× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
Bangladeshs top three at the Asian Academy Awards
hear-news
player
google_news print-icon

এশিয়ান একাডেমি অ্যাওয়ার্ডে বাংলাদেশের সেরা তিন

এশিয়ান-একাডেমি-অ্যাওয়ার্ডে-বাংলাদেশের-সেরা-তিন
শুক্রবার ফেসবুকে ঘোষণা দেয়া হয় এশিয়ান একাডেমি অ্যাওয়ার্ডের। ছবি: সংগৃহীত
এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে প্রত্যেক বছরের ডিসেম্বরে প্রদান করা হয় সিঙ্গাপুরে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ১৬ টি দেশের চলচ্চিত্র এবং টেলিভিশন ইন্ড্রাস্টির শ্রেষ্ঠ কাজগুলোকে সম্মাননা দেয়। বাংলাদেশ সময় শুক্রবার সকাল ১০টায় তাদের ফেইসবুক পেইজ থেকে লাইভের মাধ্যমে এ বছরের বিভিন্ন ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার ঘোষণা করে তারা।

চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পের জন্য মর্যাদাপূর্ণ পুরস্কার ‘এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ড’-এ ‘ন্যাশনাল উইনার’ হিসেবে বাংলাদেশের ওটিটি প্ল্যাটফর্ম চরকির তিনটি কনটেন্ট নির্বাচিত হয়েছে।

এ পুরস্কারে বাংলাদেশ থেকে সেরা ফিচার ফিল্ম ক্যাটাগরিতে খাঁচার ভিতর অচিন পাখি, সেরা ড্রামা সিরিজ বিভাগে জাগো বাহে এবং সেরা পরিচালক (ফিকশন) বিভাগে শাটিকাপ-এর পরিচালক মোহাম্মদ তাওকীর ইসলাম ন্যাশনাল উইনার হিসেবে নির্বাচিত হয়েছে।

ক্যাটাগরিতেগুলোতে চরকির সঙ্গে অন্যান্য দেশ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ীদের তালিকায় রয়েছে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি হটস্টার, ক্যানাল প্লাসের মতো প্ল্যাটফর্মের কনটেন্ট।

শুক্রবার সন্ধ্যায় চরকির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ নিয়ে চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘বাংলাদেশের জন্য এটা বড় সাফল্য। এতদিন ধরে বাংলাদেশে থেকে এ পুরস্কারের দ্বার উন্মুক্ত ছিল না। চরকির হাত ধরেই প্রথমবারের মতো এ আয়োজনে বাংলাদেশের নাম যুক্ত হলো। বাংলাদেশ যে আন্তর্জাতিক মানের কনটেন্ট বানাতে পারে সেটা চরকি প্রমাণ করে দিয়েছে।’

এশিয়ান একাডেমি ক্রিয়েটিভ অ্যাওয়ার্ডে প্রত্যেক বছরের ডিসেম্বরে প্রদান করা হয় সিঙ্গাপুরে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ১৬ টি দেশের চলচ্চিত্র এবং টেলিভিশন ইন্ড্রাস্টির শ্রেষ্ঠ কাজগুলোকে সম্মাননা দেয়।

বাংলাদেশ সময় শুক্রবার সকাল ১০টায় তাদের ফেইসবুক পেইজ থেকে লাইভের মাধ্যমে এ বছরের বিভিন্ন ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার ঘোষণা করে তারা।

প্রত্যেক ক্যাটাগরির ন্যাশনাল উইনারদের মধ্যে থেকে ডিসেম্বরের মূল আয়োজনে একজন চুড়ান্ত বিজয়ী ঘোষণা করা হবে।

বেস্ট ড্রামা সিরিজ ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে বিজয়ী হওয়া চরকির অরিজিনাল অ্যান্থোলজি জাগো বাহে সিরিজটি তিনটি আলাদা গল্প নিয়ে পরিচালনা করেছেন সালেহ সোবহান অনীম, সিদ্দিক আহমেদ এবং সুকর্ণ শাহেদ ধীমান।

এই ক্যাটাগরিতে কোরিয়া থেকে নেটফ্লিক্স, ভারত থেকে প্রাইম ভিডিও, ইন্দোনেশিয়া থেকে ডিজনি প্লাস হটস্টার, মায়ানমার থেকে ক্যানাল প্লাস সহ আরও অন্যান্য দেশের প্ল্যাটফর্মগুলোর কনটেন্ট জাতীয় বিজয়ীদের তালিকায় রয়েছে।

অন্যদিকে বেস্ট ফিচার ফিল্ম হিসেবে বিজয়ী হওয়া খাঁচার ভেতর অচিন পাখি পরিচালনা করেছেন রায়হান রাফী। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই ওয়েবফিল্ম রিলিজের পর ব্যাপক জনপ্রিয়তা এবং প্রশংসা লাভ করে।

এই ক্যাটাগরিতে ইন্দোনেশিয়া, জাপান, থাইল্যান্ড ও ইন্ডিয়াসহ আরও বেশ কিছু দেশের সিনেমা নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করছে।

বেস্ট ডিরেক্টর (ফিকশন) ক্যাটাগরিতে ন্যাশনাল উইনার হওয়া মোহাম্মদ তাওকীর ইসলামের বছরের অন্যতম সেরা চমক ছিল শাটিকাপ। স্থানীয় শিল্পী এবং কলাকুশলীদের নিয়ে রাজশাহী অঞ্চলের গল্প নিয়ে এই ফিকশনটি চরকির অন্যতম আলোচিত একটি কাজ।

