বৃষ্টিতে পণ্ড ৭ কলেজের শিক্ষার্থীদের অবরোধ

বৃষ্টিতে পণ্ড ৭ কলেজের শিক্ষার্থীদের অবরোধ

রাজধানীর নীলক্ষেতে সকালের কর্মসূচি বৃষ্টিতে পণ্ড হওয়ায় বৃহস্পতিবার ফের অবরোধ করবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। ছবি: নিউজবাংলা

বৃষ্টির পর বেলা ১১টার দিকে নীলক্ষেতে উপস্থিত হন আন্দোলনরত শিক্ষার্থীদের কয়েকজন। অবরোধ করার মতো পর্যাপ্ত শিক্ষার্থী উপস্থিত না হওয়ায় তারা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে নীলক্ষেত অবরোধের ডাক দিয়েছিলেন সাত কলেজের শিক্ষার্থীরা। তবে মঙ্গলবার সকালের সে কর্মসূচি পণ্ড হয়ে গেছে বৃষ্টিতে। বৃহস্পতিবার ফের তারা অবরোধ করবে বলে ঘোষণা দিয়েছেন।

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নীলক্ষেত মোড়ে অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছিলেন।

তবে মঙ্গলবার ভোর থেকে কয়েক ঘণ্টা টানা বৃষ্টি হলে রাজধানীতে জলাবদ্ধতাসহ অচলাবস্থা তৈরি হয়। বেলা ১১টার দিকে নীলক্ষেতে জড়ো হতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীদের কয়েকজন। অবরোধ করার মতো পর্যাপ্ত শিক্ষার্থী উপস্থিত না হওয়ায় তারা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

দাবি আদায়ে বৃহস্পতিবার বেলা ১১টায় নীলক্ষেতে অবরোধ কর্মসূচি পালন করা হবে বলে জানান উপস্থিত শিক্ষার্থীরা।

ইডেন কলেজে শিক্ষার্থী শাহিনুর সুমি বলেন, ‘বৈরি আবহাওয়ার কারণে শিক্ষার্থীরা অনেকে আন্দোলনে আসতে পারেননি। তাই কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।’

বাংলা কলেজের শিক্ষার্থী রবিউল হোসেন স্বপন বলেন, দেশে সবকিছু খোলা থাকলেও শুধু শিক্ষা প্রতিষ্ঠান খোলা হয়নি। অবিলম্বে শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে তাদের শিক্ষাজীবন ফিরিয়ে দিতে হবে।

করোনাভাইরাসের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে চলমান ছুটি ১২ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। ১৩ জুন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনা আছে সরকারের। তবে এ নিয়ে দ্বিমুখী চাপ রয়েছে।

অভিভাবক ও শিক্ষার্থীদের উল্লেখযোগ্য অংশ চায় বন্ধ থাকুক শিক্ষাপ্রতিষ্ঠান। আরেক অংশ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জোর দাবি জানাচ্ছে।

আরও পড়ুন:
‘শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলে প্রজন্ম মূর্খ হবে’
টিকা দিয়েই খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান

শেয়ার করুন

মন্তব্য