স্ত্রীকে চাঁদের জমি উপহার

স্ত্রীকে চাঁদের জমি উপহার

‘অনেকে বিয়েবার্ষিকীতে স্ত্রীকে গাড়ি, না হয় শাড়ি অথবা গহনা উপহার দেন। আমি অন্য কিছু করতে চেয়েছিলাম। তাই ওর জন্য চাঁদে জমি কিনেছি।’

চাঁদে জমি কেনা কিংবা বাড়ি বানানোর স্বপ্ন অনেকেরই। সেই স্বপ্ন পূরণ হয়েছে ভারতের রাজস্থানের এক নারীর। বিয়েবার্ষিকীতে স্বামীর কাছ থেকে উপহার পেয়েছেন চাঁদের তিন একর জমি।

রাজস্থানের ব্যবসায়ী ধর্মেন্দ্র ও স্বপ্না অনিজার বিয়ের অষ্টম বার্ষিকী ছিল ২৪ ডিসেম্বর। দিনটিতে স্ত্রীকে অন্যরকম উপহার দেয়ার ইচ্ছা ছিল ধর্মেন্দ্রের।

এজন্য পরিকল্পনা শুরু করেন প্রায় এক বছর আগে। ঠিক করেন- এমন কিছু দেবেন, যা আগে কেউ কাউকে দেয়নি। তার মাথায় আসে চাঁদে জমি কেনার বিষয়টি।

আর এ জন্য যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের লুনা সোসাইটি ইন্টারন্যাশনালের সঙ্গে যোগাযোগ করেন তিনি। কেনেন তিন একর জমি। কেনার গোটা প্রক্রিয়া শেষ করতে সময় লাগে প্রায় এক বছর।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে দেয়া সাক্ষাৎকারে ধর্মেন্দ্র বলেন, ‘অনেকে বিয়েবার্ষিকীতে স্ত্রীকে গাড়ি, না হয় শাড়ি অথবা গহনা উপহার দেন। আমি অন্য কিছু করতে চেয়েছিলাম। তাই ওর জন্য চাঁদে জমি কিনেছি।’

moon
চাঁদে জমি উপহার পেয়ে উচ্ছ্বসিত স্বপ্না।

অভিনব উপহার পেয়ে উচ্ছ্বসিত ধর্মেন্দ্রর স্ত্রী স্বপ্না। তিনি বলেন, ‘কোনো দিন ভাবিনি এমন উপহার পাব। উপহারটি পাওয়ার পর মনে হচ্ছিল, আমি যেন চাঁদে বসে আছি।’

ধর্মেন্দ্র জানান, জমি কিনে তিনি অনেক খুশি। কারণ রাজস্থান থেকে তিনিই প্রথম ব্যক্তি যিনি চাঁদে জমি কিনেছেন।

এর আগে ভারতীয়দের মধ্যে বলিউড অভিনেতা শাহরুখ খান, সুশান্ত সিং রাজপুত চাঁদে জমি কিনেছেন। এছাড়া কয়েক মাস আগে নিজের জন্মদিনে বিহারের নিরাজ কুমার নামের এক ব্যক্তি চাঁদে এক একর জমি কিনেছেন।

আরও পড়ুন:
চাঁদের মাটি নিয়ে পৃথিবীতে চীনের নভোযান

শেয়ার করুন

মন্তব্য