× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Kabir Suman wants to spend the rest of his life in Bangladesh
google_news print-icon

জীবনের বাকিটা বাংলাদেশে কাটাতে চান কবীর সুমন

জীবনের-বাকিটা-বাংলাদেশে-কাটাতে-চান-কবীর-সুমন
কবীর সুমন। ছবি: সংগৃহীত
তিনি লিখেছেন, ‘এমন নয় যে সনাতনধর্মীয় নামধারী কোনো বঙ্গজ আমায় সম্মান করেন না। মুষ্টিমেয় কিছু বঙ্গজ করেন, কিন্তু বড্ড বেশি সংখ্যক সনাতনধর্মীয় বঙ্গজ আমায় ঢাক পিটিয়ে ঘৃণা করেন, এবং তা জাহির করে সনাতনী সুখ পান।’

পশ্চিমবঙ্গে বাস করলেও দুই বাংলাতেই তার ব্যাপক জনপ্রিয় বাংলা গানের কিংবদন্তী শিল্পী কবীর সুমন। তবে নিজের মাতৃভূমিতে না কি ভালো নেই তিনি। আবেগঘন এক পোস্টে এমন কথা জানিয়ে দেশ ছেড়ে জীবনের বাকি অংশ বাংলাদেশে এসে থাকার ইচ্ছা প্রকাশ করেছেন কিংবদন্তী এ শিল্পী।

সোমবার দুপুরের দিকে নিজের ফেসবুক আইডিতে দীর্ঘ পোস্ট দিয়ে এ ইচ্ছার কথা জানান সুমন।

ওই পোস্টে তিনি লেখেন, ‘এই কথা আমি আগেও অনেকবার বলেছি। তাও ফের বলছি, কারণ আমার কথায় কোনো কাজ হচ্ছে না।

‘এমন নয় যে সনাতনধর্মীয় নামধারী কোনো বঙ্গজ আমায় সম্মান করেন না। মুষ্টিমেয় কিছু বঙ্গজ করেন, কিন্তু বড্ড বেশি সংখ্যক সনাতনধর্মীয় বঙ্গজ আমায় ঢাক পিটিয়ে ঘৃণা করেন, এবং তা জাহির করে সনাতনী সুখ পান।’

তিনি বলেন, “আর এক শ্রেণির সনাতন-বঙ্গজ আছে, যারা আমায় কবীর নামে ডাকতে চায় না। এরা, যা দেখেছি ‘বামপন্থী’। ২০০০ সালের ফেব্রুয়ারি থেকে আমার নাম ভারতের সংবিধান মোতাবেক, ঘোষিতভাবে কবীর সুমন। ফার্স্ট নেম কবীর। সার্নেম সুমন।

“আমার আয়কর ফাইল, র‍্যাশন কার্ড, পাসপোর্ট, ভোটার আইডি, আধার কার্ড- সর্বত্র এই নামটাই আছে। এই নামে আমি ২০০৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের টিকিটে লড়ে মাননীয় সিপিআইএম সদস্য ডক্টর সুজন চক্রবর্তীকে হারিয়ে দিয়ে লোকসভার সাংসদ হয়েছিলাম। ভারতের অন্তর্ভুক্ত পশ্চিম বাংলায় তা সকলের জানার কথা। তা সত্ত্বেও সিপিআইএম করা বঙ্গজরা আমায় আমার বর্জিত নামে ডাকেন। শুধরে দিলেও শুধরে নেন না। আর নকশালপন্থী দলের বঙ্গজ নেতাও (নামে সনাতনধর্মীয়) আমায় ভুলেও কবীর সুমন বলেন না, কবীর তো নয়ই। তিনি অবিরাম সুমন সুমন করে যান। এদিকে সকলেই নাগরিকের গণতান্ত্রিক অধিকার, ব্যক্তিগত অধিকার বলতে গদগদ।

“আর একদল আছে, যারা আমায় গানওলা বলে ডাকে। কী বলি।”

এ শিল্পী বলেন, “যা বুঝেছি, আমায় নির্দ্বিধায় সম্মান করেন যারা, প্রাপ্য সম্মানটুকু দেন যারা তারা সদলবলে বাঙলাদেশের নাগরিক। পশ্চিমবঙ্গের সনাতনধর্মীয় বঙ্গজদের মতো বাংলাদেশের কেউ আমায় সমানে, যে কোনো উপায়ে অপমান করে যান না।

