× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Akbars path to musical life was not easy
hear-news
player
google_news print-icon

‘আকবরের সংগীত জীবনের উত্তরণের পথটা সহজ ছিল না’

আকবরের-সংগীত-জীবনের-উত্তরণের-পথটা-সহজ-ছিল-না
হাসিফ সংকেত (বাঁয়ে) ও আকবর (ডানে)। এ ছবিটি পোস্ট করেছেন হাসিফ সংকেত। ছবি: সংগৃহীত
আকবরের সংগীত জীবনের উত্তরণের পথটা সহজ ছিলো না উল্লেখ করে হানিফ সংকেতে লেখেন, ‘২০০৩ সালে যাত্রার পর থেকে অনেকটা একাই ওকে নিয়ে যুদ্ধ করেছি।’

দেশের তুমুল জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গানটি গেয়ে পরিচিতি পান আকবর।

তার এ পরিচিতি পাওয়ার পেছনে সবচেয়ে বড় অবদান যে মানুষটির, তিনি হলেন দেশের টিভি ব্যক্তিত্ব হানিফ সংকেত। যশোরের রিকশাচলক আকবর হয়ে ওঠেন গায়ক আকবর।

আকবরের মৃত্যুর দিনে হানিফ সংকেত জানিয়েছেন তার প্রতিক্রিয়া। রোববার রাতে হানিফ সংকেত তার ফেসবুকে কিছু কথা লিখেছেন।

হানিফ সংকেত লেখেন, “আজ (রোববার) দুপুরে আকবরের স্ত্রী হঠাৎ ফোন করে অঝোরে কাঁদছিল, বললো- ‘আমাকে ফাঁকি দিয়ে চলে গ্যাছে’।’

ফোনটা যখন পান হানিফ সংকেত তখন রংপুরে। পরবর্তী ইত্যাদির জন্য একটি প্রতিবেদন ধারণ করছিলেন।

হানিফ সংকেত লেখেন, ‘ফোন পেয়েই বুঝেছিলাম আকবর আর নেই। কারণ বেশ কিছুদিন থেকেই তার শারীরিক অবস্থা ভালো যাচ্ছিলো না। ক্রমশই অবনতি হচ্ছিলো। নিয়মিত খোঁজ রাখছিলাম। চিকিৎসকদের সঙ্গেও কথা হচ্ছিলো। লিভার, কিডনি, ডায়াবেটিস-সবকিছু মিলিয়ে শারীরিক অবস্থা ছিল অনেকটা নিয়ন্ত্রণের বাইরে। নেয়া হয় লাইফ সাপোর্টে।

‘অবশেষে জীবনের কঠিন সত্য মৃত্যু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তবে এটুকু সান্ত্বনা, জীবনের শেষ দিন পর্যন্ত আকবরের চিকিৎসার কোনো ত্রুটি হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার ব্যবস্থা করেছিলেন এবং আর্থিক সহায়তাও দিয়েছিলেন। এছাড়াও অনেকেই তাকে সাহায্য সহযোগিতা করেছেন। সবার প্রতি কৃতজ্ঞতা।’

আকবরের সংগীত জীবনের উত্তরণের পথটা সহজ ছিলো না উল্লেখ করে হানিফ সংকেতে লেখেন, ‘২০০৩ সালে যাত্রার পর থেকে অনেকটা একাই ওকে নিয়ে যুদ্ধ করেছি। আকবর খুব বেশি গান করেনি। তবে যে কটা করেছে তা সব প্রজন্মের শ্রোতাদের আবেগ-অনুভূতি ছুঁয়ে গ্যাছে, যা তাকে বাঁচিয়ে রাখবে অনেক দিন।’

আকবরের এই অকাল মৃত্যুতে হানিফ সংকেত শোকাহত। আকবরের আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:
বন্যার্তদের পাশে দাঁড়ান: বিত্তবানদের প্রতি হানিফ সংকেত
মৃত্যু গুজবে মানসিক কষ্টে হানিফ সংকেত
সড়ক দুর্ঘটনায় পড়েননি হানিফ সংকেত, ফেসবুকে তথ্য গুজব
হানিফ সংকেতের নাটক ‘যুগের হুজুগে’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Two Oscar winners joined Nuhashs net

