ডিএসইর এমডি হচ্ছেন তারিকুল আমিন

ডিএসইর এমডি হচ্ছেন তারিকুল আমিন

এমডি নিয়োগে সোমবার ডিএসইর পক্ষ থেকে তিনজনের তালিকা পাঠানো হয় বিএসইসিতে। সেখান থেকে তারিকুল আমিন ভূঁইয়াকে যোগ্যতার বিবেচনায় অনুমোদন দেয়া হয়।

নানা জল্পনা শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেতে চলেছেন তারিকুল আমিন ভূঁইয়া।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) মঙ্গলবার তার নিয়োগ অনুমোদন করেছে।

ডিএসইকে এক চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এমডি নিয়োগে সোমবার ডিএসইর পক্ষ থেকে তিনজনের তালিকা পাঠানো হয় বিএসইসিতে। সেখান থেকে তারিকুল আমিন ভূঁইয়াকে যোগ্যতার বিবেচনায় অনুমোদন দেয়া হয়।

কাজী সানাউল হক পদত্যাগ করার পর চলতি বছরের জানুয়ারি থেকে ডিএসইর এমডি পদটি শূন্য ছিল।

নিয়োগের বিষয়টি নিশ্চিত করে ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান বলেন, ‘বিএসইসির পক্ষ থেকে এ-সংক্রান্ত চিঠি পাওয়া গেছে। এখন কিছু আনুষ্ঠানিকতা আছে। সেগুলো শেষ করেই আমরা তাকে এমডি হিসেবে নিয়োগ চূড়ান্ত করব।’

তারিকুল আমিন ভূঁইয়া ফ্রেন্ডশিপ এনজিওর আইটি অ্যাডভাইজার ও প্রতিষ্ঠাকালীন সিইও ছিলেন। এ ছাড়া তিনি হাস্কলাউড পিটিওয়াই লিমিটেড, সিডনির সিটিপিও ও নির্বাহী চেয়ারম্যান। তিনি ব্র্যাক ব্যাংকের সাবেক সিআইও ও বিকাশের প্রতিষ্ঠাকালীন সিইও।

কাজী সানাউল হকের পদত্যাগের পর নতুন এমডি নিয়োগে কয়েক দফা বিজ্ঞপ্তি প্রকাশের পরও যোগ্য কাউকে পাওয়া যায়নি। তৃতীয় দফায় বিজ্ঞপ্তি প্রকাশের পর আবেদনকারীদের মধ্য থেকে বাছাই করা হয় তারিকুল আমিন ভূঁইয়াকে।

ডিএসইর সাবেক এমডি সানাউল হক ২০২০ সালের ৮ অক্টোবর ব্যক্তিগত কারণে পদত্যাগ করেন, যা ২১ অক্টোবর ডিএসইর পর্ষদ সভায় গৃহীত হয়। পরে তিনি ৭ জানুয়ারি ডিএসই থেকে বিদায় নেন। দীর্ঘ প্রায় ৬ মাস পর এমডি পেতে যাচ্ছে ডিএসই।

ডিএসইর এমডি পদ থেকে পদত্যাগ করা কাজী সানাউল হককে রূপালী ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

আরও পড়ুন:
পুঁজিবাজারে লেনদেন ১০টা থেকে ২টা
পুঁজিবাজারের লেনদেন ১০টা থেকে ২টা
উড়ছে বস্ত্র, চাঙা ব্যাংক
পুঁজিবাজারে লকডাউনের উচ্ছ্বাস শাটডাউনেও
চাঙা পুঁজিবাজার টানতে পারছে না বিদেশিদের

শেয়ার করুন

মন্তব্য