টিকা নিলে সিনেমা হলে মাস্ক পরা লাগবে না

টিকা নিলে সিনেমা হলে মাস্ক পরা লাগবে না

এএমসির ওয়েবসাইটে বলা হয়, যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) নির্দেশনা অনুযায়ী, যেসব ব্যক্তি করোনার টিকার সব ডোজই নিয়েছেন, তাদের আর মাস্ক পরা লাগবে না।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের টিকা নেয়া ব্যক্তিরা এখন থেকে মাস্ক না পরেই প্রেক্ষাগৃহে ঢুকে সিনেমা উপভোগ করতে পারবেন।

দেশটির প্রধান তিন মুভি থিয়েটার চেইন শুক্রবার স্থানীয় সময় তাদের করোনা সংক্রান্ত নির্দেশনা নতুন করে প্রস্তুত করেছে। সেখানে এই ঘোষণাটি রয়েছে।

তবে যারা করোনার টিকা নেননি তাদের জন্য স্বাস্থ্যসংক্রান্ত বিধিনিষেধ আগের মতোই থাকবে। এএমসি এন্টারটেইনমেন্ট, সিনেমার্ক ও রিগ্যাল সিনেমাস তাদের ওয়েবসাইটে জানায়, করোনার টিকা না নেয়া দর্শকদের মাস্ক পরে সিনেমা হলে আসতে হবে। হাত ধোয়া, শারীরিক দূরত্ব মেনে চলাসহ অন্যান্য বিধিনিষেধ মেনে চলতে হবে।

এএমসির ওয়েবসাইটে বলা হয়, যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (সিডিসি) নির্দেশনা অনুযায়ী, যেসব ব্যক্তি করোনার টিকার সব ডোজই নিয়েছেন, তাদের আর মাস্ক পরা লাগবে না। কেউ করোনার টিকা না নিয়ে থাকলে, তাকে খাবার বা পানীয় গ্রহণের সময় ছাড়া বাকি সময় সিনেমা হলে মাস্ক পরে থাকতে হবে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, মাস্ককে ঘিরে এএমসির মতো একই নির্দেশনা দিয়েছে রিগ্যাল ও সিনেমার্ক।

ওই তিন মুভি থিয়েটার চেইনের ভাষ্য, মাস্ক পরার ক্ষেত্রে অঙ্গরাজ্য ও স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলবে তারা, যা সিডিসির নির্দেশনা থেকে কিছুটা ভিন্ন হতে পারে।

দুই সপ্তাহ আগে সিডিসির পক্ষ থেকে বলা হয়েছিল, করোনার টিকার সব ডোজ নেয়া ব্যক্তিদের জনসম্মুখে মাস্ক পরার বাধ্যবাধকতা আর থাকছে না।

করোনা মহামারির কারণে যুক্তরাষ্ট্রের সব সিনেমা হল দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। এ ছাড়া নতুন কোনো সিনেমা মুক্তি না পাওয়ায় সিনেপ্রেমীরা হলমুখো হননি।

গত সপ্তাহে গ্রীষ্ম (জুন-সেপ্টেম্বর) মৌসুমকে ঘিরে বড় ধরনের প্রচার চালায় যুক্তরাষ্ট্রের মুভি স্টুডিও ও থিয়েটার চেইন। ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯, ব্ল্যাক উইডোর মতো কয়েকটি ব্লকব্লাস্টার সিনেমা ওই মৌসুমজুড়ে দেখানো হবে।

রোববার ক্রুয়েলাআ কোয়ায়েট প্লেস পার্ট ২ সিনেমা মুক্তি দিতে যাচ্ছে হলিউড।

আরও পড়ুন:
ক্যালিফোর্নিয়ায় গুলিতে নিহত ৮
যুক্তরাষ্ট্রে এশীয়বিদ্বেষ ঠেকাতে ঐতিহাসিক আইন কার্যকর
যুক্তরাষ্ট্রে এশীয়বিদ্বেষী অপরাধ ঠেকাতে বিল
করোনা টিকার পেটেন্টে ছাড়ে সমর্থন যুক্তরাষ্ট্রের
যুক্তরাষ্ট্রের এগোনো ফের শুরু: বাইডেন

শেয়ার করুন

মন্তব্য