× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Bangladesh has influenced Goa festival and market
hear-news
player
google_news print-icon

গোয়া উৎসব ও বাজারে প্রভাব ফেলেছে বাংলাদেশ

গোয়া-উৎসব-ও-বাজারে-প্রভাব-ফেলেছে-বাংলাদেশ
আইএফএফআই-তে অংশ নেয়া বাংলাদেশের শিল্পী, কলাকুশলীদের একাংশ। ছবি: সংগৃহীত
ফিল্ম বাজার থেকে এইড অক্স সিনেমাস দ্যু মুন্দ (ফ্রান্সের ন্যাশনাল ফিল্ম বোর্ড থেকে পরিচালিত) ফান্ড পাওয়া একা সিনেমায় প্রযোজক হিসেবে সম্পৃক্ত আছেন বাংলাদেশের বিজন ইমতিয়াজ।   

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া এবং দক্ষিণ এশিয়ার অন্যতম বড় মার্কেট হিসেবে পরিচিত ফিল্ম বাজারে বাংলাদেশের সিনেমা বেশ ভালো প্রভাব ফেলেছে।

রোববার এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে আমেরিকান মিডিয়া কোম্পানি ভ্যারাইটি

দেশের পরিচালক বিপ্লব সরকারের ফিচার ফিল্ম আগন্তুক-এর প্রাসাদ ডিআই পুরস্কার পাওয়া, নন-কম্পিটিশন বিভাগে বাংলাদেশের সাঁতাও, পাপ পুণ্য,পাতালঘর সিনেমার প্রদর্শনী এবং আইসিএফটি-ইউনেস্কো গান্ধী মেডেল অ্যাওয়ার্ড বিভাগে নকশিকাঁথার জমিন সিনেমার প্রতিযোগিতা করাকে বিশেষভাবে দেখছে ভ্যারাইটি।

প্রতিবেদনটিতে বলা হয়েছে, উৎসবে অংশ নিয়েছিলেন দেশের প্রযোজক পরিচালক আবু শাহেদ ইমন, চরকির প্রধান পরিচালক কর্মকর্তা রেদোয়ান রনি, জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানসহ বাংলাদেশের সিনেমাসংশ্লিষ্ট বড় একটি দল।

এ ছাড়া ফিল্ম বাজার থেকে এইড অক্স সিনেমাস দ্যু মুন্দ (ফ্রান্সের ন্যাশনাল ফিল্ম বোর্ড থেকে পরিচালিত) ফান্ড পাওয়া একা সিনেমায় প্রযোজক হিসেবে সম্পৃক্ত আছেন বাংলাদেশের বিজন ইমতিয়াজ।

গোয়া উৎসব এবং ফিল্ম বাজারে দেশের সিনেমা ও সিনেমাসংশ্লিষ্ট ব্যক্তিদের উপস্থিতি-সম্পৃক্ততা নিয়ে ভ্যারাইটিকে আবু শাহেদ ইমন বলেন, ‘এ বছর বাংলাদেশের চারটি ফিচার ফিল্ম এসেছে উৎসবে। এটা চমৎকার একটা ব্যাপার। এর অর্থ বাংলাদেশে ভালো মানের সিনেমা নির্মাণ হচ্ছে। ওটিটির অগ্রসরতা এবং সিনেমার উত্থানকে আমি অনুমান করে বলতে পারি বাংলাদেশ সিনেমার ইতিহাসের অন্যতম সেরা সময়।’

তিনি আরও বলেন, ‘কোভিডের পরে সবাই নতুন সুযোগ খুঁজছে এবং তারা ফিল্ম বাজারের মতো বিভিন্ন ফিল্ম ল্যাব, ওয়ার্কশপ এবং নেটওয়ার্কিং প্রোগ্রামে অংশগ্রহণ করছে। আমি মনে করি আসছে বছরগুলোতে এই অংশগ্রহণ আরও বাড়বে। কারণ দেশে আরও অনেক আকর্ষণীয় সিনেমা/প্রকল্প আসছে’।

