20201002104319.jpg
20201003015625.jpg
আশিতে পরাণ বন্দ্যোপাধ্যায়

আশিতে পরাণ বন্দ্যোপাধ্যায়

সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায় তাকে টেলিভিশনের জন্য করা ‘সাধন বাবুর সন্দেহ’তে প্রথম অভিনয়ের সুযোগ দেন। তখন থেকেই অগণিত সিনেমা, থিয়েটার ও টেলিভিশনের কাজে দেখা গিয়েছে বর্ষীয়ান অভিনেতাকে।

‘টিনটোরেটোর যীশু’, ‘বোম্বাইয়ের বোম্বেটে’, ‘চিরদিন চিরকাল’, ‘গোসাইবাগানের ভূত’ কিংবা ‘ভূতের ভবিষ্যৎ’-এর মতো চলচ্চিত্রগুলো যারা দেখেছেন, তাদের কাছে সুপরিচিত চরিত্র পরাণ বন্দ্যোপাধ্যায়। দুই বাংলার জনপ্রিয় শো ‘মীরাক্কেল’ দর্শকদের কাছেও পরিচিত মুখ তিনি।

জনপ্রিয় এ অভিনেতার ৮০তম জন্মদিন আজ। ১৯৪০ সালের ১৮ অক্টোবর যশোরে জন্ম হয়েছিল তার।

সত্যজিৎ রায়ের ছেলে সন্দীপ রায় তাকে টেলিভিশনের জন্য করা ‘সাধন বাবুর সন্দেহ’তে প্রথম অভিনয়ের সুযোগ দেন। তখন থেকেই অগণিত সিনেমা, থিয়েটার ও টেলিভিশনের কাজে দেখা গিয়েছে তাকে।

জন্মদিনে বর্ষীয়ান এ অভিনেতাকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে পোস্ট দিয়েছেন দুই বাংলার অনেক তারকা। তাদের একজন পশ্চিমবঙ্গের অভিনেতা রুদ্রনীল ঘোষ।

ফেসবুকে নিজের অফিশিয়াল পেজে দেয়া পোস্টে তিনি লেখেন, ‘শুভ জন্মদিন প্রিয় অভিনেতা, প্রিয় শিক্ষক, প্রিয় বন্ধু! পরাণ বন্দ্যোপাধ্যায়।’

তার এ পোস্টে কমেন্ট করেছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তিনি লেখেন, ‘শুভ জন্মদিন হে গুণী অভিনেতা; প্রণাম ও শুভকামনা।’

শেয়ার করুন

মন্তব্য