অর্জুনকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা

বলিউড অভিনেতা অর্জুন কাপুর ও অভিনেত্রী মালাইকা আরোরা। ছবি: সংগৃহীত

অর্জুনকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা

অর্জুন জানান, তাকে ভিতর থেকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা। এমনকি যদি মন খারাপ থাকে, অথবা কিছু লোকানোর চেষ্টা করেন বা কিছু ভালো হলে মালাইকা অনায়াসেই সেটা বুঝতে পারেন।

এই মুহুর্তে বলিউডের বহুল চর্চিত জুটিদের মধ্যে অন্যতম নাম অর্জুন কাপুর ও মালাইকা অরোরা।

অর্জুনের চেয়ে বয়সে বড় মালাইকা। দুজনের বয়সের ফারাকটা বেশি হওয়াই তা নিয়ে প্রায়ই কটাক্ষের মুখে পড়ে এই জুটির সম্পর্ক।

তবে এইসব কটাক্ষকে পাত্তা দেন না দুজনেই। সম্প্রতি এক সাক্ষাৎকারে মালাইকাকে নিয়ে আবেগঘন কথা বলে এমনটাই আবারোও বুঝিয়ে দিলেন অর্জুন।

অর্জুনের কথায়, মালাইকা খুব ভালো বুঝতে পারেন তাকে। এমন কী তার কিছু বিষয় না বলার আগেই বুঝে ফেলেন মালাইকা।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সম্প্রতি এক রেডিওতে দেয়া সাক্ষাৎকারে অর্জুনকে প্রশ্ন করা হয়, তার মনের কথা সবথেকে বেশি কে বুঝতে পারেন?

উপস্থাপকের এমন প্রশ্নের জবাবে অর্জুন নাম নেন মালাইকার।

অর্জুন জানান, তাকে ভিতর থেকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা। এমনকি যদি মন খারাপ থাকে, অথবা কিছু লোকানোর চেষ্টা করেন বা কিছু ভালো হলে মালাইকা অনায়াসেই সেটা বুঝতে পারেন।

প্রায় তিন বছর ধরে ডেট করছেন অর্জুন-মালাইকা। ছুটি কাটাতে গিয়ে সেই ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে সম্পর্কের প্রকাশ্যে জানান দেন জুটি।

অর্জুনকে সবচেয়ে ভালো বোঝেন মালাইকা
বলিউড অভিনেতা অর্জুন কাপুর ও অভিনেত্রী মালাইকা আরোরা। ছবি: সংগৃহীত

সম্প্রতি মুম্বাইয়ের বান্দ্রায় মালাইকার বাড়ির কাছেই ২৩ কোটি টাকায় একটি ফ্ল্যাট কেনেছেন অর্জুন।

শিগগিরই অর্জুনকে এক ভিলেন-২ সিনেমায় দেখা যাবে। এতে আরও রয়েছেন জন আব্রাহাম, দিশা পাটানি, তারা সুতারিয়া। এছাড়াও সাইফ আলি খানের সঙ্গে ভূত পুলিশ সিনেমাতেও দেখা যাবে অর্জুনকে।

শেয়ার করুন

মন্তব্য

অন্তর্জালে সিয়াম, সুনেরাহর সঙ্গে যুক্ত মিম

অন্তর্জালে সিয়াম, সুনেরাহর সঙ্গে যুক্ত মিম

আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা অন্তর্জাল। পরিচালক আগেই জানিয়েছিলেন, অনেক কিছুই থাকবে সিনেমায়। তবে গুরুত্ব পাবে হ্যাকিং ও বাংলাদেশের সঙ্গে বাইরের দেশগুলোর সাইবার যুদ্ধ।

অভিনেত্রী, মডেল বিদ্যা সিনহা মিম চুক্তিবদ্ধ হলেন নতুন সিনেমায়। সিনেমার নাম অন্তর্জাল। পরিচালনা করবেন ঢাকা অ্যাটাক খ্যাত দীপঙ্কর দীপন।

২০ জুন সিনেমায় চুক্তিবদ্ধ হন মিম। চুক্তিবদ্ধ হওয়ার মুহূর্তের ছবি প্রকাশ পেয়েছে অনলাইনে। মিম জানান, সিনেমায় তিনি অভিনয় করবেন আইটি স্পেশালিস্ট হিসেবে।