“আর মাসখানেক পরে আমি ৭৫ পুরো করে ৭৬-এ পড়ব। কলকাতা আমার প্রথম প্রেম। কলকাতা নামটা আমার গানে যতবার এসেছে আর কারুর কবিতায় গানে তা আসেনি। আমায় যাঁরা বাঁচিয়ে রেখেছেন তাঁরা সকলেই কলকাতার সনাতনধর্মীয় বঙ্গজ। তাঁদের ছেড়ে থাকতে পারব না। কিন্তু, কারুর কোনো ক্ষতি না করা সত্ত্বেও সমানে অপমানিত হতে হতে এবারে আমি চাইছি- এই দেশটা, মায় এই শহরটাও ছেড়ে চলে যেতে। এখানকার সনাতনধর্মীয় বঙ্গজদের মধ্যে অন্তত দুজন ফেসবুকে ঘোষণাও করেছেন ‘হাসপাতাল থেকে ফিরে না এলেই ভালো হতো।’ তার বিরুদ্ধে কেউ কিছু লেখেনি।

“আমার শেষ জীবন আমি যদি বাংলাদেশে থেকে আমার মাভাষার সেবা করতে পারতাম, বাংলা খেয়াল শেখাতে পারতাম, আমার আজকের স্বাস্থ্য যতটা অনুমতি দেবে ততটা অন্তত।”

তিনি বলেন, “আমি agnostic। মরে যাবার পর কোনো ধর্মীয় শেষকৃত্যের প্রশ্নই উঠবে না। আমার দেহ দান করা আছে। বাংলাদেশে মরলে সেখানকার কোনো হাসপাতালে আমার শরীর কাজে লাগানো যেতে পারে।

“আজও আমি ফেসবুকে আমার সম্পর্কে সনাতনধর্মীয় বঙ্গজদের খিস্তি পড়েছি। এতে আমার মধ্যে কোনো উত্তেজনা জাগেনি, জাগছে এই ‘বিদেশটা’ ত্যাগ করে ভাষা মতিনের দেশে গিয়ে আশ্রয় নেওয়া, সেই দেশের কাজে লাগার ইচ্ছে।”

পোস্টে তিনি আরও লেখেন, ‘প্রকাশ্যে সাহায্য ও আশ্রয় চাইছি। এই রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী আমার আবেদনে সাড়া দিয়ে বাংলা খেয়ালকে স্বীকৃতি দিয়েছেন, রাজ্য ক্লাসিকাল মিউজিক কনফারেন্সে আমায় বাংলা খেয়াল গাইতে দিয়েছেন। এ রাজ্যের একজন শিল্পীও কিন্তু সংহতি জানাননি আমার সঙ্গে। যতদিন বেঁচে থাকব শ্রীমতি মমতা বন্দ্যোধ্যায়ের প্রতি কৃতজ্ঞ থাকব, তাঁর পক্ষে থাকব।

‘কেউ যদি পারেন আমায় সাহায্য করুন।

‘জয় বাংলা

জয় বাংলা খেয়াল!

কবীর সুমন

১৯ ২ ২৪’’

সংগীতশিল্পী কবীর সুমনের জন্ম ১৯৪৮ সালের ১৬ মার্চ ১৯৪৯। তিনি একাধারে গায়ক গীতিকার। পাশাপাশি কিছুদিন সাংবাদিকতা ও অভিনয়ও করেছেন, ছিলেন সংসদ সদস্যও। ২০০০ সালে ইসলামে ধর্মান্তরিত হয়ে তিনি তার পুরনো নাম ত্যাগ করেন।

১৯৯২ সালে ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে তিনি বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন। তার রচিত গানের অ্যালবামের সংখ্যা পনেরো। দুই বাংলার তরুণদের কাছে দারুণ জন্মপ্রিয় এই শিল্পী।

২০২৩ সালের নভেম্বরে শেষবার ঢাকায় এসেছিলেন কবীর সুমন। তখন চার দিনের বাংলা খেয়াল কর্মশালার জন্য ঢাকায় আসেন তিনি। এর আগে তিনি ২০২২ সালের অক্টোবরে ঢাকায় এসেছিলেন।

বাংলা গানের গতিপথ বদলে দেয়া এই অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয় ২০২২ সালে। এ উপলক্ষে ঢাকায় ‘তোমাকে চাই-এর ৩০ বছর উদযাপন’ শিরোনামে গানের অনুষ্ঠানে অংশ নেন এই গায়ক।

