× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
DIFFs curtain rises with JK 1971
hear-news
player
google_news print-icon

‘জেকে ১৯৭১’ দিয়ে পর্দা উঠছে ডিআইএফএফ এর

জেকে-১৯৭১-দিয়ে-পর্দা-উঠছে-ডিআইএফএফ-এর
জেকে ১৯৭১ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
যাদুঘরের মূল মিলনায়তনে ১৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বিউটি সার্কাস, ১৮ জানুয়ারি দামাল, ১৯ জানুয়ারি পাপ পুণ্য, ২০ জানুয়ারি প্রদর্শিত হবে সাঁতাও।

ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের (ডিআইএফএফ) পর্দা উঠছে জেকে ১৯৭১ সিনেমা প্রদর্শনের মাধ্যমে। ফাখরুল আরেফীন খান পরচিালিত সিনেমাটি প্রদর্শিত হবে ১৪ জানুয়ারি বিকেল ৫টায় জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে।

ডিআইএফএফ এর ২১তম আসর শুরু হতে যাচ্ছে ১৪ জানুয়ারি থেকে। চলবে ২২ জানুয়ারি পর্যন্ত।

জাতীয় যাদুঘরের মূল মিলনায়তনে ১৫ জানুয়ারি বিকেল ৫টায় প্রদর্শিত হবে আশিক মোস্তফা পরিচালিত থার্টি-ফাইভ এবং সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত যা হাড়িয়ে যায় সিনেমা দুটি। পরদিন একই স্থানে ও সময়ে দেখানো হবে হাওয়া সিনেমা।

যাদুঘরের মূল মিলনায়তনে ১৭ জানুয়ারি সন্ধ্যা ৭টায় বিউটি সার্কাস, ১৮ জানুয়ারি দামাল, ১৯ জানুয়ারি পাপ পুণ্য, ২০ জানুয়ারি প্রদর্শিত হবে সাঁতাও

২১ জানুয়ারি একই মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় দেখা যাবে দেশান্তরমৃত্যুঞ্জয়ী সিনেমা।

উৎসবে ভারতের বেশকিছু সিনেমাও দেখানো হবে। এছাড়াও প্রদর্শিত হবে ৭১টি দেশের ২৫২টি সিনেমা।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল ও সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ, স্টার সিনেপ্লেক্সে উৎসবের সিনেমাগুলো প্রদর্শন করা হবে।

আরও পড়ুন:
ডিআইএফএফ-এ প্রদর্শিত হবে দেশ-বিদেশের নামকরা সব সিনেমা
ডিআইএফএফ-এ পুরস্কৃত দেশ-বিদেশের সিনেমা
ডিআইএফএফ-এ দেশের তিন সিনেমার ঢাকা প্রিমিয়ার
‘মায়ার জঞ্জাল’, ‘সুবর্ণ রেখা’ সিনেমার ঢাকা প্রিমিয়ার

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Once again UNDP Goodwill Ambassador Jaya

আরও একবার ইউএনডিপির শুভেচ্ছা দূত জয়া

আরও একবার ইউএনডিপির শুভেচ্ছা দূত জয়া
অভিনেত্রী জয়া আহসান এর আগে ২০২২ সাল থেকে গত এক বছর ধরে ইউএনডিপি’র শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন। নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন তিনি।

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে দ্বিতীয়বারের মতো চুক্তিবদ্ধ হলেন।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে জয়া লিখেছেন, ‘দ্বিতীয়বারের মতো ইউএনডিপির শুভেচ্ছা দূত হতে পেরে আমি একদিকে যেমন আনন্দিত আরেকদিকে অনেক সম্মানিত বোধ করছি। আগামী দুই বছর ইউএনডিপির সঙ্গে আমি জেন্ডার সমতা, জলবায়ু পরিবর্তন, পরিবেশ ইত্যাদি বিষয়ে কাজ করব। পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি অর্জনে সচেতনতা বাড়াতে‌ও কাজ করব।’

জয়া এর আগে ২০২২ সাল থেকে গত এক বছর ধরে ইউএনডিপি’র শুভেচ্ছা দূত হিসেবে কাজ করেছেন। নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন তিনি।

এদিকে জয়া আহসান বাংলাদেশ ও কলকাতার গণ্ডি পেরিয়ে বলিউডে কাজ করেছেন সম্প্রতি। সেখানে তিনি অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত করক সিং সিনেমায় অভিনয় করেছেন। গত মাসে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। এই ছবিতে জয়া আহসানের সহশিল্পী হিসেবে রয়েছেন বলিউড তারকা পঙ্কজ ত্রিপাঠিসহ অনেকে।

