পোশাক খাতে নতুন সংগঠন বায়লার আত্মপ্রকাশ

পোশাক খাতে নতুন সংগঠন বায়লার আত্মপ্রকাশ

শনিবার রাতে রাজধানীর রেডিসন ব্লুতে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডার্স এসোসিয়েশনের (বায়লা) আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। ছবি: নিউজবাংলা।

বায়লার প্রেসিডেন্ট হয়েছেন সায়েম গ্রুপের পরিচালক আবরার হোসেন সায়েম আর সাধারণ সম্পাদক ইনডেট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আল শাহরিয়ার আহমেদ।

দেশে পোশাক শিল্প খাতে যুবা উদ্যোক্তাদের নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। জাতীয় রপ্তানির প্রধান খাত তৈরি পোশাক শিল্পের পশ্চাৎসংযোগ এবং অগ্রগামী শিল্পের সঙ্গে সম্পৃক্ত যুবা উদ্যোক্তারা সংঘটিত হয়ে নতুন এই সংগঠনের নাম দিয়েছে বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডার্স এসোসিয়েশন (বায়লা)।

শনিবার রাতে রাজধানীর রেডিসন ব্লুতে আয়োজিত এক অনুষ্ঠানে এই সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন।

বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডার্স এসোসিয়েশনের (বায়লা) প্রেসিডেন্ট হয়েছেন সায়েম গ্রুপের পরিচালক আবরার হোসেন সায়েম। সাধারণ সম্পাদক হয়েছেন ইনডেট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আল শাহরিয়ার আহমেদ। তাদের নেতৃত্বে সংগঠনটিতে ১৬ জন বোর্ড মেম্বার ছাড়াও শতাধিক সদস্য রয়েছেন। তবে প্রতিদিনই এক সদস্য সংখ্যা বাড়ছে বলে জানান সংগঠনের নেতারা।

যাত্রার শুরুতে সংগঠনের নেতারা জানান, ‘এর সব সদস্য অনূর্ধ্ব ৫০ বছর বয়সী। সংগঠনটি নতুন প্রযুক্তির প্রসার ও উদ্ভাবনকে কাজে লাগিয়ে দেশের তৈরি পোশাক খাতকে (আরএমজি) আরো এগিয়ে নিতে তরুণ নেতৃত্ব হিসাবে কাজ করবে।’

এছাড়া পোশাক শিল্পের নান্দনিকতা বৃদ্ধির এবং নতুন উদ্ভাবনের লক্ষ্যে গবেষণা, প্রশিক্ষণের মাধ্যমে উৎপাদন সক্ষমতা বাড়াতে কাজ করবে। নতুন নতুন সুযোগ ও সংযোগ সৃষ্টির মাধ্যমে পশ্চাৎ সংযোগ এবং অগ্রগামী শিল্পের উন্নয়নের লক্ষেও খাতসংশ্লিষ্ট নেতৃস্থানীয় সংগঠনগুলোর সঙ্গে সমন্বয় ও ঐক্যবদ্ধ করে সব শিল্পের উন্নয়নে বায়লার কাজ করে যাওয়ার কথা জানানো হয়।

বায়লার বাকি বোর্ড মেম্বারদের মধ্যে হাসিন আরমান ট্রেজারার, সাকিব আহমেদ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, রাফি মাহমুদ ও এম কে আলম ভাইস প্রেসিডেন্ট, আকিব জাফরি শারীফ অ্যাডিশনাল সেক্রেটারি।

বায়লার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো: আতিকুল ইসলাম, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও সাংসদ শফিউল ইসলাম মহিউদ্দিন, বিকেএমইএর প্রেসিডেন্ট একেএম সেলিম ওসমান এমপি, বাংলাদেশ রফতানিকারক সমিতির সভাপতি সাংসদ আব্দুস সালাম মুর্শেদী এবং বিজিএমইএর সাবেক সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, বিটিএমএর সাবেক সভাপতি তপন চৌধুরী এবং বিজিএমইএ-এর সম্মিলিত পরিষদের প্যানেল লিডার ফারুক হাসান।

আরও পড়ুন:
দেশের প্রথম পোশাকপল্লি চট্টগ্রামের মিরসরাইয়ে
যেকোনো মূল্যে পোশাক কারখানার চালু রাখার পরামর্শ

শেয়ার করুন

মন্তব্য