আরও পড়ুন:
দৃশ্য কাটার শর্তে ‘জয়ল্যান্ড’-এর নিষেধাজ্ঞা তুলল পাকিস্তান
রাহেলা-সালেহা চরিত্র যুদ্ধে নারীদের ওপর নৃশংসতার প্রতিফলন
আইএফএফআই’র প্রতিযোগিতায় দেশের একটিসহ তিন সিনেমা
‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমাটির হল নিয়ে হতাশা কাটছে
যুক্তরাষ্ট্রের ১৫ শহরে মুক্তি পাচ্ছে ‘দামাল’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Pathan Tsunami

পাঠানের ‘সুনামি’

পাঠানের ‘সুনামি’ পাঠান সিনেমার দৃশ্যে বলিউড বাদশা শাহরুখ খান। ছবি: সংগৃহীত
ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

মুক্তির ষষ্ঠ দিনেও বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সুনামি অব্যাহত রয়েছে। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৫০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

গত বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

আরও পড়ুন:
পাঠানের প্রচার ঘিরে হিন্দুত্ববাদীদের তাণ্ডব
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা

মন্তব্য

বিনোদন
Send 300 crores to the house as soon as possible

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি: টুইটার
তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

বক্স অফিসে দাপিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের ‘পাঠান’। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৩০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মুক্তির প্রথম তিন দিনে ভারতে পাঠানের আয় ২০১ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ১১২ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৩১৩ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪০৭ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

প্রথম তিন দিনের আয়ের দিক দিয়ে হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’। ২০১৮ সালে অমিতাভ বচ্চন, আমির খান অভিনীত ‘ঠাগস্‌ অফ হিন্দুস্তান’ ছবিটিও বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল। তৃতীয় দিনের শেষে দুটি ছবিকেই ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।

আরও পড়ুন:
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি

মন্তব্য

বিনোদন
Tasnia Farin in the story of light and darkness

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ
ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দ্রুতই মুক্তি পাবে ওয়েব ফিল্ম ‘নিকষ’। এতে আরও অভিনয় করেছেন মীর নওফেল আশরাফী, মাহিমা সুলতানা, জয়রাজ, রাকিব হোসাইন ইভন, খালেকুজ্জামান, সাবিহা জামান, ইসারত জাহান হ্রিদিকাসহ অনেকে।

জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ এবার কাজ করলেন ‘নিকষ’ শিরোনামের একটি ওয়েব ফিল্মে। রুবেল হাসানের পরিচালনায় ওয়েব ফিল্মটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। ফিল্মটির গল্প এগিয়েছে আলো ও অন্ধকারের চিরশত্রুতার ভেতর দুই বোনের জীবনবাজির গল্পে।

ফারিন অভিনীত এই ওয়েব ফিল্মটির গল্পে দেখা যাবে- এক বাড়িতে থাকা দুই বোন। মাথার ওপর একই ছাদ হলেও দুই বোন যেন ভিন্ন দুই গ্রহের বাসিন্দা। একজন সংসারটাকে, সম্পর্কগুলোকে আগলে রাখতে চাইছে তো অন্যজন ছুটে যেতে চাচ্ছে ঝলমলে চোরাবালির দিকে।

এই ছুটে যাওয়ার মধ্যেই ঘটে যায় আলগা হয়ে আসে সম্পর্কের বন্ধনগুলো। দুই বোনকেই মুখোমুখি হতে হয় নিকষ কালো অন্ধকারের, যার ভেতর ডুবে গেলে আর কখনোই ফেরা সম্ভব নয় যাপনের স্বাভাবিক আলোতে।

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ

ওয়েব ফিল্মটিতে মীর নওফেল আশরাফী, মাহিমা সুলতানা, জয়রাজ, রাকিব হোসাইন ইভন, খালেকুজ্জামান, সাবিহা জামান, ইসারত জাহান হ্রিদিকাসহ অভিনয় করেছেন আরও অনেকে।

নির্মাতা সূত্রে জানা গেছে, ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দ্রুতই মুক্তি পাবে ওয়েব ফিল্ম ‘নিকষ’। উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘লেডিজ অ্যান্ড জেন্টেলম্যান’ এবং চঞ্চল চৌধুরী অভিনীত ‘কারাগার’- এই দুই ওয়েব সিরিজের বদৌলতে ওপার এখন পরিচিত মুখ তিনি।