আরও পড়ুন:
বলিউড সিনেমায় জয়ার কাজের অভিজ্ঞতা অতুলনীয়
নিজের প্রথম হিন্দি সিনেমার শুটিংয়ে জয়া
এবার বার্সেলোনা হিউম্যান রাইটস ফিল্ম ফেস্টিভ্যালে ‘নকশিকাঁথার জমিন’
পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে হিন্দি সিনেমায় জয়া!
মৃত্যু ওকে ছুঁয়ে নতুন অর্থ পেল: জয়া

মন্তব্য

বিনোদন
Sunny Leones fashion show explodes near the venue

সানি লিওনির ফ্যাশন শো ভেন্যুর কাছে বিস্ফোরণ

সানি লিওনির ফ্যাশন শো ভেন্যুর কাছে বিস্ফোরণ বলিউড অভিনেত্রী সানি লিওনি। ছবি: সংগৃহীত
রোববার ইম্ফলের হাত্তা কাংজেইবুং এলাকায় সানি লিওনির একটি ফ্যাশন শো হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানস্থল থেকে ১০০ মিটারের মধ্যে বিস্ফোরণটি হয়। এতে কেউ হতাহত হননি।

ভারতের মণিপুর রাজ্যের রাজধানী ইম্ফলে বলিউড অভিনেত্রী সানি লিওনির ফ্যাশন শো ভেন্যুর কাছে বোমা বিস্ফোরণ হয়েছে। শনিবারের এ বিস্ফোরনে কেউ হতাহত হননি।

এক কর্মকর্তার বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার ইম্ফলের হাত্তা কাংজেইবুং এলাকায় সানি লিওনির একটি ফ্যাশন শো হওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানস্থল থেকে ১০০ মিটারের মধ্যে বিস্ফোরণটি হয়। এতে কেউ হতাহত হননি।

বিস্ফোরণটি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) না গ্রেনেডের মাধ্যমে ঘটানো হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

এ হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।



আরও পড়ুন:
সানি লিওনিকে মন্ত্রীর হুমকি
‘মধুবন’ গানে স্বল্প পোশাকে সানি, উঠল ‘বাতিল -এর দাবি
ঐশীর গানে নাচলেন সানি লিওনি
ইমরান হাশমি সানি লিওনির ছেলে কলেজে পড়ে!
মুম্বাই ফিরছেন সানি লিওনি

মন্তব্য

বিনোদন
Nona Pani premiered in Khulna on Friday

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার নোনা পানি চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
খুলনার প্রান্তিক মানুষের যাপিত জীবনের কাহিনী নিয়ে পূর্ণদৈর্ঘ্যের সিনেমা ‘নোনা পানি’। ছবিটি পরিচালনা করেছেন খুলনার মেয়ে সৈয়দা নিগার বানু। প্রয়োজনা করেছে বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরাম।

প্রথমবারের মতো খুলনায় একটি ছবির প্রিমিয়ার শো হতে চলেছে। শুক্রবার বিকেল ৪টায় খুলনার শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই শো অনুষ্ঠিত হবে।

খুলনার প্রান্তিক মানুষের যাপিত জীবনের কাহিনী নিয়ে পূর্ণদৈর্ঘ্যের সিনেমা ‘নোনা পানি’। ছবিটি পরিচালনা করেছেন খুলনার মেয়ে সৈয়দা নিগার বানু। প্রয়োজনা করেছে বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরাম।

বুধবার খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে এ উপলক্ষে সাংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কথা বলেন ছবির পরিচালক সৈয়দা নিগার বানু, প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে শুভজিত রায় এবং চলচ্চিত্র শিল্পী রুবল রোদী।

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার
নোনা পানি ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

নোনা পানির কাহিনী বর্ণনায় পরিচালক বলেন, ২৮ বছর বয়সী স্বামী পরিত্যক্তা রোম্বা ভয়াল ঘূর্ণিঝড় আইলার শিকার হয়ে জীবনধারণের আশায় অন্য গ্রামে অভিবাসিত হয়েছে। সেই গ্রামটি চিংড়ি চাষের প্রতিক্রিয়ার শিকার।

মানুষগুলো তাদের বাপ-দাদার কৃষিভিত্তিক পেশা থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। মাটি ও পানি অত্যধিক লবণাক্ত হওয়ায় সেখানে শস্য ফলানো প্রায় অসম্ভব। নদী থেকে চিংড়ির রেণু সংগ্রহ করাই তাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন।

