× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Love is the joy of giving oneself to someone spontaneously joy
google_news print-icon

ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ: জয়া

ভালোবাসার-মধ্যে-আছে-কাউকে-স্বতঃস্ফূর্তভাবে-দেয়ার-আনন্দ-জয়া-
জয়া আহসান লিখেছেন, ‘ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা-ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।’

ভালোবাসার মধ্যে কাউকে স্বতঃস্ফূর্তভাবে কিছু দেয়ার আনন্দ আছে বলে মনে করেন অভিনেত্রী জয়া আহসান। হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটা দিনকে ভালোবাসা দিবস উদযাপনের জন্য রাখা মন্দ কিছু নয় বলেও মত তার।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে এ মন্তব্য করেন ঢালিউড ও টালিউড, দুই ইন্ডাস্ট্রিতে সমানতালে জনপ্রিয় এই অভিনেত্রী।

ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ: জয়া

জয়া আহসান লিখেছেন, ‘ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা-ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।’

তিনি লিখেছেন, ‘কাল ছিল বসন্তের শুরু। আজ ভ্যালেন্টাইন। ভালোবাসার সঙ্গে রাখি বেঁধে রাখা দুটি দিন। কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়তো বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চির বসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবু হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কী!’

ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ: জয়া

জয়া লিখেছেন, ‘আমরা যদি সত্যই ভালোবাসতে শিখি, তাহলেই পৃথিবীর বেদনার বড় ছায়াটা সরে যায়। ফুটপাতে যে বৃদ্ধাটা রাতের বেলা শীতে কাঁপছে তার জন্য ভালোবাসা; বখাটেদের হাতে লাঞ্ছিত যে কিশোরিটি ঘরের কোণে আত্মহত্যায় উদ্যত তার জন্য ভালোবাসা; ভূমিকম্পের তুরস্কে মা–বাবাকে হারানো যে সদ্যোজাত শিশুটি ভগ্নস্তূপ থেকে উদ্ধার পেল তার জন্য ভালোবাসা; মন্দির চূর্ণ করে দেওয়ার পর সেখানে মাথা ঠুকছেন যে পূজারি তার জন্য ভালোবাসা। আমরা ভালোবাসি।’

আরও পড়ুন:
বলিউড সিনেমায় জয়ার কাজের অভিজ্ঞতা অতুলনীয়
‘শৈত্যপ্রবাহকে ভেঙে-চুরে গুঁড়ো গুঁড়ো করে দিলেন জয়া’
নিজের প্রথম হিন্দি সিনেমার শুটিংয়ে জয়া

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Legal notice to Sweet Jannat Tama Mirza demands compensation of Tk 10 crore

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ তমা মির্জার, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ তমা মির্জার, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি মিষ্টি জান্নাত (বাঁয়ে) ও তমা মির্জা। কোলাজ: নিউজবাংল
সজীব মাহমুদ বলেন, মিষ্টি জান্নাত কখনও শাকিব খান, কখনও শাহরিয়ার নাজিম জয়কে নিয়ে মন্তব্য করে আলোচনায় আছেন। তমা মির্জাকে নিয়েও উনি মন্তব্য করেছেন, যা খুবই অপ্রীতিকর ও মানহানিকর। যে বক্তব্য দেয়া হয়েছে তা তার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর।

চিত্রনায়ক শাকিব খানের তৃতীয় স্ত্রী হতে যাচ্ছেন কি না– এমন প্রশ্নে নানা বক্তব্য দিয়ে সম্প্রতি আলোচনায় আসা অভিনেত্রী মিষ্টি জান্নাতকে আইনি নোটিশ দিয়েছেন আরেক অভিনেত্রী তমা মির্জা।

বৃহস্পতিবার আইনজীবী সজীব মাহমুদ আলমের মাধ্যমে রেজিস্ট্রি ডাকযোগে দেয়া ওই নোটিশে ১০ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়েছে তিনি। তার অভিযোগ, মানহানিকর বক্তব্য দিয়ে তার সম্মান ক্ষুণ্ন করেছেন ওই অভিনেত্রী।

