিন কোটি টাকার অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পেয়ে তাকে নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন--দুদক।

নোটিশে তার কাছে জ্ঞাত আয়বহির্ভুত সম্পদের হিসাব ২১ কার্যদিবসের মধ্যে জমা দিতে বলা হয়েছে।

বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক মো. আব্দুল গাফফারের সই করা নোটিশটি রাজধানীর ইস্কাটন গার্ডেনে ইমনের বাসার ঠিকানায় পাঠানো হয়।

২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব জমা দিতে বলা হয়েছে বিভিন্ন সময় বিতর্কের জন্ম দেয়া এই সংগীত পরিচালককে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক বৃহস্পতিবার বিষয়টি নিউজবাংলাকে নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, ‘প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে জ্ঞাত আয়বহির্ভুত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন ইমন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিদের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়েছে।’

এ বিষয়ে তার মন্তব্য জানার জন্য বৃহস্পতিবার মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ধরেননি।

শওকত আলী ইমন একাধারে সুরকার, সংগীত পরিচালক, গীতিকার ও সংগীতশিল্পী। দুই দশকে তিনি প্রায় ৪০০টি চলচ্চিত্রের গানের সুর দিয়েছেন এবং সংগীত পরিচালনা করেছেন।

তিনি ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

গত বছরের ২৭ ফেব্রুয়ারি একটি বেসরকারি চ্যানেলের সংবাদ পাঠিকা হৃদিতা রেজাকে বিয়ে করে আলোচনার জন্ম দেন শওকত আলী ইমন। একই বছরের ২৬ সেপ্টেম্বর হৃদিতা রেজার করা নারী নির্যাতন ও যৌতুকের মামলায় গ্রেপ্তার হন তিনি।

প্রথম স্ত্রী অভিনেত্রী বিজরী বরকতউল্লাহর সঙ্গে বিচ্ছেদের পর তিনি ২০১২ সালের ৬ ডিসেম্বর তিথি কবির নামের এক নৃত্যশিল্পীকে বিয়ে করেছিলেন ইমন। তিথির সঙ্গেও তার বিচ্ছেদ হয়ে যায়। এর পর আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি ও চাঁদা দাবির অভিযোগে সাবেক স্ত্রী তিথি রমনা থানায় তার বিরুদ্ধে মামলা করেন।

ওই মামলায় ২০১৪ সালের আগস্ট মাসে গ্রেপ্তার হয়ে শওকত আলী ইমন কারাগারে ছিলেন।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

মন্তব্য

বিশ্ব বাবা দিবসে মাকেই শুভেচ্ছা জানালেন সুস্মিতার মেয়ে

বিশ্ব বাবা দিবসে মাকেই শুভেচ্ছা জানালেন সুস্মিতার মেয়ে

দুই মেয়ের সঙ্গে বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন। ছবি: ইনস্টাগ্রাম

সেই ছবির ক্যাপশনে রেনে লিখেছেন, ‘শুভ বাবা দিবস মা। তুমি আমার ও আলিশার জন্য বাবা-মা দুই জগতেই সেরা।’ এর সঙ্গে জুড়ে দিয়েছেন ভালোবাসার ইমো।

বিশ্ব বাবা দিবসে সবাই যখন বাবাকে শুভেচ্ছা আর ভালোবাসার কথা জানাচ্ছেন তখন সাবেক মিস ইউনিভার্স বলিউড অভিনেত্রী সুস্মিতা সেনকে শুভেচ্ছা জানিয়েছেন মেয়ে রেনে সেন।

ইনস্টাগ্রামে রোববার মা সুস্মিতা ও বোন আলিশার সঙ্গে একটি ছবি পোস্ট করেন রেনে।

সেই ছবির ক্যাপশনে রেনে লিখেছেন, ‘শুভ বাবা দিবস মা। তুমি আমার ও আলিশাকে দুই জগতের সেরাটাই দিয়েছ।’ এর সঙ্গে জুড়ে দিয়েছেন ভালোবাসার ইমো।

১৯৯৪ সালে মাত্র ১৮ বছর বয়সে ‘মিস ইউনিভার্স’ মুকুট জেতেন সুস্মিতা। এরপর ২০০০ সালে তার ক্যারিয়ার যখন ঠিক চূড়ায় তখন মাত্র ২৪ বছর বয়সে রেনে-কে দত্তক নেন সুস্মিতা।

