রিয়েলিটি শোতে প্রতিভার গুরুত্ব নেই: অভিজিত

রিয়েলিটি শোতে প্রতিভার গুরুত্ব নেই: অভিজিত

ভারতীয় কণ্ঠশিল্পী অভিজিত সাওয়ান্ত। ছবি: সংগৃহীত

হিন্দি ভাষার রিয়েলিটি শোগুলোর চেয়ে আঞ্চলিকভাবে সংগীত নিয়ে যেসব রিয়েলিটি শো হচ্ছে সেগুলোকে মানসম্মত বলে উল্লেখ করেন অভিজিত সাওয়ান্ত।

ভারতে সংগীতের নামকরা রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের প্রথম সিজনের বিজয়ী অভিজিৎ সাওয়ান্ত এবার মুখ খুললেন হিন্দি ভাষার সংগীতের রিয়েলিটি শো নিয়ে।

সম্প্রতি এক টিভি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘হিন্দি ভাষায় সংগীতের যেসব রিয়েলিটি শো হয় সেখানে প্রতিযোগীদের প্রতিভার দিকে গুরুত্ব দেয়া হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘প্রতিভার চেয়ে প্রতিযোগীর দারিদ্র ও করুণ পারিবারিক অবস্থাকে বেশি গুরুত্ব দিয়ে দর্শককের আবেগি করে তোলা হচ্ছে।’

হিন্দি ভাষার রিয়েলিটি শো গুলোর চেয়ে আঞ্চলিকভাবে সংগীত নিয়ে যেসব রিয়েলিটি শো হচ্ছে সেগুলোকে মানসম্মত বলে উল্লেখ করেন অভিজিত সাওয়ান্ত।

‘ইন্ডিয়ান আইডল ১২’ নিয়ে ভারতে বেশ বিতর্ক চলছে। রিয়েলিটি শোটির বানানো বিষয়গুলো উন্মোচিত হচ্ছে সাধারণের সামনে।

সম্প্রতি কিংবদন্তি সংগীতশিল্পী কিশোর কুমারের গান নিয়ে বিশেষ একটি পর্ব সমালোচিত হয়। সেই সমালোচনার আগুনে ঘি ঢেলে দেন কিশোর কুমারের ছেলে অমিত কুমার।

কিশোর কুমারের গান নিয়ে বিশেষ সেই পর্বে অতিথি হয়ে গিয়েছিলেন অমিত। সেখানে তিনি সবার প্রশংসা করলেও গানগুলো ভালো হয়নি বলে আলোচনা শুরু হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পরে অমিত স্বীকার করেন যে, টাকার বিনিময়ে সবার প্রশংসা করেছেন তিনি। অমিত বলেন, ‘সেটি বিশেষ একটি পর্ব ছিল। আমি যে পরিমাণ অর্থ চেয়েছি, তারা সেটা দিয়েছেন। কর্তৃপক্ষ সবার প্রশংসা করতে বলেছিল, তাই আমিও সেটা করেছি।’

রিয়েলিটি শো নিয়ে এমন সমালোচনা ভারতে নতুন নয়। তবে এবার যেন একটু বেশি সমালোচিত হচ্ছে রিয়েলিটি শো, দাবি ভারতীয় সংবাদমাধ্যমের।

শেয়ার করুন

মন্তব্য