নুসরাত-নিখিল বিচ্ছেদের পথে

নুসরাত জাহান ও নিখিল জৈনের বিয়ের সময়ের ছবি। ছবি: সংগৃহীত

নুসরাত-নিখিল বিচ্ছেদের পথে

ধারণা করা হচ্ছে, বিচ্ছেদের পর ভরণপোষণের জন্য মোটা অংকের টাকা দাবি করবেন নুসরাত। অতীতে বিয়ে না করলেও, বিচ্ছেদের সময় নাকি প্রেমিকদের কাছ থেকে অনেক টাকা নিয়েছেন নুসরাত।

বিষয়টা ধারণা করছিলেন সবাই। এবার সেই ধারণা সত্যি হতে যাচ্ছে। কারণ, শুরু হয়ে গেছে অভিনেত্রী নুসরাত জাহান ও নিখিল জৈনের বিয়ে বিচ্ছেদের আনুষ্ঠানিকতা। নিখিলের পক্ষ থেকে নুসরাতকে তালাকনামা পাঠানো হয়েছে।

এ ব্যাপারে কথা বলতে চাইলে ভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেননি নিখিল। শুধু বলেছেন, ‘যা বলার পরে বলব।’

সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম বলছে, এখনও নাকি নিখিলের ক্রেডিট কার্ড ব্যবহার করেন নুসরাত। টালিউডের আরেক অভিনেতা যশের সঙ্গে সম্পর্কে জড়ানো নিয়ে এখনও মুখ খোলেননি নিখিল। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে নুসরাতকে অসম্মান করে কোনো লেখাও লেখেননি তিনি।

ভালবাসা দিবসে নিখিল তার ইনস্টাতে ইশারায় বলতে চেয়েছিলেন, নুসরাত বদলে গেলেও তিনি একই রকম আছেন।

ধারণা করা হচ্ছে, বিচ্ছেদের পর ভরণপোষণের জন্য মোটা অংকের টাকা দাবি করবেন নুসরাত। অতীতের সম্পর্কেও এমনই ঘটেছে। বিয়ে না করলেও, বিচ্ছেদের সময় নাকি প্রেমিকদের কাছ থেকে অনেক টাকা নিয়েছেন নুসরাত।

তবে নিখিলের ইনস্টাগ্রাম দেখে মনে বোঝা যায় নুসরাতের বোন নুজহাত জাহানের সঙ্গে ভালো সম্পর্ক বজায় রেখেছেন নিখিল।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

মন্তব্য

এক সিনেমায় সোহানা সাবা ও প্রসেনজিৎ

এক সিনেমায় সোহানা সাবা ও প্রসেনজিৎ

সোহানা সাবা ও প্রসেনজিৎ। ছবি: সংগৃহীত

সূত্রের খবর, আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সিনেমাটির ঘোষণা দেয়া হবে। শাপলা মিডিয়ার প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনি।

দেশের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা অভিনয় করতে যাচ্ছেন নতুন সিনেমায়। এবার তার সঙ্গে জুটি বাঁধবেন কলকাতার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ।

সিনেমার নাম ব্যাংক ড্রাফট। শাপলা মিডিয়ার প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন শামীম আহমেদ রনি।

তবে বিষয়টি নিয়ে কথা বলতে চাননি প্রযোজক, পরিচালক। প্রযোজক ও পরিচালককে অনেকবার ফোন করা হলেও তারা কেউ সাড়া দেননি। পরিচালক শামীম আহমেদ রনি ফোন ধরেননি আর প্রযোজক ফোন কেটে দিয়েছেন।

তবে সূত্রের খবর, সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে গেছেন সোহানা সাবা ও প্রসেনজিৎ। আনুষ্ঠানিকভাবে দেয়া হবে সিনেমাটির ঘোষণা।

