× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
If something obscene is posted on Facebook you will know I didnt give it Swastika
google_news print-icon

ফেসবুকে অশ্লীল কিছু পোস্ট হলে জানবেন আমি দিইনি: স্বস্তিকা

ফেসবুকে-অশ্লীল-কিছু-পোস্ট-হলে-জানবেন-আমি-দিইনি-স্বস্তিকা
ফাইল ছবি
এমনিতেই সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সক্রিয় স্বস্তিকা। নিজের ব্যক্তিগত জীবন থেকে সমাজেসবার খুঁটিনাটি তুলে ধরেন সেখানে।

বেশ দুশ্চিন্তায় পড়েছে ভারতী অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। অবশ্য তাই-ই তো হওয়ার কথা! ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে তার।

বুধবার সকালে ইনস্টাগ্রামে পোস্ট করে অভিনেত্রী এ খবর দিয়েছেন বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে।

এমনিতেই সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সক্রিয় স্বস্তিকা। নিজের ব্যক্তিগত জীবন থেকে সমাজেসবার খুঁটিনাটি তুলে ধরেন সেখানে।

স্বস্তিকা লিখেছেন, ‘আমার ফেসবুক পেজ হ্যাক হয়েছে। আমার টিম এই সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছে। যদি কোনো অপমানজনক বা অশ্লীল পোস্ট নজরে পড়ে তা হলে দয়া করে এড়িয়ে যান এবং জানবেন সেটি আমি করিনি।’

টলিপাড়ার যে অভিনেত্রীদের বলিউডে অবাধ যাতায়াত, তাদের মধ্যে অন্যতম হলেন স্বস্তিকা। সম্প্রতি তার নতুন হিন্দি সিনেমা ‘লাভ সেক্স অউর ধোঁকা ২’-এর টিজারে এক ঝলক দেখা গেছে অভিনেত্রীকে।

দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত এ সিনেমার প্রথম পর্ব এসেছিল প্রায় ১৪ বছর আগে। এবার এর দ্বিতীয় পর্বে রয়েছেন স্বস্তিকা। ১৯ এপ্রিল মুক্তি পাবে এই সিনেমা।

আরও পড়ুন:
কার প্রেমে মজেছেন শাহরুখপুত্র
আসিফের পুম্বার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার
রাজ মরে গেলেও দেখতে যাব না: পরীমনি

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Shawn Baker had the last laugh

কানে শেষ হাসি হাসলেন শন বেকার

কানে শেষ হাসি হাসলেন শন বেকার
শুক্রবার বিকেলে উদ্বোধনী প্রদর্শনী হয় ছবিটির। এরপর দর্শকদের টানা ১২ মিনিটের অভিবাদন পেয়েছে (স্ট্যান্ডিং ওভেশন) ছবিটি।

৭৭তম কান চলচ্চিত্র উৎসবে সর্বোচ্চ সম্মানসূচক স্বর্ণপাম জিতেছে শন বেকার পরিচালিত সিনেমা ‘আনোরা’। এবার ২২টি চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে লড়াই করেছে। তাদের মধ্যে শেষ হাসি হাসলেন শন বেকার।

উৎসবে জুরি পুরস্কার পেয়েছে জ্যাক অডিয়ার্ড পরিচালিত ‘এমিলিয়া পেরেজ’ এবং বিশেষ জুরি পুরস্কার পেয়েছে পায়েল কাপাডিয়ার ‘অল উই ইমাজিন এজ লাইট’ সিনেমা। সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কাইন্ডস অব কাইন্ডনেস সিনেমার অভিনেতা জেসে প্লেমনস।

সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জ্যাক অঁদিয়ারের এমিলিয়া পেরেজে সিনেমার আদ্রিয়ানা পাজ, জো সালদানা, কার্লা সোফিয়া গাসকান, সেলেনা গোমেজ। সেরা পরিচালকের পুরস্কারটি পেয়েছেন গ্র্যান্ড ট্যুর ছবির নির্মাতা মিগুয়েল গোমেজ। শ্রেষ্ঠ চিত্রনাট্যের বিশেষ পুরস্কার ‘দ্য সিড অব দ্য স্যাক্রেড ফিগ’ ছবির জন্য মোহাম্মাদ রসুলফ এবং সেরা চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন কোরালি ফার্গেট ( দ্য সাবস্ট্যান্স), ক্যামেরা ডি’অর পুরস্কার উঠেছে ‘আরমান্ড’ ছবির হালফডান উলম্যান টডেলের হাতে।