ওই অনুষ্ঠানে নিজের অসুস্থতার কথা জানিয়ে কবীর সুমন বলেছিলেন, ‘আমার একটা অসুখ হয়েছে। এই অসুখের কারণে আমি যেমন হাতে লিখতে পারি না, তেমনই গিটারও বাজাতে পারি না। আর কোনোদিন পারব না।

‘একটানা বসে থাকলেও সমস্যা হয়। মাঝে মাঝে মনে হয়, শুয়ে শুয়ে গান গাই! তবে এ জন্য আমার আলাদা কোনো দুঃখ নেই। গুরুদের কৃপায় আমি এখনও একটু একটু গান গাইতে পারি- এটাই আনন্দ।’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Is Deepika becoming a mother through surrogacy?

সারোগেসির মাধ্যমে মা হচ্ছেন দীপিকা?

সারোগেসির মাধ্যমে মা হচ্ছেন দীপিকা? দীপিকা পাড়ুকোন
বিয়ের প্রায় পাঁচ বছর পর মা হচ্ছেন দীপিকা। ফেব্রুয়ারির শুরুতেই তার অন্তঃসত্ত্বা হওয়ার জল্পনা শোনা যাচ্ছিল। ২৯ ফেব্রুয়ারি সেই জল্পনাতে নিজেরাই সিলমোহর বসান রণবীর ও দীপিকা। জানান, সেপ্টেম্বর মাসে আসছে তাদের সন্তান।

দীপিকা কি সত্য়িই অন্তঃসত্ত্বা? নাকি সারোগেসির সাহায্য নিচ্ছেন? বলিপাড়ায় এখন একটাই গুঞ্জন। অনেকে বলছেন, দীপিকা পাড়ুকোনের বেবি বাম্প একেবারেই নজরে আসছে না। এমনকি, দীপিকার বিমানবন্দরে আসা-যাওয়ার ভিডিওতেও তার বেবিবাম্প দেখা যাচ্ছে না।

এর পর থেকেই দীপিকা আর রণবীর সারোগেসির সাহায্য নিয়েছেন বলে গুজব রটেছে। তবে এ নিয়ে স্পষ্ট কোনো তথ্য জানা যায়নি বলে সংবাদ প্রতিদিনে প্রতিবদনে বলছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে দীপিকার মাতৃত্ব নিয়ে মুখ খুললেন রণবীর সিং। তবে সারোগেসির প্রসঙ্গকে এড়িয়ে গিয়েছেন তিনি। তবে উত্তর দিলেন পুত্র সন্তান চাইছেন নাকি কন্যা সন্তান চাইছেন, সেই প্রশ্নের।

রণবীর বলেন, ”মন্দিরে গিয়ে প্রসাদ নিয়ে বাছ-বিচার কি করি আমরা? না। তাই ঈশ্বর যা দেবেন তাতেই আমি খুশি। এবং তাই সেটাই মাথা পেতে নেব। ভালোবাসব নিজের জীবনের থেকেও বেশি।”

সারোগেসি হলো সহায়ক প্রজনন-ভিত্তিক পদ্ধতি। কাঙ্খিত বাবা-মা অন্য নারীর গর্ভ ভাড়া করেন। ওই গর্ভধারিণী মাকে বলা হয় সারোগেট। অর্থের বিনিময়ে অন্যের শিশু গর্ভে ধারণ করেন তিনি। বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতি, অভিনেতা তুষার কাপুর, পরিচালক করণ জোহর, একতা কাপুর এমনকি শাহরুখ খান তার ছোট ছেলের জন্মও এভাবেই দিয়েছেন বলে জানা গেছে।

প্রতিবেদন বলছে, বিয়ের প্রায় পাঁচ বছর পর মা হচ্ছেন দীপিকা। ফেব্রুয়ারির শুরুতেই তার অন্তঃসত্ত্বা হওয়ার জল্পনা শোনা যাচ্ছিল। ২৯ ফেব্রুয়ারি সেই জল্পনাতে নিজেরাই সিলমোহর বসান রণবীর ও দীপিকা। জানান, সেপ্টেম্বর মাসে আসছে তাদের সন্তান।

