× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Ramdev called Salman Khan a drug addict
hear-news
player
google_news print-icon

সালমানকে মাদকাসক্ত বললেন রামদেব

সালমানকে-মাদকাসক্ত-বললেন-রামদেব
সালমান খান মাদক গ্রহণ করেন বলে দাবি করেছেন রামদেব। ছবি কোলাজ: নিউজবাংলা
ভারতের উত্তর প্রদেশে মাদকবিরোধী সমাবেশে ভারতের প্রখ্যাত যোগগুরু স্বামী রামদেব বলেন, ‘শাহরুখ খানের ছেলে পার্টিতে মাদক নিয়ে ধরা পড়েছিল। সে জেলেও গিয়েছিল। সালমান খানও ড্রাগ নেন। আমির খানের কথা জানি না। ঈশ্বর এই অভিনেতাদের সম্পর্কে জানেন।’

বলিউডের সঙ্গে মাদক ওতপ্রোতভাবে জড়িত। বিভিন্ন সময় বলিউড তারকা বা তাদের সন্তানদের মাদক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়তে দেখা গেছে। এবার এই মাদকের সঙ্গে বলিউডের ভাইজানখ্যাত সালমান খানের নাম জুড়ে দিলেন ভারতের প্রখ্যাত যোগ গুরু স্বামী রামদেব।

উত্তর প্রদেশের মোরাদাবাদ শহরে তিনদিনের মাদকবিরোধী এক অভিযানের শুরুতে শনিবার বক্তৃতা দিচ্ছিলেন রামদেব। এ সময় তিনি ভারতে মাদক বিস্তারের জন্য বলিউড ও চলচ্চিত্র তারকাদের দোষারোপ করেন।

বিশাল সমাবেশে রামদেব বলেন, ‘শাহরুখ খানের ছেলে (আরিয়ান খান) পার্টিতে মাদক নিয়ে ধরা পড়েছিল। সে জেলেও গিয়েছিল। সালমান খানও ড্রাগ নেন। আমির খানের কথা জানি না। ঈশ্বর এই অভিনেতাদের সম্পর্কে জানেন।

‘কে জানে কত ফিল্মস্টার মাদক সেবন করেন। অভিনেত্রীরা আরও খারাপ। ফিল্ম ইন্ডাস্ট্রির সব জায়গায় মাদকের ছড়াছড়ি। বলিউডের পাশাপাশি দেশের রাজনীতিতেও মাদকের বিস্তার রয়েছে।’

এই যোগগুরু বলেন, ‘ভোটের সময় মদ বিতরণ করা হয়। ভারতকে মাদকমুক্ত করতে আমাদের শপথ নেয়া উচিত। আর এর জন্য আমরা আন্দোলন করব।’

এসব অভিযোগের কোনো প্রমাণ অবশ্য দেখাননি রামদেব। মাদক-সংশ্লিষ্ট হিসেবে যে সেলিব্রিটির নাম তিনি নিয়েছেন তাদের কেউই এই বক্তব্যে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাননি।

শাহরুখ খানের ছেলে আরিয়ান খান গত বছর ‘ড্রাগস-অন-ক্রুজ’ মামলায় গ্রেপ্তার হন। প্রমাণের অভাবে তিনি খালাসও পেয়েছেন। তবে ২০ দিন তাকে থাকতে হয়েছে কারাগারে।

২০২০ সালে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মর্মান্তিক মৃত্যুর পর ‘বলিউড-ড্রাগস নেক্সাস’-এর তদন্তে বেশ কয়েকজন চলচ্চিত্র ব্যক্তিত্বকে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরও পড়ুন:
বন্ড মার্কেট শেয়ার মার্কেটের চেয়ে বেশি নিরাপদ: সালমান
বিয়ের পর ক্যাটরিনার প্রথম ট্রেইলার
উত্তরার বারে অভিযান নিয়ে ডিএনসি ও পুলিশের দ্বন্দ্ব
প্রভাসের ‘আদিপুরুষ’ নিষিদ্ধের দাবি রাম মন্দিরের পুরোহিতের
৫০টিরও বেশি স্ক্রিপ্ট ফিরিয়ে ‘তিউয়ারি’ সিরিজে ফিরছেন উর্মিলা