আইসিটি বিভাগের উদ্যোগে নির্মিত হতে যাচ্ছে পূর্ণদৈর্ঘ্য সিনেমা আন্তর্জাল। পরিচালক আগেই জানিয়েছিলেন, অনেক কিছুই থাকবে সিনেমায়। তবে গুরুত্ব পাবে হ্যাকিং ও বাংলাদেশের সঙ্গে বাইরের দেশগুলোর সাইবার যুদ্ধ।

সিনেমাটিতে আগেই যুক্ত হয়েছিলেন ‘ন ডরাই’ খ্যাত সুনেরাহ বিনতে কামাল ও ‘দহন’ খ্যাত সিয়াম আহমেদ।

সিনেমায় রোবটপ্রেমী প্রিয়ম নামের চরিত্রে অভিনয় করবেন সুনেরাহ। এই দুই তারকার সঙ্গে এবার যুক্ত হলেন মিম। দীপনের পরিচালনায় মিমের এটাই প্রথম কাজ।

দীপঙ্কর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ মিলে লিখেছেন সিনেমার গল্প। চিত্রনাট্যে করেছেন পরিচালক নিজেই।

দেশের আইসিটি বিভাগের উদ্যোগ ছাড়াও সিনেমাটি প্রযোজনা করছে মোশন পিপল স্টুডিও।

শেয়ার করুন

আরেক ক্লাবে পরীমনির অপ্রীতিকর আচরণ

আরেক ক্লাবে পরীমনির অপ্রীতিকর আচরণ

অভিনেত্রী পরীমনি। ছবি: সংগৃহীত

পরীমনির অপ্রীতিকর আচরণের প্রসঙ্গে বনানী ক্লাবের প্রেসিডেন্ট রুবেল আজিজ বলেন, ‘পরীমনির সঙ্গে নাকি একটি মেয়ে ছিল, সেই মেয়েকে অনেক চর থাপ্পর দিয়েছে, লাথি মেরেছে।’

ঢাকা অল কমিউনিটি ক্লাবে পরীমনির ভাঙচুরের খবরের পর রাজধানীর আরেক ক্লাবে অপ্রীতিকর আচরণের অভিযোগ উঠেছে অভিনেত্রী পরীমনির বিরুদ্ধে। তার বিরুদ্ধে এবার অভিযোগ তুলেছে রাজধানীর বনানী ক্লাব।

নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করে বনানী ক্লাবের প্রেসিডেন্ট রুবেল আজিজ বলেন, ‘এটা ৭ মাস আগের ঘটনা। এটা আমি এখনও জানতাম না, যদি না অন্যান্য ক্লাবগুলো থেকে এমন ঘটনা বের হতো। একজন আমাকে জানাল যে, জানেন প্রেসিডেন্ট সাহেব, এই মেয়েটা বনানী ক্লাবেও এমন করেছে। এই কথা শুনে আমি খবর নিলাম।’

ঘটনার বর্ণনা দিয়ে রুবেল আজিজ বলেন, ‘বনানী ক্লাবে তাদের একটা অনুষ্ঠান ছিল। সম্ভবত কোনো সিনেমার লঞ্চিং প্রোগ্রাম। সেখানে পরীমনি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের এক পর্যায়ে অ্যালকোহল আর ছিল না। কিন্তু তাকে অ্যালকোহল দিতেই হবে, এমন একটা পরিস্থিতি। এ জন্য তিনি অপ্রীতিকর আচরণ করেন।’

বনানী ক্লাবের প্রেসিডেন্ট জানান, তিনি গত পরশু সেই অনুষ্ঠানে থাকা বেয়ারাদের সঙ্গে কথা বলেছেন। কথা বলে অপ্রীতিকর আচরণের বিষয়টি নিশ্চিত হয়েছেন।

কিন্তু এত দিন কেন বিষয়টি নিয়ে কথা ওঠেনি জানতে চাইলে রুবেল আজিজ বলেন, ‘এই ধরনের ক্লাব ফাংশনে এমন ঘটনা ঘটে। বার থাকলে সেখানে এমন অনেক ঘটনাই অতীতে ঘটেছে, এখনও ঘটছে।’