অন্তঃসত্ত্বা অবস্থাতেই আম্বানিদের জামনগরের অনুষ্ঠানে গিয়েছিলেন দীপিকা। তবে এখন বিশ্রামেই রয়েছেন নায়িকা। অভিনেত্রীর ‘কাল্কি ২৯৮৯ এডি’ রিলিজের অপেক্ষায়। অন্যদিকে অমিতাভ বচ্চনের সঙ্গে ‘দ্য ইন্টার্ন’ শুটিং শুরুর অপেক্ষায়।

সূত্রের খবর, মুম্বাইয়ে সন্তানের জন্ম দেবেন না বলিউড ‘মস্তানি’। তাহলে কি অনুষ্কা শর্মা ও বিরাট কোহলির মতো দীপবীরও বিদেশে পাড়ি দিচ্ছেন? না, তেমনটা নয়। জানা গেছে, অন্তঃসত্ত্বা দীপিকা মুম্োই ছেড়ে বেঙ্গালুরু যাচ্ছেন। সেখানে মা-বাবার কাছেই থাকবেন এই সময়টা। আর বেঙ্গালুরুতেই ভূমিষ্ঠ হবে রণবীর সিং ও দীপিকা পাড়ুকোনের প্রথম সন্তান।

সঞ্জয় লীলা বনশালি পরিচালিত ‘গোলিও কি রাসলীলা- রামলীলা’র সেটে দীপিকা ও রণবীরের প্রেম শুরু হয়। ২০১৮ সালের ১৪ ও ১৫ নভেম্বর ইতালির লেক কোমোতে গিয়ে বিয়ে করেন তারকা যুগল। কোঙ্কনি ও সিন্ধ্রি, দুই মতেই বিয়ে করেন দীপিকা-রণবীর। এর পর ক্যারিয়ারেই মন দেন দুই তারকা।

মন্তব্য

বিনোদন
Adam Directors body recovered from the flat

নিজ ফ্ল্যাটে ‘আদম’ পরিচালকের মরদেহ

নিজ ফ্ল্যাটে ‘আদম’ পরিচালকের মরদেহ গত বছরের ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘আদম’ সিনেমা নির্মাণ করে পরিচিতি পান আবু তাওহীদ হিরণ। কোলাজ: নিউজবাংলা
ভবনের বাসিন্দাদের বরাত দিয়ে রমনা থানার এসআই মো. হাবিবুর রহমান বলেন, ‘আজ সকাল ৬টার দিকে হিরণ বাড়ির দারোয়ানকে ফোন করে বলেন, তিনি স্ট্রোক করেছেন। দারোয়ানকে রুমে আসতে বলেন তিনি। দারোয়ান গিয়ে দরজায় নক করলেও ভেতর থেকে দরজা না খোলায় তিনি ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দাদের সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে তাকে পড়ে থাকতে দেখতে পান।’

তরুণ চলচ্চিত্র নির্মাতা আবু তাওহীদ হিরণ মারা গেছেন। গত বছরের ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘আদম’ সিনেমা নির্মাণ করে পরিচিতি পান তিনি।

রাজধানীর রমনার নিজ বাসা থেকে সোমবার সকালে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

৩৭ বছর বয়সী হিরণ ‘ইএইচআর মিডিয়া হাউজ’ নামে একটি প্রতিষ্ঠানের মালিক। তিনি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পাদুরী শিবপুর গ্রামের সোহরাব হোসেন এর ছেলে। বর্তমানে রমনার ৩০ নম্বর নিউ ইস্কাটন রোডের একটি চতুর্থ তলা ভবনের দ্বিতীয় তলার ফ্লাটে একাই বসবাস করতেন তিনি। ওই ভবনেই তার মিডিয়া প্রতিষ্ঠানটি রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান।

ওই ভবনের বাসিন্দাদের বরাত দিয়ে তিনি বলেন, ‘আজ সকাল ৬টার দিকে হিরণ বাড়ির দারোয়ানকে ফোন করে বলেন, তিনি স্ট্রোক করেছেন। দারোয়ানকে রুমে আসতে বলেন তিনি। দারোয়ান গিয়ে দরজায় নক করলেও ভেতর থেকে দরজা না খোলায় তিনি ফ্ল্যাটের অন্যান্য বাসিন্দাদের সহযোগিতায় দরজা ভেঙে ভেতরে ঢোকেন। এ সময় তারা দেখতে পান, প্রায় উলঙ্গ অবস্থায় তিনি উপুড় হয়ে মেঝেতে পড়ে আছেন।’