সজীব মাহমুদ আলম নোটিশ পাঠানোর কথা নিউজবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার সকালে ডাকযোগে পাঠানো হয়েছে। তাকে মেইলও করা হয়েছে।’

সজীব মাহমুদ বলেন, ‘মিষ্টি জান্নাত কখনও শাকিব খান, কখনও শাহরিয়ার নাজিম জয়কে নিয়ে মন্তব্য করে আলোচনায় আছেন। তমা মির্জাকে নিয়েও উনি মন্তব্য করেছেন, যা খুবই অপ্রীতিকর ও মানহানিকর। যে বক্তব্য দেয়া হয়েছে তা তার ক্যারিয়ারের জন্য ক্ষতিকর।’

তিনি বলেন, ‘৭ কার্যদিবসের মধ্যে ক্ষমা চাইতে বলেছি এবং মানহানির জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছি।’

এ ছাড়া আইনি নোটিশে সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা দুটি ভিডিও বক্তব্যের কথা উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, ‘আপনার বয়ফ্রেন্ডকে বিয়ে করবো না, তমা মির্জাকে খোঁচা দিয়ে মিষ্টি জান্নাত’ এবং ‘ ... নায়িকা হয়েছে তমা মীর্জা: জান্নাত’ শীর্ষক শিরোনামে ছড়িয়ে পড়া ভিডিওতে মানহানিকর বক্তব্য রয়েছে।

প্রায় ১০ বছর ধরে চলচ্চিত্রে কাজ করছেন মিষ্টি জান্নাত। তবে সিনেমা নিয়ে তিনি কখনও এতটা আলোচিত হননি।

সম্প্রতি শাকিব খান ছাড়াও অভিনেতা শাহরিয়ার নাজিম জয়ের সঙ্গে চুমু প্রসঙ্গে টেনে আলোচনার জন্ম দেন তিনি। এ ছাড়া তমা মির্জা ও সাদিয়া জাহান প্রভার মতো অভিনেত্রীকে নিয়ে আপত্তিকর কথা বলেও আলোচিত হন মিষ্টি জান্নাত।

মন্তব্য

বিনোদন
Shah Rukh is fine and has left the hospital

ভালো আছেন শাহরুখ, ছেড়েছেন হাসপাতাল

ভালো আছেন শাহরুখ, ছেড়েছেন হাসপাতাল শাহরুখ খান
বুধবার হঠাৎই খবর আসে শাহরুখ খান অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আচমকা কিং খানের শরীর খারাপের খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন শাহরুখ অনুরাগীরা।

প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন বলিউড তারকা শাহরুখ খান। এখন ভালো আছেন তিনি। হাসপাতাল ছেড়ে ফিরেছেন বাড়িতে।

বুধবার হঠাৎই খবর আসে শাহরুখ খান অসুস্থ। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আচমকা কিং খানের শরীর খারাপের খবর পেয়ে রীতিমতো উদ্বিগ্ন হয়ে পড়েন শাহরুখ অনুরাগীরা।

জানা যায়, আহমেদাবাদের প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। হিটস্ট্রোকে আক্রান্ত হয়েছিলেন শাহরুখ।

এই সময় জানিয়েছে, আহমেদাবাদের কেডি হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে। খবর পেয়ে সঙ্গে সঙ্গে হাসপাতালে পৌঁছে যান স্ত্রী গৌরী খানও। অভিনেত্রী জুহি চাওলাও তার বন্ধু এবং কেকেআর টিমের পার্টনার শাহরুখের সুস্থতার খোঁজখবর নেন। বৃহস্পতিবার সকালেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন অভিনেতা।

সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে তার টিম কলকাতা নাইট রাইডার্সের প্লে-অফ ম্যাচের দুদিন আগে আহমেদাবাদে গিয়েছিলেন শাহরুখ খান। ম্যাচ শেষ হওয়ার পরে, টিমের সঙ্গে শাহরুখ গভীর রাতে আহমেদাবাদের আইটিসি নর্মদা হোটেলে পৌঁছেছিলেন। যেখানে তাকে স্বাগতও জানানো হয়েছিল।