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Kappan the popular journalist of Kerala released after 2 years

২ বছর পর কারামুক্ত কেরালার আলোচিত সাংবাদিক কাপ্পান

২ বছর পর কারামুক্ত কেরালার আলোচিত সাংবাদিক কাপ্পান কেরালার সাংবাদিক সিদ্দিক কাপ্পান বৃহস্পতিবার লক্ষ্ণৌর কারাগার থেকে মুক্তি পান। ছবি: সংগৃহীত
উত্তর প্রদেশের রাজধানীর কারাগার থেকে বের হয়ে এনডিটিভিকে কাপ্পান বলেন, ‘আমাকে জেলে রেখে কার লাভ হয়েছে, জানি না। এ দুই বছর খুবই কঠিন ছিল, তবে আমি কখনোই শঙ্কিত ছিলাম না।’

ভারতের উত্তর প্রদেশে দলিত তরুণীকে ‘ধর্ষণের’ পর হত্যার বিষয়ে প্রতিবেদন করতে গিয়ে গ্রেপ্তার হওয়া কেরালার আলোচিত সাংবাদিক সিদ্দিক কাপ্পান বৃহস্পতিবার কারামুক্ত হয়েছেন।

দুই মামলায় জামিন পাওয়ার এক মাসের বেশি সময় পর লক্ষ্ণৌর বিশেষ আদালত কাপ্পানের মুক্তির আদেশে সই করে বলে এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

উত্তর প্রদেশের রাজধানীর কারাগার থেকে বের হয়ে এনডিটিভিকে কাপ্পান বলেন, ‘নির্মম আইনের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখব। জামিন পাওয়ার পরও তারা আমাকে কারারুদ্ধ করে রেখেছে।

‘আমাকে জেলে রেখে কার লাভ হয়েছে, জানি না। এ দুই বছর খুবই কঠিন ছিল, তবে আমি কখনোই শঙ্কিত ছিলাম না।’

কারাগার থেকে কাপ্পানের মুক্তি পাওয়ার কথা ছিল বুধবার সন্ধ্যায়, তবে অর্থপাচার প্রতিরোধবিষয়ক বিশেষ আদালতের বিচারক বার কাউন্সিল নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় মুক্তির আদেশে সই করতে পারেননি।

উত্তর প্রদেশে দলিত তরুণীকে ‘সংঘবদ্ধ ধর্ষণের’ পর হত্যার সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থল হাথরাসে যাওয়ার পথে ২০২০ সালের অক্টোবরে গ্রেপ্তার হন সিদ্দিক কাপ্পান।

রাজ্য পুলিশ সে সময় জানিয়েছিল, দেশজুড়ে তোলপাড় সৃষ্টি করা ঘটনা কাভার করতে যাওয়া সাংবাদিক হাথরাসে অস্থিরতা তৈরি করতে যাচ্ছিলেন।

সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগের দুই সপ্তাহ পর দিল্লির একটি হাসপাতালে মৃত্যু হয়েছিল দলিত তরুণীর। পরে মধ্যরাতে তরুণীর শেষকৃত্য সম্পন্ন করে হাথরাস জেলা প্রশাসন, যাকে অনেকে ঘটনা আড়াল করার চেষ্টা হিসেবে অভিহিত করে ব্যাপক সমালোচনা করে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন রাজ্য সরকারের।

কাপ্পানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ করা হয়, যাকে অভিযুক্ত করা হয় সন্ত্রাসবিরোধী কঠোর আইন ইউএপিএতে। নিষিদ্ধ সংগঠন পিপল’স ফ্রন্ট অফ ইন্ডিয়ার কাছ থেকে অর্থ গ্রহণের অভিযোগে ২০২২ সালের ফেব্রুয়ারিতে তার নামে অর্থ পাচারের মামলা করে ভারতের অর্থ গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