নুহাশের ‘মশারি’তে যুক্ত হলেন দুই অস্কারজয়ী

নুহাশের ‘মশারি’তে যুক্ত হলেন দুই অস্কারজয়ী জর্ডান পেল, রিজ আহমেদ ও নুহাশ হুমায়ূন (বাঁ থেকে)
এমন খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশের খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। সোমবার রাতে তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে মশারি শর্ট ফিল্মটি অস্কারের শর্ট ফিল্ম বিভাগে মনোনয়ন পাওয়ার সম্ভাবনার কথা জানান।

দেশের নবীন নির্মাতা নুহাশ হুমায়ূন পরিচালিত স্বল্পদৈর্ঘ্য সিনেমা মশারি-এর সঙ্গে যুক্ত হয়েছেন দুজন অস্কারজয়ী। সিনেমাটিতে তারা যুক্ত হয়েছেন নির্বাহী প্রযোজক হিসেবে।

এদের একজন আমেরিকান অভিনেতা, কমেডিয়ান এবং চলচ্চিত্রকার জর্ডান পেল। তিনি বেস্ট অরিজিনাল স্ক্রিন-প্লের জন্য অস্কার পান ২০১৮ সালে। এ ছাড়া তিনবার অস্কার মনোনয়ন পেয়েছেন জর্ডান পেল।

অন্যজন হলেন ব্রিটিশ অভিনেতা ও র‌্যাপার রিজ আহমেদ। তিনি লাইভ অ্যাকশন শর্ট ফিল্মের জন্য পান অস্কার।

জর্ডান পেল তার প্রতিষ্ঠান মাঙ্কি প প্রোডাকশনস এবং রিজ নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করবেন তার প্রতিষ্ঠান লেফট হ্যান্ডেড ফিল্ম থেকে।

সোমবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছে আমেরিকান মিডিয়া কোম্পানি ভ্যারাইটি।

মশারি এসএক্সএসডব্লিউ জুরি অ্যাওয়ার্ড, ফ্যান্টাসিয়া, হলিশর্টস, মেলবোর্ন ফেস্টিভ্যাল থেকে পুরস্কারসহ অনেক পুরস্কার জিতেছে। ভ্যারাইটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, মশারি অস্কারের জন্য যোগ্যতা অর্জনকারী প্রথম বাংলাদেশি চলচ্চিত্র।

নুহাশ তার ভেরিফায়েড ফেসবুক পেজে খবরটি শেয়ার করে লিখেছেন, ‘আমার জীবনটা পরিবর্তন হয়ে গেল। টিম মশারিকে ধন্যবাদ ইতিহাস তৈরি করার জন্য।’

পেল ও রিজ এ প্রকল্পে ইপি হিসেবে যুক্ত হয়েছেন মাঙ্কি প এর প্রেসিডেন্ট উইন রোজেনফেল্ড, ডেভেলপমেন্ট অ্যান্ড প্রোডাকশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ডানা গিলস এবং লেফট হ্যান্ডেড ফিল্মসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অফ টেলিভিশন অ্যালি মুরের মাধ্যমে।

রোজেনফেল্ড এবং গিলস ভ্যারাইটিকে বলেন, ‘মশারি এমন একটি হরর শর্টস, যা প্রথম ফ্রেম থেকে আকর্ষণীয়। এটি বেঁচে থাকা, ভালোবাসা এবং পারিবারিক সম্পর্কের একটি সিনেমা, আবার এটিকে ভয়ংকর সিনেমাও বলা যায়। মাঙ্কি প সিনেমাটির সঙ্গে যুক্ত হতে পেরে আনন্দিত।’

রিজ ও মুর যোগ করেন, ‘সিনেমাটি আমাদের অবচেতন ভয়কে জাগিয়ে তোলে, শৈশবের দানব থেকে শুরু করে একটি সর্বনাশা ভবিষ্যৎ পর্যন্ত এ ভয় বিরাজমান। নুহাশ একসঙ্গে ভয়, দুই বোনের একটি আবেগপূর্ণ বেঁচে থাকার গল্প বুনেছেন। সঙ্গে আছে ঔপনিবেশিকতা এবং জলবায়ু পরিবর্তনের বিষয়ও। আমরা নুহাশের দলে যোগ দিতে পেরে রোমাঞ্চিত।’

