× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Star Cineplex is opening in Chittagong in December
hear-news
player
google_news print-icon

ডিসেম্বরে চট্টগ্রামে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স

ডিসেম্বরে-চট্টগ্রামে-চালু-হচ্ছে-স্টার-সিনেপ্লেক্স
চট্টগ্রামে চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্স। ফাইল ছবি: সংগৃহীত
চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছে নতুন এ প্রেক্ষাগৃহ। সেখানে থাকছে তিনটি প্রেক্ষাগৃহ। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)।

বিজয়ের মাস ডিসেম্বরে চট্টগ্রামে চালু হচ্ছে আধুনিক প্রেক্ষাগৃহ চেইন স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা। ২ ডিসেম্বর এই শাখার উদ্বোধন করা হবে। ৩ ডিসেম্বর থেকে দর্শক সেখানে দেখতে পারবেন সিনেমা।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিরা এবং বিনোদন জগতের তারকারা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

চট্টগ্রাম শহরের চকবাজার এলাকায় (নবাব সিরাজ উদ্দিন রোড) বালি আর্কেড শপিং কমপ্লেক্সে নির্মাণ করা হয়েছে নতুন এ প্রেক্ষাগৃহ।

সেখানে থাকছে তিনটি প্রেক্ষাগৃহ। আসন সংখ্যা যথাক্রমে ৮৬ (হল-১), ১৯৬ (হল-২) এবং ১২৫ (হল-৩)। নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তির সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ‘দেশব্যাপী অনেক সিনেমা হল নির্মাণের পরিকল্পনার কথা আগেই জানিয়েছিলাম আমরা। ধারাবাহিকভাবে সেই পরিকল্পনা বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। চট্টগ্রামে প্রচুর সিনেমাপ্রেমী দর্শক রয়েছেন, যারা স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্স প্রত্যাশা করেন।

‘আমি নিজে চট্টগ্রামের মানুষ। অনেকেই আমাকে তাদের চাওয়ার কথা বলেছেন। বলা চলে, চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এটি। এই দাবি পূরণের কাজটি আরও আগেই করতে চেয়েছিলাম। নানা কারণে হয়ে ওঠেনি। এবার কাজটি করতে পেরে আমি আনন্দিত।’

মাহবুব রহমান রুহেল আরও বলেন, ‘দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি, বাংলা সিনেমার সুদিন আবার ফিরে আসবে। পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সংস্কৃতি আবার চালু হবে। এর জন্য যে পরিবেশ প্রয়োজন সেটা তৈরির চেষ্টা করছি আমরা।’

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। বর্তমানে ঢাকায় ৫টি শাখা রয়েছে এর। ঢাকার বাইরে বগুড়া ও রাজশাহীতে নতুন শাখার নির্মাণকাজ চলছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন:
অগ্রিম বিক্রির প্রথম দিনেই প্রায় শেষ ৬ মের টিকিট
বঙ্গবন্ধু মিলিটারি মিউজিয়ামে সিনেপ্লেক্স
কিংসম্যান আসছে ঢাকায়!
স্টার সিনেপ্লেক্স এবার চট্টগ্রামে
ঢাকার প্রেক্ষাগৃহে জাপানের অ্যানিমেশন সিনেমা

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Nona Pani premiered in Khulna on Friday

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার নোনা পানি চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত
খুলনার প্রান্তিক মানুষের যাপিত জীবনের কাহিনী নিয়ে পূর্ণদৈর্ঘ্যের সিনেমা ‘নোনা পানি’। ছবিটি পরিচালনা করেছেন খুলনার মেয়ে সৈয়দা নিগার বানু। প্রয়োজনা করেছে বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরাম।

প্রথমবারের মতো খুলনায় একটি ছবির প্রিমিয়ার শো হতে চলেছে। শুক্রবার বিকেল ৪টায় খুলনার শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই শো অনুষ্ঠিত হবে।

