20201002104319.jpg
20201003015625.jpg
সৌমিত্রের করোনা নেগেটিভ

সৌমিত্রের করোনা নেগেটিভ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্ট লাগছে। পাশাপাশি কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণেও কিছুটা সমস্যা হচ্ছে। তার চিকিৎসায় কিছু বদল আনছে মেডিক্যাল টিম।

করোনার নমুনা পরীক্ষায় নেগেটিভ এল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার তার কোভিড পরীক্ষা করা হয়। তার রিপোর্ট ইতিবাচক এসেছে। সেই সঙ্গে তিনি চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্ট লাগছে। পাশাপাশি কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণেও কিছুটা সমস্যা হচ্ছে। তার চিকিৎসায় কিছু বদল আনছে মেডিক্যাল টিম।

৬ অক্টোবর করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন সৌমিত্র। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তাকে দুবার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎসহ অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ সচল রয়েছে সৌমিত্রের।

তার শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্ত পরীক্ষা হয়েছে প্রবীণ এই অভিনেতার।

বেলভিউ হাসপাতালের এক কর্মকর্তা বলেন, এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সংকটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

করোনা নেগেটিভ এলেও এখনি ছাড়া পাচ্ছেন না সত্যজিৎ রায়ের অসংখ্য সিনেমায় কাজ করা অভিনেতা সৌমিত্র চট্টপাধ্যায়।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে সন্দীপ সরকারের ওয়েব সিরিজ ‘নেক্সট’-এর শুটিং করেছিলেন সৌমিত্র।

পরমব্রত চট্টোপাধ্যায়ের ‘অভিযান-এর শুটিং সেট থেকে এই অভিনেতা কলকাতা টাইমসকে বলেছিলেন, ‘ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত ভাইরাসটি ছড়াতে থাকবে। আমরা এত দিন কাজ থেকে দূরে থাকতে পারি না। সর্বোপরি, এটি বেঁচে থাকার বিষয়।’

সূত্র: আনন্দবাজার

শেয়ার করুন

মন্তব্য