জবিতে ফরম পূরণের সময় বাড়ল ১৪ জুলাই পর্যন্ত

জবিতে ফরম পূরণের সময় বাড়ল ১৪ জুলাই পর্যন্ত

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ইনিস্টিটিউট ও বিভাগের যেসব শিক্ষার্থী বর্তমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে অনলাইনে ভর্তি প্রক্রিয়া এবং ফরম পূরণ সম্পন্ন করতে পারেননি তারা অনলাইনে ১২ জুলাই পর্যন্ত ভর্তি এবং ১৪ জুলাই পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন, ভর্তি ও পরীক্ষার ফিসহ অন্যান্য ফি জমা দেয়ার সময় ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল ইনিস্টিটিউট ও বিভাগের যেসব শিক্ষার্থী বর্তমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে অনলাইনে ভর্তি প্রক্রিয়া এবং ফরম পূরণ সম্পন্ন করতে পারেননি তারা অনলাইনে ১২ জুলাই পর্যন্ত ভর্তি এবং ১৪ জুলাই পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন।

রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান নিউজবাংলাকে বলেন, ‘পরিস্থিতির কারণে সময়সীমা বাড়ানো হয়েছে। রেজিস্ট্রার দপ্তর থেকে গতকালই স্যারের দপ্তরে নোটিশ গেছে। উপাচার্য স্যার গতকাল আসেননি। মঙ্গলবার তিনি অনুমোদন দিয়েছেন।’

উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, ‘শিক্ষার্থীরা ফরম ফিলাপ না কর‍তে পারায় আমরা সময় বাড়িয়েছি। আমরা শিক্ষার্থীদের সুবিধার জন্য কাজ করব। শিক্ষার্থীদের সমস্যা হলে আমরা আবার সময় দিব। এতে সমস্যা হওয়ার কথা নয়।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া ২৭ জুনের মধ্যে ও সব সেমিস্টারের ফরম পূরণ ২৯ জুনের মধ্যে অনলাইনে করার নির্দেশনা দেয়া হয়েছিল।

বিভাগগুলো ভর্তির নোটিশ দিলেও দেশের অনেক অঞ্চলে অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্ম শিওরক্যাশের অ্যাজেন্ট না থাকায় অনেক শিক্ষার্থীই ফি দিতে পারেননি।

পরে শিক্ষার্থীদের জন্য শিওরক্যাশের পাশাপাশি নগদ ও রকেট সেবা চালু করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন:
জবি শিক্ষার্থীদের জন্যে শিওরক্যাশ ও নগদের সুবিধা
জবির মাঠে মার্কেট নির্মাণে শিক্ষকদের প্রতিবাদ
জবির খেলার মাঠে সিটি করপোরেশনের খুঁটি
ছুটি ছাড়া অনুপস্থিত থাকায় জবির চিকিৎসককে শোকজ
‘শিওরক্যাশে’ টাকা জমা দেয়া নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা

শেয়ার করুন

মন্তব্য