তিনি বলেন, ‘পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। আইনি প্রক্রিয়া শেষে মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

ইএইচআর মিডিয়া হাউজের ক্রিয়েটিভ পরিচালক ওমর ফারুক নয়ন নিউজবাংলাকে বলেন, ‘খবর শুনে আমরা বাসায় গিয়ে তাকে মৃত অবস্থায় দেখতে পাই।’

তিনি বলেন, “তাওহিদ ভাই ভালো মানুষ ছিলেন। আদম-এর পর ‘রং রোড’ নামে তার আরেকটি ছবির কাজ শেষে হয়েছে। ছবিটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।’

মন্তব্য

বিনোদন
Pattu and Deadbody are not releasing on Eid

ঈদে মুক্তি পাচ্ছে না ‘পটু’ ও ‘ডেডবডি’

ঈদে মুক্তি পাচ্ছে না ‘পটু’ ও ‘ডেডবডি’ ছবি: সংগৃহীত
দুই সিনেমার পক্ষ থেকে সরে দাঁড়ানোর বিষয়ে দুটি ভিন্ন কারণ দেখানো হয়েছে।

শেষ মুহূর্তে এসে ঈদে মুক্তি থেকে সরে দাঁড়ালো আহমেদ হুমায়ুন নির্মিত ‘পটু’ ও মোহাম্মদ ইকবাল পরিচালিত ‘ডেডবডি’ সিনেমা দুটি। দুই সিনেমার পক্ষ থেকে সরে দাঁড়ানোর বিষয়ে দুটি ভিন্ন কারণ দেখানো হয়েছে।

‘পটু’ প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির কর্ণধার আব্দুল আজিজ জানিয়েছেন, তাদের ছবিটির পোস্ট-প্রোডাকশনের কাজ এখনও শেষ হয়নি। তাই ঘোষণা দিয়েও সরে দাঁড়িয়েছেন তারা।

তবে এই ঈদে প্রতিষ্ঠানটির ‘মোনা: জ্বীন ২’ প্রেক্ষাগৃহে চলবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে ‘ডেডবডি’ নিয়ে সরে দাঁড়ানোর ব্যাপারে অনন্ত জলিলের পরামর্শ শুনেছেন পরিচালক-প্রযোজক ইকবাল।

জলিলকে উদ্দেশ করে ইকবাল বলেছেন, ‘ব্রাদার (অনন্ত জলিল) আপনাকে আমি ভালোবাসি। আপনি বলার সঙ্গে সঙ্গে (সিনেমাটি) আমি ঈদে রিলিজ না করে দুই সপ্তাহ পিছিয়েছি এবং হল মালিকদের চিঠি দিয়ে দুই সপ্তাহ পর প্রদর্শনের জন্য অনুরোধ করেছি।’

ইকবাল জানান, ঈদের পরিবর্তে ৩ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার ছবিটি। ভৌতিক ধাঁচের গল্পে নির্মিত এই ছবিতে অভিনয় করেছেন ওমর সানী, রোশান, শ্যামল মাওলা, অন্বেষা রায় প্রমুখ।

মন্তব্য

বিনোদন
Is Payal single?

পায়েল কি সিঙ্গেল?

পায়েল কি সিঙ্গেল? পায়েল সরকার
পায়েলের কথায়, ‘‘সিঙ্গল থাকলে জীবনটা নিজের সুবিধা মতো কাটানো যায়।’’

২০২৩ সালের শেষ থেকে টলিপাড়া একের পর এক তারকা-বিয়ের সাক্ষী থেকেছে। কিন্তু তারকাদের মধ্যে অনেকেই রয়েছেন, যাদের সম্পর্ক বা বিয়ে নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। যেমন অভিনেত্রী পায়েল সরকার।

এখনও তিনি কেন সাত পাকে বাঁধা পড়েননি? সম্প্রতি টেলিভিশনের এক অনুষ্ঠানে তার কারণ জানিয়েছেন অভিনেত্রী। এ নিয়ে মঙ্গলবার প্রতিবেদন প্রকাশ করেছে আনন্দবাজর পত্রিকার অনলাইন সংস্করণ।

পায়েল বলেন, ‘‘অনেকেই জিজ্ঞাসা করেন, আমি সিঙ্গল কেন? যে কেনো বাঙালি পরিবারে মেয়ের বাবারা আসলে এতটাই পজেসিভ...।’’