খুলনার প্রান্তিক মানুষের যাপিত জীবনের কাহিনী নিয়ে পূর্ণদৈর্ঘ্যের সিনেমা ‘নোনা পানি’। ছবিটি পরিচালনা করেছেন খুলনার মেয়ে সৈয়দা নিগার বানু। প্রয়োজনা করেছে বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরাম।

বুধবার খুলনা প্রেস ক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে এ উপলক্ষে সাংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে কথা বলেন ছবির পরিচালক সৈয়দা নিগার বানু, প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষে শুভজিত রায় এবং চলচ্চিত্র শিল্পী রুবল রোদী।

খুলনায় শুক্রবার ‘নোনা পানি’র প্রিমিয়ার
নোনা পানি ছবির পোস্টার। ছবি: সংগৃহীত

নোনা পানির কাহিনী বর্ণনায় পরিচালক বলেন, ২৮ বছর বয়সী স্বামী পরিত্যক্তা রোম্বা ভয়াল ঘূর্ণিঝড় আইলার শিকার হয়ে জীবনধারণের আশায় অন্য গ্রামে অভিবাসিত হয়েছে। সেই গ্রামটি চিংড়ি চাষের প্রতিক্রিয়ার শিকার।

মানুষগুলো তাদের বাপ-দাদার কৃষিভিত্তিক পেশা থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। মাটি ও পানি অত্যধিক লবণাক্ত হওয়ায় সেখানে শস্য ফলানো প্রায় অসম্ভব। নদী থেকে চিংড়ির রেণু সংগ্রহ করাই তাদের বেঁচে থাকার একমাত্র অবলম্বন।

৪০ বছরের দশপাই পুরুষ না নারী এই দ্বিধা রয়েছে গ্রামের মানুষদের মধ্যে। তার চরিত্রটি রহস্যময়। বাইরের জগতের সঙ্গে তার যোগাযোগের একমাত্র মাধ্যম রেডিও। রেডিওতে মগ্ন এই চরিত্রটি পৃথিবীর সঙ্গে সখ্য গড়ে তোলে। সে অবলীলায় যেমন কীর্তনের সঙ্গে সুর মেলায় তেমনি নেচে ‌ওঠে লাতিন বা ফরাসি বাজনার সঙ্গে।

২৫ বছর বয়সী কৃষ্ণা যাত্রাদলের পার্শ্ব চরিত্রের অভিনেত্রী। সুরেলা একটি গলা থাকলেও তার শরীরটা মোটেও আকর্ষণীয় নয়- বড্ড ছোট তার স্তন দুটো। এই খামতির জন্য সে যাত্রাপালার নায়িকা হতে পারে না।

রোম্বা, দশপাই ও কৃষ্ণারা তাদের নিঃসঙ্গতা, অসহায়ত্ব, জেদ আর টিকে থাকার লড়াইয়ের সূত্রে পরস্পরের সঙ্গে সম্পর্কিত। তারা সবাই চায় গ্রামে থিতু হতে, চায় আত্মপরিচয়। এই আকাঙ্ক্ষাকে মর্যাদা দিতে গিয়ে তারা কখনও কখনও নিজ নিজ জায়গা থেকে ঘুরে দাঁড়াতে চায়। ছুঁড়ে ফেলতে চায় অসহায়ত্বের ঘেরাটোপ।

এসব চরিত্র নিয়েই গড়ে উঠেছে চলচ্চিত্র ‘নোনাপানি’। চলচ্চিত্রটির বর্ণনার কাঠামো বহুস্তরীয় ও বহুমাত্রিক।

আরও পড়ুন:
শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’
আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ
ঢাকা উৎসবে দেখা যাবে মৌ অভিনীত স্বল্পদৈর্ঘ্য
লিট ফেস্টে ‘রিকশা গার্ল’
এত বাধার মুখে সিনেমা টিকবে কীভাবে?