এমন খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশের খ্যাতনাম চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী। সোমবার রাতে তিনি তার ফেসবুক অ্যাকাউন্টে মশারি শর্ট ফিল্মটি অস্কারের শর্ট ফিল্ম বিভাগে মনোনয়ন পাওয়ার সম্ভাবনার কথা জানান।

আরও পড়ুন:
নুহাশের ‘মশারি’ থ্রিলের সঙ্গে ভাবনাও দেবে
নুহাশের হুলু প্রজেক্ট ‘ফরেনার্স অনলি’
দেশের শিল্পীদের নিয়ে দেশেই হয়েছে নুহাশের হুলু প্রজেক্টের শুটিং

মন্তব্য

বিনোদন
Nora was brought to Dhaka by hiding the truth

‘সত্য গোপন করে নোরাকে আনা হয় ঢাকায়’

‘সত্য গোপন করে নোরাকে আনা হয় ঢাকায়’ বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার মঞ্চে শুক্রবার রাতে নৃত্য পরিবেশন করেন নোরা ফাতেহি। ছবি: সংগৃহীত
‘মিরর’-এর ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাহান ভূঁইয়া রাজু অভিযোগ করেন, উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি ইশরাত জাহান মারিয়া মিথ্যা অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেছেন। তাকে দেয়া তিনটি চেকও ডিসঅনার হয়েছে। প্রতারণা করে ওই চেক নেয়ার অভিযোগ এনে তা ফেরত চেয়ে রাজুর বিরুদ্ধে আরেকটি মামলা করেছেন মারিয়া।

বলিউড তারকা নোরা ফাতেহিকে ঢাকায় আনার ক্ষেত্রে আয়োজকরা সত্য গোপনের অভিযোগ উঠেছে। বলা হচ্ছে, উইমেন লিডারশিপ করপোরেশনের সভাপতি ইশরাত জাহান মারিয়া ডকুমেন্টারি শুটিংয়ের আড়ালে বাণিজ্যিক লাভের উদ্দেশে তাকে বাংলাদেশে নিয়ে আসেন।

মঙ্গলবার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এমনটা দাবি করেন মাসিক বিজনেস ও লাইফস্টাইল ম্যাগাজিন ‘মিরর’-এর ব্যবস্থাপনা সম্পাদক ও প্রকাশক শাহাজাহান ভূঁইয়া রাজু। একইসঙ্গে তিনি বলেছেন, পাওনা পরিশোধ না করে মিথ্যা মামলা দিয়ে তার সুনাম ক্ষুণ্ন করেছেন মারিয়া।

তবে ইশরাত জাহান মারিয়া পাল্টা অভিযোগ করে বলেছেন, রাজু প্রতারণা করে তার কাছ থেকে চেক নিয়েছেন। ওই চেক ফেরত পেতে তিনি আরেকটি মামলা করেছেন।

মিরর গ্রুপের মার্কেটিং ম্যানেজার আরিফ হোসেনসহ প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

মারিয়া কী ধরনের সত্য গোপন করেছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শাহাজাহান ভূঁইয়া বলেন, নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার অনুমতি ছিল ডকুমেন্টারি শুটিংয়ের জন্য। কিন্তু উইমেন লিডারশিপ করপোরেশন এর আড়ালে বাণিজ্যিক লাভের উদ্দেশ্যে বিনা অনুমতিতে উচ্চ মূল্যে টিকিট বিক্রি ও অ্যাওয়ার্ড প্রোগ্রামের আয়োজন করেছে।

‘এ ক্ষেত্রে আইনের ব্যত্যয় ঘটানো হয়েছে। কারণ উল্লেখ করা উদ্দেশ্যের বাইরে গিয়ে প্রোগ্রাম করতে পারেন না। টিকিট বিক্রিরও সুযোগ নেই। এটাই তো প্রতারণা।’