এ সাংবাদিকের বিরুদ্ধে আনুষ্ঠনিক কোনো অভিযোগ গঠন না করায় গত বছরের সেপ্টেম্বরে তাকে জামিন দেয় সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন:
উত্তর প্রদেশে সড়কে গেল ৩১ প্রাণ
দলিত বোনদের ধর্ষণ ও হত্যায় ভেঙে পড়েছে পরিবারটি
বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণ-হত্যা দলিত ২ বোনকে
গাছে ঝুলছিল দুই বোনের নিথর দেহ
মায়ের হত্যার বিচার চেয়ে রক্তে লেখা চিঠি

মন্তব্য

বিনোদন
14 dead in multi storey building fire in India

ভারতে বহুতল ভবনে আগুনে ১৪ মৃত্যু

ভারতে বহুতল ভবনে আগুনে ১৪ মৃত্যু ভারতের ঝাড়খণ্ডের বহুতল ভবনে ধরা আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের প্রায় ৪০টি ইউনিট। ছবি: পিটিআই
আগুনে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘ধানবাদে আগুনে প্রাণহানির ঘটনায় (আমি) গভীরভাবে শোকাহত। স্বজন হারানো লোকজনের প্রতি আমার সমবেদনা। অসুস্থরা দ্রুত আরোগ্য লাভ করুক।’

ভারতের ঝাড়খণ্ডের ধানবাদ এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় ভয়াবহ আগুনে ১০ নারী ও তিন শিশুসহ কমপক্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যের মুখ্যসচিব সুখদেব সিং প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে (পিটিআিই) বিষয়টি জানিয়েছেন বলে এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সুখদেব বলেন, ‘মৃতের সংখ্যা এ মুহূর্তে ১৪ এবং ১১ জন চিকিৎসাধীন। আগুনের প্রকৃত কারণ জানা যায়নি।’

আগুনে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেন, ‘ধানবাদে আগুনে প্রাণহানির ঘটনায় (আমি) গভীরভাবে শোকাহত। স্বজন হারানো লোকজনের প্রতি আমার সমবেদনা। অসুস্থরা দ্রুত আরোগ্য লাভ করুক।’

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সরেন জানান, জেলা প্রশাসন তাৎক্ষণিক কাজ শুরু করেছে। অগ্নিকাণ্ডে দগ্ধদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে জরাফাতাক এলাকায় ‘আশীর্বাদ টাওয়ার’ নামের ১৩ তলা ভবনে আগুন ধরে। সে আগুন নেভাতে কাজ করে ফায়ার সার্ভিসের প্রায় ৪০টি ইউনিট।

ধানবাদের জেলা প্রশাসক সন্দীপ কুমার জানান, ভবন থেকে আট থেকে ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, যাদের শরীর মারাত্মক দগ্ধ হয়েছে।

আরও পড়ুন:
মোদিকে নিয়ে ডকুমেন্টারি ফের প্রদর্শন হায়দরাবাদ ইউনিভার্সিটিতে
গণিত শিক্ষক চাওয়া এই বিজ্ঞাপনই যেন এক জটিল প্রশ্নপত্র
নদীতে পরিবারের ৭ সদস্যের লাশ
গোহত্যা বন্ধ হলেই পৃথিবীর সমস্যা শেষ: ভারতের আদালত
কামরাঙ্গীরচরে জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে

মন্তব্য

বিনোদন
Death toll rises to 100 in Peshawar

পেশাওয়ারে মিলল হামলাকারীর মাথা, নিহত বেড়ে ১০০

পেশাওয়ারে মিলল হামলাকারীর মাথা, নিহত বেড়ে ১০০ পাকিস্তানের পেশাওয়ারে মসজিদে হামলার পর চলছে উদ্ধারকাজ। ছবি: এএফপি
তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) এক সদস্য প্রাথমিক পর্যায়ে এ হামলার দায় স্বীকার করলেও পরে তা টিটিপির পক্ষ থেকে অস্বীকার করা হয়।

পাকিস্তানের পেশাওয়ারের পুলিশ হেডকোয়ার্টের ভেতরে অবস্থিত মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহত বেড়ে ১০০ জনে দাঁড়িয়েছে। এরইমধ্যে সন্দেহভাজন হামলাকারীর মাথা উদ্ধার করার খবর জানিয়েছে পাকিস্তান পুলিশ।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, সোমবার বেলা ৩টার পর ওই হামলা হয়।