মন্তব্য

বিনোদন
Nusrat Farias Football 71 begins

শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’

শুরু হচ্ছে নুসরাত ফারিয়ার ‘ফুটবল ৭১’ নুসরাত ফারিয়া। ফাইল ছবি
নুসরাত ফারিয়া বললেন, ‘অনম বিশ্বাসের গল্প এবং প্রেক্ষাপট আমার কাছে দারুণ লেগেছে। এমন একটি ঐতিহাসিক গল্পে কাজ করা আমার জন্য অবশ্যই চ্যালেঞ্জের। চলচ্চিত্রটিতে বেশ আগেই চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি ভালো কিছু হবে।’

জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া শুরু করতে যাচ্ছেন নতুন চলচ্চিত্রের কাজ। ‘ফুটবল ৭১’ শিরোনামের ছবিটির শুটিং শুরু হচ্ছে ৩ ফেব্রুয়ারি। সরকারি অনুদানের চলচ্চিত্রটি পরিচালনা করছেন ‘দেবী’ খ্যাত পরিচালক অনম বিশ্বাস। এতে নুসরাত ফারিয়ার বিপরীতে দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভকে।

১৯৭১ সালের ঐতিহাসিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত হতে যাওয়া এই চলচ্চিত্র সম্পর্কে নুসরাত ফারিয়া বললেন, ‘অনম বিশ্বাসের গল্প এবং প্রেক্ষাপট আমার কাছে দারুণ লেগেছে। এমন একটি ঐতিহাসিক গল্পে কাজ করা আমার জন্য অবশ্যই চ্যালেঞ্জের। চলচ্চিত্রটিতে বেশ আগেই চুক্তিবদ্ধ হয়েছি। আশা করছি ভালো কিছু হবে।’

পরিচালক অনম বিশ্বাস বলেন, ‘চলচ্চিত্রটি নির্মাণের জন্য সরকারি অনুদান পাই ২০১৯-২০ অর্থবছরে। এরপর প্রায় দেড় বছর ধরে গবেষণা করে চিত্রনাট্য শেষ করেছি। সবকিছু গুছিয়ে এখন আমরা শুটিংয়ের জন্য প্রস্তুত।

‘৩ ফেব্রুয়ারি শুটিং শুরু করব। চেষ্টা করব দ্রুত শুটিংয়ের কাজ শেষ করতে। আশা করছি সবাই মিলে দর্শকদের ভালো কিছু উপহার দিতে পারব।’

চলচ্চিত্রটিতে আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া ছাড়া অভিনয় করবেন অভিনেতা ইরফান সাজ্জাদসহ অনেকে।

আরও পড়ুন:
পরীতে শুরু পরীতে শেষ, মাঝে শাকিব-বুবলী, ছিল সিনেমার উন্মাদনা
তিন শহরের সিনেপ্লেক্সে ‘মেঘ রোদ্দুর খেলা’
কবে আসছে ‘লিডার’
প্রকাশ পেল জাফর ইকবালের লেখা প্রথম গান
বিজয়-ক্যাটরিনার মেরি ক্রিসমাসের প্রথম পোস্টার প্রকাশ

মন্তব্য

বিনোদন
Pathan is releasing on Eid on OTT platform

ওটিটি প্লাটফর্মে ঈদে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

ওটিটি প্লাটফর্মে ঈদে মুক্তি পাচ্ছে ‘পাঠান’ পাঠান সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
“আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, দক্ষিণ এশিয়ার ‌কে নম্বর প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে আমাজন প্রাইম ইন্ডিয়ার ১৩০০ কোটি রুপির ওটিটি কপিরাইট চুক্তি সম্পন্ন হয়েছে। এই চুক্তির আওতায় আসছে ঈদুল ফিতরে আমাজন প্রাইমে মুক্তি পাবে ‘পাঠান’। ওটিটি কপিরাইট মূল্য ৩৩০ কোটি রুপি।”