আরও পড়ুন:
ঢাকা উৎসবে দেখা যাবে মৌ অভিনীত স্বল্পদৈর্ঘ্য
লিট ফেস্টে ‘রিকশা গার্ল’
এত বাধার মুখে সিনেমা টিকবে কীভাবে?
আবেদন পেলে আমদানি হবে বছরে ১০ ভারতীয় সিনেমা
পরীতে শুরু পরীতে শেষ, মাঝে শাকিব-বুবলী, ছিল সিনেমার উন্মাদনা

মন্তব্য

বিনোদন
Pathan is currently not being released in Bangladesh

আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’

আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’ শাহরুখ খানের ‘পাঠান’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত
সাফটা চুক্তির আওতায় বলিউডের সঙ্গে মিলিয়ে ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির উদ্যোগ নিয়েছিল বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত পাঠান বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে সিনেমাটির আমদানির আবেদনকর্তা পরিচালক অনন্য মামুন।

চলতি মাসের ২৫ তারিখ মুক্তি পাবে শাহরুখ খানের ‘পাঠান’। দীর্ঘদিন পরে রুপালি পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটি বাংলাদেশে মুক্তির আলোচনা চলছিল।

সাফটা চুক্তির আওতায় বলিউডের সঙ্গে মিলিয়ে একই দিনে সিনেমাটি মুক্তির উদ্যোগ নিয়েছিল বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত পাঠান বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে সিনেমাটির আমদানির আবেদনকর্তা পরিচালক অনন্য মামুন।

এক ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘সঠিক তথ্যটা জেনে নিন। আজকের সভায় পাঠান বাংলাদেশের মুক্তি পাবে না এমন কোনো সিদ্ধান্ত হয়নি। বরং আমি মনে করি পাঠানের পক্ষে সিদ্ধান্ত আসবে, কারণ তথ্য মন্ত্রণালয় আমার আবেদন বাতিল না করে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে আইনী ব্যাখা চেয়েছে।’

তিনি ‘পাঠান’মুক্তির জন্য অপেক্ষা করতে হবে জানিয়ে লিখেছেন, ‘ধন্যবাদ জানাই পরিচালক সমিতির বর্তমান সভাপতি কাজী হায়াৎ সাহেবকে, কি সুন্দর ব্যাখা দিয়ে বুঝিয়ে দিলেন। আইনীর আইনের প্রতি সম্মান রেখে বলতে চাই পাঠান বাংলাদেশে মুক্তি পাবে। যারা পাইরেসি দেখার অপেক্ষায় আছেন তাদেরকে অনুরোধ করব হলে বসে পাঠান দেখার জন্য অপেক্ষা করুন। অপেক্ষার ফল মিষ্টি হয়।’

মঙ্গলবার সাফটা চুক্তির আওতায় সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে কিনা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সচিবালয়ে সভায় বসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ। যেখানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তাসহ চলচ্চিত্রকার কাজী হায়াৎ, হল মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের অ্যাডভাইজার সুদীপ্ত কুমার দাস প্রমুখ। কিন্তু সেখানে দেশে সিনেমাটি মুক্তির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন:
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি
শাহরুখ-দীপিকার ‘বেশরম রং’-এর বিটস নকল!
ফিরেই দীপিকার সঙ্গে ‘বেশরম রঙ’ ছড়ালেন শাহরুখ

মন্তব্য

বিনোদন
The Chief Minister of Assam changed his mind about Shahrukhs phone call

শাহরুখের ফোনে ‘পাঠান’ নিয়ে বোল পাল্টালেন আসামের মুখ্যমন্ত্রী

শাহরুখের ফোনে ‘পাঠান’ নিয়ে বোল পাল্টালেন আসামের মুখ্যমন্ত্রী বাঁয়ে বলিউড মেগাস্টার শাহরুখ খান ও আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ছবি: সংগৃহীত
চার বছর পর হিন্দি সিনেমার দুনিয়ায় ‘পাঠান’ দিয়ে ফিরছেন শাহরুখ খান। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। এ সিনেমার গান ‘বেশরম রং’ মুক্তির পর থেকেই বিতর্কের শুরু। কেউ কেউ গানটিকে ‘অশ্লীল’ আখ্যা দিয়েছেন, কেউ আবার গানে দীপিকা পাড়ুকোন গেরুয়া রঙের বিকিনি পরায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলেছেন।