সোহানা সাবা কলকাতার ষড়রিপু সিনেমায় অভিনয় করলেও প্রসেনজিতের সঙ্গে কাজ করা হয়নি। এটিই হতে যাচ্ছে সাবা-প্রসেনজিৎ জুটির প্রথম সিনেমা। এর আগে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার মনের মানুষ, শঙ্খচিল সিনেমায় অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি।

সাবা অভিনীত ওয়েব কনটেন্ট টুইনস রিটার্ন মুক্তি পায় কিছুদিন আগে। প্রযোজনা ও পরিচালনার পরিকল্পনা নিয়ে ব্যস্ত আছেন তিনি।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

খুলছে নিউ ইয়র্কের সিনেমা হল

খুলছে নিউ ইয়র্কের সিনেমা হল

একটি হলে ৫০ জনের বেশি দর্শক রাখা যাবে না এবং সবাইকে সামাজিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন গভর্নর অ্যান্ড্রু কুয়োমো।

প্রায় এক বছর বন্ধ থাকার পর নিউ ইয়র্কের সিনেমা হল খুলে দেয়ার ঘোষণা এসেছে। ৫ মার্চ থেকে সীমিত পরিসরে প্রেক্ষাগৃহ খুলে দেয়ার অনুমতি দিয়েছেন নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুয়োমো।

গভর্নর সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, একটি হলে ৫০ জনের বেশি দর্শক রাখা যাবে না এবং সবাইকে সামাজিক দূরত্বসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে হবে।

নিউ ইয়র্কের বাইরের সিনেমা হলগুলো গত অক্টোবর থেকে একই নিয়ম মেনে খুলে দেয়া হয়েছে।

এই ঘোষণার আগের দিনেই ম্যাডিসন স্কয়ার গার্ডেন ও বারক্লেস সেন্টারের মতো বড় গণ সমাগমের জায়গাগুলো খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন গভর্নর। শিশুদের বিনোদন পার্কগুলোও খুলে দেয়া হবে ৯ এপ্রিল থেকে।

তবে মঞ্চ কবে খুলছে তা নিয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। কারণ ব্রডওয়ে প্রযোজকরা সীমিত দর্শক নিয়ে ক্ষতির মুখে পড়বেন কি না, তা নিয়ে সিদ্ধান্তহীনতায় আছেন।

অন্যদিকে সিনেমা হল কর্মীদের স্বাস্থ্য ঝুঁকি নিয়েও প্রশ্ন উঠেছে। গভর্নর জানান, সিনেমা হল কর্মীরা করোনা ভ্যাকসিনের ডোজ নেয়ার জন্য জরুরি অবস্থায় নেই।

তিনি বলেন, ‘চালু থাকা ব্যবসায়িক প্রতিষ্ঠানের সবগুলো তাদের কর্মীদের ভ্যাকসিন দিতে পারছে না।’

তাদের ভ্যাকসিন স্বল্পতা রয়েছে বলে জানান গভর্নর।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

গাঙ্গুবাই কাথিয়াওয়াদি মুক্তির তারিখ চূড়ান্ত

গাঙ্গুবাই কাথিয়াওয়াদি মুক্তির তারিখ চূড়ান্ত

গাঙ্গুবাই কাথিয়াওয়াদি সিনেমার পোস্টার

পরিচালকের জন্মদিনের দিন, বুধবার সিনেমা মুক্তির তারিখ জানানো হলো টিজার প্রকাশের মাধ্যমে। গাঙ্গুবাই কাথিয়াওয়াদি মুক্তি পাচ্ছে ৩০ জুলাই।

সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ও আলিয়া ভাট অভিনীত বহু প্রতীক্ষিত সিনেমা গাঙ্গুবাই কাথিয়াওয়াদি মুক্তির তারিখ নির্ধারিত হয়েছে অবশেষে।

পরিচালকের জন্মদিনের দিন, বুধবার সিনেমা মুক্তির তারিখ জানানো হলো টিজার প্রকাশের মাধ্যমে।