এরপর ২০১০ সালে আরও এক কন্যা সন্তান আলিশাকে দত্তক নেন সুস্মিতা। তারপর রেনে ও আলিশাই হয়ে ওঠে সুস্মিতার জগত। বর্তমানে রেনের বয়স ২১ আর আলিশার ১২ বছর।

শুধু দত্তক নেয়াই নয়, দুই সন্তানকেই সুন্দরভাবে বড়ও করে তুলছেন এই অভিনেত্রী।

একাই সন্তানদের মা ও বাবার দায়িত্ব পালন করে চলেছেন সুস্মিতা। তাই শুধু মা দিবসে নয়, বাবা দিবসের শুভেচ্ছাও তার প্রাপ্য তো বটেই।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

এবার নিজেই বেবি বাম্পের ছবি প্রকাশ করলেন নুসরাত

এবার নিজেই বেবি বাম্পের ছবি প্রকাশ করলেন নুসরাত

বেবি বাম্পসহ এই ছবিগুলোই ইনস্টাগ্রামে পোস্ট করেছেন নুসরাত জাহান।

ছবিতে দেখা যাচ্ছে, দুই হাত দিয়ে অনাগত সন্তানকে আগলে রেখেছেন নুসরাত। খোলা চুল আর মুখে উজ্জ্বল হাসিই বলে দিচ্ছে সব বিতর্ক ভুলে যেন মাতৃত্বের প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেছেন এই অভিনেত্রী।

বেশ কিছুদিন ধরেই ভারতের পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়ায় ব্যাপক আলোচিত নাম টালিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান।

স্বামী নিখিল জৈনের সঙ্গে সম্পর্ক নেই, এমন সময় অন্তঃসত্ত্বা হওয়ার গুঞ্জন যেন চর্চার কেন্দ্রবিন্দুতে নিয়ে আসে এই অভিনেত্রীকে।

তবে এসব চর্চা ও গুঞ্জনকে মিথ্যা প্রমাণ করে সত্যি সত্যি মা হতে চলেছেন নুসরাত। গত ১১ জুন ভারতীয় গণমাধ্যমে প্রকাশ পেয়েছিল নুসরাতের বেবি বাম্পের ছবি।

সেই ছবিতে নুসরাতের সঙ্গে দেখা গিয়েছিল তার বন্ধু অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় ও তনুশ্রী চক্রবর্তীকে।

তবে এবার নিজেই বেবি বাম্পের ছবি প্রকাশ করলেন তিনি।

রোববার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনটি ছবি পোস্ট করেছেন এই অভিনেত্রী।

ছবিতে দেখা যাচ্ছে, পাহাড়ি কোনো এক এলাকায় প্রাণখোলা আর মিষ্টি হাসিতে ক্যামেরার দিকে চেয়ে আছেন তিনি।

সেই ছবিতে ক্রিম রঙের টপ ও হালকা পেস্ট জিনসের সঙ্গে গোলাপ ফুলে ছাপা গোলাপি চাদরের আড়ালে তার বেবি বাম্প খানিক দৃশ্যমান।

দুই হাত দিয়ে অনাগত সন্তানকে আগলে রেখেছেন নুসরাত। খোলা চুল আর মুখে উজ্জ্বল হাসিই বলে দিচ্ছে সব বিতর্ক ভুলে যেন মাতৃত্বের প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেছেন এই অভিনেত্রী।

আর সেই ছবির ক্যাপশনে লিখেছেন, ‘উদারতা সবকিছু পরিবর্তন করে।’

এবার নিজেই বেবি বাম্পের ছবি প্রকাশ করলেন নুসরাত
টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। ছবি: ইনস্টাগ্রাম

বেশ কিছুদিন আগে নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়ে তার স্বামী নিখিল জৈন সংবাদমাধ্যমে বলেন, ‘এ বিষয়ে আমি কিছুই জানি না। ওর সঙ্গে দীর্ঘদিন আমার কোনো সম্পর্ক নেই। এর থেকেই স্পষ্ট হয়ে যায় যে, এই সন্তান আমার নয়।’

কিন্তু অন্তঃসত্ত্বা হওয়া নিয়ে এখন পর্যন্ত মুখ খোলেননি অভিনেত্রী ও সাংসদ নুসরাত।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

