করোনা এড়াতে আকাশে বিয়ে

করোনা এড়াতে আকাশে বিয়ে

ভারতের তামিলনাড়ুতে বিমান ভাড়া করে আকাশে বিয়ে করেছেন যুগল।

বিমানটির মুখপাত্র বলেন, ‘ক্লায়েন্টকে বিমান ভাড়ার সময় করোনার নির্দেশনা সম্পর্কে পরিষ্কারভাবে বলে দেয়া হয়েছিল। এমনকি বোর্ডে কোনো ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারবেন না, এটাও বলা হয়।’

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় হিমশিম খাচ্ছে ভারত। দেশটিতে এখন দৈনিক মৃত্যু চার হাজারের বেশি। কঠোর বিধিনিষেধের মধ্যে চলতে হচ্ছে দেশটির বিভিন্ন রাজ্যের মানুষকে।

সেই বিধিনিষেধ ঠেকাতে পারেনি দেশটির এক যুগলকে। করোনার এমন অবস্থায় তাদের চার হাত এক হয়েছে চার্টার্ড বিমানে। ১৬০ অতিথি নিয়ে বিমান ভাড়া করে আকাশে বিয়ে করেছেন তামিলনাড়ু রাজ্যের এক দম্পতি।

ভারতের তামিলনাড়ুতে সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে গেলে বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হয়। এর মধ্যে একটি হলো বিয়েতে সর্বোচ্চ ৫০ জন অতিথি উপস্থিত হতে পারবেন।

তাতেও রয়েছে আবার নানা নির্দেশনা; মানতে হবে পরিপূর্ণ স্বাস্থ্যবিধি; যতটা সম্ভব পরতে হবে মাস্ক।

এসব বিধির তোয়াক্কা না করে দেড় শতাধিক অতিথি নিয়ে বিমানে এমন বিয়ের ভিডিও ছড়িয়েছে ইন্টারনেটে। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া ভিডিওটি নিয়ে বিমান কর্তৃপক্ষকেও এখন প্রশ্নের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে।

বিবিসির খবরে বলা হচ্ছে, বিমানে বিয়ের সেই ঘটনা তদন্তে একটি কমিটি করেছে ভারতীয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মহাপরিচালক বলেছেন, ভাড়া করা ওই বিমানের সব কর্মীকে এরই মধ্যে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

বিমানটির এক মুখপাত্র দেশটির সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘বোয়িং ৭৩৭ বিমানটি বেঙ্গালুরুর মাধুরাই থেকে ভাড়া করা হয়েছে। সে সময় ট্রাভেল এজেন্টকে বলা হয়েছিল, বিয়ের পর তাতে একটি ভ্রমণ করা হবে।’

মুখপাত্র বলেন, ‘ক্লায়েন্টকে বিমান ভাড়ার সময় করোনার নির্দেশনা সম্পর্কে পরিষ্কারভাবে বলে দেয়া হয়েছিল। এমনকি বোর্ডে কোনো ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারবেন না, এটাও বলা হয়।’

ভারত এখন করোনার দ্বিতীয় ঢেউ অতিক্রম করছে। দেশটিতে এরই মধ্যে করোনায় তিন লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ২ কোটি ৭০ লাখের বেশি মানুষ।

দেশটিতে যে কয়েকটি রাজ্যে শনাক্ত ও মৃত্যুহার বেশি, তার মধ্যে উপরের দিকে রয়েছে তামিলনাড়ু। তাই সম্প্রতি রাজ্যটিতে বিধিনিষেধও বেড়েছে।

শেয়ার করুন

মন্তব্য