২৫০০ শিক্ষক নিয়োগে সুপারিশের আদেশ বাতিল

২৫০০ শিক্ষক নিয়োগে সুপারিশের আদেশ বাতিল

এনটিআরসিএ থেকে নিবন্ধনধারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে গত ৩১ মে আদেশ দেয় হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল করে এনআরসিএ। এর পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ সোমবার সুপারিশের আদেশ বাতিল করে।

২৫০০ নিবন্ধনধারীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিতে শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) সুপারিশ করতে হাইকোর্টের দেয়া আদেশ বাতিল করে দিয়েছে আপিল বিভাগ।

প্রধান বিচারপতিসহ ছয় বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেয়।

এনটিআরসিএ থেকে নিবন্ধনধারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক হিসেবে নিয়োগের সুপারিশ করতে গত ৩১ মে আদেশ দেয় হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে আপিল করে এনআরসিএ।

পরে গত ২২ জুন চেম্বার বিচারপতি ওবায়দুল হাসানের আদালত সেটি স্থগিত না করে আপিল বিভাগে পাঠিয়ে দেয়। সোমবার আপিল বিভাগ শুনানি শেষে হাইকোর্টের আদেশটি বাতিল করে দেয়।

আদালতে এনটিআরসিএর পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুজ্জামান। রিটের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান, মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া ও ব্যারিস্টার মহিউদ্দিন হানিফ।

গত ৭ মার্চ একইভাবে ২ হাজার ৫০০ জনকে সুপারিশের নির্দেশ দিয়েছিল আদালত। এই আদেশ বাস্তবায়ন না করায় আবার এনটিআরসিএর চেয়ারম্যানের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়।

ওই আবেদনের শুনানি নিয়ে রিটকারী ২৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৪ সপ্তাহের মধ্যে নিয়োগের সুপারিশ করতে এনটিআরসিএকে গত ৩১ মে নির্দেশ দেয় হাইকোর্ট। এ আদেশ স্থগিত চেয়ে গত ১৫ জুন আপিল আবেদন করে এনটিআরসিএ।

আরও পড়ুন:
স্ত্রী হত্যা: বিচারিক আদালতে ফাঁসি, হাইকোর্টে খালাস
তালাকনামায় আপত্তিকর শব্দ কেন বেআইনি নয়: হাইকোর্ট
জোর করে শিশুর স্বীকারোক্তি নেয়া দুঃখজনক
জেলখানায় গেলেই কি সবাই অসুস্থ হয়ে যায়: হাইকোর্ট
ভুয়া মামলায় জেল: জড়িতদের খুঁজতে সিআইডিকে নির্দেশ

শেয়ার করুন

মন্তব্য