‘ইভ্যালি ঈদ ফ্যাশন সাইক্লোন’ নিয়ে আসছেন মিথিলা

‘ইভ্যালি ঈদ ফ্যাশন সাইক্লোন’ নিয়ে আসছেন মিথিলা

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ছবি: সংগৃহীত

রাফিয়াত রশিদ মিথিলা বলেন, “ভারতে অবস্থান করা ও করোনার কারণে প্রায় এক বছর কোনো বিজ্ঞাপনে আমার কাজ করা হয়নি। ইভ্যালির ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ এবং ‘ফ্যাশন ফেস’ হিসেবে এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে আবারও কাজে ফিরে আসার বিষয়টি ছিল সত্যিই দারুণ।”

দেশীয় ই-কমার্স মার্কেটপ্লেস ইভ্যালি ডটকম ডটবিডিতে ‘ঈদ ফ্যাশন সাইক্লোন’ নিয়ে আসছেন জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা।

আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে গ্রাহকদের জন্য বিশেষভাবে সাজানো এই ফ্যাশন সাইক্লোন অফারে দেশি-বিদেশি ফ্যাশন ব্র্যান্ডের পণ্য কেনা যাবে ইভ্যালি থেকেই।

ইভ্যালির পক্ষ থেকে রোববার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রতি সপ্তাহের সোমবার রাত ১০টায় ফ্যাশন ও লাইফস্টাইল পণ্যের বিশেষ এই অফার নিয়ে হবে ফ্যাশন সাইক্লোন। আর সোমবারের সাইক্লোনটি হবে ঈদুল আজহাকে কেন্দ্র করে।

সম্প্রতি ইভ্যালির পক্ষে ওভিসিতে অংশ নেন প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও ‘ফ্যাশন ফেস অব ইভ্যালি’ রাফিয়াত রশিদ মিথিলা। সেখানেই এই ফ্যাশন সাইক্লোন সম্পর্কে জানান দেন তিনি।

প্রায় এক বছরেরও বেশি সময় পর ইভ্যালির মাধ্যমে আবারও বিজ্ঞাপনে ফিরে এলেন মিথিলা।

রাফিয়াত রশিদ মিথিলা বলেন, “ভারতে অবস্থান করা ও করোনার কারণে প্রায় এক বছর কোনো বিজ্ঞাপনে আমার কাজ করা হয়নি। ইভ্যালির ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ এবং ‘ফ্যাশন ফেস’ হিসেবে এই বিজ্ঞাপনের মধ্যে দিয়ে আবারও কাজে ফিরে আসার বিষয়টি ছিল সত্যিই দারুণ। আশা করি ইভ্যালির প্রায় ৫০ লক্ষ গ্রাহকের এই সাইক্লোন অফার ভালো লাগবে।”

ইভ্যালির প্রধান বিপণন কর্মকর্তা আরিফ আর হোসেন জানান, সোমবারের এই সাইক্লোনে গ্রাহকদের অর্ডার করা ফ্যাশন পণ্য পৌঁছে দেয়া হবে ঈদের আগে নির্দিষ্ট সময়ের মধ্যেই।

ইভ্যালির হেড অফ পিআর, মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন অভিনেত্রী শবনম ফারিয়া বলেন, ‘যেহেতু ইভ্যালিতে সবসময়ই অত্যধিক অর্ডারের চাপ থাকে সেহেতু এবার ঈদ সাইক্লোন একটু আগেভাগেই করা হচ্ছে, যেন গ্রাহকদের অর্ডার করা পণ্য ঈদের আগেই নির্দিষ্ট সময়ের ভেতর তাদের কাছে পৌঁছানো যায়।’

তিনি বলেন, “এই সাইক্লোনে গ্রাহকেরা দেশি ও বিদেশি নামীদামি ব্র্যান্ডের ফ্যাশন ও লাইফস্টাইল পণ্য বরাবরের মতোই আকর্ষণীয় মূল্যছাড়ে ইভ্যালি থেকে কিনতে পারবেন। ঈদকে কেন্দ্র করে ফ্যাশন হাউজগুলোর ‘এক্সক্লুসিভ কালেকশন’ থাকবে এতে।”

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’

ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

শবনম ফারিয়া বলেন, ‘আর এখন তো আসলে ওটিটি প্ল্যাটফর্মের সময় চলে আসছে। সেখানে আসলে বাজেট বেশি থাকে। ভালো করে কাজ করার সুযোগ থাকে; সময় বেশি থাকে। আমি আসলে চাই ওয়েব সিরিজ বা ওয়েব ফিল্ম বা শুধু ফিল্ম এগুলো ফোকাস করতে চাই, নাটকের পাশাপাশি।’