গাঙ্গুবাই কাথিয়াওয়াদি মুক্তি পাচ্ছে ৩০ জুলাই।

সিনেমাটি এ বছরের এপ্রিল ৩০ ও ২১ মে এর মাঝামাঝি সময়ে মুক্তি দেয়ার কথাও ভেবেছে সিনেমা সংশ্লিষ্টরা। কিন্তু সঞ্জয় লীলা মনে করেন সিনেমাটি এর মধ্যে মুক্তির জন্য তৈরি হবে না। তাই তারিখ আরও দুই মাস পিছিয়ে জুলাই মাসে নেয়া হয়েছে।

সূত্রের বরাত দিয়ে বলিউড হাঙ্গামা জানায়, এখনও ১২ থেকে ১৫ দিনের শুটিং বাকি আছে। বিশেষ করে অজয় দেবগণের চরিত্র করিম লালার অংশটুকু। ফেব্রুয়ারি মাসেই তারা বাকি অংশের শুটিং শুরু করবেন।

আলিয়া ভাট এ সিনেমায় অভিনয় করেছেন প্রধান চরিত্রে। কামাথিপুরার পতিতালয়ের প্রধান গাঙ্গুবাই কোঠেওয়ালির চরিত্রে অভিনয় করবেন আলিয়া।

সিনেমাটির গল্প নেয়া হয়েছে হোসেন জাহিদির মাফিয়া কুইনস অফ মুম্বাই বই থেকে।

তবে গাঙ্গুবাই কাথিয়াওয়াদি সিনেমার মুক্তির তারিখের দিন আরও একটি সিনেমা মুক্তি পাবে। তা হলো, প্রভাস অভিনীত রাঁধে শ্যাম

আলিয়া ভাটের অন্যান্য সিনেমাগুলোর মধ্যে আছে, তাখত, ব্রহ্মাস্ত্র আরআরআর

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

১০ হাজার টাকা মুচলেকায় মিলার জামিন

১০ হাজার টাকা মুচলেকায় মিলার জামিন

কণ্ঠশিল্পী মিলা। ছবি: সংগৃহীত

২০১৯ সালের ২ জুন সংগীতশিল্পী মিলার সাবেক স্বামী পারভেজ সানজারি অ্যাসিডে দগ্ধ হন। ওই ঘটনায় সানজারির বাবা এস এম নাসির উদ্দিন বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মিলা ও তার এক সহযোগীকে আসামি করে মামলা করেন।

আদালতে ১০ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন পেয়েছেন সংগীতশিল্পী মিলা।

ঢাকার জেলা ও দায়রা জজ আদালতে বুধবার দুপুর সাড়ে তিনটার দিকে আইনজীবী শাহীনুর ইসলামের মাধ্যমে আত্মসমর্পণ করেন মিলা। শুনানি শেষে বিচারক দিলারা আলো চন্দনা মুচলেকায় তাকে জামিন দেন।

২০১৯ সালের ২ জুন মিলার সাবেক স্বামী পারভেজ সানজারি অ্যাসিডে দগ্ধ হন। ওই ঘটনায় সানজারির বাবা এস এম নাসির উদ্দিন বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় মিলা ও তার এক সহযোগীকে আসামি করে মামলা করেন।

সেই মামলায় ৯ ফেব্রুয়ারি মিলার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালত। ১০ ফেব্রুয়ারি পরোয়ানা পল্লবী থানায় পৌঁছায়।

আদালতের নির্দেশনার পর মিলাকে খুঁজতে অভিযান শুরু করে পল্লবী থানা পুলিশ। কিন্তু দুই সপ্তাহ চলে যাওয়ার পরও গ্রেপ্তার হননি মিলা। বুধবার তিনি আদালতে আত্মসমর্পণ করেন।