হামলায় দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্থানীয় সংবাদমাধ্যম জিও টিভিকে পেশোয়ার ক্যাপিটাল সিটি পুলিশ অফিসার (সিসিপিও) মোহাম্মদ আইজাজ খান বলেন, বিস্ফোরণটি একটি আত্মঘাতী হামলা ছিল বলে মনে হচ্ছে। সন্দেহভাজন হামলাকারীর মাথা উদ্ধার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলা নিন্দা জানিয়ে বলেন, যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে, তাদের টার্গেট করে সন্ত্রাসীরা ভয় দেখাতে চায়।

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) এক সদস্য প্রাথমিক পর্যায়ে এ হামলার দায় স্বীকার করলেও পরে তা টিটিপির পক্ষ থেকে অস্বীকার করা হয়।

গত বছরের আগস্টে আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর এক অভিযানে নিহত হন পাকিস্তানি তালেবানের কমান্ডার উমর খালিদ। তার এক ভাই দাবি করেন, আত্মঘাতী বিস্ফোরণটি ওই ঘটনার প্রতিশোধ নিতেই চালানো হয়েছে।

কর্মকর্তারা জানান, আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটিতে যোহর নামাজের সময় হামলাটি হয়। হতাহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ সদস্য।

গত বছরের মার্চে জঙ্গি গোষ্ঠী আইএসের হামলা পেশাওয়ারের একটি শিয়া মসজিদে ৬৪ জন নিহত হন। ২০১৮ সালের পর এটি ছিল পাকিস্তানের সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

আরও পড়ুন:
পাকিস্তানের মসজিদে হামলায় নিহত বেড়ে ৮৩
মসজিদে হামলার দায় স্বীকার পাকিস্তানি তালেবানের, নিহত বেড়ে ৪৬
পাকিস্তানে পুলিশ হেডকোয়ার্টার মসজিদে বোমা, নিহত ২৮
একাই ৩৩ আসনে লড়বেন ইমরান
প্রধানমন্ত্রী ইমরানের হেলিকপ্টার ব্যয় ১০০ কোটি

মন্তব্য

বিনোদন
Death toll rises to 59 in Pakistan mosque attack

পাকিস্তানের মসজিদে হামলায় নিহত বেড়ে ৮৩

পাকিস্তানের মসজিদে হামলায় নিহত বেড়ে ৮৩ পাকিস্তানের মসজিদে সোমবার হামলা চালায় সন্ত্রাসীরা। ছবি: বিবিসি
প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলা নিন্দা জানিয়ে বলেন, যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে, তাদের টার্গেট করে সন্ত্রাসীরা ভয় দেখাতে চায়।

পাকিস্তানের পেশাওয়ারের পুলিশ হেডকোয়ার্টের ভেতরে অবস্থিত মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৮৩ জনে দাঁড়িয়েছে।

সোমবার বেলা ৩টার পর ওই হামলা হয় বলে বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, মঙ্গলবার আরও ২০ মরদেহ উদ্ধারের মধ্যদিয়ে এ হামলায় নিহতের সংখ্যা ৮৯ জনে পৌঁছেছে। উদ্ধার তৎপরতা চলছে। মৃত্যু আরও বাড়তে পারে।

হামলায় দেড় শতাধিক মানুষ আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ এই হামলা নিন্দা জানিয়ে বলেন, যারা পাকিস্তানকে রক্ষা করার দায়িত্ব পালন করে, তাদের টার্গেট করে সন্ত্রাসীরা ভয় দেখাতে চায়।

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) এক সদস্য প্রাথমিক পর্যায়ে এ হামলার দায় স্বীকার করলেও পরে তা টিটিপির পক্ষ থেকে অস্বীকার করা হয়।

গত বছরের আগস্টে আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর এক অভিযানে নিহত হন পাকিস্তানি তালেবানের কমান্ডার উমর খালিদ। তার এক ভাই দাবি করেন, আত্মঘাতী বিস্ফোরণটি ওই ঘটনার প্রতিশোধ নিতেই চালানো হয়েছে।

