20201002104319.jpg
কনকের ‘লটারি’র কলকতা জয়

'লটারি' সিনেমার পোস্টার

কনকের ‘লটারি’র কলকতা জয়

একটি লটারির টিকিট কীভাবে দুই বন্ধুর সম্পর্ককে প্রভাবিত করে  এবং তাদের জীবনে নতুন মোড় নিয়ে আসে- সে গল্প নিয়েই নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

বিশ্বের তরুণ নির্মাতাদের জন্য একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম কলকাতা ইন্টারন্যাশনাল কাল্ট ফিল্ম ফেস্টিভ্যাল। মাসব্যপী এ চলিচ্চত্র উৎসবে বিভিন্ন দেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী হয়। প্রতি মাসে ২০ ক্যাটেগরিতে পুরস্কার দেয়া হয় উৎসবে।

অক্টোবর মাসের উৎসবে 'আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডটি' পেয়েছেন বাংলাদেশের তরুণ নির্মাতা কেএম কনকের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারী’।

চলচ্চিত্রটি এর আগে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংগঠন লিফট-অফ গ্লোবাল নেটওয়ার্ক ফেস্টিভ্যালের ফার্স্ট টাইম ফিল্মমেকার সেশনস ও লিফট অফ সেশন্স এ প্রদর্শিত হয়।

এছাড়া ভারতের ফিল্মেরা মিউজিক এন্ড অনলাইন ফিল্ম ফেস্টিভ্যালেও অংশ নিয়েছে ‘লটারি’।

একটি লটারির টিকিট কীভাবে দুই বন্ধুর সম্পর্ককে প্রভাবিত করে  এবং তাদের জীবনে নতুন মোড় নিয়ে আসে- সে গল্প নিয়েই নির্মিত হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

এতে অভিনয় করেছেন ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেটসহ অনেকে।

Shortfilm Lottery
'লটারি'র শুটিং সেট 

 

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি প্রযোজনা করেন নিয়ামুল মুক্তা। চিলেকোঠা ফিল্মস এর ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির গল্প ও চিত্রনাট্য করেন আল-আমিন হাসান নির্ঝর। সিনেমাটোগ্রাফিতে ছিলেন আব্দুল্লাহ আল ফাহিম। 

কেএম কনক নিউজবাংলাকে বলেন, 'প্রথম শর্ট-ফিল্ম হিসেবে এই কাজটা করতে গিয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে।' তিনি জানিয়েছেন, প্রথম নির্মাণেই এরকম সাফল্যে অত্যন্ত আনন্দিত তিনি। আগামী দিনগুলোতে চলচ্চিত্রের সঙ্গেই থাকতে চান তিনি। 

কেএম কনক দীর্ঘদিন জনপ্রিয় পরিচালক রেদওয়ান রনির সঙ্গে প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

গতবছর মুক্তি পাওয়া কাঠবিড়ালী চলচ্চিত্রে তিনি প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেন।

শেয়ার করুন

মন্তব্য