আরেক ক্লাবে পরীমনির অপ্রীতিকর আচরণ
অভিনেত্রী পরীমনি। ছবি: নিউজবাংলা

তিনি আরও বলেন, ‘সঙ্গে সঙ্গে বিষয়টি কেন আমাদের রিপোর্ট করা হয়নি, সেটা একটা মিসটেক। তবে এরও একটা কারণ আছে।’

কারণটি ব্যাখ্যা করে রুবেল আজিজ বলেন, ‘সাধারণত অনুষ্ঠানের পর বেয়ারাদের অনেকেই বকশিস দেয়। যে বেয়ারারা সেখানে কাজ করছিল তাদের বলা থাকতে পারে যে তোমরা এগুলো কিছু বলো না, এটা আমাদের ইনটার্নাল ম্যাটার। এমন ক্ষেত্রে বকশিসটাও বেশি পাওয়া যায়।’

অপ্রীতিকর আচরণের প্রসঙ্গে রুবেল আজিজ বলেন, ‘পরীমনির সঙ্গে নাকি একটি মেয়ে ছিল, সেই মেয়েকে অনেক চর থাপ্পর দিয়েছে, লাথি মেরেছে।’

আরেক ক্লাবে পরীমনির অপ্রীতিকর আচরণ
স্ফুলিঙ্গ সিনেমার মহরত অনুষ্ঠানে সিনেমার পরিচালক ও শিল্পীরা। ছবি: নিউজবাংলা

রুবেল আজিজ যে অনুষ্ঠানের কথা বলছেন সেটি ছিল তৌকীর আহমেদ পরিচালিত স্ফুলিঙ্গ সিনেমার মহরত অনুষ্ঠান। সিনেমাটি প্রযোজনা করেছে ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’। তবে প্রযোজকরা শুরু থেকেই আড়ালেই ছিলেন। সবকিছুর দেখভাল করেছেন তৌকীর আহমেদ।

বিষয়টির সত্যতা জানতে তৌকীর আহমেদকে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

পরীমনির এই অপ্রীতিকর আচরণের জন্য কোনো আইনি সাহায্য নেয়নি বনানী ক্লাব। এর কারণ জানিয়ে রুবেল আজিজ বলেন, ‘এই মেয়ের সঙ্গে তো আমার কোনো শত্রুতা নেই। আইনি পদক্ষেপ কেন নেব। তবে একটা জিনিস খারাপ লাগে যে, ক্লাবগুলোতে একটি রেস্ট্রিকটেড জোন থাকে, যেখানে সোশ্যালি সবাই ড্রিংক করেন। তা ছাড়া বাকি জায়গা কিন্তু খেলাধুলা, সামাজিক কাজ ও ফ্যামিলি নিয়ে সময় কাটান সদস্যরা।

আরেক ক্লাবে পরীমনির অপ্রীতিকর আচরণ
অভিনেত্রী পরীমনি। ছবি: সংগৃহীত

‘কিন্তু এই ধরনের অভিযোগ আসার কারণে সবাই মনে করেন, ক্লাবে মনে হয় সবসময় অ্যালকোহলই খাওয়া হয়, এ ছাড়া ক্লাবে আর কিছু হয় না। এটা দুঃখজনক।’

এমন অভিযোগের প্রেক্ষিতে এখনো কোনো জবাব পাওয়া যায়নি পরীমনির। কয়েকদিন ধরেই তার ফোন বন্ধ।

শেয়ার করুন

বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে মুখোমুখি বাবা-মেয়ে

বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে মুখোমুখি বাবা-মেয়ে

মেয়ে অনুরাগ কশ্যপের সঙ্গে নির্মাতা অনুরাগ কশ্যপ। ছবি: সংগৃহীত

বিয়ের আগে গর্ভধারণ বিষয়ে পরিচালক বলেন, ‘প্রথমে আমি তোমাকে জিজ্ঞেস করব, তুমি এই সন্তান চাও কি না। চাইলে সে অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। সঙ্গে এটাও মাথায় রাখতে হবে, যেকোনো সিদ্ধান্তের জন্য মূল্য দিতে হবে।’

