ভিসি হলেন ড. মশিউর রহমান

ভিসি হলেন ড. মশিউর রহমান

ড. মশিউর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ড. মশিউর রহমান উপ-উপাচার্য ছিলেন। আগের ভিসির মেয়াদ শেষ হলে তিনি এত দিন ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মশিউর রহমান। তিনি এই বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ছিলেন। আগের ভিসির মেয়াদ শেষ হলে তিনি এত দিন ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

রোববার শিক্ষা মন্ত্রণালয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের এ প্রজ্ঞাপন জারি করেছে।

ভিসির দায়িত্ব পেয়ে ড. মশিউর রহমান নিউজবাংলাকে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় একটি বড় প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান পরিচালনা অত্যন্ত চ্যালেঞ্জিং। দক্ষ মানবশক্তি তৈরির পাশাপাশি আমাদের সন্তানরা যেন দেশপ্রেমিক হয়, সেদিকেও নজর দেয়া হবে, এটাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিশন।’

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মশিউর রহমানকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ দেয়া হলো।

নিয়োগের শর্তে বলা হয়েছে, ভাইস চ্যান্সেলর হিসেবে তার মেয়াদ হবে চার বছর। এই পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তিনি সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন। মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

শেয়ার করুন

মন্তব্য