বিজ্ঞাপন দিয়ে শুরু করেছিলেন শোবিজ ক্যারিয়ার। এরপর একের পর এক নাটকে অভিনয় করে পান ব্যাপক দর্শক পরিচিতি। বড় পর্দায় পদার্পণের মাধ্যমে নতুন করে আসেন আলোচনায়।

বলছি ছোট ও বড়পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়ার কথা। নাটকের পাশাপাশি তিনি এখন নজর দিতে চাইছেন ওয়েব সিরিজ বা ওয়েব ফিল্মের দিকে।

নিউজবাংলার সঙ্গে আলাপকালে বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী।

চলচ্চিত্র নিয়ে আলাপ শুরু করতেই তিনি বলেন, ‘একটি সিনেমার শুটিং শেষ হলো মাত্র। এখনও ডাবিং বাকি। সেটা হচ্ছে অমিতাভ রেজার পরিচালনায় মুন্সিগিরি। এটা কথাসাহিত্যিক শিবব্রত বর্মনের ‘মৃতেরাও কথা বলে’ উপন্যাস অবলম্বনে নির্মিত।’

এই সিনেমায় পারভীন চরিত্রে অভিনয় করার কথা জানিয়ে শবনম ফারিয়া বলেন, “সিনেমাটির বাকি প্রসেস শেষ হলে আশা করছি কোরবানি ঈদের পরে ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’তে আসবে এটি।”

২০১৮ সালে মুক্তি পাওয়া দেবী চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন শবনম ফারিয়া। সবশেষ কাজ করেছেন মুন্সিগিরিতে।

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’
ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

ওই সিনেমার গল্প নিয়ে অভিনেত্রী বলেন, ‘অমিতাভ (পরিচালক অমিতাভ রেজা) ভাইয়ের ইচ্ছে হচ্ছে এই সিনেমার বেশ কিছু সিরিজ বানানো। কিন্তু এখানে কনস্ট্যান্ট কারেক্টার থাকছে, যেটা হচ্ছে মুন্সি। মুন্সি মাসুদ যিনি ডিবিতে কাজ করেন। এই চরিত্রে চঞ্চল ভাই, যার স্ত্রী পারভীন, যেটা আমি। তাদের একটা ছোট্ট ছেলে আছে আরুশ।

‘বিভিন্ন সময় বিভিন্ন কেস সলভ (রহস্যের সমাধান) করা নিয়েই এটা। এবারের যে কেসটা, এবারের যে গল্পটা, সেটা হচ্ছে ‘মৃতেরাও কথা বলে’। এই সিনেমার আরেকটা অন্যতম চরিত্র পূর্ণিমা আপা (অভিনেত্রী পূর্ণিমা)। সেটা হয়তো একেক সময় একেকজন পরিবর্তন হবে। কিন্তু এখন পর্যন্ত প্ল্যান হচ্ছে মুন্সি, মুন্সির ওয়াইফ, মুন্সির ফ্যামিলি বা অন্যান্য পুলিশ অফিসার এই চরিত্রগুলো থাকবে।’

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’
ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

নিজের তৃতীয় সিনেমায় কাজ করা নিয়েও কথাবার্তা চলছে জানিয়ে শবনম ফারিয়া বলেন, ‘এ ছাড়া থার্ড আরেকটা মুভি নিয়ে আমার আলোচনা অনেকটুকুই এগিয়েছে। এবার সরকারি অনুদান পেল যে সিনেমাগুলো, সেগুলোর মধ্যে একটা। কিন্তু এখনও আমি কনফার্ম না। কনফার্ম হয়ে আমি জানাব।

‘এবার অনুদানের দুইটা সিনেমা নিয়ে আমার কথা হচ্ছে। সম্ভবত নিয়ম একজন দুইটা সিনেমাতে (অনুদানের) অভিনয় করতে পারবে না বা করতে পারবে। এ রকম কিছু একটা নিয়ম আছে। সো যেটা ভালো, সেটাতে করব আরকি।’

এই সময়ে আর কী কী কাজ করছেন জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, “রিসেন্টলি ‘ভুল সময় কিংবা সময়ের ভুল’ নামে একটা নাটকের কাজ শেষ করলাম, যেটা আগামী ঈদে আসছে।”

