দুই বিসিএস পরীক্ষার তারিখ জানাল পিএসসি

দুই বিসিএস পরীক্ষার তারিখ জানাল পিএসসি

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে। ৪২তম বিশেষ বিসিএসের পরীক্ষা হবে ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

৪১তম বিসিএসের প্রিলিমিনারি ও ৪২তম বিশেষ বিসিএসের পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

বুধবার পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) নূর আহমদের সই করা পৃথক বিজ্ঞপ্তিতে এ দুই পরীক্ষার তারিখ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ১৯ মার্চ শুক্রবার সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে।

ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রবিশাল, সিলেট, রংপুর ও ময়ননসিংহ বিভাগে একযোগে পরীক্ষা হবে। পরীক্ষার হল, আসনব্যবস্থা এবং পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত নির্দেশাবলি সংবাদমাধ্যম ও কমিশনের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

অপর বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪২তম বিশেষ বিসিএসের পরীক্ষা আগামী ২৬ ফেব্রুয়ারি শুক্রবার বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হবে। ‘এমসিকিউ টাইপে’ এ পরীক্ষা শুধু ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে হবে। এ সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা সংবাদমাধ্যম ও কমিশনের ওয়েবসাইট প্রকাশ করা হবে।

৪২তম বিশেষ বিসিএসে সহকারী সার্জন হিসেবে দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। গত ২৭ ডিসেম্বর এ বিসিএসের আবেদন প্রক্রিয়া কার্যক্রম শেষ হয়। এতে সাড়ে ৩২ হাজার চিকিৎসক আবেদন করেন।

৪১তম বিসিএসে মোট ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী আবেদন করেছেন। এর আগে ৪০তম বিসিএসে রেকর্ড সংখ্যক ৪ লাখ ১২ হাজার প্রার্থী আবেদন করেছিলেন।

আরও পড়ুন:
৪৩তম বিসিএস: জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সুযোগ
৪২, ৪৩ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ
প্রথম বিসিএসের ৩৯ মুক্তিযোদ্ধাকে পদোন্নতির নির্দেশ

শেয়ার করুন

মন্তব্য