অভিনেত্রীকে থামিয়ে দিয়ে প্রশ্ন করা হয়, ‘‘তা হলে আপনি বাবা-মায়ের জন্য সিঙ্গেল?’’ পায়েল বলেন, ‘‘একদমই তাই। আমার নিজের জন্য যোগ্য সঙ্গী ছেড়েই দাও, ওদের জন্যও সঠিক ব্যক্তি খুঁজে পাচ্ছি না।’’

বাবা-মায়ের চাপেই কি জীবনসঙ্গী খুঁজে পাচ্ছেন না পায়েল? অভিনেত্রীর কাছে প্রশ্ন রাখা হলে তিনি বলেন, ‘‘আগেই বলে রাখি, পুরো বিষয়টাই মজার ছলে বলেছি। কথা প্রসঙ্গে এসেছে।’’

তবে তিনি সম্পর্কে রয়েছেন কি না, তা তার অভিভাবকের ভাবনা ছাড়া অন্য কারও চিন্তার বিষয় নয় বলেই তিনি মনে করেন।

সম্পর্কে না থাকা এবং থাকার মধ্যে কী কী সুবিধা-অসুবিধা রয়েছে? পায়েলের কথায়, ‘‘সিঙ্গেল থাকলে জীবনটা নিজের সুবিধা মতো কাটানো যায়।’’

একই সঙ্গে পায়েল বিশ্বাস করেন, কারও সঙ্গে থাকতে শুরু করলে তখন মানুষ উপলব্ধি করতে পারে একা থাকার সুবিধা বা অসুবিধা। পুরো বিষয়টাই ব্যক্তির মানসিকতার ওপর নির্ভর করে।

পায়েল বললেন, ‘‘অন্যদিকে, সম্পর্কে থাকলে তখন দায়িত্বটা দুজনের মধ্যে ভাগ হয়ে যায়। কিন্তু তা তখন আবার সবার পছন্দ হবে কি না, সেটাও দেখতে হবে।’’

পায়েল কি এখন সম্পর্কে রয়েছেন, নাকি তিনি একা? হেসে বললেন, ‘‘আমি কেন বলব? সম্পর্কে আছি কি নেই, তা আবার আমাকেই বলতে হবে কেন, সেটাই বুঝতে পারি না!’’

সম্প্রতি ‘আবার অরণ্যে দিন রাত্রি’ সিনেমায় পায়েলকে দেখেছেন দর্শক। তার অভিনীত বাংলাদেশি ‘দরদ’ সিনেমাও মুক্তির অপেক্ষায়। এ ছাড়াও, খুব দ্রুত নতুন ছবির কাজ শুরু করবেন পায়েল।

মন্তব্য

বিনোদন
If something obscene is posted on Facebook you will know I didnt give it Swastika

ফেসবুকে অশ্লীল কিছু পোস্ট হলে জানবেন আমি দিইনি: স্বস্তিকা

ফেসবুকে অশ্লীল কিছু পোস্ট হলে জানবেন আমি দিইনি: স্বস্তিকা ফাইল ছবি
এমনিতেই সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সক্রিয় স্বস্তিকা। নিজের ব্যক্তিগত জীবন থেকে সমাজেসবার খুঁটিনাটি তুলে ধরেন সেখানে।

বেশ দুশ্চিন্তায় পড়েছে ভারতী অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। অবশ্য তাই-ই তো হওয়ার কথা! ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়েছে তার।

বুধবার সকালে ইনস্টাগ্রামে পোস্ট করে অভিনেত্রী এ খবর দিয়েছেন বলে আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে।

এমনিতেই সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সক্রিয় স্বস্তিকা। নিজের ব্যক্তিগত জীবন থেকে সমাজেসবার খুঁটিনাটি তুলে ধরেন সেখানে।

স্বস্তিকা লিখেছেন, ‘আমার ফেসবুক পেজ হ্যাক হয়েছে। আমার টিম এই সমস্যা সমাধানের চেষ্টা চালাচ্ছে। যদি কোনো অপমানজনক বা অশ্লীল পোস্ট নজরে পড়ে তা হলে দয়া করে এড়িয়ে যান এবং জানবেন সেটি আমি করিনি।’

টলিপাড়ার যে অভিনেত্রীদের বলিউডে অবাধ যাতায়াত, তাদের মধ্যে অন্যতম হলেন স্বস্তিকা। সম্প্রতি তার নতুন হিন্দি সিনেমা ‘লাভ সেক্স অউর ধোঁকা ২’-এর টিজারে এক ঝলক দেখা গেছে অভিনেত্রীকে।