‘কে শাহরুখ খান? ’ শনিবার এমন প্রশ্ন করেছিলেন ভারতের আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কিন্তু রোববারই মেগাস্টারের এক ফোনে বক্তব্য বদলে গেল তার।

সম্প্রতি উগ্র হিন্দুত্ববাদী বজরং দলের সদস্যরা পাঠান ছবির প্রদর্শন আটকাতে গোয়াহাটির একটি সিনেমা হলে ভাঙচুর চালান। এ ঘটনা প্রসঙ্গেই প্রতিক্রিয়া দিতে গিয়ে মঙ্গলবার হিমন্ত বিশ্বশর্মা টুইটে লেখেন, ‘কে শাহরুখ খান? তি তো আমাকে ফোন করেননি। তার সঙ্গে কোনও সমস্যা নিয়ে কথাও হয়নি। যদি তিনি কিছু জানান, তাহলে অবশ্য়ই বিষয়টা নিয়ে ভাবা হবে।’

এদিকে রোববার আসামের মুখ্যমন্ত্রী আরেকটি টুইটে লেখেন, ‘বলিউড অভিনেতা শাহরুখ খান আমায় ফোন করেছিলেন। তিনি গোয়াহাটির ঘটনা নিয়ে চিন্তিত। আমি তাকে আশ্বস্ত করেছি যে, রাজ্যের আইন-শৃঙ্খলা রক্ষা করা রাজ্য সরকারের দায়িত্ব। বিষয়টি খতিয়ে দেখা হয়েছে এবং এমন ঘটনা যাতে আর না ঘটে সেই ব্যবস্থাও নেয়া হচ্ছে।’

চার বছর পর হিন্দি সিনেমার দুনিয়ায় ‘পাঠান’ দিয়ে ফিরছেন শাহরুখ খান। আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে সিনেমাটি। এ সিনেমার গান ‘বেশরম রং’ মুক্তির পর থেকেই বিতর্কের শুরু। কেউ কেউ গানটিকে ‘অশ্লীল’ আখ্যা দিয়েছেন, কেউ আবার গানে দীপিকা পাড়ুকোন গেরুয়া রঙের বিকিনি পরায় ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলেছেন। ‘পাঠান’-এর গান ‘বেশরম রং’ মুক্তির পর যারা প্রতিবাদে সরব হয়েছিলেন, তাদের অনেকেই বিজেপি নেতা। এরইমধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিজেপির নেতাদের সিনেমাটি নিয়ে অপ্রয়োজনীয় মন্তব্য না করার পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুন:
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি
শাহরুখ-দীপিকার ‘বেশরম রং’-এর বিটস নকল!
ফিরেই দীপিকার সঙ্গে ‘বেশরম রঙ’ ছড়ালেন শাহরুখ
চার বছর পর সিনেমায় শাহরুখ খানের ঝলক

মন্তব্য

বিনোদন
Farooq thought of release before Faraj

‘ফারাজ’-এর আগে ‘শনিবার বিকেল’ মুক্তির চিন্তা

‘ফারাজ’-এর আগে ‘শনিবার বিকেল’ মুক্তির চিন্তা মোস্তফা সরয়ার ফারুকী। ছবি: ফেসবুক
নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে প্রতিক্রিয়া জানিয়ে ফারুকী বলেছেন, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা নিয়ে নির্মিত বলিউড সিনেমা ‘ফারাজ’-এর আগেই তিনি ‘শনিবার বিকেল’ মুক্তি দিতে চান।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘শনিবার বিকেল’ অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে।