‘ঈদে পাঁচটার বেশি নাটক করব না’

দুই-একদিনের মধ্যে মোশাররফ করিমের সঙ্গে আরেকটা নাটকের শুটিং করবেন জানিয়ে তিনি বলেন, ‘আমি এখন ঈদের নাটকই করব। খুব বেশি করার সুযোগ নাই। আর ইচ্ছা নাই আমার বেশি নাটক করার। ঈদে এই নাটকটা বাদে হয়তো আর দুইটা বা তিনটা নাটক করব। আমি পাঁচটার বেশি নাটক করবই না ঈদে।’

পাঁচটা নাটকের বেশি কেন নয়, তার কারণও জানিয়ে শবনম ফারিয়া

বলেন, ‘এর কারণ হচ্ছে একে তো আমার অফিসে সময় দিতে হচ্ছে। এটা এক নম্বর বিষয়। আর দুই নম্বর বিষয় হচ্ছে অনেক কাজ করতে গেলে দেখা যায় আমি এফোর্টটা প্রোপার দিতে পারি না এবং বেছে যখন পাঁচটাই কাজ করব, তখন পাঁচটাই ভিন্ন ধরনের গল্প হবে বা একটু বেটার কাজ হবে।’

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’
ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

তিনি বলেন, ‘এখন আমদের যেটা হয়, গল্পের ক্ষেত্রে সবাই ভাবে যেই নাটকের বেশি ভিউ হবে তারা সেই গল্পগুলোই বানাতে চায়। আমার ম্যাক্সিমাম ক্ষেত্রেই মনে হয় আসলে আমি একটু সিরিয়াস ধরনের কাজ করতে চাই। এখন তো একটু কমেডি নাটকের চল চলছে।

‘আমি আসলে কমেডি থেকে সিরিয়াস গল্প বা যেখানে আসলে অভিনয় করার সুযোগ বেশি, গ্ল্যামার কম এগুলোই করতে ভালো লাগে আমার। এই জন্যই দেখা যাবে অনেকদিন ধরেই আমি বেশি নাটকে কাজ করতে পারছি না। ওইটাই একটা কারণ।’

‘মনেও একটু শান্তি চাই’

দর্শকদের জন্য কাজ করলেও এর মাধ্যমে নিজের প্রশান্তিও খুঁজতে চান অভিনেত্রী।

তিনি বলেন, ‘দর্শকদের জন্যই আমাদের কাজ করা। কিন্তু আমি আসলে কাজটা করার পাশাপাশি নিজের মনেও একটু শান্তি চাই। কারণ দেখা গেল অনেক কাজ করি যেটা হয় যে, যেহেতু আগে শুধু অভিনয়ই আমার প্রোফেশন ছিল। সে ক্ষেত্রে আমি না চাইলেও আমাকে একটু কাজ বেশি করতে হতো। যেহেতু পেশা। করোনা আসার পর থেকে গত এক-দেড় বছরে হয়তো আমি ২০টা নাটকও করি নাই।’

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’
ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

নাটক কম করার কারণ ব্যাখ্যা করে শবনম ফারিয়া বলেন, ‘এটার কারণ ছিল প্রথমত আমি করোনা নিয়ে ভীতসন্ত্রস্ত ছিলাম। এর বাইরে মনে হয়েছে আমি আর এত কাজ করতে চাই না। আমি একটু বেছে বুঝে কাজ করতে চাই। আমি এখন আমার জবটাকেই ধরছি প্রধান পেশা। আর এটা আমি পাশাপাশি করতে চাই।

‘এ ক্ষেত্রে তো এখন আমার বেছে কাজ করার সুযোগ বেশি। আমি সময়টাও বেশি পাচ্ছি; কাজটাও বুঝে করতে পারছি। এই জন্যই আমি এই বছর বা সামনের বছর থেকে বেশি কাজ করতে চাই না।’

এখন ওটিটি প্ল্যাটফর্ম ভালো কাজের সুযোগ বাড়িয়ে দিচ্ছে বলে মনে করেন এই অভিনেত্রী।

‘ওয়েব সিরিজে ফোকাস করতে চাই’
ছোট পর্দার জনপ্রিয় মুখ শবনম ফারিয়া। ছবি: সংগৃহীত

তিনি বলেন, ‘আর এখন তো আসলে ওটিটি প্ল্যাটফর্মের সময় চলে আসছে। সেখানে আসলে বাজেট বেশি থাকে। ভালো করে কাজ করার সুযোগ থাকে; সময় বেশি থাকে। আমি আসলে চাই ওয়েব সিরিজ বা ওয়েব ফিল্ম বা শুধু ফিল্ম এগুলো ফোকাস করতে চাই, নাটকের পাশাপাশি।