ভারতের গ্যাংস অফ ওয়াসিপুর খ্যাত চলচ্চিত্র পরিচালক অনুরাগ কাশ্যপ। সম্প্রতি মুখোমুখি বসেছিলেন কন্যা আলিয়া কাশ্যপের সঙ্গে। মেয়ের নানা রকম প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

মেয়ের সঙ্গে বাবার আলোচনার বিষয় ছিল বিয়ের আগে যৌন সম্পর্ক, গর্ভধারণ করা। আলিয়া কাশ্যপের ইউটিউব চ্যানেলে সেই ভিডিও আপলোড হওয়ার পর আলোচনায় এসেছে তাদের প্রশ্নোত্তর পর্বটি। ভিডিওতে জানা গেছে মজার কিছু ঘটনাও।

আলিয়া জানতে চেয়েছিলেন, বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে কী ধারণা পোষণ করেন তার পরিচালক বাবা।

অনুরাগ বলেন, ‘সমাজ পরিবর্তন হয়েছে। আমরা যা দেখে-শিখে বড় হয়েছি, সেই মূল্যবোধের পরিবর্তন এসেছে ভারতে। সেটাকে গ্রহণ না করে উপায় নেই এ সময়ের মা-বাবাদের।

‘এখন ছেলেমেয়েরা তাদের অভিভাবকদের সঙ্গে অনেক বেশি খোলামেলা। যে কোনো সমস্যায় ও পদক্ষেপে তারা বাবা-মার সঙ্গে সরাসরি আলোচনা করে।’

বিয়ের আগে গর্ভধারণ বিষয়ে পরিচালক বলেন, ‘প্রথমে আমি তোমাকে জিজ্ঞেস করব, তুমি এই সন্তান চাও কি না। চাইলে সে অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। সঙ্গে এটাও মাথায় রাখতে হবে, যে কোনো সিদ্ধান্তের জন্য মূল্য দিতে হবে।’

বিয়ের আগে যৌন সম্পর্ক নিয়ে অনুরাগ আরও বলেন, ‘এসব বিষয়ে প্রশ্ন তোলা হতো আশির দশকে। এমন প্রশ্ন থেকে এগিয়ে গেছি আমরা। নিজেদের শরীর, যৌনতা নিয়ে আরও বুঝতে হবে আমাদের। তবে হ্যাঁ, এ কথাও ঠিক, বন্ধুর মতো জীবন-যাপন করব বলে তার সুবিধা নেয়া উচিত না।’

নিজে কী চাই সেটা জানতে হবে আর নিজের খেয়াল রাখতে হবে বলে মেয়েকে উপদেশ দেন পরিচালক।

তাদের আলাপে জানা যায়, মদ্যপ অবস্থায় আলমারির ভেতরে ঢুকে বাবার সঙ্গে ফোনে আড্ডা মেরেছেন আলিয়া। শুধু তাই নয়, একাধিকবার তার বন্ধুরা আলিয়ার কাছ থেকে ফোন কেড়ে নিয়ে অনুরাগের জনপ্রিয় ছবি গ্যাংস অফ ওয়াসেপুর-এর সংলাপ মুখস্থ বলেছেন।

অনুরাগও ঘটনাগুলোর উল্লেখ করেছেন মজা করেই। বাবা ও মেয়ের সম্পর্কে যে বন্ধুত্ব ও স্বচ্ছতা রয়েছে, তা আবার স্পষ্ট হলো ভক্ত-দর্শকদের সামনে।

শেয়ার করুন

বৃষ্টি, প্লিজ কথা শোনো: বুবলী

বৃষ্টি, প্লিজ কথা শোনো: বুবলী

চিত্রনায়িকা বুবলী। ছবি: সংগৃহীত

চারটি ছবি পোস্ট করে নায়িকা লেখেন, ‘প্রিয় বৃষ্টি, তোমাকে অনেক অনেক ভালোবাসি। কিন্তু শুটিংয়ের আগে বা পরে আসলে হয় না? শুটিং এর সময়ই কেনো আসতে হবে?’