ডিরেক্টর ফোর্টনাইটে পুরস্কার জেতেন মনগ্রেল ছবির নির্মাতা উই লিং চান ও ইউ কিও ইয়েন। শর্ট ফিল্ম পাম ডি’অর বিজয়ী হলেন নেবোজা স্লিজেপচেভিখ (দ্য ম্যান হু কুড নট রিমেইন সাইলেন্ট), দ্য স্পেশাল মেনশন শর্ট ফিল্ম পুরস্কার পেয়েছে ড্যানিয়েল সোরেসের ‘ব্যাড ফর এ মোমেন্ট।’

আসরের শেষ দিকে ইরানের মোহাম্মদ রাসুলফ পরিচালিত ‘দ্য সিড অব দ্য স্যাক্রেড ফিগ’ ছবিটি সব হিসাব-নিকাশ উলট-পালট করে দেয়।

শুক্রবার বিকেলে উদ্বোধনী প্রদর্শনী হয় ছবিটির। এরপর দর্শকদের টানা ১২ মিনিটের অভিবাদন পেয়েছে (স্ট্যান্ডিং ওভেশন) ছবিটি। ‘দ্য সিড অব দ্য স্যাক্রেড ফিগ’ প্রদর্শনের আগ পর্যন্ত স্বর্ণপামের জন্য বোদ্ধাদের কাছে ফেভারিট ছিল ফরাসি নির্মাতা জ্যাক অদিয়াঁরের ‘এমিলিয়া পেরেজ’। এতে অভিনয় করেছেন জোয়ি স্যালডানা, সেলেনা গোমেজ ও কার্লা সোফিয়া গ্যাসকোন।

এর পরই শন বেকারের ‘আনোরা’, গ্রিসের ইয়োর্গোস লানতিমোসের ‘কাইন্ডস অব কাইন্ডনেস’, আলোচনায় ছিল। এবারের আসরে এশিয়ার দুই প্রতিনিধি চীনের জিয়া জাং-কি পরিচালিত ‘কট বাই দ্য টাইডস’ ও ভারতের পায়েল কাপাডিয়ার ‘অল উই ইমাজিন অ্যাজ লাইট’ সিনেমা। এই আসরের মূল প্রতিযোগিতায় ছিল ফ্রান্সের চারটি ছবি।

মন্তব্য

বিনোদন
Legal notice to Sweet Jannat Tama Mirza demands compensation of Tk 10 crore

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ তমা মির্জার, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ তমা মির্জার, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি মিষ্টি জান্নাত (বাঁয়ে) ও তমা মির্জা। কোলাজ: নিউজবাংল
সজীব মাহমুদ বলেন, মিষ্টি জান্নাত কখনও শাকিব খান, কখনও শাহরিয়ার নাজিম জয়কে নিয়ে মন্তব্য করে আলোচনায় আছেন। তমা মির্জাকে নিয়েও উনি মন্তব্য করেছেন, যা খুবই অপ্রীতিকর ও মানহানিকর। যে বক্তব্য দেয়া হয়েছে তা তার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর।

চিত্রনায়ক শাকিব খানের তৃতীয় স্ত্রী হতে যাচ্ছেন কি না– এমন প্রশ্নে নানা বক্তব্য দিয়ে সম্প্রতি আলোচনায় আসা অভিনেত্রী মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ দিয়েছেন আরেক অভিনেত্রী তমা মির্জা।

বৃহস্পতিবার আইনজীবী সজীব মাহমুদ আলমের মাধ্যমে রেজিস্ট্রি ডাকযোগে দেয়া ওই নোটিশে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছে তিনি। তার অভিযোগ, মানহানিকর বক্তব্য দিয়ে তার সম্মান ক্ষুণ্ন করেছেন ওই অভিনেত্রী।