এ নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে প্রতিক্রিয়া জানিয়ে ফারুকী বলেছেন, হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা নিয়ে নির্মিত বলিউড সিনেমা ‘ফারাজ’-এর আগেই তিনি ‘শনিবার বিকেল’ মুক্তি দিতে চান।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে দেয়া স্ট্যাটাসে ফারুকী বলেন, ‘আপনাদের মতো আমিও পত্রিকার মাধ্যমে জেনেছি, আপিল বোর্ড শনিবার বিকেল ছবিটা ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। উনারা হয়তো উনাদের ছোট কিছু অবজারভেশন জানাবেন যেটা ডিটেইল এখানে আলোচনা করতে চাচ্ছি না। আমরা আশা করি উনারা দ্রুতই আমাদের এই বিষয়ে চিঠি দিবেন যাতে আগামী শুক্রবার বা তার পরের শুক্রবার ছবিটা মুক্তি পায়। মোট কথা ফারাজের সাথে বা আগেই ছবিটা মুক্তির ব্যবস্থা করবো ইনশাল্লাহ।’

ইতোমধ্যে প্রকাশিত হয়েছে বলিউড সিনেমা ফারাজ-এর ট্রেইলার। এর তিন দিন পর বৃহস্পতিবার ঢাকায় সংবাদ সম্মেলন করে ছবিটির গল্পকে ভুল বলে দাবি করেন হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহত অবিন্তা কবিরের মা।

আরও পড়ুন:
শাবনূরের সঙ্গে তিশা-ফারুকীদের আড্ডা
‘শনিবার বিকেল’ নিয়ে আপিল কমিটির সভা বৃহস্পতিবার
‘শনিবার বিকেল’ নিয়ে সুখবর শিগগিরই
নারী ফুটবলারদের বেতন সম্মানজনক হওয়া দরকার: ফারুকী
‘বাংলাদেশি নির্মাতা হওয়াটা অপরাধের’

মন্তব্য

বিনোদন
Farooquis Saturday afternoon release is not a hindrance

ফারুকীর ‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই

ফারুকীর ‘শনিবার বিকেল’ মুক্তিতে বাধা নেই মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত শনিবার বিকেল সিনেমার একটি দৃশ্য। ছবি কোলাজ: নিউজবাংলা

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত সিনেমা ‘শনিবার বিকেল’ মুক্তিতে আর কোনো বাধা নেই।সিনেমাটি নিয়ে সেন্সর বোর্ডের আপিল কমিটির শুনানিতে শনিবার এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন আপিল বোর্ড সদস্য শ্যামল দত্ত।

তিনি বলেন, ‘‘আজ ‘শনিবার বিকেল’র আপিল বোর্ডের শুনানি হয়েছে। আমরা ছবিটি রিলিজ করে দিয়েছি । খুব শিগগির ছবিটি মুক্তি পাবে। সেন্সর বোর্ড যে সমস্যার কথাগুলো বলেছে আমরা তার সঙ্গে একমত হইনি। এখন আর কোনো বাধা নেই।’’

ছবিটির সেন্সর সার্টিফিকেট দিয়ে দেয়া হবে জানিয়ে শ্যামল দত্ত বলেন, ‘আমরা সিনেমাটির পরিচালক ফারুকীকে একটি চিঠি দিয়ে দেবো যে, এটা মুক্তিতে বাধা নেই। পরিচালক সেন্সর সার্টিফিকেট পেয়ে যাবেন। তারপর তিনি তার মতো করে তারিখ দিয়ে ছবিটি মুক্তি দেবেন।’

মন্ত্রিপরিষদ সচিবকে সভাপতি ও সেন্সর বোর্ডের চেয়ারম্যানকে আহ্বায়ক করে গঠিত হয় সাত সদস্যের সেন্সর আপিল কমিটি। সদস্যরা হলেন সংসদ সদস্য ও অভিনয়শিল্পী সুবর্ণা মুস্তাফা, সাবেক অতিরিক্ত সচিব নূরুল করিম, অভিনেত্রী সুচরিতা ও সাংবাদিক শ্যামল দত্ত এবং সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান সদস্যসচিব হিসেবে ছিলেন।

মন্তব্য

p
উপরে