‘নাটক তো আসলে ছাড়তে পারব না, যেহেতু এটাই আমার জায়গা। কিন্তু এর পাশাপাশি ওগুলো আমি বেশি করে ফোকাস দিতে চাই।’

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

শেখ মারুফের কাহিনি-সংলাপে নির্মাণ হবে ‘ক্ষমা নেই’

শেখ মারুফের কাহিনি-সংলাপে নির্মাণ হবে ‘ক্ষমা নেই’

মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘ক্ষমা নেই’-এর কাহিনি ও সংলাপলেখক শেখ মারুফ। ছবি: সংগৃহীত

‘ক্ষমা নেই’ নামে মুক্তিযুদ্ধভিত্তিক একটি সিনেমার কাহিনি ও সংলাপ লিখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগনে শেখ ফজলুর রহমান মারুফ। একাত্তরের মুক্তিযুদ্ধ ও পঁচাত্তরের ১৫ আগস্ট-পরবর্তী বদলে যাওয়া রাজনৈতিক প্রেক্ষাপটই নিয়েই সিনেমার গল্পটি।

রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা দিতে প্রতিবছর অনুদানপ্রাপ্ত সিনেমার নাম প্রকাশ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

২০২০-২১ অর্থবছরে অনুদানপ্রাপ্ত সিনেমার নাম সম্প্রতি প্রকাশ করা হয়েছে।

এ বছর ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রকে অনুদান দিয়েছে সরকার। এর মধ্যে রয়েছে মুক্তিযুদ্ধভিত্তিক তিনটি সিনেমা। এ ছাড়া শিশুতোষ দুটি ও সাধারণ শাখায় ১৫টি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হয়েছে।

এর মধ্যে ‘ক্ষমা নেই’ নামে মুক্তিযুদ্ধভিত্তিক একটি সিনেমার কাহিনি ও সংলাপ লিখেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগনে শেখ ফজলুর রহমান মারুফ।

শেখ মারুফ যুবলীগের সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য।

একাত্তরের মুক্তিযুদ্ধ ও পঁচাত্তরের ১৫ আগস্ট-পরবর্তী বদলে যাওয়া রাজনৈতিক প্রেক্ষাপট নিয়েই সিনেমার গল্পটি।

এই সিনেমার প্রযোজক ও পরিচালক জাহাঙ্গীর হোসেন মিন্টু (জেড এইচ মিন্টু)। এর জন্য ৬০ লাখ টাকা অনুদান পাচ্ছেন তিনি।

অনুদানের ক্ষেত্রে গত বছরের চেয়ে এ বছর চলচ্চিত্রের সংখ্যা ৪টি বাড়িয়েছে তথ্য মন্ত্রণালয়।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

বিয়ে করেছেন মাহি!

বিয়ে করেছেন মাহি!

অভিনেত্রী মাহিয়া মাহি। ছবি: সংগৃহীত

মাহির বিয়ের গুঞ্জন শুরু ১১ জুন রাতে। সেই রাতে তিনি মেহেদী রাঙা হাতে, কাতান শাড়ি আর নাকফুল পরে একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। সেই ছবির ক্যাপশনে লেখেন, ‘আলহামদুলিল্লাহ’।

দেশের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহির বিয়ের গুঞ্জন চারিদিকে। ফেসবুকে পোস্ট করা মাহির বিভিন্ন কথা আর ছবি নিয়ে নানা সমীকরণ মেলানোর চেষ্টা করছেন ভক্ত-দর্শকরা।

গুঞ্জন উঠেছে, রাকিব সরকার নামের একজন ব্যবসায়ী এবং রাজনীতিকের সঙ্গে নতুন সম্পর্কে জড়িয়েছেন মাহি। রাকিব গাজীপুরে থাকেন। রাকিব-মাহিসহ আরও অনেককেই দেখা গেছে ফেসবুকে পোস্ট করা বিভিন্ন ছবিতে।