সজীব মাহমুদ আলম নোটিশ পাঠানোর কথা নিউজবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার সকালে ডাকযোগে পাঠানো হয়েছে। তাকে মেইলও করা হয়েছে।’

সজীব মাহমুদ বলেন, ‘মিষ্টি জান্নাত কখনও শাকিব খান, কখনও শাহরিয়ার নাজিম জয়কে নিয়ে মন্তব্য করে আলোচনায় আছেন। তমা মির্জাকে নিয়েও উনি মন্তব্য করেছেন, যা খুবই অপ্রীতিকর ও মানহানিকর। যে বক্তব্য দেয়া হয়েছে তা তার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর।’

তিনি বলেন, ‘৭ কার্যদিবসের মধ্যে ক্ষমা চাইতে বলেছি এবং মানহানির জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছি।’

এ ছাড়া আইনি নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, ‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করবো না, তমা মির্জাকে খোঁচা দিয়ে মিষ্টি জান্নাত’ এবং ‘ ... নায়িকা হয়েছে তমা মীর্জা: জান্নাত’ শীর্ষক শিরোনামে ছড়িয়ে পড়া ভিডিওতে মানহানিকর বক্তব্য রয়েছে।

প্রায় ১০ বছর ধরে চলচ্চিত্রে কাজ করছেন মিষ্টি জান্নাত। তবে সিনেমা নিয়ে তিনি কখনও এতটা আলোচিত হননি।

সম্প্রতি শাকিব খান ছাড়াও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের সঙ্গে চুমু প্রসঙ্গে টেনে আলোচনার জন্ম দেন তিনি। এ ছাড়া তমা মির্জা ও সাদিয়া জাহান প্রভার মতো অভিনেত্রীকে নিয়ে আপত্তিকর কথা বলেও আলোচিত হন মিষ্টি জান্নাত।

মন্তব্য

বিনোদন
Shah Rukh is fine and has left the hospital

ভালো আছেন শাহরুখ, ছেড়েছেন হাসপাতাল

ভালো আছেন শাহরুখ, ছেড়েছেন হাসপাতাল শাহরুখ খান
বুধবার হঠাৎই খবর আসে শাহরুখ খান অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আচমকা কিং খানের শরীর খারাপের খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন শাহরুখ অনুরাগীরা।

প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন বলিউড তারকা শাহরুখ খান। এখন ভালো আছেন তিনি। হাসপাতাল ছেড়ে ফিরেছেন বাড়িতে।

বুধবার হঠাৎই খবর আসে শাহরুখ খান অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আচমকা কিং খানের শরীর খারাপের খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন শাহরুখ অনুরাগীরা।

জানা যায়, আহমেদাবাদের প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন শাহরুখ।

এই সময় জানিয়েছে, আহমেদাবাদের কেডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে পৌঁছে যান স্ত্রী গৌরী খানও। অভিনেত্রী জুহি চাওলাও তার বন্ধু এবং কেকেআর টিমের পার্টনার শাহরুখের সুস্থতার খোঁজখবর নেন। বৃহস্পতিবার সকালেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন অভিনেতা।

সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে তার টিম কলকাতা নাইট রাইডার্সের প্লে-অফ ম্যাচের দুদিন আগে আহমেদাবাদে গিয়েছিলেন শাহরুখ খান। ম্যাচ শেষ হওয়ার পরে, টিমের সঙ্গে শাহরুখ গভীর রাতে আহমেদাবাদের আইটিসি নর্মদা হোটেলে পৌঁছেছিলেন। যেখানে তাকে স্বাগতও জানানো হয়েছিল।

তবে বুধবার সকালে শাহরুখের স্বাস্থ্যের অবনতি হলে দুপুর ১টার দিকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, প্রচণ্ড গরমে অভিনেতার হিট স্ট্রোক ও ডিহাইড্রেশন হয়েছিল।

গত কয়েকটা দিন প্রবল ব্যস্ততার মধ্যে কেটেছে শাহরুখের। আহমেদাবাদে এখন তাপপ্রবাহ চলছে। তাপমাত্রা ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। আগামী পাঁচ দিনের জন্য সেখানে রেড সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য