দীর্ঘ প্রেমের পর ২০১৭ সালের ১২ মে সংগীতশিল্পী মিলা ও পাইলট পারভেজ সানজারি বিয়ে করেন। কিছুদিন পরই তাদের মধ্যে শুরু হয় টানাপোড়েন।

মারধর ও দাম্পত্য কলহের জেরে ওই বছরের ৫ অক্টোবর স্বামী সানজারির বিরুদ্ধে যৌতুক আইনে মামলা করেন মিলা। মামলায় জামিন পাওয়ার পর ২০১৮ সালের ৩১ জানুয়ারি মিলাকে তালাক দেন সানজারি।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

এক বছর পর শুটিংয়ে ফিরলেন বুবলী

এক বছর পর শুটিংয়ে ফিরলেন বুবলী

শুটিং সেটে বুবলী। ছবি: সংগৃহীত

বুবলীও ধীরে ধীরে ব্যস্ত হচ্ছেন সিনেমায়। এক বছর পর ফিরে তিনি শুরু করেছেন ‘চোখ’ সিনেমায় শুটিং। সম্প্রতি তিনি যুক্ত হয়েছেন ‘লিডার- আমি বাংলাদেশ’ সিনেমায়।

এক বছর পর অভিনয়ের জন্য ক্যামেরার সমানে দাঁড়ালেন ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা বুবলী। সিনেমার নাম চোখ। এটি পরিচালনা করছেন আসিফ ইকবাল জুয়েল। ১৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে সিনেমার শুটিং।

মজার ব্যাপার হলো, জুটি হয়ে শেষ যার সঙ্গে ক্যামেরার সমানে দাঁড়িয়েছিলেন বুবলী, সেই নিরবের সঙ্গেই এক বছর পর জুটি হয়ে ফিরেছেন তিনি।

এর আগে ক্যাসিনো নামের সিনেমায় প্রথম জুটি হয়ে অভিনয় করেন নিরব বুবলী। সেই সিনেমার শেষ শুটিং হয় ২০২০ সালের ফেব্রুয়ারিতে। সিনেমাটির দৃশ্যধারণের পর বুবলী চলে যান আড়ালে। একই সঙ্গে শুরু হয় করোনা মহামারি।

নতুন চোখ সিনেমার শুটিং শুরু হয়েছে নারায়ণগঞ্জে। নিরব জানান, টানা পাঁচ দিনের দৃশ্যধারণে অনেক অংশের শুটিং শেষ করে ফেলেছেন তারা। রোমান্টিক হরর ঘরানার সিনেমা হবে চোখ

বুবলী এক বছর পর ক্যামেরার সামনে দাঁড়ালেও নিরব কিন্তু তুমুল ব্যস্ত সিনেমা নিয়ে। কসাই নামের একটি সিনেমার দৃশ্যধারণ শেষে তিনি অংশ নেন চোখ সিনেমার দৃশ্যধারণে। মার্চের প্রথম দিন থেকে তিনি অংশ নেবেন রোজিনা পরিচালিত ফিরে দেখা সিনেমায়।

অন্যদিকে বুবলীও ধীরে ধীরে ব্যস্ত হচ্ছেন সিনেমায়। এক বছর পর ফিরে তিনি শুরু করেছেন চোখ সিনেমায় শুটিং। সম্প্রতি তিনি যুক্ত হয়েছেন লিডার- আমি বাংলাদেশ সিনেমায়। সিনেমাটির শুটিং কবে থেকে শুরু হবে তা চূড়ান্ত হয়নি। তবে শোনা যাচ্ছে মার্চের শেষের দিকে শুরু হবে সিনেমার দৃশ্যধারণ।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

টিজারে অচেনা দৃশ্য ও নতুন ভাষার আভাস

অপারেশন সুন্দরবন

টিজারে অচেনা দৃশ্য ও নতুন ভাষার আভাস

অপারেশন সুন্দরবন সিনেমা দৃশ্য। ছবি: সংগৃহীত

পরিচালকের অন্যতম চ্যালেঞ্জ ছিল সিনেমাটি যেন তথ্যচিত্র না হয়ে যায়। পরিচালক জানিয়েছেন, সিনেমায় তারা সেটাই করতে চেয়েছেন, যা একটি নতুন উদাহরণ হয়ে থাকবে দেশীয় সিনেমার ভাষায়।