প্রকৃতিতে এখন আষাঢ় মাস। থেমে থেমে বৃষ্টি হচ্ছে। কাজ না থাকলে, ঘরে বসে বৃষ্টি দেখতে ভালো লাগলেও, যারা কাজে বাইরে বা রাস্তায় থাকেন তাদের জন্য বৃষ্টি সমস্যা তৈরি করে।

চিত্রনায়িকা বুবলীর অবস্থা একেবারে সে রকম। বৃষ্টি তার অন্যতম প্রিয় ঋতু। বৃষ্টি মুডেও থাকছেন ইদানীং। কিন্তু কাজের সময় বৃষ্টি এলে তিনি কিছুটা বিরক্ত হন।

সোমবার সন্ধ্যায় ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে এ কথা জানিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এ নায়িকা।

চারটি ছবি পোস্ট করে নায়িকা লেখেন, ‘প্রিয় বৃষ্টি, তোমাকে অনেক অনেক ভালোবাসি। কিন্তু শুটিংয়ের আগে বা পরে আসলে হয় না? শুটিং এর সময়ই কেনো আসতে হবে?’

বৃষ্টিকে অনুরোধের সুরে তিনি লেখেন, ‘প্লিজ, কথা শোনো’। হ্যাসট্যাগ দিয়ে লেখেন, ‘খোলা চিঠি বৃষ্টির কাছে’, ‘বৃষ্টি মুড’।

বুবলী এখন অভিনয় করছেন রিভেঞ্জ নামের সিনেমায়। এতে বুবলীকে দেখা যাবে রোশানের বিপরীতে। সিনেমাটি পরিচালনা করছেন মো. ইকবাল।

নিউজবাংলাকে তিনি বলেন, ‘বৃষ্টির কারণে দৃশ্যধারণে একটু অসুবিধা হচ্ছে, কিন্তু শুটিং থেমে নেই। এখন রাজধানীর প্রিয়াঙ্কা শুটিংস্পটে চলছে দৃশ্যধারণ। আর ৭-৮ দিন লাগবে শুটিং শেষ করতে।’

বৃষ্টি, প্লিজ কথা শোনো: বুবলী
রিভেঞ্জ সিনেমার অ্যাকশন দৃশ্যের শুটিং। ছবি: সংগৃহীত

সোমবার সিনেমাটির আরেকটি স্থিরচিত্র প্রকাশ পেয়েছে অনলাইনে। রিভেঞ্জ সিনেমার নায়ক রোশান তার ফেসবুক পেজে অ্যাকশন দৃশ্যের একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, চারদিকে অনেক মানুষ, তার মধ্যে মারপিট করছেন রোশান ও সহশিল্পী।

পরিচালক বলেন, ‘ছবিটি দেখে সবাই ভালো লাগার কথা জানাচ্ছেন। সিনেমা আরও ভালো হয়েছে। অপেক্ষা করেন, বাংলা সিনেমাকে অনেক দূর নিয়ে যাব।’

কোরবানি ঈদে সিনেমাটি মুক্তি দেয়ার ইচ্ছার কথা জানিয়েছেন পরিচালক।

শেয়ার করুন

প্রথমবার একসঙ্গে নিশো-তানহা

প্রথমবার একসঙ্গে নিশো-তানহা

তানহা তাসনিয়া ও আফরান নিশো। ছবি: সংগৃহীত

আফরান নিশো বলেন, ‘এই গল্পের ভাবনাটা আমার। চলার পথে বিভিন্ন ঘটনাই দেখি। সেসব চিন্তা থেকে কিছু গল্প মাথায় আসে। আমার ভাবনাটাকে চিত্রনাট্যে রূপ দিয়েছে ভিকি।’

ডার্ক থ্রিলার গল্পে নির্মিত হচ্ছে বিশেষ নাটক কুয়াশা। আফরান নিশোর গল্প ভাবনায় এটি পরিচালনা করছেন ভিকি জাহেদ। এতে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও ভালো থেকো খ্যাত চিত্রনায়িকা তানহা তাসনিয়া। এবারই প্রথম জুটি বেঁধেছেন এ দুই শিল্পী।