বিনোদন
Anirban Arunima is pairing up

জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা

জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা
সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবিতে অরুণিমা ও অনির্বাণের লুক। প্রথম ঝলকেই কিন্তু নজর কেড়েছে এই জুটি।

পরিচালক পাভেলের সিনেমায় এবার বড় চমক। এই প্রথমবার পর্দায় জুটি বাঁধছেন অরুণিমা ঘোষ ও অনির্বাণ চক্রবর্তী।

‘পরাণ যাহা চায়’সিনেমায় এক সঙ্গে দেখা যাবে তাদের। তবে শুধু জুটিতে চমক নয়, অন্যান্য স্টারকাস্টেও রীতিমতো দর্শকদের সারপ্রাইজ দিতে চলেছেন পাভেল।

কে কে রয়েছেন? সে গল্পে না হয়, পরে আসা যাক। বরং জেনে নেওয়া যাক পাভেলের এই নতুন ছবির গল্পটি কেমন। ‘পরাণ যাহা চায়’ সিনেমার গল্পে রয়েছে নানা টুইস্ট। সেই আভাস পরিচালক অবশ্য দিয়েছেন। গল্পটি মূলত, বাবা ছেলের সম্পর্ক নিয়ে। আর রয়েছে একটি অভিনব সংস্থা যার নাম ‘ভিক্টোরিয়া’।

এই সংস্থারই কর্ণধার হলেন অনির্বাণ ও অরুণিমা। তাদের চরিত্রে নাম ভিক্টর ও রিয়া। দুইয়ে মিলিয়ে সংস্থার নাম ‘ভিক্টোরিয়া’। কী কাজ এই সংস্থার? সেখানেই রয়েছে অভিনবত্ব। এর বেশি গল্প কিন্তু ফাঁস করতে চায়নি ছবির টিম।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবিতে অরুণিমা ও অনির্বাণের লুক। প্রথম ঝলকেই কিন্তু নজর কেড়েছে এই জুটি। পাভেলের এই ছবিতে অরুণিমা ও অনির্বাণ ছাড়াও রয়েছেন, পরাণ বন্দ্যোপাধ্য়ায়, ইন্দ্রনীল সেনগুপ্ত, শুভ্রজিৎ দত্ত, অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্যর মতো অভিনেতারা।

পরাণ বন্দ্যোপাধ্যায়ের ছেলের চরিত্রে দেখা যাবে ইন্দ্রনীল সেনগুপ্তকে। আর শুভ্রজিৎ দত্ত অভিনয় করছেন পরাণের ইয়ং বয়সের চরিত্রে। সূত্র: সংবাদ প্রতিদিন

মন্তব্য

বিনোদন
Alias marriage is coming soon

আলিয়ার বিয়ে শিগগিরই

আলিয়ার বিয়ে শিগগিরই
রাজকীয় কায়দায় বিয়ে করতে চলেছেন আলিয়া কাশ্যপ। আর তার বিয়ের পুরো খরচ বহন করতে চলেছেন অনুরাগ। বিয়ের জন্য কত খরচ হলে চলেছে, সেই ইঙ্গিতও দিয়েছেন পরিচালক।

দীর্ঘ দিনের প্রেমিকের সঙ্গে বাগদান-পর্ব সেরেছেন পরিচালক অনুরাগ কাশ্যপের কন্যা আলিয়া কাশ্যপ। ২০২৩-এই প্রেমিক শেন গ্রেগয়ের সঙ্গে আংটিবদল-পর্ব সম্পন্ন করেছেন অনুরাগ-কন্যা। ২০২৫-এ গাঁটছড়া বাঁধতে চলেছেন তারা।

জানা যাচ্ছে, রাজকীয় কায়দায় বিয়ে করতে চলেছেন আলিয়া কাশ্যপ। আর তার বিয়ের পুরো খরচ বহন করতে চলেছেন অনুরাগ। বিয়ের জন্য কত খরচ হলে চলেছে, সেই ইঙ্গিতও দিয়েছেন পরিচালক।

সম্প্রতি আলিয়ার পডকাস্টে অনুরাগ মজা করে বলেন, তার একটি ছবিতে যা খরচ হয়, সেই পরিমাণ খরচ হচ্ছে আলিয়ার বিয়েতে।

পডকাস্টে অনুরাগ জানান, খুব শিগগিরই পরবর্তী ছবির শুটিং শুরু করতে চলেছেন তিনি। তখনই আলিয়া মজার ছলে জিজ্ঞাসা করেন, ‘মেয়ের থেকেও কি ছবির কাজ বেশি গুরুত্বপূর্ণ?’

