খুলছে না বিশ্ববিদ্যালয়-কওমি

খুলছে না বিশ্ববিদ্যালয়-কওমি

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশসহ সারা বিশ্বে চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, কিন্ডারগার্টেন ও প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানের পর এবার ছুটি বাড়ানো হয়েছে বিশ্ববিদ্যালয় ও কওমি মাদ্রাসারও। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে ২৯ মে পর্যন্ত।

রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বে চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে দেশের সকল বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

তবে এ সময় অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

দেশে করোনা সংক্রমণ শুরু হলে গত বছরের মার্চ থেকে ছুটি ঘোষণা করা হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে। এর মধ্যে দফায় দফায় বেড়েছে ছুটির মেয়াদ।

এর আগে, গত ২২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছেন, আগামী ১৭ মে থেকে দেশের বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেয়া হবে। আর বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে।

তবে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে এবং শিক্ষার্থীদের জন্য টিকা নিশ্চিত করতে না পারায় গত ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায় আবাসিক হল ১৭ মে খোলা সম্ভব নয়।

আরও পড়ুন:
কিন্ডারগার্টেন-প্রাথমিকেও বাড়ল ছুটি
খুলছে না স্কুল-কলেজ, বাড়ল ছুটি
শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে কবে জানে না কেউ
ঈদের আগে খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান
শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি পুনর্বিবেচনা হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার করুন

মন্তব্য