তবে বুধবার সকালে শাহরুখের স্বাস্থ্যের অবনতি হলে দুপুর ১টার দিকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, প্রচণ্ড গরমে অভিনেতার হিট স্ট্রোক ও ডিহাইড্রেশন হয়েছিল।

গত কয়েকটা দিন প্রবল ব্যস্ততার মধ্যে কেটেছে শাহরুখের। আহমেদাবাদে এখন তাপপ্রবাহ চলছে। তাপমাত্রা ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। আগামী পাঁচ দিনের জন্য সেখানে রেড সতর্কতা জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য

বিনোদন
Anirban Arunima is pairing up

জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা

জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা জুটি বাঁধছেন অনির্বাণ-অরুণিমা
সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবিতে অরুণিমা ও অনির্বাণের লুক। প্রথম ঝলকেই কিন্তু নজর কেড়েছে এই জুটি।

পরিচালক পাভেলের সিনেমায় এবার বড় চমক। এই প্রথমবার পর্দায় জুটি বাঁধছেন অরুণিমা ঘোষ ও অনির্বাণ চক্রবর্তী।

‘পরাণ যাহা চায়’সিনেমায় এক সঙ্গে দেখা যাবে তাদের। তবে শুধু জুটিতে চমক নয়, অন্যান্য স্টারকাস্টেও রীতিমতো দর্শকদের সারপ্রাইজ দিতে চলেছেন পাভেল।

কে কে রয়েছেন? সে গল্পে না হয়, পরে আসা যাক। বরং জেনে নেওয়া যাক পাভেলের এই নতুন ছবির গল্পটি কেমন। ‘পরাণ যাহা চায়’ সিনেমার গল্পে রয়েছে নানা টুইস্ট। সেই আভাস পরিচালক অবশ্য দিয়েছেন। গল্পটি মূলত, বাবা ছেলের সম্পর্ক নিয়ে। আর রয়েছে একটি অভিনব সংস্থা যার নাম ‘ভিক্টোরিয়া’।

এই সংস্থারই কর্ণধার হলেন অনির্বাণ ও অরুণিমা। তাদের চরিত্রে নাম ভিক্টর ও রিয়া। দুইয়ে মিলিয়ে সংস্থার নাম ‘ভিক্টোরিয়া’। কী কাজ এই সংস্থার? সেখানেই রয়েছে অভিনবত্ব। এর বেশি গল্প কিন্তু ফাঁস করতে চায়নি ছবির টিম।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে এই ছবিতে অরুণিমা ও অনির্বাণের লুক। প্রথম ঝলকেই কিন্তু নজর কেড়েছে এই জুটি। পাভেলের এই ছবিতে অরুণিমা ও অনির্বাণ ছাড়াও রয়েছেন, পরাণ বন্দ্যোপাধ্য়ায়, ইন্দ্রনীল সেনগুপ্ত, শুভ্রজিৎ দত্ত, অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্যর মতো অভিনেতারা।

পরাণ বন্দ্যোপাধ্যায়ের ছেলের চরিত্রে দেখা যাবে ইন্দ্রনীল সেনগুপ্তকে। আর শুভ্রজিৎ দত্ত অভিনয় করছেন পরাণের ইয়ং বয়সের চরিত্রে। সূত্র: সংবাদ প্রতিদিন

মন্তব্য

বিনোদন
Alias marriage is coming soon

আলিয়ার বিয়ে শিগগিরই

আলিয়ার বিয়ে শিগগিরই
রাজকীয় কায়দায় বিয়ে করতে চলেছেন আলিয়া কাশ্যপ। আর তার বিয়ের পুরো খরচ বহন করতে চলেছেন অনুরাগ। বিয়ের জন্য কত খরচ হলে চলেছে, সেই ইঙ্গিতও দিয়েছেন পরিচালক।

দীর্ঘ দিনের প্রেমিকের সঙ্গে বাগদান-পর্ব সেরেছেন পরিচালক অনুরাগ কাশ্যপের কন্যা আলিয়া কাশ্যপ। ২০২৩-এই প্রেমিক শেন গ্রেগয়ের সঙ্গে আংটিবদল-পর্ব সম্পন্ন করেছেন অনুরাগ-কন্যা। ২০২৫-এ গাঁটছড়া বাঁধতে চলেছেন তারা।