৪০ বছরের দশপাই পুরুষ না নারী এই দ্বিধা রয়েছে গ্রামের মানুষদের মধ্যে। তার চরিত্রটি রহস্যময়। বাইরের জগতের সঙ্গে তার যোগাযোগের একমাত্র মাধ্যম রেডিও। রেডিওতে মগ্ন এই চরিত্রটি পৃথিবীর সঙ্গে সখ্য গড়ে তোলে। সে অবলীলায় যেমন কীর্তনের সঙ্গে সুর মেলায় তেমনি নেচে ‌ওঠে লাতিন বা ফরাসি বাজনার সঙ্গে।

২৫ বছর বয়সী কৃষ্ণা যাত্রাদলের পার্শ্ব চরিত্রের অভিনেত্রী। সুরেলা একটি গলা থাকলেও তার শরীরটা মোটেও আকর্ষণীয় নয়- বড্ড ছোট তার স্তন দুটো। এই খামতির জন্য সে যাত্রাপালার নায়িকা হতে পারে না।

রোম্বা, দশপাই ও কৃষ্ণারা তাদের নিঃসঙ্গতা, অসহায়ত্ব, জেদ আর টিকে থাকার লড়াইয়ের সূত্রে পরস্পরের সঙ্গে সম্পর্কিত। তারা সবাই চায় গ্রামে থিতু হতে, চায় আত্মপরিচয়। এই আকাঙ্ক্ষাকে মর্যাদা দিতে গিয়ে তারা কখনও কখনও নিজ নিজ জায়গা থেকে ঘুরে দাঁড়াতে চায়। ছুঁড়ে ফেলতে চায় অসহায়ত্বের ঘেরাটোপ।

এসব চরিত্র নিয়েই গড়ে উঠেছে চলচ্চিত্র ‘নোনাপানি’। চলচ্চিত্রটির বর্ণনার কাঠামো বহুস্তরীয় ও বহুমাত্রিক।

আরও পড়ুন:
শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’
আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ
ঢাকা উৎসবে দেখা যাবে মৌ অভিনীত স্বল্পদৈর্ঘ্য
লিট ফেস্টে ‘রিকশা গার্ল’
এত বাধার মুখে সিনেমা টিকবে কীভাবে?

মন্তব্য

বিনোদন
Nusrat Farias Football 71 begins

শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’

শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’ নুসরাত ফারিয়া। ফাইল ছবি
নুসরাত ফারিয়া বললেন, ‘অনম বিশ্বাসের গল্প এবং প্রেক্ষাপট আমার কাছে দারুণ লেগেছে। এমন একটি ঐতিহাসিক গল্পে কাজ করা আমার জন্য অবশ্যই চ্যালেঞ্জের। চলচ্চিত্রটিতে বেশ আগেই চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি ভালো কিছু হবে।’

জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া শুরু করতে যাচ্ছেন নতুন চলচ্চিত্রের কাজ। ‘ফুটবল ৭১’ শিরোনামের ছবিটির শুটিং শুরু হচ্ছে ৩ ফেব্রুয়ারি। সরকারি অনুদানের চলচ্চিত্রটি পরিচালনা করছেন ‘দেবী’ খ্যাত পরিচালক অনম বিশ্বাস। এতে নুসরাত ফারিয়ার বিপরীতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে।

১৯৭১ সালের ঐতিহাসিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত হতে যাওয়া এই চলচ্চিত্র সম্পর্কে নুসরাত ফারিয়া বললেন, ‘অনম বিশ্বাসের গল্প এবং প্রেক্ষাপট আমার কাছে দারুণ লেগেছে। এমন একটি ঐতিহাসিক গল্পে কাজ করা আমার জন্য অবশ্যই চ্যালেঞ্জের। চলচ্চিত্রটিতে বেশ আগেই চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি ভালো কিছু হবে।’

পরিচালক অনম বিশ্বাস বলেন, ‘চলচ্চিত্রটি নির্মাণের জন্য সরকারি অনুদান পাই ২০১৯-২০ অর্থবছরে। এরপর প্রায় দেড় বছর ধরে গবেষণা করে চিত্রনাট্য শেষ করেছি। সবকিছু গুছিয়ে এখন আমরা শুটিংয়ের জন্য প্রস্তুত।

‘৩ ফেব্রুয়ারি শুটিং শুরু করব। চেষ্টা করব দ্রুত শুটিংয়ের কাজ শেষ করতে। আশা করছি সবাই মিলে দর্শকদের ভালো কিছু উপহার দিতে পারব।’