রাজধানীর উত্তরায় এর শুটিং চলছে। নির্মাতা বলেন, ‘এটি একদমই ডার্ক থ্রিলার গল্প। এখানে নিশো ভাই যে চরিত্রে অভিনয় করেছেন, এরকমটা এর আগে কখনও করেননি। আর তানহার চরিত্রটা সিক্রেটই থাকুক।’

আফরান নিশো বলেন, ‘এই গল্পের ভাবনাটা আমার। চলার পথে বিভিন্ন ঘটনাই দেখি। সেসব চিন্তা থেকে কিছু গল্প মাথায় আসে। আমার ভাবনাটাকে চিত্রনাট্যে রূপ দিয়েছে ভিকি।’

তিনি আরও বলেন, ‘থ্রিলার গল্পে কাজ করেছি আগে। কুয়াশা একটু অন্যরকম। এখানে আমার চরিত্র এসবি অফিসার; যার একই অঙ্গে দুই রূপ।’

চিত্রনায়িকা তানহা তাসনিয়া বলেন, ‘থ্রিলার গল্পে এবারই প্রথম কাজ আমার। নিশো ভাই ও ভিকির সঙ্গেও আমার প্রথম কাজ। কোনো দৃশ্য শুরুর আগে নিশো ভাইয়ের কাছ থেকে পরামর্শ নিচ্ছি।’

ভিকি জাহেদ বলেন, ‘এবার ঈদে আমার ৭টি কাজ যাবে। রোমান্টিক, মেলোডি, ড্রামা; সব ধরনের কাজই করেছি এবার।'

টাইগার মিডিয়ার প্রযোজনায় ঈদে নাটকটি আসছে ইউটিউব চ্যানেলে।

শেয়ার করুন

পরীমনি ইস্যু একটি বাজে বিষয়: তথ্যমন্ত্রী

পরীমনি ইস্যু একটি বাজে বিষয়: তথ্যমন্ত্রী

ঢাকা বোট ক্লাবে গিয়ে ধর্ষণ ও হত্যাচেষ্টার কবলে পড়েছিলেন বলে অভিযোগ তুলেছেন অভিনেত্রী পরীমনি। ফাইল ছবি

পরীমনি ইস্যু নিয়ে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘এটি একটি বাজে বিষয়। আমি এটি নিয়ে মন্তব্য করতে চাই না। তবে কেউ হেনস্তার শিকার হওয়া ঠিক নয়, আর কেউ অহেতুক হয়রানি হওয়া ঠিক নয়।’

ঢাকা বোট ক্লাবে গিয়ে অভিনেত্রী পরীমনির হেনস্তার শিকার হওয়া এবং তার বিরুদ্ধে অল কমিউনিটি ক্লাবে ভাঙচুরের অভিযোগ আনার ঘটনাকে ‘একটি বাজে বিষয়’ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। ঘটনাগুলো জাতির জন্য গুরুত্বপূর্ণ কি না সে প্রশ্নও তুলেছেন তিনি।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, ‘এটি একটি বাজে বিষয়। আমি এটি নিয়ে মন্তব্য করতে চাই না। তবে কেউ হেনস্তার শিকার হওয়া ঠিক নয়, আর কেউ অহেতুক হয়রানি হওয়া ঠিক নয়।’

ঘটনাগুলো জাতির জন্য গুরুত্বপূর্ণ কি না সেটা নিয়েও প্রশ্ন তোলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ‘ঢাকা শহরে মধ্যরাতে কোথায় গিয়ে কে মদ্যপান করল আর সেখানে মদ্যপান করতে গিয়ে ভাঙচুর হলো। সেই ভাঙচুরের পরিপ্রেক্ষিতে সেখানে কিছু ঘটনা ঘটলো। এটা কি জাতির জন্য খুব বেশি গুরুত্বপূর্ণ?’

এ ঘটনার আলোচনা নিয়েও হতাশা প্রকাশ করেছেন মন্ত্রী। তিনি বলেন, ‘সেটি (পরীমনি ইস্যু) নিয়ে আমি দেখলাম যে যেভাবে সবাই মত্ত হয়ে গেল, সেটি কি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা ছিল?’

