20201002104319.jpg
20201003015625.jpg
হাই-টেক পার্কে আরও ৯ সেবা

হাই-টেক পার্কে আরও ৯ সেবা

বাংলাদেশ হাই-টেক পার্কের ১৪৮টি সেবার মধ্যে ১১টি অনলাইন পোর্টালের মাধ্যমে দেয়া হয়। নতুন ৯টি সেবা যুক্ত হওয়ায় এখন ২০টি সেবা অনলাইনে পাওয়া যাবে।

দেশি-বিদেশি বিনিয়োগকারীদের দ্রুত সেবা নিশ্চিতে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে যোগ করেছে আরও ৯ সেবা।

পরিবেশ অধিদফতরের ছাড়পত্র সংক্রান্ত এই নয়টি সেবা বৃহস্পতিবার উদ্বোধন করা হয়।

এর মাধ্যমে বিনিয়োগকারীরা পরিবেশ ছাড়পত্রের জন্য ওএসএস প্ল্যাটফর্ম ব্যবহার করে কম সময়ে সেবা নিতে পারবেন।

রাজধানীর আগারগাঁওয়ে হাই-টেক পার্ক কর্তৃপক্ষের সভাকক্ষে এসব সেবার উদ্বোধন করেন ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম।

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশ হাই-টেক পার্কের ১৪৮টি সেবার মধ্যে ১১টি অনলাইন পোর্টালের মাধ্যমে দেয়া হয়। নতুন ৯টি সেবা যুক্ত হওয়ায় এখন ২০টি সেবা অনলাইনে পাওয়া যাবে।

প্রতিষ্ঠানটি আরও জানায়, অনলাইনে সেবার সংখ্যা বাড়াতে বিভিন্ন দফতরের সঙ্গে কাজ করা হচ্ছে। এ ধরনের সেবার মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের পাশাপাশি দেশি-বিদেশিদের জন্য বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করা সম্ভব হবে।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম বলেন, অনলাইনে দেয়া সম্ভব এমন সব সেবা পর্যায়ক্রমে ওএসএসের আওতায় আনা হবে।

বিনিয়োগকারীদের সহজে, অল্প সময়ে ও কম খরচে সেবা দিতে ২০১৮ সাল থেকে হাই-টেক পার্ক কর্তৃপক্ষ ওএসএস পোর্টালের কার্যক্রম শুরু করে।

হাই-টেক পার্ক ওএসএস টিম জানিয়েছে, এই পোর্টালের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা হাই-টেক পার্কগুলো থেকে মানসম্পন্ন ও কার্যকর সেবা দেওয়া সম্ভব হবে। এর মাধ্যমে বিনিয়োগকারীরা জটিলতা ছাড়াই সেবা নিতে পারবেন, যা দেশের উন্নয়ন কর্মকাণ্ডকে ত্বরান্বিত করবে।

শেয়ার করুন