সংবাদ সম্মেলনে রাজু জানান, মিরর গ্রুপ নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার কথা ছিল। কিন্তু সরকারের অনুমতি না পেয়ে গ্রুপটি এই আয়োজন থেকে সরে আসে এবং নোরা ফাতেহিকে লিগ্যাল নোটিশ দেয়। মিরর গ্রুপের চুক্তি বহাল জেনেও উইমেন লিডারশশিপ করপোরেশনের সভাপতি ইশরাত জাহান মারিয়া নোরাকে নিয়ে অনুষ্ঠান আয়োজন করেন।

রাজু লিখিত বক্তব্যে বলেন, নোরা ফাতেহিকে নিয়ে ৯ সেপ্টেম্বর মিরর গ্রুপ একটি অনুষ্ঠান আয়োজন করার কথা ছিল। এ বিষয়ে নোরা ফাতেহির সঙ্গে অগ্রীম সম্মানি পরিশোধ সাপেক্ষে মিরর গ্রুপের চুক্তি হয়। কিন্তু দেশে ডলার সংকটের কারণ দেখিয়ে সংস্কৃতি মন্ত্রণালয় নোরার আগমনের অনুমতি দেয়নি।

নিষেধাজ্ঞার কারণে পরে পাওনা ফেরত চেয়ে নোরাকে লিগ্যাল নোটিশ দেয়া হয়। কিন্তু মিরর গ্রুপের চুক্তি বহাল জেনেও ইশরাত জাহান মারিয়া ১৮ নভেম্বর নোরা ফাতেহিকে নিয়ে অনুষ্ঠানের আয়োজন করেন।

রাজু বলেন, ‘লিগ্যাল নোটিশ ও আমাদের পাওনার বিষয়টি জানতে পেরে মারিয়া স্বেচ্ছায় আমার সঙ্গে দেখা করেন। তিনি ওই পাওনা পরিশোধ করবেন বলে মিরর গ্রুপের সঙ্গে চুক্তি করেন এবং তিনটি চেক দেন।

‘চুক্তির শর্ত অনুযায়ী আমরা লিগ্যাল নোটিশ প্রত্যাহার করে সরকারের সংশ্লিষ্ট সব দপ্তরে এডিসহ রেজিস্ট্রি ডাকযোগে চিঠি পাঠাই। কিন্তু চুক্তি অনুযায়ী মারিয়া টাকা পরিশোধ না করে উল্টো মিথ্যা মামলা দিয়ে আমাকে হয়রানি এবং আমার ব্যবসায়িক সুনাম ক্ষুণ্ন করেছেন।’

রাজুর দাবি, ইশরাত জাহান মারিয়া ১৬ নভেম্বর রাত আনুমানিক ১২টা ৪৫ মিনিটে তাকে ফোন করে জানান যে তার সঙ্গে সম্পাদিত চুক্তি অনুযায়ী তিনি পাওনা টাকা পরিশোধ করতে চান। তিনি পরদিন সকাল সাড়ে ১১টায় তার অফিসে এসে টাকা পরিশোধ করার কথা জানান।

রাজু বলেন, ‘সকালে মারিয়া মোবাইলে ম্যাসেজ করে বলেন- আমি নির্ধারিত সময়ে আসছি, আপনি থাকেন। ওই সময়ে তিনি আসেননি। তবে সমসাময়িক সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে আমাকে জানান যে জিজ্ঞাসাবাদের জন্য আমাকে তাদের সঙ্গে ডিবি অফিসে যেতে হবে।

‘ডিবি অফিসে গিয়ে জানতে পারি আমার নামে মারিয়া মামলা করেছেন। যে মামলা হয়েছে সেটা মিথ্যা। আদালতে বলেছি যে, আমরা চুক্তি করেছি এবং চেকের কপি আছে। তখন আদালত আমাদের জামিন দিয়েছে।’

‘সত্য গোপন করে নোরাকে আনা হয় ঢাকায়’
ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মঙ্গলবার সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ‘মিরর’ এর ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাহান ভূঁইয়া রাজু। ছবি: নিউজবাংলা

নিজের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ নিয়ে রাজু বলেন, ‘উনি যে চেক দিয়েছেন তা দুইবার ডিজঅনার করেছে। তারপরও আমরা সহযোগিতা করতে চেয়েছি। এখানে কোনো চাঁদাবাজির বিষয় ছিল না। উনি আসলে আমাদের পেমেন্ট দেননি।