জনপ্রিয় স্ট্রিমিং প্লাটফর্ম আমাজন প্রাইমে ঈদুল ফিতরে মুক্তি দিতে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি। ইতোমধ্যে দ্রুততম সময়ে মুক্তির প্রথম ৬ দিনে ২০০ কোটি রুপি আয়ের নতুন রেকর্ড গড়েছে ছবিটি। এতো সব রেকর্ডের মধ্যেই জানা গেল ‘পাঠান’-এর ওটিটি প্লাটফর্মের মুক্তির তারিখ।

আমাজন প্রাইম ইন্ডিয়ার করপোরেট কমিউনিকেশন অ্যান্ড রিলেশন প্রধান সোনিয়া হুরিয়া গুপ্তা তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে এক স্ট্যাটাসে এই তথ্য নিশ্চিত করেন।

স্ট্যাটাসে সোনিয়া লিখেছেন, “আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, দক্ষিণ এশিয়ার ‌কে নম্বর প্রযোজনা সংস্থা ইয়াশ রাজ ফিল্মসের সঙ্গে আমাজন প্রাইম ইন্ডিয়ার ১৩০০ কোটি রুপির ওটিটি কপিরাইট চুক্তি সম্পন্ন হয়েছে। এই চুক্তির আওতায় আসছে ঈদুল ফিতরে আমাজন প্রাইমে মুক্তি পাবে ‘পাঠান’। ওটিটি কপিরাইট মূল্য ৩৩০ কোটি রুপি।”

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। মুক্তির পর থেকে প্রেক্ষাগৃহে উপচে পড়ছে দর্শক। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। এ ছবিতে খল চরিত্রে রয়েছেন জন আব্রাহাম। তবে সবচেয়ে বড় চমক হিসেবে ছবিতে হাজির হয়েছেন সালমান খান।

আরও পড়ুন:
পাঠানের ট্রেইলারজুড়ে দেশ বাঁচানোর মিশনে শাহরুখ
পাঠানের প্রচার ঘিরে হিন্দুত্ববাদীদের তাণ্ডব
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি

মন্তব্য

বিনোদন
Pathan Tsunami

পাঠানের ‘সুনামি’

পাঠানের ‘সুনামি’ পাঠান সিনেমার দৃশ্যে বলিউড বাদশা শাহরুখ খান। ছবি: সংগৃহীত
ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

মুক্তির ষষ্ঠ দিনেও বক্স অফিসে শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার সুনামি অব্যাহত রয়েছে। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৫০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

ভারতের সিনেমা বিশ্লেষক তরণ আদর্শ জানান, মুক্তির পাওয়ার পঞ্চম দিনে ভারতে পাঠানের আয় ৩৩৫ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ২০৭ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৫৪২ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৭০৫ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

গত বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

আরও পড়ুন:
পাঠানের প্রচার ঘিরে হিন্দুত্ববাদীদের তাণ্ডব
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা

মন্তব্য

বিনোদন
Send 300 crores to the house as soon as possible

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান

সবচেয়ে দ্রুত ৩০০ কোটির ঘরে পাঠান বলিউড বাদশাহ শাহরুখ খান। ছবি: টুইটার
তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

বক্স অফিসে দাপিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের ‘পাঠান’। চার বছর পর বড় পর্দায় ফিরেই বাজিমাত করেছেন বলিউড বাদশা। সব মিলিয়ে ৩০০ কোটি রুপির বেশি ব্যবসা করে ফেলেছে সিনেমাটি।

তিন দিনের মধ্যে সর্বোচ্চ আয় করা ভারতীয় সিনেমা এখন ‘পাঠান’ । এতদিন এ রেকর্ড ছিল ‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর দখলে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, মুক্তির প্রথম তিন দিনে ভারতে পাঠানের আয় ২০১ কোটি রুপি। আর দেশের বাইরে থেকে আয় হয়েছে ১১২ কোটি। সবমিলিয়ে সিনেমাটির আয় ৩১৩ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪০৭ কোটি টাকা)।

