‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মুক্তি পেছাল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ

‘বঙ্গবন্ধু’ বায়োপিকের মুক্তি পেছাল

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন বলেন বলেন, ‘বঙ্গবন্ধু সিনেমাটি নির্ধারিত সময়ে মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না। সিনেমাটির মুক্তির সময় পিছিয়েছে।’

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা বঙ্গবন্ধু। বাংলাদেশ ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করছেন ভারতীয় চলচ্চিত্র পরিচালক শ্যাম বেনেগাল।

কথা ছিল ২০২০ সালে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী এবং মহান স্বাধীনতা যুদ্ধের পঞ্চাশ বছর পূর্তির প্রারাম্ভে মুক্তি পাবে সিনেমাটি।

কিন্তু সিনেমার লোকেশন দেখা, অভিনয়শিল্পী নির্বাচনসহ বিভিন্ন কাজেই কেটে যায় ২০১৯ সাল। এর পর ২০২০ সাল কেটে যায় করোনা মহামারিতে।

শুরু হয়েছে ২০২১ সাল। নতুন বছরে এসে শুটিং শুরুর সম্ভাবনা দেখা দিয়েছে। ১৭ জানুয়ারি সিনেমার একদল অভিনয়শিল্পী ও কলাকুশলী যাবেন মুম্বাই। সেখানে ২২ জানুয়ারি থেকে শুটিং শুরু হওয়ার কথা রয়েছে।

নিউজবাংলাকে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন বলেন, ‘শুটিংয়ের তারিখ মাঝে মাঝেই পরিবর্তন হচ্ছে। তাই চূড়ান্ত করে শুটিং শুরুর তারিখটা বলা কঠিন। এখন পর্যন্ত ২২ জানুয়ারি চূড়ান্ত আছে।’

কথার এক পর্যায়ে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু সিনেমাটি নির্ধারিত সময়ে মুক্তি দেয়া সম্ভব হচ্ছে না। সিনেমাটির মুক্তির সময় পিছিয়েছে। এখন আমাদের টার্গেট ২০২২ সালের ১৭ মার্চ সিনেমাটি মুক্তি দেয়ার।’

মঙ্গলবার বিকালে রাজধানীর ইন্টারকনটিনেন্টাল হোটেলে বঙ্গবন্ধু সিনেমার অভিনয়শিল্পীদের সঙ্গে পরিচয়পর্বের আয়োজন করে তথ্য মন্ত্রণালয়। আয়োজনে শিল্পীরা তাদের অভিজ্ঞতার কথা তুলে ধরেন।

আরও পড়ুন:
প্রধানমন্ত্রীর মুখে বঙ্গবন্ধুর গল্প শুনলেন তারকারা

শেয়ার করুন

মন্তব্য