জানা যাচ্ছে, রাজকীয় কায়দায় বিয়ে করতে চলেছেন আলিয়া কাশ্যপ। আর তার বিয়ের পুরো খরচ বহন করতে চলেছেন অনুরাগ। বিয়ের জন্য কত খরচ হলে চলেছে, সেই ইঙ্গিতও দিয়েছেন পরিচালক।

সম্প্রতি আলিয়ার পডকাস্টে অনুরাগ মজা করে বলেন, তার একটি ছবিতে যা খরচ হয়, সেই পরিমাণ খরচ হচ্ছে আলিয়ার বিয়েতে।

পডকাস্টে অনুরাগ জানান, খুব শিগগিরই পরবর্তী ছবির শুটিং শুরু করতে চলেছেন তিনি। তখনই আলিয়া মজার ছলে জিজ্ঞাসা করেন, ‘মেয়ের থেকেও কি ছবির কাজ বেশি গুরুত্বপূর্ণ?’

উত্তরে অনুরাগ বলেন, ‘সামনে একটা বিয়ের অনুষ্ঠান আছে। একজনের বিয়ে হতে চলেছে। তার বিয়েতে যে পরিমাণ খরচ হচ্ছে, তা সাধারণত আমার কম বাজেটের ছবিগুলিতে হয়ে থাকে।’

বাজেটের কথা বলতেই আলিয়া বলেন, ‘সে ঠিক আছে! আমি তোমার এক মাত্র কন্যা। তুমি ভাগ্যবান যে তোমার আর কোনও সন্তান নেই। তাই আর এত খরচ করতে হবে না।’’তখন অনুরাগ বলেন, ‘তুমি খুশি হলেই আমি খুশি। আমায় একটু কষ্ট করতে হবে।’

এই পডকাস্টেই আলিয়া জিজ্ঞাসা করেন, অনুরাগ আরও সন্তান জন্ম দেয়ার জন্য বিয়ে করার কথা ভেবেছেন কি না। অনুরাগ জানান, তিনি আর বিয়ে করতে চান না এবং আবার সন্তান লালনপালন করার মতো বয়সও আর তার নেই। সূত্র: আনন্দবাজার পত্রিকা

মন্তব্য

বিনোদন
Saini sick in summer

গরমে অসুস্থ সায়নী

গরমে অসুস্থ সায়নী
বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে হুডখোলা গাড়িতে করে প্রচারণা চালানোর সময় অসুস্থ হয়ে পড়েন তিনি।

নির্বাচনে প্রচারে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেন ভারতীয় অভিনেত্রী সায়নী ঘোষ।

বৃহস্পতিবার দক্ষিণ চব্বিশ পরগনার ভাঙড়ে হুডখোলা গাড়িতে করে প্রচারণা চালানোর সময় পশ্চিমবঙ্গের যাদবপুর লোকসভা কেন্দ্রের এই তৃণমূল প্রার্থী অসুস্থ হয়ে পড়েন বলে আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণ জানিয়েছে।

শেষমেশ কর্মসূচিই বাতিল করে দিতে হয়। তৃণমূল সূত্রে খবর, প্রচার বন্ধ করে বাড়ি ফিরে যেতে হয় প্রার্থীকে।

এদিন ভাঙড়ের শানপুকুর, ভোগালি-১ ও ভোগালি-২ এলাকায় নির্বাচনি প্রচার করছিলেন সায়নী। রোদের মধ্যেই হুডখোলা গাড়িতে তার প্রচার চলছিল। দলীয় সূত্রে খবর, সেই সময় দলীয় নেতা-কর্মীদের সায়নী জানান যে, তিনি অসুস্থ বোধ করছেন। এর পরেই তাকে গাড়ি থেকে নামিয়ে আনা হয়।

কিছুক্ষণ বিশ্রামের পর হুডখোলা গাড়ি ছেড়ে নিজের গাড়িতে করেও প্রচার করেন সায়নী। কিন্তু নিজের গাড়িতেও অসুস্থ বোধ করায় শেষমেশ তার কর্মসূচি বাতিল করা হয়। প্রার্থীকে বাড়ি ফেরানোর ব্যবস্থা করা হয়।