পাঠান-এ গুপ্তচরের ভূমিকায় দেখা যায় শাহরুখকে। গুরুত্বপূর্ণ দুই ভূমিকায় রয়েছে দীপিকা ও জন আব্রাহাম। সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ।

বুধবার হিন্দি, তামিল, তেলেগু ভাষায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। সিনেমা মুক্তির আগেই গত ডিসেম্বরের মাঝামাঝি প্রকাশ পায় ‘পাঠান’ এর প্রথম গান ‘বেশরম রঙ’। প্রকাশের পর থেকেই গানটি ঝড় তোলে নেট দুনিয়ায়।

প্রথম তিন দিনের আয়ের দিক দিয়ে হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’। ২০১৮ সালে অমিতাভ বচ্চন, আমির খান অভিনীত ‘ঠাগস্‌ অফ হিন্দুস্তান’ ছবিটিও বক্স অফিসে জমিয়ে ব্যবসা করেছিল। তৃতীয় দিনের শেষে দুটি ছবিকেই ছাপিয়ে গিয়েছে ‘পাঠান’।

আরও পড়ুন:
‘বেশরম রং’ গানের জেরে সেন্সরের কোপে ‘পাঠান’
‘বেশরম রং’ বিতর্কের মাঝেই নতুন গানে শাহরুখ-দীপিকার ঝড়
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি

মন্তব্য

বিনোদন
Tasnia Farin in the story of light and darkness

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ
ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দ্রুতই মুক্তি পাবে ওয়েব ফিল্ম ‘নিকষ’। এতে আরও অভিনয় করেছেন মীর নওফেল আশরাফী, মাহিমা সুলতানা, জয়রাজ, রাকিব হোসাইন ইভন, খালেকুজ্জামান, সাবিহা জামান, ইসারত জাহান হ্রিদিকাসহ অনেকে।

জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ এবার কাজ করলেন ‘নিকষ’ শিরোনামের একটি ওয়েব ফিল্মে। রুবেল হাসানের পরিচালনায় ওয়েব ফিল্মটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন মেজবাহ উদ্দীন সুমন। ফিল্মটির গল্প এগিয়েছে আলো ও অন্ধকারের চিরশত্রুতার ভেতর দুই বোনের জীবনবাজির গল্পে।

ফারিন অভিনীত এই ওয়েব ফিল্মটির গল্পে দেখা যাবে- এক বাড়িতে থাকা দুই বোন। মাথার ওপর একই ছাদ হলেও দুই বোন যেন ভিন্ন দুই গ্রহের বাসিন্দা। একজন সংসারটাকে, সম্পর্কগুলোকে আগলে রাখতে চাইছে তো অন্যজন ছুটে যেতে চাচ্ছে ঝলমলে চোরাবালির দিকে।

এই ছুটে যাওয়ার মধ্যেই ঘটে যায় আলগা হয়ে আসে সম্পর্কের বন্ধনগুলো। দুই বোনকেই মুখোমুখি হতে হয় নিকষ কালো অন্ধকারের, যার ভেতর ডুবে গেলে আর কখনোই ফেরা সম্ভব নয় যাপনের স্বাভাবিক আলোতে।

আলো অন্ধকারের গল্পে তাসনিয়া ফারিণ

ওয়েব ফিল্মটিতে মীর নওফেল আশরাফী, মাহিমা সুলতানা, জয়রাজ, রাকিব হোসাইন ইভন, খালেকুজ্জামান, সাবিহা জামান, ইসারত জাহান হ্রিদিকাসহ অভিনয় করেছেন আরও অনেকে।

নির্মাতা সূত্রে জানা গেছে, ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লেতে দ্রুতই মুক্তি পাবে ওয়েব ফিল্ম ‘নিকষ’। উল্লেখ্য, মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘লেডিজ অ্যান্ড জেন্টেলম্যান’ এবং চঞ্চল চৌধুরী অভিনীত ‘কারাগার’- এই দুই ওয়েব সিরিজের বদৌলতে ওপার এখন পরিচিত মুখ তিনি।