মাহির ফেসবুক লাইভেও পাওয়া গেছে রাকিবকে। একটি ছেলে ও মেয়ের মাথার পেছনের অংশের তোলা একটি ছবি রাকিব দিয়ে রেখেছেন তার কাভার ছবিতে। সেই ছবি দেখে অনেকেই অভিনন্দন জানিয়েছেন। লিখেছেন, ‘সুখ, শান্তি ও সমৃদ্ধিতে ভরে থাকুক আপনাদের জীবন।’

গাজীপুরের স্থানীয় রাজনীতির সঙ্গে যুক্ত এবং রাকিব সরকারের কাছের একাধিক সূত্র নিউজবাংলাকে বিয়ের বিষয়টি নিশ্চিত করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক একজন নিউজবাংলাকে জানান, গাজীপুরেও বিষয়টি নিয়ে আলোচনা চলছে। মাহিকে গাড়ি উপহার দেয়ার এবং মাহি-রাকিব মিলে চাঁপাইনবাবগঞ্জ ঘুরতে যাওয়ারও কথা শোনা যাচ্ছে।

রাকিব নামের এই ব্যবসায়ী ও রাজনীতিক ১৫ জুন কয়েকটি ছবি পোস্ট করেন ফেসবুকে। ছবিতে রাকিবসহ একটি ছেলে শিশু ও একটি মেয়ে শিশুকে দেখা যাচ্ছে।

সেই ছবির মন্তব্যের ঘরে লেখা, ‘বাবারা সবসময় এমনিভাবেই ছেলে-মেয়েদের পাশে ছায়া হয়ে থাকে... সত্যি আমাদের যাদের বাবা আছেন তারা অনেক ভাগ্যবান... আল্লাহ আমাদের সকলকে হেফাজতে রাখুক (আমিন)।’

বিয়ে করেছেন মাহি!
মাহিয়া মাহি ও রাকিব সরকার। ছবি: সংগৃহীত

মাহির বিয়ের গুঞ্জন শুরু ১১ জুন রাতে। সেই রাতে তিনি মেহেদী রাঙা হাতে, কাতান শাড়ি আর নাকফুল পরে একটি ছবি পোস্ট করেন ফেসবুকে। সেই ছবির ক্যাপশনে লেখেন, ‘আলহামদুলিল্লাহ’।

বিয়ে করেছেন মাহি!
ধারণা করা হচ্ছে রাকিবের কাভার ফটোতে থাকা ছবিটি মাহি ও রাকিবের। ছবি: সংগৃহীত

মাহি ২৩ মে জানান, তিনি তার স্বামী মাহমুদ পারভেজ অপুর সঙ্গে থাকছেন না। পরদিন তার অপুও জানান, তারা আর একসঙ্গে নেই। তবে সে বিচ্ছেদ আইনসিদ্ধ ছিল না।

শনিবার আইনি সেই আনুষ্ঠানিকতার বিষয়টি নিউজবাংলাকে জানান মাহমুদ পারভেজ অপু।

বলেন, ‘আমি আইনি আনুষ্ঠানিকতা শুরু করেছি। কয়েকদিন আগেই কাগজপত্র জমা দিয়েছি।’ কবে জমা দিয়েছেন তা নির্দিষ্ট করে বলেননি অপু।

বিয়ে করেছেন মাহি!
মাহিয়া মাহির পোস্ট করা ছবি ও স্ট্যাটাস। ছবি: সংগৃহীত

অপু জানিয়েছেন, মাহি যদি অন্য কোনো সম্পর্কে জড়ায়, সেক্ষেত্রে কোনো আইনি সমস্যায় পড়বেন না।

মাহির প্রাক্তন স্বামী বলেন, ‘অনেকেই আমাকে ফোন করে আমাদের বিচ্ছেদের আইনি আনুষ্ঠানিকতার কথা জিজ্ঞেস করছেন। আমিও বিষয়টা শুনছি বিভিন্নজনের কাছ থেকে।’

বিয়ে করেছেন মাহি!
চিত্রনায়িকা মাহিয়া মাহি। ছবি: সংগৃহীত

এদিকে বিয়ের গুঞ্জনকে পুরোপুরি গুঞ্জন বলেই উড়িয়ে দিয়েছেন মাহিয়া মাহি। তিনি নিউজবাংলাকে বলেন, ‘এসব গুঞ্জন। রাকিব ও আমি ভালো বন্ধু। আমাদের একটা সার্কেল তৈরি হয়েছে। আরেকটা অনুরোধ, এসব বাজে কথা বা গুঞ্জন ছড়াবেন না। আমি ও আমার বন্ধুরা এতে খুব বিব্রত হই।’