‘আমরা টিকিট বিক্রি করেছি, পুরস্কারের নামে টাকা নিয়েছি- এসব অভিযোগও সত্য নয়।’

এ বিষয়ে বক্তব্য জানতে ইশরাত জাহান মারিয়ার সঙ্গে মঙ্গলবার রাতে যোগাযোগ করলে তিনি নিউজবাংলাকে বলেন, ‘রাজু আমাদের অনুষ্ঠান আয়োজনে বিবিধভাবে সহায়তা করার কথা ছিল। সে উদ্দেশ্যেই তাকে ব্যাংক চেক দেয়া হয়েছিল। কিন্তু তিনি কোনো সহায়তাই করেননি। তিনি প্রতারণা করে আমার কাছ থেকে চেকগুলো নিয়েছিলেন।

‘নোরা ফাতেহিকে রাজু যে টাকা দিয়েছেন এমন কোনো ডকুমেন্ট তিনি বা মিরর গ্রুপ দেখাতে পারেননি। তিনি প্রতারণা করে আমার কাছ থেকে টাকা হাতিয়ে নিতে চেয়েছেন। এখন ওই চেকগুলো ফেরত পেতে আজ (মঙ্গলবার) জজকোর্টে রাজুর বিরুদ্ধে আমি আরেকটি মামলা করেছি।’

গত রাতে রমনা থানায় রাজুর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে আরেক ব্যক্তি পৃথক একটি মামলা করেছেন বলে জানান মারিয়া।

আরও পড়ুন:
নোরা ফাতেহির অনুষ্ঠান: আয়োজকের কৌশল ও দর্শকের ধারণা
ঢাকার মঞ্চে নোরা ফাতেহি
অবশেষে ঢাকায় নোরা ফাতেহি
নোরা ফাতেহির অনুষ্ঠান বন্ধের ‘এখতিয়ার নেই এনবিআরের’
ভ্যাটের জটে নোরার সফর

মন্তব্য

বিনোদন
Cineplex will watch FIFA World Cup

সিনেপ্লেক্সে দেখা যাবে ফিফা বিশ্বকাপ

সিনেপ্লেক্সে দেখা যাবে ফিফা বিশ্বকাপ
বিশ্বকাপ শুরুর প্রথম দিন থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৫টি ম্যাচ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ৪টা, ৭টা এমনকি ১০টার খেলাও দেখা যাবে সিনেপ্লেক্সের বড় পর্দায়।

রাজধানীর আধুনিক প্রেক্ষাগৃহ স্টার সিনেপ্লেক্স দেখাবে ফিফা বিশ্বকাপের খেলা। রাজধানীর মহাখালীর এসকেএস টাওয়ার এবং মিরপুরের সনি স্কয়ারে খেলা দেখতে পারবেন দর্শকরা।

বিশ্বকাপ শুরুর প্রথম দিন থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৫টি ম্যাচ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। ৪টা, ৭টা এমনকি ১০টার খেলাও দেখা যাবে সিনেপ্লেক্সের বড় পর্দায়। অনুভব করা যাবে স্টেডিয়ামের মতো সাউন্ড।

সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ নিউজবাংলাকে বলেন, ‘আমাদের সাপ্তাহিক সিডিউল হয় জন্য ৫ দিনের তথ্য দেয়া হয়েছে। খেলা দেখান চলতে থাকবে।’

খেলা দেখানো হলে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হওয়া অন্য সিনেমার প্রদর্শনীতের কোনো অসুবিধা হবে কিনা জানতে চাইলে মেজবাহ বলেন, ‘কোনো সমস্যা হবে না। সব দিক বিবেচনা করেই আমরা সিডিউল করেছি।’

মেজবাহ জানান, আগ্রহীরা খেলা শুরুর আগে এসে টিকিট কেটে খেলা দেখতে পারবেন। দর্শক দুই জন হলেও খেলা দেখান হবে, হাউজফুল হলেও খেলা দেখান চলবে।

সিনেপ্লেক্সে খেলা দেখার টিকেট পাওয়া যাবে কাউন্টারেই। টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে এসকেএস টাওয়ারের জন্য ৪০০ এবং সনি স্কয়ারের জন্য ৩৫০ টাকা।