আরও পড়ুন:
ঢাকা উৎসবে দেখা যাবে মৌ অভিনীত স্বল্পদৈর্ঘ্য
লিট ফেস্টে ‘রিকশা গার্ল’
এত বাধার মুখে সিনেমা টিকবে কীভাবে?
আবেদন পেলে আমদানি হবে বছরে ১০ ভারতীয় সিনেমা
পরীতে শুরু পরীতে শেষ, মাঝে শাকিব-বুবলী, ছিল সিনেমার উন্মাদনা

মন্তব্য

বিনোদন
Pathan is currently not being released in Bangladesh

আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’

আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’ শাহরুখ খানের ‘পাঠান’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত
সাফটা চুক্তির আওতায় বলিউডের সঙ্গে মিলিয়ে ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির উদ্যোগ নিয়েছিল বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত পাঠান বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে সিনেমাটির আমদানির আবেদনকর্তা পরিচালক অনন্য মামুন।

চলতি মাসের ২৫ তারিখ মুক্তি পাবে শাহরুখ খানের ‘পাঠান’। দীর্ঘদিন পরে রুপালি পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটি বাংলাদেশে মুক্তির আলোচনা চলছিল।

সাফটা চুক্তির আওতায় বলিউডের সঙ্গে মিলিয়ে একই দিনে সিনেমাটি মুক্তির উদ্যোগ নিয়েছিল বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত পাঠান বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে সিনেমাটির আমদানির আবেদনকর্তা পরিচালক অনন্য মামুন।

এক ফেসবুকে এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘সঠিক তথ্যটা জেনে নিন। আজকের সভায় পাঠান বাংলাদেশের মুক্তি পাবে না এমন কোনো সিদ্ধান্ত হয়নি। বরং আমি মনে করি পাঠানের পক্ষে সিদ্ধান্ত আসবে, কারণ তথ্য মন্ত্রণালয় আমার আবেদন বাতিল না করে বাণিজ্য মন্ত্রণালয়ের কাছে আইনী ব্যাখা চেয়েছে।’

তিনি ‘পাঠান’মুক্তির জন্য অপেক্ষা করতে হবে জানিয়ে লিখেছেন, ‘ধন্যবাদ জানাই পরিচালক সমিতির বর্তমান সভাপতি কাজী হায়াৎ সাহেবকে, কি সুন্দর ব্যাখা দিয়ে বুঝিয়ে দিলেন। আইনীর আইনের প্রতি সম্মান রেখে বলতে চাই পাঠান বাংলাদেশে মুক্তি পাবে। যারা পাইরেসি দেখার অপেক্ষায় আছেন তাদেরকে অনুরোধ করব হলে বসে পাঠান দেখার জন্য অপেক্ষা করুন। অপেক্ষার ফল মিষ্টি হয়।’

মঙ্গলবার সাফটা চুক্তির আওতায় সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাবে কিনা এ বিষয়ে সিদ্ধান্ত নিতে সচিবালয়ে সভায় বসে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ। যেখানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তাসহ চলচ্চিত্রকার কাজী হায়াৎ, হল মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের অ্যাডভাইজার সুদীপ্ত কুমার দাস প্রমুখ। কিন্তু সেখানে দেশে সিনেমাটি মুক্তির বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন:
শাহরুখকে পুড়িয়ে হত্যার হুমকি
শাহরুখের কুশপুত্তলিকা পোড়ালো বিক্ষোভকারীরা
দীপিকার পোশাকে মন্ত্রীর আপত্তি, মধ্যপ্রদেশে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি
শাহরুখ-দীপিকার ‘বেশরম রং’-এর বিটস নকল!
ফিরেই দীপিকার সঙ্গে ‘বেশরম রঙ’ ছড়ালেন শাহরুখ

মন্তব্য

p
উপরে