‘সুন্দরবন, যার নিজের একটি ভাষা আছে। সেখানে অন্যের আইন চলে না। সেখানে সুন্দরবনই রাজা।’ পরিচালক দিপংকর দীপন অপারেশন সুন্দরবন সিনেমার শুটিং করার অভিজ্ঞতা বলতে গিয়ে শুরু করলেন এভাবে।

তিনি আরও বললেন, ‘অনেক প্রতিকূলতার মধ্যে কাজ করতে হয়েছে আমাদের। সেসব কথা বলতে গেলে শেষ হবে না। র‌্যাবসহ সবার সহযোগিতায় কাজটি ভালোভাবে শেষ করতে পেরেছি।’

মঙ্গলবার আর্মি গলফ ক্লাবে প্রকাশ পেয়েছে অপারেশন সুন্দরবন সিনেমার টিজার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ারসহ পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছিলেন সিনেমার সব কলাকুশলী।

টিজারে এমন কিছু দৃশ্য দেখা গেল, যা বাংলাদেশের সিনেমায় একদমই নতুন। কারণ র‌্যাবের তত্ত্বাবধানে সুন্দরবনের এমন কিছু জায়গায় শুটিং হয়েছে, যেখানে সাধারণত মানুষ যায় না বা যেতে পারে না।

সিনেমাটির কাহিনি গড়ে উঠেছে সুন্দরবন জলদস্যু মুক্ত করার অভিযান নিয়ে। অভিযানে র‌্যাবের অপারেশনের ভাষা এবং জলদস্যুদের কর্মকাণ্ড একেবারেই নতুন করে ধরা দেবে দর্শকদের কাছে।

টিজার প্রকাশ অনুষ্ঠানে সিনেমার কলাকুশলীর সঙ্গে পুলিশ ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ছবি: নিউজবাংলা

সিনেমায় কমান্ডার চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ। টিজারে তাকে দেখা গেছে জলে, স্থলে এবং আকাশপথে বিভিন্ন অভিযানে অংশ নিতে।

পরিচালক দীপংকর দীপনের সঙ্গে (বাঁয়ে) অভিনয়শিল্পীরা। ছবি: নিউজবাংলা

তিনি জানালেন, সিনেমায় তিনি অভিনয় করেছেন কমান্ডো সদস্যের চরিত্রে। এই ধরনের কাজে যারা থাকেন তাদের সব কাজ করতে হয়। সবসময় তাদের প্রস্তুত থাকতে হয় অপারেশনের জন্য।

বাঘ গবেষকের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া। তিনি জানালেন, এমন সিনেমা দেশের দর্শক আগে দেখেনি।

দেশের বাইরের সিনেমার সঙ্গে তুলনা করে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, ‘পুলিশ, আর্মিদের নিয়ে দেশের বাইরের অনেক সিনেমা দেখি আমরা। সেখানে বিনোদনের সঙ্গে সেই বাহিনীর কিছু তথ্য দেয়া হয়, যা সাধারণ মানুষদের জানা সম্ভব না।

সিনেমার দৃশ্যে নুসরাত ফারিয়া। ছবি: সংগৃহীত

‘অপারেশন সুন্দরবন সিনেমাতেও আমরা তেমন কিছু করার চেষ্টা করেছি। সাধারণ মানুষ যেন জানতে ও বুঝতে পারে যে, অভিযান কেমন হয়। কিন্তু বলে রাখা জরুরি যে, ফিকশনের চেয়ে বাস্তবতা আরও অনেক কঠিন।’