চলচ্চিত্রটিতে আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া ছাড়া অভিনয় করবেন অভিনেতা ইরফান সাজ্জাদসহ অনেকে।

আরও পড়ুন:
পরীতে শুরু পরীতে শেষ, মাঝে শাকিব-বুবলী, ছিল সিনেমার উন্মাদনা
তিন শহরের সিনেপ্লেক্সে ‘মেঘ রোদ্দুর খেলা’
কবে আসছে ‘লিডার’
প্রকাশ পেল জাফর ইকবালের লেখা প্রথম গান
বিজয়-ক্যাটরিনার মেরি ক্রিসমাসের প্রথম পোস্টার প্রকাশ

মন্তব্য

বিনোদন
Pathan is releasing on Eid on OTT platform

ওটিটি প্লাটফর্মে ঈদে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

ওটিটি প্লাটফর্মে ঈদে মুক্তি পাচ্ছে ‘পাঠান’ পাঠান সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
“আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, দক্ষিণ এশিয়ার ‌কে নম্বর প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে আমাজন প্রাইম ইন্ডিয়ার ১৩০০ কোটি রুপির ওটিটি কপিরাইট চুক্তি সম্পন্ন হয়েছে। এই চুক্তির আওতায় আসছে ঈদুল ফিতরে আমাজন প্রাইমে মুক্তি পাবে ‘পাঠান’। ওটিটি কপিরাইট মূল্য ৩৩০ কোটি রুপি।”

জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম আমাজন প্রাইমে ঈদুল ফিতরে মুক্তি দিতে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি। ইতোমধ্যে দ্রুততম সময়ে মুক্তির প্রথম ৬ দিনে ২০০ কোটি রুপি আয়ের নতুন রেকর্ড গড়েছে ছবিটি। এতো সব রেকর্ডের মধ্যেই জানা গেল ‘পাঠান’-এর ওটিটি প্লাটফর্মের মুক্তির তারিখ।

আমাজন প্রাইম ইন্ডিয়ার করপোরেট কমিউনিকেশন অ্যান্ড রিলেশন প্রধান সোনিয়া হুরিয়া গুপ্তা তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে এক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করেন।

স্ট্যাটাসে সোনিয়া লিখেছেন, “আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, দক্ষিণ এশিয়ার ‌কে নম্বর প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে আমাজন প্রাইম ইন্ডিয়ার ১৩০০ কোটি রুপির ওটিটি কপিরাইট চুক্তি সম্পন্ন হয়েছে। এই চুক্তির আওতায় আসছে ঈদুল ফিতরে আমাজন প্রাইমে মুক্তি পাবে ‘পাঠান’। ওটিটি কপিরাইট মূল্য ৩৩০ কোটি রুপি।”

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। মুক্তির পর থেকে প্রেক্ষাগৃহে উপচে পড়ছে দর্শক। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। এ ছবিতে খল চরিত্রে রয়েছেন জন আব্রাহাম। তবে সবচেয়ে বড় চমক হিসেবে ছবিতে হাজির হয়েছেন সালমান খান।

আরও পড়ুন:
পাঠানের ট্রেইলারজুড়ে দেশ বাঁচানোর মিশনে শাহরুখ
পাঠানের প্রচার ঘিরে হিন্দুত্ববাদীদের তাণ্ডব
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি

মন্তব্য

বিনোদন
Pathan Tsunami

পাঠানের ‘সুনামি’

পাঠানের ‘সুনামি’ পাঠান সিনেমার দৃশ্যে বলিউড বাদশা শাহরুখ খান। ছবি: সংগৃহীত
ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

মুক্তির ষষ্ঠ দিনেও বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সুনামি অব্যাহত রয়েছে। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৫০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

গত বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

আরও পড়ুন:
পাঠানের প্রচার ঘিরে হিন্দুত্ববাদীদের তাণ্ডব
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা

মন্তব্য

বিনোদন
Send 300 crores to the house as soon as possible

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি: টুইটার
তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

বক্স অফিসে দাপিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের ‘পাঠান’। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৩০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মুক্তির প্রথম তিন দিনে ভারতে পাঠানের আয় ২০১ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ১১২ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৩১৩ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪০৭ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

প্রথম তিন দিনের আয়ের দিক দিয়ে হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’। ২০১৮ সালে অমিতাভ বচ্চন, আমির খান অভিনীত ‘ঠাগস্‌ অফ হিন্দুস্তান’ ছবিটিও বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল। তৃতীয় দিনের শেষে দুটি ছবিকেই ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।

আরও পড়ুন:
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি

মন্তব্য

p
উপরে