20201002104319.jpg
20201003015625.jpg
খুন হননি, 'আত্মহত্যা করেছেন' সুশান্ত

খুন হননি, 'আত্মহত্যা করেছেন' সুশান্ত

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত খুন হননি। তিনি আত্মহত্যা করেছেন। ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরোকে (সিবিআই) এমন মতামত জানিয়েছেন অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সের (এআইআইএমএস) দিল্লি শাখার একদল চিকিৎসক।

কিছু সূত্রের বরাত দিয়ে এমন তথ্য জানিয়েছে এনডিটিভি। সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, চিকিৎসকদের এমন মতামতের পর সুশান্তকে বিষ প্রয়োগ ও শ্বাসরোধে হত্যার যে দাবি পরিবার ও আইনজীবীর পক্ষ থেকে করা হচ্ছিল, সেটি খারিজ হয়ে গেছে।

গত ১৪ জুন ৩৪ বছর বয়সী সুশান্তকে মুম্বাইয়ের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। মুম্বাই পুলিশ ময়নাতদন্তের ভিত্তিতে এই মৃত্যুকে আত্মহত্যা বলে ঘোষণা দেয়। কিন্তু এ নিয়ে নানা জল্পনা, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা ও পরিবারের চাপের মুখে বিষয়টি তদন্তে নামে সিবিআই।

আলোচিত এ অভিনেতার অপমৃত্যুর কারণ নিয়ে কিছু সূত্র এনডিটিভিকে জানায়, এআইআইএমএস প্যানেল সব ধরনের পরীক্ষা শেষে এ বিষয়ে চিকিৎসা ও আইন সংক্রান্ত মতামত ব্যক্ত করেছে। এতে অনুমোদন দিয়েছে সিবিআই।

এআইআইএমএস প্যানেলের বরাত দিয়ে সূত্রগুলো আরও জানায়, মুম্বাই হাসপাতাল ময়নাতদন্তে মৃত্যুর যে কারণ দেখিয়েছে, তা সঠিক। ঝুলে থাকার ফলে শ্বাসকষ্টে মারা গেছেন সুশান্ত।

সুশান্তের মরদেহ উদ্ধারের পর থেকে ভারতসহ বিভিন্ন দেশে এ নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। পারিপার্শ্বিকতা ও আলামত দেখে সুশান্তের আত্মহত্যা নিয়ে প্রশ্ন তোলে পরিবার ও বন্ধু মহল।

সিবিআই তদন্ত শুরু করলে সুশান্তের পরিবার তার প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা করে। এতে রিয়ার বিরুদ্ধে মানসিক অত্যাচার, ওষুধ প্রয়োগ, অর্থের বিনিময়ে শোষণের অভিযোগ আনা হয়।

শেয়ার করুন