কর্মকর্তারা জানান, আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটিতে যোহর নামাজের সময় হামলাটি হয়। হতাহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ সদস্য।

গত বছরের মার্চে জঙ্গি গোষ্ঠী আইএসের হামলা পেশাওয়ারের একটি শিয়া মসজিদে ৬৪ জন নিহত হন। ২০১৮ সালের পর এটি ছিল পাকিস্তানের সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

আরও পড়ুন:
মসজিদে হামলার দায় স্বীকার পাকিস্তানি তালেবানের, নিহত বেড়ে ৪৬
পাকিস্তানে পুলিশ হেডকোয়ার্টার মসজিদে বোমা, নিহত ২৮
একাই ৩৩ আসনে লড়বেন ইমরান

মন্তব্য

বিনোদন
The death toll of the Pakistani Taliban who claimed responsibility for the attack on the mosque rose to 46

মসজিদে হামলার দায় স্বীকার পাকিস্তানি তালেবানের, নিহত বেড়ে ৪৬

মসজিদে হামলার দায় স্বীকার পাকিস্তানি তালেবানের, নিহত বেড়ে ৪৬ পেশাওয়ারে মসজিদে হামলার ঘটনায় হতাহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ সদস্য। ছবি: সংগৃহীত
কর্মকর্তারা জানান, আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটিতে যোহর নামাজের সময় হামলাটি হয়। হতাহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ সদস্য।

পাকিস্তানের পেশাওয়ারের পুলিশ হেডকোয়ার্টের ভেতরে অবস্থিত একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। সোমবারের এ হামলায় আহত হয়েছেন আরও ১৫০ জন।

এ হামলার দায় স্বীকার করে নিয়েছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি)। গত বছরের আগস্টে আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর এক অভিযানে নিহত হন পাকিস্তানি তালেবানের কমান্ডার উমর খালিদ। তার এক ভাই দাবি করেছেন যে, আত্মঘাতী বিস্ফোরণটি ওই ঘটনার প্রতিশোধ নিতেই চালানো হয়েছে।

কর্মকর্তারা জানান, আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটিতে যোহর নামাজের সময় হামলাটি হয়। হতাহতদের মধ্যে বেশিরভাগই পুলিশ সদস্য।

পেশাওয়ারের লেডি রিডিং হাসপাতাল বোমা হামলার ঘটনায় ৪৬ জন নিহতের খবর জানিয়েছে। তবে পুলিশের হিসাবে হামলায় নিহতের সংখ্যা ৩৮।

এ হামলার নিন্দা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ।

গত বছরের মার্চে জঙ্গি গোষ্ঠী আইএসের হামলা পেশাওয়ারের একটি শিয়া মসজিদে ৬৪ জন নিহত হন। ২০১৮ সালের পর এটি ছিল পাকিস্তানের সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

আরও পড়ুন:
বিপিএল খেলা ওয়াহাব পাকিস্তানের মন্ত্রী
পতনের দ্বারপ্রান্তে পাকিস্তানের অর্থনীতি: প্রতিবেদন
পাকিস্তানে ২৫৫ রুপিতে মিলছে এক ডলার
আলো ফিরেছে পাকিস্তানে
২৪ ঘণ্টা পরও বিদ্যুৎ ফেরেনি পাকিস্তানের অনেক এলাকায়

মন্তব্য

বিনোদন
25 killed in attack on police headquarters mosque in Pakistan

পাকিস্তানে পুলিশ হেডকোয়ার্টার মসজিদে বোমা, নিহত ২৮

পাকিস্তানে পুলিশ হেডকোয়ার্টার মসজিদে বোমা, নিহত ২৮ আত্মঘাতী হামলার পর ধসে পড়েছে পেশাওয়ারের মসজিদটির দেয়াল। ছবি: এএফপি
এএফপির প্রতিবেদক দুটি মরদেহকে অ্যাম্বুলেন্স উঠাতে দেখেছেন। তিনি জানান, হামলার পর মসজিদটির দেয়াল ধসে পড়েছে।

পাকিস্তানের পেশাওয়ারের পুলিশ হেডকোয়ার্টের ভেতরে অবস্থিত একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ২৮ জন নিহত হয়েছেন। সোমবারের এ হামলায় আহত হয়েছেন আরও ১২০ জন।