২০১৮ সালে সুন্দরবনকে জলদস্যুমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিযানে র‌্যাব সদস্যদের ত্যাগের কথা স্মরণ করেন পুলিশপ্রধান ড. বেনজীর আহমেদ।

সিনেমার দৃশ্যে অভিনেতা রোশান। ছবি: সংগৃহীত

তিনি বলেন, ‘আগামী প্রজন্ম মনে করতে পারে যে, সুন্দরবনের পরিবেশটা এমনই ছিল। কিন্তু এই পরিবেশটা তৈরি করতে আইনশৃঙ্খলা বাহিনী, র‌্যাবের ত্যাগের কথা হয়তো কেউ মনেই করবে না। তাই এই সিনেমাটি করার পরিকল্পনা করি আমি।’

সিনেমাটি শুরুর গল্প বলতে গিয়ে ড. বেনজীর আহমেদ বলেন, ‘ঢাকা অ্যাটাক সিনেমাটি করার সময় থেকে দীপনের সঙ্গে আমার পরিচয়। পরে যখন অপারেশন সুন্দরবন করার পরিকল্পনা করি, তখন দীপনকেই ফোন করি।

‘পরিকল্পনা বলার সঙ্গে সঙ্গে দীপন রাজি হয়ে যায়। কিন্তু আমি বলেছিলাম, সুন্দরবনে গিয়ে বিভিন্ন জনের সঙ্গে কথা বলে প্রকৃত ধারণা নিয়ে কাজটি শুরু করতে।

সিনেমার দৃশ্যে অভিনেতা রিয়াজ আহমেদ ও সহশিল্পী। ছবি: সংগৃহীত

‘দীপন রাজি হলো এবং দেড় মাস পরে যখন ফিরে এলো, তখন তাদের আর চেনা যাচ্ছিল না। আমি বুঝলাম ওরা ঠিক পথে আছে। তার ছয় থেকে আট মাস পর ৮০০ পৃষ্ঠার একটি পাণ্ডুলিপি তিনি আমাকে দেন। তখন আমি কনভিন্সড হই যে, হ্যাঁ কাজটি তারা করতে পারবে।’

জলদস্যু নির্মূল অভিযান নিয়ে সিনেমা নির্মাণে পরিচালকের অন্যতম চ্যালেঞ্জ ছিল সিনেমাটি যেন তথ্যচিত্র না হয়ে যায়। তার জন্য ফিকশনের আশ্রয় নিতে হয়েছে। তাই বলে সিনেমাটি তার নতুনত্ব হারায়নি কোনোভাবে।

পরিচালক আরও জানিয়েছেন, সিনেমায় তারা সেটাই করতে চেয়েছেন, যা একটি নতুন উদাহরণ হয়ে থাকবে দেশীয় সিনেমার ভাষায়।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

ভেঙে গেল ডাফট পাঙ্ক

ভেঙে গেল ডাফট পাঙ্ক

‘এপিলগ’ ভিডিওর দৃশ্য

সোমবার সকালে ‘এপিলগ’ শিরোনামে একটি ভিডিওতে এই জুটি ঘোষণা দেন তারা ড্রাফট পাঙ্কের যাত্রার ইতি টানছেন। থমাস ও ক্রিস্তোর প্রকাশক ক্যাথরিন ফ্রেজিয়ের যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ভ্যরাইটিকে তাদের আলাদা হয়ে যাওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

গত ত্রিশ বছরের ইলেকট্রনিক মিউজিকে সবচেয়ে প্রভাবশালী নাম ডাফট পাঙ্ক। থমাস বাগোলেতঁ ও গি-মানুয়েল দে ওমেম-ক্রিস্তো নামে দুই ফরাসি মিউজিশিয়ান ১৯৯৩ সালে তৈরি করেন এই ব্যান্ড।

