বৃহস্পতিবার থেকে চালু অভ্যন্তরীণ ফ্লাইট

বৃহস্পতিবার থেকে চালু অভ্যন্তরীণ ফ্লাইট

আপাতত ২২ জুলাই পর্যন্ত ফ্লাইট চালাতে দেশি এয়ারলাইনসগুলোকে অনুমতি দিয়েছে বেবিচক। এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিজ্ঞপ্তি এখনও জারি না করলেও এয়ারলাইনসগুলোর ৮ দিনের ফ্লাইট শিডিউল অনুমোদন করেছে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটি।

কোরবানির ঈদ উপলক্ষে চলমান শাটডাউন শিথিলের পরিপ্রেক্ষিতে অভ্যন্তরীণ ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। স্বাস্থ্যবিধি মেনে আগামী বৃহস্পতিবার থেকে চালু হবে ফ্লাইট।

আপাতত ২২ জুলাই পর্যন্ত ফ্লাইট চালাতে দেশি এয়ারলাইনসগুলোকে অনুমতি দিয়েছে বেবিচক। সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত আভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালাতে পারবে এয়ারলাইনসগুলো।

তবে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট। এ সময় শুধু চিকিৎসা ও ত্রাণ কাজের প্রয়োজনে ফ্লাইট চালাতে পারবে দেশি এয়ারলাইনসগুলো।

এরই মধ্যে ২২ জুলাই পর্যন্ত অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ঘোষণা করেছে দেশি তিন এয়ারলাইনস। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন ঢাকা হতে চট্টগ্রামে তিনটি, সৈয়দপুরে তিনটি, কক্সবাজারে দুটি, যশোরে দুটি, সিলেটে দুটি, রাজশাহীতে একটি এবং বরিশালে একটি করে ফ্লাইট পরিচালনা করা হবে।

বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার এক বিজ্ঞপ্তিতে ৮ দিনের ফ্লাইট ঘোষণা করেছে। এয়ারলাইনসটি বলছে, স্বাস্থ্যবিধি মেনে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত প্রতিদিন চট্টগ্রাম, সৈয়দপুর, যশোরে ছয়টি করে বরিশালে চারটি, সিলেটে তিনটি, রাজশাহীতে তিনটি এবং কক্সবাজারে দুটি ফ্লাইট পরিচালনা করবে।

স্বাস্থ্যবিধি মেনে বৃহস্পতিবার থেকে অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনসও। এই এয়ারলাইনসটি ঢাকা থেকে চট্টগ্রামে পাঁচটি, কক্সবাজারে দুটি, সৈয়দপুরে সাতটি, যশোরে ছয়টি, সিলেট, বরিশাল ও রাজশাহীতে চারটি করে ফ্লাইট পরিচালনা করবে।

ঈদ উপলক্ষে চলমান শাটডাউন আট দিনের জন্য শিথিল করে মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ সময় এক আসন ফাঁকা রেখে চলবে সব গণপরিবহন। খুলে দেয়া হবে দোকানপাট, শপিং মল।

শাটডাউন শিথিলের স্বাস্থ্যবিধি মেনে ট্রেনও চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কোনো টিকিট কাউন্টারে পাওয়া যাবে না। অনলাইনে কিনতে হবে টিকিট।

ঈদের ছুটির পর আবার দুই সপ্তাহের জন্য শাটডাউন দেয়ার সিদ্ধান্ত রয়েছে সরকারের। বিষয়টি মন্ত্রিপরিষদের প্রজ্ঞাপনেও উল্লেখ করা হয়েছে।

নতুন করে শাটডাউন আরোপের কথা উল্লেখ করে প্রজ্ঞপনে বলা হয়, ‘করোনাভাইরাসজনিত রোগ সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ২৩ জুলাই সকাল ০৬টা থেকে ০৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত শাটডাউন আরোপ করা হবে।’

আরও পড়ুন:
আবারও বন্ধ হলো অভ্যন্তরীণ ফ্লাইট
যাত্রী পাচ্ছে না অভ্যন্তরীণ ফ্লাইট
শুধু বিদেশগামীদের জন্য চলবে অভ্যন্তরীণ ফ্লাইট

শেয়ার করুন

মন্তব্য