কর্তৃপক্ষ জানিয়েছে, কোনো গ্রাহক টিকিট কিনলে একটি পপকর্ন ও একটি ড্রিংকও পাবেন। এর জন্য আলাদা মূল্য পরিশোধ করতে হবে না। কেউ সিনেপ্লেক্সে কোনো খেলার প্রাইভেট শো দেখার সুযোগ চাইলে সে সুবিধাও দেবে কর্তৃপক্ষ।

আরও পড়ুন:
কোন টিমের সমর্থক? উত্তর দিতে দিতে ক্লান্ত শবনম ফারিয়া
স্টার সিনেপ্লেক্স কি পারে বক্স অফিস চালু করতে?
উত্তরা-খুলনায় হবে সিনেপ্লেক্স, নির্মাণ করবে ৪ সিনেমা
সপ্তাহজুড়ে হাউসফুল ‘পরাণ’, ‘হাওয়া’
লুঙ্গি পরেই সিনেপ্লেক্সে সিনেমা দেখলেন সামান আলী

মন্তব্য

বিনোদন
Actress Aindrila in the country of no return on the 24th

চব্বিশেই না ফেরার দেশে অভিনেত্রী ঐন্দ্রিলা

চব্বিশেই না ফেরার দেশে অভিনেত্রী ঐন্দ্রিলা কলকাতার অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। ছবি: সংগৃহীত
ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ১৪ নভেম্বর থেকে ঐন্দ্রিলার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হার্ট অ্যাটাক হচ্ছিল বারবার। শনিবার রাতেই নাকি দশবারের মতো কার্ডিয়াক অ্যারেস্ট হয় বলে জানায় হাসপাতাল সূত্র।

লড়াই শেষ। হাসপাতাল সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, রোববার দুপুর ১২টা ৫৯ মিনিটে শেষনিশ্বাস ত্যাগ করেছেন কলকাতার অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা।

১ নভেম্বর অসুস্থ হয়ে পড়লে অভিনেত্রীকে ভর্তি করা হয় হাওড়ার এক বেসরকারি হাসপাতালে। চিকিৎসকরা জানিয়েছিলেন, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে ঐন্দ্রিলার।

কোমায় চলে যাওয়ায় অভিনেত্রীকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। তারপর আর জ্ঞান ফেরেনি তার।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ১৪ নভেম্বর থেকে ঐন্দ্রিলার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। হার্ট অ্যাটাক হচ্ছিল বারবার। শনিবার রাতেই নাকি দশবারের মতো কার্ডিয়াক অ্যারেস্ট হয় বলে জানায় হাসপাতাল সূত্র।

এর আগে দুইবার ক্যানসারে আক্রান্ত হন অভিনেত্রী। চিকিৎসা করে সুস্থ হয়ে বাড়িও ফেরেন। ২০১৫ সালে উচ্চমাধ্যমিকে পড়ার সময় প্রথম ক্যানসার ধরা পড়ে তার। দ্বিতীয়বার ২০২১ সালে।

এসব রোগের সঙ্গে লড়াইয়ের সঙ্গে সঙ্গেই চলছিল তার অভিনয় জীবন।

মন্তব্য

বিনোদন
BTV will show all the games of Qatar World Cup

সব খেলা দেখাবে বিটিভি

সব খেলা দেখাবে বিটিভি কাতার বিশ্বকাপের সব খেলা দেখাবে বিটিভি। ছবি: সংগৃহীত
উদ্বোধনী অনুষ্ঠানসহ ফুটবল বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে জাতীয় এই গণমাধ্যম।

কাতার বিশ্বকাপ মাঠে গড়াচ্ছে রোববার। এখন ফুটবল জ্বরে কাঁপছে পুরো বিশ্ব। শুধু কাতার নয়, জাতিসংঘের সদস্যভুক্ত ১৯৩টি দেশে চলছে বিশ্বকাপ উন্মাদনা। পিছিয়ে নেই বাংলাদেশিরাও।

ব্রাজিল, আর্জেন্টিনাসহ বিভিন্ন দেশের পতাকা আর জার্সিতে নিজেদের রাঙিয়ে তুলছেন দেশের সমর্থকরা। খেলা দেখার জন্য বুঁদ হয়ে আছেন দেশের কোটি ফুটবল অনুরাগী।