উত্তরে অনুরাগ বলেন, ‘সামনে একটা বিয়ের অনুষ্ঠান আছে। একজনের বিয়ে হতে চলেছে। তার বিয়েতে যে পরিমাণ খরচ হচ্ছে, তা সাধারণত আমার কম বাজেটের ছবিগুলিতে হয়ে থাকে।’

বাজেটের কথা বলতেই আলিয়া বলেন, ‘সে ঠিক আছে! আমি তোমার এক মাত্র কন্যা। তুমি ভাগ্যবান যে তোমার আর কোনও সন্তান নেই। তাই আর এত খরচ করতে হবে না।’’তখন অনুরাগ বলেন, ‘তুমি খুশি হলেই আমি খুশি। আমায় একটু কষ্ট করতে হবে।’

এই পডকাস্টেই আলিয়া জিজ্ঞাসা করেন, অনুরাগ আরও সন্তান জন্ম দেয়ার জন্য বিয়ে করার কথা ভেবেছেন কি না। অনুরাগ জানান, তিনি আর বিয়ে করতে চান না এবং আবার সন্তান লালনপালন করার মতো বয়সও আর তার নেই। সূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্য

বিনোদন
Saini sick in summer

গরমে অসুস্থ সায়নী

গরমে অসুস্থ সায়নী
বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে হুডখোলা গাড়িতে করে প্রচারণা চালানোর সময় অসুস্থ হয়ে পড়েন তিনি।

নির্বাচনে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন ভারতীয় অভিনেত্রী সায়নী ঘোষ।

বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে হুডখোলা গাড়িতে করে প্রচারণা চালানোর সময় পশ্চিমবঙ্গের যাদবপুর লোকসভা কেন্দ্রের এই তৃণমূল প্রার্থী অসুস্থ হয়ে পড়েন বলে আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ জানিয়েছে।

শেষমেশ কর্মসূচিই বাতিল করে দিতে হয়। তৃণমূল সূত্রে খবর, প্রচার বন্ধ করে বাড়ি ফিরে যেতে হয় প্রার্থীকে।

এদিন ভাঙড়ের শানপুকুর, ভোগালি-১ ও ভোগালি-২ এলাকায় নির্বাচনি প্রচার করছিলেন সায়নী। রোদের মধ্যেই হুডখোলা গাড়িতে তার প্রচার চলছিল। দলীয় সূত্রে খবর, সেই সময় দলীয় নেতা-কর্মীদের সায়নী জানান যে, তিনি অসুস্থ বোধ করছেন। এর পরেই তাকে গাড়ি থেকে নামিয়ে আনা হয়।

কিছুক্ষণ বিশ্রামের পর হুডখোলা গাড়ি ছেড়ে নিজের গাড়িতে করেও প্রচার করেন সায়নী। কিন্তু নিজের গাড়িতেও অসুস্থ বোধ করায় শেষমেশ তার কর্মসূচি বাতিল করা হয়। প্রার্থীকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়।

স্থানীয় তৃণমূল নেতাদের বক্তব্য, গরমে অসুস্থ হয়ে পড়েছেন সায়নী।

ভাঙড়-২ ব্লকে তৃণমূলের সহ-সভাপতি আদুদ মোল্লা বলেন, আজ বাইরে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস ছিল তাপমাত্রা। সকাল ৯টা থেকে সায়নী ঘোষ প্রচার করছিলেন। দুপুর ২টা পর্যন্ত প্রচারও করেছেন। তার পরেই উনি অসুস্থ হয়ে পড়েন।