পরীমনি ইস্যু একটি বাজে বিষয়: তথ্যমন্ত্রী

পরীমনির ঘটনায় সংসদেও আলোচনা হয়েছে। বিষয়টি নজরে আনা হলে তথ্যমন্ত্রী বলেন, ‘এই বিষয়টি নিয়ে বেশ কয়েকদিন ধরে বক্তব্য রেখেছেন বিএনপিদলীয় গ্রুপের নেতারা। আমার কাছে মনে হল তার কাছে বেগম খালেদা জিয়ার চেয়েও ওই চিত্রনায়িকা বেশি গুরুত্বপূর্ণ হয়ে গেছে। তাই এটা নিয়ে তিনি সেখানে বেশ কয়েকদিন বক্তব্য রেখেছেন।’

বাংলাদেশ এখন ঋণদাতা

এসময় দেশের উন্নয়ন অগ্রযাত্রা নিয়েও কথা বলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তুলে ধরেন গত ১২ বছরে বদলে যাওয়ার গল্প।

‘একসময় যে দেশের বাজেট নির্ভর করতো প্যারিস কনসোর্টিয়ামের মিটিংয়ের ওপর, অর্থমন্ত্রীকে ছুটে যেতে হতো প্যারিস কনসোর্টিয়ামের মিটিংয়ে। সেই বাংলাদেশ এখন অন্য দেশকে ঋণ দেয়।

‘ইতোমধ্যে আমরা শ্রীলঙ্কাকে ২০০ মিলিয়ন ডলার ১০ বছর মেয়াদে ঋণ দিয়েছি। অন্যান্য দেশও ঋণ চাচ্ছে। সেখানেও দেয়া হচ্ছে। দেয়ার প্রক্রিয়া চলছে।’

আর কোনো দেশ বাংলাদেশ থেকে ঋণ নিতে আগ্রহী জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, ‘এটা নিয়ে অর্থনৈতিক বিভাগ কাজ করছে। আফ্রিকার দু একটি দেশ আছে। এটা নিয়ে তারা কাজ করছেন। এগুলো যেহেতু এখনও প্রক্রিয়াধীন এটি নিয়ে মনে হয় এখনও বলার সময় আসেনি।’

পরীমনি ইস্যু একটি বাজে বিষয়: তথ্যমন্ত্রী
তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ-ফাইল ছবি

দেশবিরোধী অপপ্রচার থেমে নেই

দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকলেও অপপ্রচার থেমে নেই বলেও আক্ষেপ করেন মন্ত্রী হাছান মাহমুদ।

বিশ্বের বিভিন্ন পত্র-পত্রিকা বাংলাদেশের অগ্রগতিতে পঞ্চমুখ থাকলেও দেশের কিছু গণমাধ্যম উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টায় লিপ্ত বলেও জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, ‘বাংলাদেশের দু-একটি পত্রিকায় আমরা দেখতে পাই, এ নিয়ে বিশ্লেষণ করা হয়। এই অগ্রগতি কতটুকু তা নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা চালানো হয়। এই অপচেষ্টা আজকে হচ্ছে তা নয়। এই অপচেষ্টা গত ১২ বছর, সাড়ে ১২ বছর ধরে হচ্ছে। এ সত্ত্বেও দেশ এগিয়েছে।’

বর্তমান সরকারের অধীনে গত ১২ বছরে মানুষের জীবন যাত্রা অনেক বদলে গেছে বলেও দাবি তথ্যমন্ত্রীর।

‘যে পরিবর্তন দৃশ্যমান সেগুলো নিয়ে প্রশ্ন তুলে আসলে জনগণকে বিভ্রান্ত করা সমীচিন নয়। আমি এজন্য গণমাধ্যমের সঙ্গে সংশ্লিষ্ট যারা আছেন সবার প্রতি বিনীত অনুরোধ জানাই, অবশ্যই সরকারের বা কোনো দায়িত্বশীলের ব্যর্থতা, ত্রুটি সেগুলো নিয়ে আলোচনা হবে, খবর হবে। কিন্তু পাশাপাশি অগ্রগতিও মানুষকে জানাতে হবে।’