কোন টিভিতে কোন ম্যাচ দেখাবে, তা নিয়ে আগ্রহের কমতি নেই তাদের। অবসান হচ্ছে দর্শকদের উদ্বিগ্নতার। কাতার বিশ্বকাপ-২০২২ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। উদ্বোধনী অনুষ্ঠানসহ সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে জাতীয় এই গণমাধ্যম।

শনিবার বিটিভির সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়। থাকছে ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে খেলা-সংক্রান্ত বেশ কয়েকটি বিশেষ অনুষ্ঠানও।

আরও পড়ুন:
রোববার থেকে বিটিভিতে ‘জিন্দাবাহার’
২৪ ঘণ্টার চ্যানেল পেল বিটিভি চট্টগ্রাম
আরও ৬ বিভাগে বিটিভির পূর্ণাঙ্গ কেন্দ্র
অলিম্পিক গেমস সরাসরি বিটিভিতে
ঈদ আয়োজনে ১৫ ব্যান্ডের পরিবেশনা

মন্তব্য

বিনোদন
Nora Fatehi danced on the stage of Dhaka

ঢাকার মঞ্চে নোরা ফাতেহি

ঢাকার মঞ্চে নোরা ফাতেহি বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার মঞ্চে শুক্রবার রাতে নৃত্য পরিবেশন করেন নোরা ফাতেহি। ছবি: সংগৃহীত
নোরা বলেন, ‘আমি ঢাকায় এসে সুপার এক্সাইটেড। দ্বিতীয়বারের মতো আসলাম। সবার এনার্জি দেখে আমার খুব ভালো লাগছে।’

বলিউড নৃত্যশিল্পী ও অভিনেত্রী নোরা ফাতেহি শুক্রবার দুপুর আড়াইটার দিকে ঢাকায় পৌঁছান। রাত সাড়ে ৯টার দিকে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার মঞ্চে ওঠেন তিনি।

মঞ্চে হয় নোরা ফাতেহির জমকালো এন্ট্রি। প্রথমে পর্দায় দেখানো হয় তার অভিনয় ও হিন্দি ভাষায় গান। এরপর নোরা নিজেই হাজির হন সহশিল্পীদের সঙ্গে নিয়ে। এ সময় সহশিল্পীদের সঙ্গে নিজেও মেলান নাচের স্টেপ।

কেমন লাগছে জানতে চাইলে নোরা বলেন, ‘আমি ঢাকায় এসে সুপার এক্সাইটেড। দ্বিতীয়বারের মতো আসলাম। সবার এনার্জি দেখে আমার খুব ভালো লাগছে।’

ঢাকার মঞ্চে নোরা ফাতেহি

ওমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ওমেন লিডারশিপ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে নোরার ঢাকায় আসা। অনুষ্ঠানে ওমেন লিডারশিপ বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন তিনি।

এ সময় মঞ্চে দুই উপস্থাপক ছাড়াও উপস্থিত ছিলেন ওমেন লিডারশিপ করপোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিক।

আরও পড়ুন:
এবারও ঢাকায় আসার অনুমতি পেলেন না নোরা
ফিফা বিশ্বকাপ মাতাবেন নোরা ফাতেহি
নোরাকে ৭ ঘণ্টা জেরা
নতুন পরিচয়ে নোরা ফাতেহি
করোনায় আক্রান্ত নোরা ফাতেহি

মন্তব্য

বিনোদন
Miss World Bangladesh has started again after 2019

২০১৯ সালের পর ফের শুরু মিস ওয়ার্ল্ড বাংলাদেশ

২০১৯ সালের পর ফের শুরু মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯ এর পর আবারও মঞ্চে উঠছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। বৃহস্পতিবার রাজধানীর দ্য ডেইলি স্টার ভবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিচারক ও আয়োজকেরা। ছবি: নিউজবাংলা
মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ খুঁজছে এমন নারীকে যার আছে একক লক্ষ্য, অনন্য সৌন্দর্য এবং সারা বিশ্বে খুশির বার্তা ছড়িয়ে দেয়ার প্রবল ইচ্ছা। যার উজ্জ্বলতায় পৃথিবী আলোকিত হবে, যার বুদ্ধিমত্তায় বিশ্ববাসী বদলে যাবে ভালোর পথে।