তিনি বলেন, এত গরমের মধ্যেও উনি যেভাবে আমাদের এলাকায় এসেছেন, তাতে আমরা কৃতজ্ঞ। হুডখোলা গাড়িতে প্রচারের শেষে একটা পথসভার কর্মসূচি ছিল আমাদের। সায়নী ঘোষ অসুস্থ হয়ে পড়ায় সেটা বাতিল করা হয়েছে।

মন্তব্য

বিনোদন
Kazi Nazruls biopic is coming

আসছে কাজী নজরুলের বায়োপিক

আসছে কাজী নজরুলের বায়োপিক বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম
কিঞ্জল বলেন, এই প্রথম নজরুলের জীবন নিয়ে বায়োপিক হচ্ছে। নজরুলের গোটা জীবনকেই তুলে ধরা হবে ছবিটিতে। আমি সত্যিই উত্তেজিত এই সুযোগ পেয়ে। প্রথমে ছবির চিত্রনাট্য পড়ে দেখি আমি। চরিত্রটাই খুব চ্যালেঞ্জিং।

প্রথম বার হতে চলেছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক।

আব্দুল আলিমের পরিচালনায় এই সিনেমায় এতে নজরুলের চরিত্রে অভিনয় করছেন ভারতীয় অভিনেতা কিঞ্জল নন্দ।

আনন্দবাজার অনলাইনকে কিঞ্জল বলেন, ‘এই প্রথম নজরুলের জীবন নিয়ে বায়োপিক হচ্ছে। নজরুলের গোটা জীবনকেই তুলে ধরা হবে ছবিটিতে। আমি সত্যিই উত্তেজিত এই সুযোগ পেয়ে। প্রথমে ছবির চিত্রনাট্য পড়ে দেখি আমি। চরিত্রটাই খুব চ্যালেঞ্জিং।

‘যার নাম শুনে বড় হয়েছি, তাকে নিয়ে এমন একটা ছবি হচ্ছে, যার কেন্দ্রীয় চরিত্রে আমি, ভাবতেই কেমন লাগছে! এটুকু বলতে পারি, আমরা নজরুল সম্পর্কে যেটুকু জানি, তার থেকে অনেক বেশি কিছু আছে এই ছবিতে।’

কিঞ্জল জানালেন, নজরুলের শৈশব থেকে শেষ জীবন পর্যন্ত এই সিনেমায় তুলে ধরা হবে। অভিনেতা বললেন, ‘শীতকালে শুটিং শুরু হবে। অনেক ‘প্রস্থেটিক’ মেকআপের বিষয় রয়েছে। বহু ঐতিহাসিক চরিত্র এই ছবিতে জীবন্ত হয়ে উঠবে।’

কিঞ্জলের সঙ্গে নজরুলের চেহারার পার্থক্য রয়েছে। তাই প্রয়োজন ‘প্রস্থেটিক্সের’। ছবিতে কিঞ্জলের রূপটানের দায়িত্বে থাকছেন সোমনাথ কুণ্ডু।

চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার জন্য বর্তমানে নজরুল সম্পর্কে পড়াশোনা করছেন কিঞ্জল। তিনি বললেন, ‘পরিচালকের সঙ্গে কথা হয়েছে। কিছু বই পড়ছি। চিত্রনাট্য চূড়ান্ত হলে সৌগতদার (চিত্রনাট্যকার- সৌগত বসু) সঙ্গেও আলোচনা করব। কারণ নজরুল সম্পর্কে আমরা সবাই কম বেশি জানি, তাই চরিত্রটিকে ফুটিয়ে তোলা বেশ কঠিন কাজ।’

নজরুলের এই বায়োপিকে বিশেষ চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখোপাধ্যায় (ফজলুল হক), কাঞ্চনা মৈত্র (বিরজাসুন্দরী দেবী)-সহ আরও অনেকে। এ ছাড়াও বাংলাদেশের কয়েকজন অভিনেতাও এই সিনেমায় অভিনয় করতে পারেন বলে কিঞ্জল জানিয়েছেন।

মন্তব্য

p
উপরে