রাকিব সরকারও বিষয়টি গুঞ্জন বলে জানিয়েছেন নিউজবাংলাকে।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন

শ্রাবন্তীর নতুন প্রেমিককে সাদরে গ্রহণ করেছে পরিবার

শ্রাবন্তীর নতুন প্রেমিককে সাদরে গ্রহণ করেছে পরিবার

নতুন প্রেমিকের জন্মদিনে শ্রাবন্তীর বাড়িতে কেট কাটার আয়োজন। ছবি: সংগৃহীত

তবে এবার প্রকাশ্য এলো শ্রাবন্তীর বাড়িতে অভিরূপের জন্মদিন উদযাপনের ছবি। নিজের পরিবারকে সঙ্গে নিয়ে অভিরূপের জন্মদিনে কেক কেটেছেন শ্রাবন্তী।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছে টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নতুন প্রেমে মজেছেন।

তৃতীয় বিয়ে ভাঙার পর নাকি জমিয়ে প্রেম করছেন ব্যবসায়ী প্রেমিক অভিরূপ নাগ চৌধুরীর সঙ্গে।

কিন্তু এতো গুঞ্জনের মধ্যে কখনোই এক ফ্রেমে দেখা যায়নি দুজনকে। সম্প্রতি একই ফ্রেমে ধরা দিয়েছেন দুজন।

শ্রাবন্তীর ঘনিষ্ঠমহলের বরাত দিয়ে ভারতীয় এক গণমাধ্যম বলছে, দুদিন আগে ব্যবসায়ী অভিরূপ নাগ চৌধুরীকে জন্মদিনে উপহার হিসাবে হিরের আংটি দিয়েছেন অভিনেত্রী।

আংটি পরা সেই ছবি নিজের ফেসবুকে পোস্টও করেন অভিরূপ নাগ। তার ক্যাপশনে লেখেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষের কাছ থেকে পাওয়া।’ সেই সঙ্গে তাকে ধন্যবাদ ও জানিয়েছেন অভিরূপ।

তবে এবার প্রকাশ্য এলো শ্রাবন্তীর বাড়িতে অভিরূপের জন্মদিন উদযাপনের ছবি। নিজের পরিবারকে সঙ্গে নিয়ে অভিরূপের জন্মদিনে কেক কেটেছেন শ্রাবন্তী।

সেই ছবিতে কালো রঙের পোশাকে চেয়ারে বসা অবস্থায় দেখা যায় শ্রাবন্তীকে। অভিরূপকেও দেখা যায় কালো পাঞ্জাবিতে।

শ্রাবন্তীর নতুন প্রেমিককে সাদরে গ্রহণ করেছে পরিবার
শ্রাবন্তীর নতুন প্রেমিক অভিরূপের ফেসবুক পোস্ট। ছবি: সংগৃহীত

ছবিতে দেখা যাচ্ছে শ্রাবন্তীর দিদি স্মিতাকে কেক খাইয়ে দিচ্ছেন অভিরূপ। আর ছবির একদম বাঁ পাশে বসে রয়েছেন শ্রাবন্তীর মা।

পরিবারের এই হাসিখুশি ছবি দেখেই বোঝাই যায় ইতিমধ্যেই শ্রাবন্তীর পরিবার সাদরে গ্রহণ করেছেন মেয়ের নতুন বন্ধুকে।

শ্রাবন্তীর নতুন প্রেমিককে সাদরে গ্রহণ করেছে পরিবার
নতুন প্রেমিক অভিরূপের জন্মদিনে শ্রাবন্তীর বাড়িতে কেট কাটার আয়োজন। ছবি: সংগৃহীত

শ্রাবন্তী ও অভিরূপ একই আবাসনের বাসিন্দা। মাস দুয়েক ধরে নাকি বেশ ঘনিষ্ঠতা তৈরি হয়েছে দুজনের।

যদিও এই সম্পর্ক নিয়ে দুজনের কেউই এখনও মুখ খোলেননি।

আরও পড়ুন:
প্রেমিকার ছুরিতে প্রাণ যায় ইমনের
সারপ্রাইজ পেলেন ইমন
গায়ক ইমনের বিরুদ্ধে স্ত্রীর মামলার শুনানি রোববার
জুটি বাঁধলেন সাইমন-আঁচল

শেয়ার করুন