ভালোবাসার কাঁঠাল ধরেছে গাছে

ভালোবাসার কাঁঠাল ধরেছে গাছে

হৃদয় আকৃতির এই কাঁঠালটি ধরেছে কুমিল্লার দাউদকান্দির দূর্গাপুর গ্রামের বোরহান উদ্দিন ভূইয়ার বাড়িতে। ছবি: নিউজবাংলা

বোরহান উদ্দিন বলেন, ‘গাছে পাকা কাঁঠাল আছে কি না দেখতে গিয়ে হার্ট সেপের কাঁঠালটি দেখতে পাই।পরে ফেসবুকে কাঁঠালের ছবি পোস্ট করলে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।’

হৃদয় আকৃতির কাঁঠাল ধরে আছে গাছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হার্ট সেপের কাঁঠালের ছবি পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। আর ভালোবাসার প্রতীকরুপের এ কাঁঠাল দেখতে ভিড় করেন স্থানীয়রা। দর্শনার্থীদের মধ্যে তরুণ তরুণীদের সংখ্যাই বেশি।

হৃদয় আকৃতির এই কাঁঠালটি ধরেছে কুমিল্লার দাউদকান্দির বিটেশ্বর ইউনিয়নের দূর্গাপুর গ্রামের বোরহান উদ্দিন ভূইয়ার বাড়িতে। বোরহান উদ্দিন ভূইয়া জেলা উত্তর ছাত্রদলের সাবেক সভাপতি।

বোরহানের আঙ্গিনায় আম, কাঁঠাল, পেয়ারা, জামরুল, জাম, বরই, নারিকেলসহ নানান ফল গাছ রয়েছে। বাড়ির আঙ্গিনার সামনে কাঁঠাল গাছটিতে হৃদয় আকৃতির ছাড়াও আরও সাতটি কাঁঠাল আছে। কাঁঠালটি এক নজর দেখতে সোমবার দিনভর অসংখ্যা মানুষ ভিড় করেন বোরহানের বাড়িতে।

ভালোবাসার কাঁঠাল ধরেছে গাছে
হৃদয় আকৃতির কাঁঠালটি দেখতে ভিড় করছে স্থানীয়রা। ছবি: নিউজবাংলা

বোরহান উদ্দিন জানান, তার মা ইরনের নেছা খুব শখ করে ওই কাঁঠাল গাছটি লাগিয়েছিলেন। এক বছর আগে তার মা মারা গেছেন। কুমিল্লা শহরে ব্যবসা করেন তিনি। রোববার বাড়িতে দেখছিলেন কোনো কাঁঠাল পেকেছে কিনা।

ভালোবাসার কাঁঠাল ধরেছে গাছে

তিনি বলেন, ‘গাছে পাকা কাঁঠাল আছে কি না দেখতে গিয়ে হার্ট সেপের কাঁঠালটি দেখতে পাই। পরে ফেসবুকে কাঁঠালের ছবি পোস্ট করলে মুহুর্তেই ভাইরাল হয়ে যায়।’

ওই এলাকার যুবক ফয়সাল ফায়েজ জানান, হৃদয় আকৃতির কাঁঠালটি দেখতে প্রতিদিনই তরুণ তরুণীসহ অনেক মানুষ ভিড় করছে।

এ বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক মেহেরুন্নেছা জানান, কাঁঠালের এমন রুপ খুব স্বাভাবিক ব্যাপার। তবে ফলের আকার আকৃতি কেমন হবে তা নির্ভর করে ফলের জিনগত ও বাহ্যিক পরিবেশ পরিস্থিতির উপর। গোল আলুর ক্ষেত্রে এমনটা বেশি দেখা যায়।

আরও পড়ুন:
একটি ভিডিও ক্লিপ নিয়ে তোলপাড়
রামদা হাতে নেচে মামলা তুলে নিতে হুমকি, গ্রেপ্তার ১
দুই বাংলায় আলোচনা একটাই ‘কাকলী ফার্নিচার’
পিপিইর পর বোরকায় সেই যুবক
‘নয়া দামান’ কপিরাইট ফ্রি

শেয়ার করুন

মন্তব্য