৩ জুন পর্যন্ত বন্ধ বাংলাবান্ধা স্থলবন্দর

স্থলবন্দর

বাংলাবান্ধা দিয়ে ৩ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। ছবি: নিউজবাংলা

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন নিউজবাংলাকে বলেন, ‘তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারতীয় সীমান্ত থাকায় ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা ট্রাকচালকদের মাধ্যমে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের ঝুঁকি রয়েছে। তাই উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের আতঙ্কে পঞ্চগড়ের বাংলাবান্ধা দিয়ে আগামী ৩ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা রোববার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ২৫ মে রাতে স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, শ্রমিক ও এলাকাবাসীর বৈঠকে সাত দিনের জন্য বন্দর বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

সংশ্লিষ্টরা জানান, এক সপ্তাহের জন্য আমদানি-রপ্তানি বন্ধের সিদ্ধান্ত হলেও ব্যবসায়ীদের ভুল-বোঝাবুঝিতে শনিবার বন্দর দিয়ে স্বল্প পরিসরে আমদানি-রপ্তানি হয়েছে। পরে ওই দিনই অ্যাসোসিয়েশনের সিদ্ধান্তে ৩ জুন পর্যন্ত বন্ধের ঘোষণা দেয়া হয়।

বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত-ই-খুদা মিলন নিউজবাংলাকে বলেন, ‘তেঁতুলিয়া উপজেলার তিন দিকে ভারতীয় সীমান্ত থাকায় ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে আসা ট্রাকচালকদের মাধ্যমে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমণের ঝুঁকি রয়েছে। তাই উপজেলাবাসীর সুরক্ষার কথা চিন্তা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।’

আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা জানান, এ সময় বন্দরে কোনো গাড়ি লোডিং-আনলোডিং হবে না।

আরও পড়ুন:
চট্টগ্রাম কাস্টমস হাউসে সিঅ্যান্ডএফ এজেন্ট কর্মীদের বিক্ষোভ
ডাকের চালানে ইয়াবা, আটক ৪
শেড নির্মাণ নিয়ে হট্টগোল: সাড়ে ১৯ ঘণ্টা পর চালু হিলি
পরিত্যক্ত বিমানবন্দর সচল চায় এয়ারলাইনসগুলো
সোনাহাটে আমদানি-রপ্তানি বন্ধ ৬ দিন

শেয়ার করুন

মন্তব্য