মন্ত্রীর তার এ বক্তব্যের সপক্ষে যুক্তি দেখিয়ে বলেন, ‘কারন মানুষ যখন দেশকে নিয়ে আশাবাদী হবে না, তখন দেশ এগোবে না, সমাজ এগোবে না। আশাহীন মানুষ যেমন এগোতে পারেনা আশাহীন সমাজও এগোতে পারে না।’

অপপ্রচারকারীদের নিয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘বিএনপি ও তার মিত্ররা অপচেষ্টা চালায়। আবার বাংলাদেশের কিছু ব্যক্তিবর্গ আছেন যারা মনে করেন তারা মহা জ্ঞানী এবং অপরের ভুল না ধরলে নিজেকে জ্ঞানী প্রমাণ করা যায় না। এ ধরনের কিছু ব্যক্তিবর্গ আছে। আবার কিছু প্রতিষ্ঠানে আছে, যারা দেশের কোনো অগ্রগতি দেখতে পায় না।’

সরকারের কট্টর সমালোচক হলেও প্রতিষ্ঠানগুলোর দরকার আছে বলে মনে করেন তথ্যমন্ত্রী। বলেন, ‘শুধুমাত্র দেশের সমালোচনাতে ব্যস্ত প্রতিষ্ঠানগুলো অবশ্যই দরকার আছে। তারা কোন জায়গায় কোন ব্যত্যয় হলে সমালোচনা করবে। কিন্তু একই সঙ্গে দেশের অগ্রগতি, জনগণের অর্জন নিয়ে প্রশংসা করাও দায়িত্ব।’

শেয়ার করুন

তৌফিকের ‘বোকামন’

তৌফিকের ‘বোকামন’

সংগীতশিল্পী তৌফিক আহমেদ। ছবি: সংগৃহীত

সংবাদ বিজ্ঞপ্তিতে তৌফিক জানান, তার গানে বরাবরই একটা দর্শন থাকে। ‘বোকামন’ গানটিতে এর ব্যতিক্রম হয়নি। তার দাবি, গানটির ভিডিওর নির্মাণশৈলী আন্তর্জাতিক মানের।

র‌্যাপার, ক্ষ্যাপা গানের শিল্পী তৌফিক আহমেদের নতুন গান ‘বোকামন’। ভিন্ন ধারার গানটির মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে অনলাইনে।

তৌফিক জানান, এবারে গানের জনরা আরএনবি-পপ-র‌্যাপ। ‘বোকামনে ভুলেছি লীলাখেলা ব্যতিব্যস্ত/খোলা চোখে দেখেছি মায়া কায়া চাকচিক্য’ এমনটাই গানের কথা।

গানটির মিউজিক ভিডিওতে দেখা যাচ্ছে, তৌফিক বিলাসবহুল গাড়িতে চড়ে পারফর্ম করছেন। এমন ঢঙের মিউজিক ভিডিওতে আগে দেখা যায়নি শিল্পীকে।

খুলনার রামপাল পাওয়ার প্ল্যান্ট হাইওয়ে এবং একটি বিলাসবহুল হোটেলের রুফটপে হয়েছে গানটির মিউজিক ভিডিওর দৃশ্যধারণ।

ভিডিওতে বিলাসিতার ছাপ ফুটে এলেও গানের কথায় শিল্পী বরাবরের মতোই তুলে ধরেছেন অন্য এক দর্শন। নিজের কথা আর সুরে গেয়েছেন এবং র‌্যাপও করেছেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে তৌফিক জানান, তার গানে বরাবরই একটা দর্শন থাকে। ‘বোকামন’ গানটিতে এর ব্যতিক্রম হয়নি। তার দাবি, গানটির ভিডিওর নির্মাণশৈলী আন্তর্জাতিক মানের।

এর আগে তৌফিকের প্রকাশিত গান ও মিউজিক ভিডিও ছিল ‘ছায়া নেই’। শিল্পীর নিজের ইউটিউব চ্যানেল থেকেই মুক্তি পায় গানটি। দ্বৈত সত্তার কথপোকথন, দ্বন্দ্ব আর সংঘর্ষ পরিলক্ষিত হয় গানটির কথায় আর ভিডিওতে।

শেয়ার করুন