সোমবার সকালে ‘এপিলগ’ শিরোনামে একটি ভিডিওতে এই জুটি ঘোষণা দেন তারা ডাফট পাঙ্কের যাত্রার ইতি টানছেন। থমাস ও ক্রিস্তোর প্রকাশক ক্যাথরিন ফ্রেজিয়ের যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ভ্যরাইটিকে তাদের আলাদা হয়ে যাওয়ার খবরটি নিশ্চিত করেছেন।

আট মিনিটের ভিডিওটি শুরু হয় থমাস ও ক্রিস্তো পরিচালিত ২০০৬ সালের সিনেমা ইলেকট্রোমা এর দৃশ্য দিয়ে। এতে তাদের দেখা যায় তাদের পরিচিত রোবটের বেশে। মাথায় হেলমেট ও জ্যাকেট গায়ে। এ জুটি কখনোই তাদের চেহারা মানুষের সামনে প্রকাশ করেনি।

ইলেকট্রোমা সিনেমায় দুই রোবটের গল্প বলা হয়। ভিডিওতে দেখা যায় তারা দুইজন দুই রোবটের মতো মরুভূমিতে হাঁটছেন। কিছু সময় পর একজনের হাঁটার গতি কমে আসে ও সে পিছিয়ে পরে। একটা সময় কিছু দূর যাওয়ার পর পিছিয়ে পরা রোবটটি থেমে যায়।

সঙ্গীকে থামতে দেখে আরেকটি রোবট দূর থেকে তার কাছে চলে আসে। থেমে যাওয়া রোবটটি তখন তার সঙ্গীকে জ্যাকেট খুলে পিঠে রাখা ব্যাটারি দেখায়। সঙ্গী দেখে ব্যাটারির পাওয়ার শেষ। সে ব্যাটারিতে টাইমার সেট করে দেয়।

থেমে পরা রোবটটি তখন তার সঙ্গীর থেকে দূরে হেঁটে চলে যায়। টাইমার শেষ হয়ে গেলে রোবটটি বিস্ফোরিত হয়। এরপর পর্দায় লেখা ওঠে ১৯৯৩-২০২১।

শেষ দৃশ্যে দেখা যায় সঙ্গীকে হারিয়ে রোবটটি সূর্যাস্তের দিকে তার যাত্রা শুরু করেছে ও ব্যাকগ্রাউন্ডে তাদের টাচ গানটি বেজে যাচ্ছে।

টাচ গানটি এই জুটির ২০১৩ সালের ‘র‍্যান্ডম অ্যাক্সেস মেমোরিজ’ অ্যালবামের গান। এ অ্যালবামটি তাদের নিয়ে যায় জনপ্রিয়তার শীর্ষে। এ অ্যালবামটি সে বছর গ্র্যামির সেরা অ্যালবামের পুরস্কার জিতে নেয়। সে সঙ্গে অ্যালবামের গান গেট লাকি বিশ্বব্যাপী হিট হয়।

সংগীতশিল্পী দ্য উইকেন্ডের সঙ্গে তারা ২০১৬ সালে স্টারবয় অ্যালবামের টাইটেল ট্র্যাক ও আই ফিল ইট কামিং গানে কাজ করে ডাফট পাঙ্ক। এ গান দুটি তাদের জনপ্রিয় গানগুলোর মধ্যে অন্যতম।

এ ছাড়া ডাফট পাঙ্ক ২০১০ সালে ডিজনির ট্রন: লেগেসি সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করেছে।

এ জুটি আলাদাভাবে অন্য কোনো নামে কাজ করবেন কি না অথবা নতুন কোনো প্রজেক্টে যোগ দেবেন কি না তা জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে তারা আলাদাভাবে কাজ করতে পারেন। এমন কি তাদের এই আলাদা হবার খবরটিও নতুন কোনো প্রজেক্টের ঘোষণা দেয়ার অংশও হতে পারে।

আরও পড়ুন:
তাদের প্রেমের জল্পনা সত্যি?
নুসরাত-যশের কি প্রেম চলছে

শেয়ার করুন

ad-close 103.jpg