স্থানীয় হাসপাতালের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আফগানিস্তান সীমান্তবর্তী এলাকাটিতে আসরের নামাজের সময় হামলাটি হয়।

এএফপির প্রতিবেদক দুটি মরদেহকে অ্যাম্বুলেন্স উঠাতে দেখেছেন। তিনি জানান, হামলার পর মসজিদটির দেয়াল ধসে পড়েছে।

পেশাওয়ারের সরকারি হাসপাতালের মুখপাত্র মুহাম্মাদ আসিম খান বলেন, ‘জরুরি পরিস্থিতি। আমরা একের পর এক মরদেহ পাচ্ছি।’

গত বছরের মার্চে জঙ্গি গোষ্ঠী আইএসের হামলা পেশাওয়ারের একটি শিয়া মসজিদে ৬৪ জন নিহত হন। ২০১৮ সালের পর এটি ছিল পাকিস্তানের সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা।

আরও পড়ুন:
পাকিস্তানে জ্বালানির দামে রেকর্ড
রিজওয়ানার ওপর হামলার ঘটনায় ৫২ বিশিষ্টজনের উদ্বেগ
জারদারির বিরুদ্ধে হত্যার নতুন চক্রান্তের অভিযোগ ইমরানের
বিপিএল খেলা ওয়াহাব পাকিস্তানের মন্ত্রী
ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

মন্তব্য

বিনোদন
Imran will fight in 33 seats alone

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান

একাই ৩৩ আসনে লড়বেন ইমরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি
পিটিআই ফাঁকা মাঠে কাউকে গোল দিতে দেবে না ইঙ্গিত করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি বলেন, ‘আমরা উপনির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি এবং ইমরান খান সব আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।’

চলতি বছরের মার্চে পাকিস্তানের জাতীয় পরিষদের (এনএ) ৩৩টি আসনের উপনির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে রোববার জানিয়েছেন তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) জ্যেষ্ঠ নেতা শাহ মাহমুদ কুরেশি।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম দি এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়, ৩৩টি আসনে ১৬ মার্চ নির্বাচন হবে বলে শুক্রবার জানায় পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। এনএর স্পিকার রাজা পারভেজ আশরাফ পিটিআই আইনপ্রণেতাদের পদত্যাগপত্র গ্রহণ করায় আসনগুলো শূন্য ঘোষণা করা হয়েছিল।

কুরেশির আগে চলতি মাসেই ৩৩ আসনে ইমরানের প্রতিদ্বন্দ্বিতার ইচ্ছার কথা জানিয়েছিলেন পিটিআইয়ের আরেক নেতা ফাওয়াদ চৌধুরী।

গত ১৭ জানুয়ারি এক টুইটে ফাওয়াদ লিখেছিলেন, ‘তেহরিক-ই-ইনসাফ সব আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং এ ৩৩টি আসনে তেহরিক-ই-ইনসাফের প্রার্থী হবেন ইমরান খান।’

ইসলামাবাদে পিটিআই নেতা আসাদ উমরকে পাশে নিয়ে সংবাদ সম্মেলনে অনেক আসনে ইমরানের প্রার্থিতা নিয়ে ফের ঘোষণা দেন কুরেশি। এর আগে ইমরানের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন পিটিআইয়ের মূল ও পার্লামেন্টারি কমিটির নেতারা।

পিটিআই ফাঁকা মাঠে কাউকে গোল দিতে দেবে না ইঙ্গিত করে সাবেক পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘আমরা উপনির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছি এবং ইমরান খান সব আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।’

আরও পড়ুন:
পাকিস্তানে ২৫৫ রুপিতে মিলছে এক ডলার
আলো ফিরেছে পাকিস্তানে
২৪ ঘণ্টা পরও বিদ্যুৎ ফেরেনি পাকিস্তানের অনেক এলাকায়
১৬ ঘণ্টায়ও বিদ্যুৎ ফেরেনি পাকিস্তানে
আফ্রিদির চেয়ারে হারুন

মন্তব্য

p
উপরে