স্থানীয় তৃণমূল নেতাদের বক্তব্য, গরমে অসুস্থ হয়ে পড়েছেন সায়নী।

ভাঙড়-২ ব্লকে তৃণমূলের সহ-সভাপতি আদুদ মোল্লা বলেন, আজ বাইরে প্রায় ৪০ ডিগ্রি সেলসিয়াস ছিল তাপমাত্রা। সকাল ৯টা থেকে সায়নী ঘোষ প্রচার করছিলেন। দুপুর ২টা পর্যন্ত প্রচারও করেছেন। তার পরেই উনি অসুস্থ হয়ে পড়েন।

তিনি বলেন, এত গরমের মধ্যেও উনি যেভাবে আমাদের এলাকায় এসেছেন, তাতে আমরা কৃতজ্ঞ। হুডখোলা গাড়িতে প্রচারের শেষে একটা পথসভার কর্মসূচি ছিল আমাদের। সায়নী ঘোষ অসুস্থ হয়ে পড়ায় সেটা বাতিল করা হয়েছে।

মন্তব্য

বিনোদন
Kazi Nazruls biopic is coming

আসছে কাজী নজরুলের বায়োপিক

আসছে কাজী নজরুলের বায়োপিক বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম
কিঞ্জল বলেন, এই প্রথম নজরুলের জীবন নিয়ে বায়োপিক হচ্ছে। নজরুলের গোটা জীবনকেই তুলে ধরা হবে ছবিটিতে। আমি সত্যিই উত্তেজিত এই সুযোগ পেয়ে। প্রথমে ছবির চিত্রনাট্য পড়ে দেখি আমি। চরিত্রটাই খুব চ্যালেঞ্জিং।

প্রথম বার হতে চলেছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক।

আব্দুল আলিমের পরিচালনায় এই সিনেমায় এতে নজরুলের চরিত্রে অভিনয় করছেন ভারতীয় অভিনেতা কিঞ্জল নন্দ।

আনন্দবাজার অনলাইনকে কিঞ্জল বলেন, ‘এই প্রথম নজরুলের জীবন নিয়ে বায়োপিক হচ্ছে। নজরুলের গোটা জীবনকেই তুলে ধরা হবে ছবিটিতে। আমি সত্যিই উত্তেজিত এই সুযোগ পেয়ে। প্রথমে ছবির চিত্রনাট্য পড়ে দেখি আমি। চরিত্রটাই খুব চ্যালেঞ্জিং।

‘যার নাম শুনে বড় হয়েছি, তাকে নিয়ে এমন একটা ছবি হচ্ছে, যার কেন্দ্রীয় চরিত্রে আমি, ভাবতেই কেমন লাগছে! এটুকু বলতে পারি, আমরা নজরুল সম্পর্কে যেটুকু জানি, তার থেকে অনেক বেশি কিছু আছে এই ছবিতে।’

কিঞ্জল জানালেন, নজরুলের শৈশব থেকে শেষ জীবন পর্যন্ত এই সিনেমায় তুলে ধরা হবে। অভিনেতা বললেন, ‘শীতকালে শুটিং শুরু হবে। অনেক ‘প্রস্থেটিক’ মেকআপের বিষয় রয়েছে। বহু ঐতিহাসিক চরিত্র এই ছবিতে জীবন্ত হয়ে উঠবে।’

কিঞ্জলের সঙ্গে নজরুলের চেহারার পার্থক্য রয়েছে। তাই প্রয়োজন ‘প্রস্থেটিক্সের’। ছবিতে কিঞ্জলের রূপটানের দায়িত্বে থাকছেন সোমনাথ কুণ্ডু।

চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার জন্য বর্তমানে নজরুল সম্পর্কে পড়াশোনা করছেন কিঞ্জল। তিনি বললেন, ‘পরিচালকের সঙ্গে কথা হয়েছে। কিছু বই পড়ছি। চিত্রনাট্য চূড়ান্ত হলে সৌগতদার (চিত্রনাট্যকার- সৌগত বসু) সঙ্গেও আলোচনা করব। কারণ নজরুল সম্পর্কে আমরা সবাই কম বেশি জানি, তাই চরিত্রটিকে ফুটিয়ে তোলা বেশ কঠিন কাজ।’