‘বিউটি উইথ পারপাজ’ এর ভাবনাকে তুলে ধরা ও মানুষের কল্যাণে কাজ করার চিন্তা থেকেই যাত্রা শুরু বিশ্বের সবচেয়ে বড় সুন্দরী প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ডের। সমাজের জন্য ইতিবাচক কিছু করার চেষ্টা নিয়ে এগিয়ে যাচ্ছে মিস ওয়ার্ল্ড।

এরই ধারাবাহিকতায় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ খুঁজছে এমন নারীকে যার আছে একক লক্ষ্য, অনন্য সৌন্দর্য এবং সারা বিশ্বে খুশির বার্তা ছড়িয়ে দেয়ার প্রবল ইচ্ছা। যার উজ্জ্বলতায় পৃথিবী আলোকিত হবে, যার বুদ্ধিমত্তায় বিশ্ববাসী বদলে যাবে ভালোর পথে।

২০১৯ এর পর আবারও মঞ্চে উঠছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ। বৃহস্পতিবার রাজধানীর দ্য ডেইলি স্টার ভবন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ এর এবারের অফিশিয়াল ফ্র্যাঞ্চাইজ ওমিকন এন্টারটেইনমেন্ট ও অর্গানাইজিং পার্টনার এশিয়াটিকের প্রতিনিধিরা এই আয়োজনে উপস্থিত ছিলেন।

অমিকন এন্টারটেইনমেন্ট ও অমিকন গ্রুপের চেয়ারম্যান মেহেদী হাসান বলেন, ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ কোনো মডেল না, এ প্রতিযোগিতার মাধ্যমে আমরা রোল মডেল খুঁজি।’

এশিয়াটিক মার্কেটিং কমিউনিকেশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নেভিল ফেরদৌস হাসান বলেন, ‘বাংলাদেশের পতাকা আন্তর্জাতিক পর্যায়ে বহন করতে পারবে এমন একজনকে খুঁজি আমরা। শুধু সৌন্দর্য না, গুণের মাধ্যমে যারা ওয়ার্ল্ডকে পরিবর্তন করতে পারবেন।’

দেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া ইসলাম বলেন, ‘আমি ২০১৭ তে ছিলাম। খুব টাফ ছিল সময়টা। এর পর জীবনে অনেক পরিবর্তন এসেছে।’

দ্বিতীয় ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ ঐশী বলেন, ‘আমার জন্য মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খুব স্পেশাল, এটা আমার পরিচয়। এ পরিচয়ের মাধ্যমে আমি দেশকেও ধারণ করি।’

আয়োজনে আরও ছিলেন, এশিয়াটিক থ্রি সিক্সটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের এবং মাইন্ডশেয়ারের এমডি মোরশেদ আলম।

এবারের আয়োজনের প্রধান জুরি প্যানেলের সদস্য সাদিয়া ইসলাম মৌ ও সারা যাকের।

মৌ বলেন, ‘আমি খুব সম্মানিত বোধ করছি, এমন একটি আয়োজনে বিচারক হতে পেরে। বিউটি উইথ পারপাজ স্লোগানটাও অনেক ভালো। তাই বলতে চাই, এগিয়ে যাও নারী। তোমরা অবশ্যই পারবে।’

এই বছরের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০২২ প্রতিযোগিতার বিজয়ী ২০২৩ সালে অনুষ্ঠিতব্য গ্লোবাল স্টেজে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এরই মধ্যে অনলাইনে আবেদন প্রক্রিয়া চালু হয়েছে। আগ্রহী প্রার্থীরা সহজেই মিস ওয়ার্ল্ড বাংলাদেশের ফেসবুক পেজ বা অফিশিয়াল ওয়েবসাইট www.missworldbangladesh.com এ গিয়ে নিবন্ধন করতে পারবেন।

আরও পড়ুন:
বিশ্বসুন্দরী প্রতিযোগিতার মঞ্চে ‘ম্যারাডোনা’

মন্তব্য

p
উপরে