দিবাকর বন্দ্যোপাধ্যায় পরিচালিত এ সিনেমার প্রথম পর্ব এসেছিল প্রায় ১৪ বছর আগে। এবার এর দ্বিতীয় পর্বে রয়েছেন স্বস্তিকা। ১৯ এপ্রিল মুক্তি পাবে এই সিনেমা।

আরও পড়ুন:
কার প্রেমে মজেছেন শাহরুখপুত্র
আসিফের পুম্বার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার
রাজ মরে গেলেও দেখতে যাব না: পরীমনি

মন্তব্য

বিনোদন
Who is Shahrukhputra in love with?

কার প্রেমে মজেছেন শাহরুখপুত্র

কার প্রেমে মজেছেন শাহরুখপুত্র আরিয়ান খান ও ল্যারিসা বনেসি
ব্রাজিলিয়ান সুন্দরীর প্রেমে মজেছেন শাহরুখপুত্র। ব্রাজিলিয়ান অভিনেত্রী ল্যারিসা বনেসির সঙ্গে আরিয়ানের ভালোবাসার গুঞ্জন এখন পেজ ৩- এর হট কেক।

বলিউড তারকা শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান নতুন ব্র্যান্ড, প্রমোশন এসব কিছু নিয়েই ব্যস্ত এখন। তবে এর মাঝেও বিটাউনের অন্দরে গুঞ্জন, তার জীবনে এসেছে নতুন প্রেমের বসন্ত।

কে সেই তরুণী, এ নিয়ে নানা মহলেই চলছে আলোচনা। তার পরিচয়ও প্রকাশ্যে এনেছে গণমাধ্যম।

এই সময় বলছে, ব্রাজিলিয়ান সুন্দরীর প্রেমে মজেছেন শাহরুখপুত্র। ব্রাজিলিয়ান অভিনেত্রী ল্যারিসা বনেসির সঙ্গে আরিয়ানের ভালোবাসার গুঞ্জন এখন পেজ ৩- এর হট কেক।

আরিয়ান-ল্যারিসার প্রেমচর্চা উসকে দিয়েছেন এক সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী। ইনস্টাগ্রামে আরিয়ান ল্যারিসার ফ্যামিলির সদস্যদের ফলো করেছেন। ব্রাজিলিয়ান অভিনেত্রীর মাকে গিফটও দিয়েছেন বলে দাবি উঠেছে।

ল্যারিসার ইনস্টা স্টোরিতে তার মায়েক দেওয়া আরিয়ানের উপহারের সেই ছবিও রেডিট ব্যবহারকারীরা দেখেছেন বলে জানান।

আরিয়ান খান এবং ল্যারিসা বনেসির মধ্যে প্রেমচর্চা উসকে বেশ কিছু ইন্টারেস্টিং পয়েন্ট শেয়ার করেছে রেডিট ব্যবহারকারী। খান পরিবারের ছেলের ইনস্টা প্রোফাইলে রীতিমতো গোয়েন্দাগিরি চালানো হচ্ছে। সেখান থেকেই জানা গেছে, আরিয়ান ল্যারিসার পরিবারকে ইন্সটায় ফলো করছেন। চর্চিত প্রেমিকার মাকে জন্মদিনে উপহার পাঠাচ্ছেন।

ল্যারিসা পেশায় অভিনেত্রী। গুরু রন্ধাওয়ার ‘সুরমা সুরমা’ মিউজিক ভিডিও, স্টেবিন বেনের মিউজিক ভিডিও এবং এমনকি বিশাল মিশ্রের সঙ্গে একটি অ্যালবামেও কাজ করেছেন আরিয়ানের চর্চিত প্রেমিকা। বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার এবং জন আব্রাহমের সঙ্গে ব্লকবাস্টার গান ‘সুভা হোনে না দে’-তে ছিলেন ল্যারিসা।

টাইগার শ্রফ, সুরাজ পাঞ্চোলির মতো অভিনেতার সঙ্গেও স্ক্রিন শেয়ার করেছেন ল্যারিসা বনেসি। সাইফ আলি খানের ‘গো গোয়া গন’-এ পার্শ্ব চরিত্রে অভিনয় করেন।