নজরুলের এই বায়োপিকে বিশেষ চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখোপাধ্যায় (ফজলুল হক), কাঞ্চনা মৈত্র (বিরজাসুন্দরী দেবী)-সহ আরও অনেকে। এ ছাড়াও বাংলাদেশের কয়েকজন অভিনেতাও এই সিনেমায় অভিনয় করতে পারেন বলে কিঞ্জল জানিয়েছেন।

মন্তব্য

বিনোদন
At a difficult time in his life his lover left Mithun

জীবনের কঠিন সময়ে মিঠুনকে ছেড়ে যান প্রেমিকা

জীবনের কঠিন সময়ে মিঠুনকে ছেড়ে যান প্রেমিকা মিঠুন চক্রবর্তী
বিখ্যাত হওয়ার আগে সিনেমায় জায়গা করে নিতে বেশ লড়াই করতে হয়েছিল অভিনেতাকে। আর সেই সময়েই মন ভেঙেছিল তার।

ভারতের বিনোদন জগতের অন্যতম উজ্জ্বল নক্ষত্র মিঠুন চক্রবর্তীরও মন ভেঙেছিল। জীবনের কঠিন সময়ে হঠাৎই ছেড়ে চলে গিয়েছিলেন প্রেমিকা। এরপর?

সম্প্রতি রিয়্যালিটি শোতে সারেগামাপাতে এসে অতীতের সেই কথা প্রকাশ্যে আনলেন তিনি। ব্যক্তিগত জীবনের এক গল্প শোনালেন বর্ষীয়ান অভিনেতা।

আনন্দবাজার লিখেছে, বিখ্যাত হওয়ার আগে সিনেমায় জায়গা করে নিতে বেশ লড়াই করতে হয়েছিল অভিনেতাকে। আর সেই সময়েই মন ভেঙেছিল তার।

রিয়্যালিটি শোতে প্রেম ভাঙায় এক প্রতিযোগীর মন খারাপ ছিল। অভিনেতা সেই প্রসঙ্গেই বললেন, ‘‘এ রকমই হয়েছিল আমার। প্রেমে পড়ে গিয়েছিলাম। পাগল হয়ে গিয়েছিলাম রীতিমতো। তার পরে সেটাই হলো। মেয়েটি ছেড়ে চলে গেল। তার পর সময় বদলাল। আমি তারকা হলাম। তার পর আরও বড় তারকা হলাম।’’

মিঠুন আরও বললেন, ‘‘একদিন আমি বিমানযাত্রা করছি। সেই মেয়েটিও ছিল ওই বিমানে। কিন্তু ও আমার চোখের দিকে তাকাচ্ছিল না। আমি উঠে ওর দিকে গেলাম। জিজ্ঞাসা করলাম, ‘আমার দিকে তাকাচ্ছ না কেন’। ও তখন তাকাল। মনে হল, ওর অনুতাপ হচ্ছে। আমি ওকে সহজ করার জন্য বললাম, ‘তখন তুমি যা করেছিলে, ঠিক করেছিলে’।’’

এটা শুনে মেয়েটি কিছুটা আস্বস্ত হয়েছিলেন বলে জানান মিঠুন। মেয়েটি বলেছিলেন, ‘‘আমার মনে হয়, আমি ভুল করেছি। আমার ওটা তখন করা উচিত হয়নি।’’ উত্তরে মিঠুন বলেছিলেন, ‘‘তুমি এ সব না করলে হয়তো এত বড় তারকাও তৈরি হত না।’’

এ বছর মিঠুন চক্রবর্তী পদ্ম ভূষণ পুরস্কার পেয়েছেন। তাকে শেষবার কাবুলিওয়ালা সিনেমায় দেখা গিয়েছে। আগামীতে শাস্ত্রী এবং রাজ চক্রবর্তীর নতুন একটি সিনেমায় তাকে দেখা যাবে।

মন্তব্য

p
উপরে