আরিয়ানর সঙ্গে এর আগে নাম জড়ায় পাক সুন্দরী সাদিয়া খানের। নিউ ইয়ার সেলিব্রেশনের ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করতেই আরিয়ান-সাদিয়ার মধ্যে সম্পর্কের নতুন কেনো সমীকরণ তৈরি হল কি না তা হয়ে উঠেছিল বিনোদনের চর্চিত টপিক।

আরও পড়ুন:
আসিফের পুম্বার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার
রাজ মরে গেলেও দেখতে যাব না: পরীমনি
হাতে ব্যথা পেয়েছেন কোয়েল

মন্তব্য

বিনোদন
50 thousand rupees reward for finding Asif Pumba

আসিফের পুম্বার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার

আসিফের পুম্বার খোঁজ দিলে ৫০ হাজার টাকা পুরস্কার বিড়ালের এই ছবি ফেসবুকে শেয়ার করেছেন আসিফ আকবর
এই শিল্পী লিখেছেন, বিড়ালটা বেঁচে আছে, কারো বাসায় আছে। তিনি হয়তো মালিক খুঁজে পাচ্ছেন না। অথবা কেউ নিজের মনে করে লুকিয়ে রেখেছে- এই সম্ভাবনাও নাকচ করছিনা । পুম্বা খুব সুন্দর দেশি ক্যাট, স্বাভাবিকের চেয়েও ওর দেহের গড়ন ও সৌন্দর্য নজর কাড়ার মত। আমি জানি সে ভালো যত্ন আত্তিতেই আছে। ওকে ইনজেকশন দেয়ার সময়ও হয়ে গেছে।

পোষা বিড়াল হারিয়ে গেছে সংগীতশিল্পী আসিফ আকবরের। বেশ কদিন ধরে খোঁজাখুঁজির পর না পেয়ে এবার তার তার ‘পুম্ব ‘র সন্ধান চেয়ে পুরস্কারের ঘোষণা দিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কদিন আগে পোষা বিড়ালটির হারানোর খবর দিয়েছিলেন আসিফ, থানায় করেছিলেন সাধারণ ডায়েরিও। মঙ্গলবার আরেকটি পোস্টে ওই আর্থিক পুরস্কারের কাথা ঘোষণা করেন এই শিল্পী।

তিনি লিখেছেন, সুবিশাল কম্পাউন্ডে প্রতিদিনই পুম্বাকে খুঁজি। ওর নাম ধরেও ডাকাডাকি করি যদি সাড়া দেয়! পুম্বা নেই ১৩ দিন হয়েছে, অনেক ক্যাট লাভার চেষ্টা করে যাচ্ছে তাকে খুঁজে বের করতে। পুম্বার মত দেখতে একটা বিড়াল ইতিমধ্যে তার মালিকও খুঁজে পেয়েছে।

আসিফ লিখেছেন, আমার সন্তানদের ধারণা, তাদের বাবা মহাপরাক্রমশালী হারকিউলিস, যে সব কিছু করতে পারে। কোনো ক্রাইসিস তৈরি হলে সন্তানদের শান্ত করার জন্য বলি চিন্তা করোনা বাবা- টাইগার আভি জিন্দা হ্যায়! পুম্বা হারিয়ে যাওয়ার পর বাচ্চাদের কাছে কিছুটা অসহায় হয়ে গেছি। তেইশ মাস বয়সী আইদাহও পুম্বাকে খুঁজে বেড়ায়।

এই শিল্পী লিখেছেন, বিড়ালটা বেঁচে আছে, কারো বাসায় আছে। তিনি হয়তো মালিক খুঁজে পাচ্ছেন না। অথবা কেউ নিজের মনে করে লুকিয়ে রেখেছে- এই সম্ভাবনাও নাকচ করছিনা । পুম্বা খুব সুন্দর দেশি ক্যাট, স্বাভাবিকের চেয়েও ওর দেহের গড়ন ও সৌন্দর্য নজর কাড়ার মত। আমি জানি সে ভালো যত্ন আত্তিতেই আছে। ওকে ইনজেকশন দেয়ার সময়ও হয়ে গেছে।

আসিফ লিখেছেন, প্লিজ পুম্বার শুধু সন্ধান দিন, ৫০,০০০/ টাকা গিফট পৌঁছে যাবে। উদ্ধার করার দায়িত্ব আমার, কমেন্টবক্সে নজর রাখছি। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সুন্দর থাকুন।

মন্তব্য

p
উপরে