একই ক্যাটাগরিতে ভারত থেকে ন্যাশনাল উইনার হয়েছেন নেটফ্লিক্সের ব্লকবাস্টার মিন্নাল মুরালির পরিচালক ব্যাসিল জোসেফ।

আরও পড়ুন:
প্রতিদিনের দেখা গল্পে ‘সংসার আনলিমিটেড’
শুক্লপক্ষে নিখোঁজ হচ্ছে তরুণীরা, কারণ জানা যাবে ১১ আগস্ট
সমাজবাস্তবতার ভয়ংকর প্রভাবের গল্প ‘তনয়া’
‘সিন্ডিকেট’-এ চরকির ঈদ
অ্যান্থলজি সিনেমা ‘এই মুহূর্তে’ আসছে ২৩ জুন

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Bollywood actor Vikram Gokhale passed away

বলিউড অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন

বলিউড অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন ভারতীয় অভিনেতা বিক্রম গোখলে। ছবি: সংগৃহীত
কোমায় চলে গিয়েছিলেন অভিনেতা। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ছড়িয়ে পড়েছিল মৃত্যুর ভুয়া খবরও।

অমিতাভ বচ্চনের অগ্নিপথ, সালমান খান-ঐশ্বরিয়ার হাম দিল দে চুকে সানাম, ভুল ভুলাইয়া, মিশন মঙ্গল, হিচকি, আইয়ারি, ব্যাং ব্যাং-এর মতো সিনেমার অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন।

শনিবার পুনের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর। সংবাদটি নিশ্চিত করেছে সংবাদ সংস্থা এএনআই।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, গত কয়েকদিন মৃত্যুর সঙ্গে লড়ছিলেন বর্ষীয়ান এই অভিনেতা। গত ১৮ দিন পুণের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন বিক্রম। গত বুধবার সন্ধ্যায় হঠাৎ করেই তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়।

কোমায় চলে গিয়েছিলেন অভিনেতা। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ছড়িয়ে পড়েছিল মৃত্যুর ভুয়া খবরও।

বিক্রম গোখলে অভিনয়ের পাশাপাশি ছিলেন পরিচালকও। পুনেতে অ্যাক্টিং অ্যাকাডেমি রয়েছে তার।

১৯৭১ সালে চলচ্চিত্রে যাত্রা শুরু। প্রথম সিনেমা পরওয়ানা। হিন্দির পাশাপাশি মরাঠি সিনেমাতেও দাপুটে ছিলেন তিনি।

আরও পড়ুন:
বিয়ের পর ক্যাটরিনার প্রথম ট্রেইলার
প্রভাসের ‘আদিপুরুষ’ নিষিদ্ধের দাবি রাম মন্দিরের পুরোহিতের
৫০টিরও বেশি স্ক্রিপ্ট ফিরিয়ে ‘তিউয়ারি’ সিরিজে ফিরছেন উর্মিলা
রাম-রাবনের গল্পে ‘আদিপুরুষ’, টিজারের ভিএফএক্সে অসোন্তষ
শাহরুখের ছবি নিয়ে স্ত্রীর মস্করা

মন্তব্য

বিনোদন
In 7 days 100 crores were released

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’ দৃশ্যম টুর পোস্টারে অজয় দেবগণ, শ্রিয়া শরণ, ইশিতা দত্ত ও মৃণাল। ছবি: সংগৃহীত
‘দৃশ্যম’ দেখে মুগ্ধ হননি এমন দর্শক পাওয়া কঠিন। দর্শকদের বহুল প্রতীক্ষার পর ১৮ নভেম্বর মুক্তি পায় ‘দৃশ্যম টু’। মুক্তির দিনেই ১৫ কোটি ৩৮ লাখ রুপি সংগ্রহ করেছিল সিনেমাটি।

বলিউড সিনেমার মন্দার বাজারে বক্স অফিসে ঝড় তুলেছে অজয় দেবগণের দৃশ্যম টু। সাত দিনে সিনেমাটি ১০০ কোটি রুপির বেশি উপার্জন করেছে।

গত শুক্রবার মুক্তি পেয়েছে দৃশ্যম টু। বৃহস্পতিবার ছিল মুক্তির সপ্তম। এক সপ্তাহে ১০৪ কোটি ৬৬ লাখ রুপি সংগ্রহ করেছে সিনেমাটি।

ভারতীয় চলচ্চিত্র চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী দিনে সিনেমাটির সংগ্রহ ছিল ১৫ কোটি ৩৮ লাখ রুপি এবং বৃহস্পতিবার ৮ কোটি রুপির বেশি সংগ্রহ করেছে।

বক্স অফিস রিপোর্ট শেয়ার করে এক টুইটে প্রতিদিনের সংগ্রহের তথ্যও দিয়েছেন তরণ আদর্শ।

উদ্বোধনী দিন শুক্রবার সিনেমাটির সংগ্রহ ছিল ১৫ কোটি ৩৮ লাখ রুপি, শনিবার ২১ কোটি ৫৯ লাখ, রোববার ২৭ কোটি ১৭ লাখ, সোমবার ১১ কোটি ৮৭ লাখ, মঙ্গলবার ১০ কোটি ৪৮ লাখ, বুধবার ৯ কোটি ৫৫ লাখ এবং সপ্তাহান্তে বৃহস্পতিবার ৮ কোটি ৬২ লাখ রুপি সংগ্রহ করেছে।

২০১৩ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল ভারতীয় মালায়ালাম ভাষায় ক্রাইম থ্রিলার দৃশ্যম। পরে ২০১৫ সালে বলিউডে মুক্তি পায় এর অফিশিয়াল রিমেক।

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’
দৃশ্যম টুর পোস্টারে অজয় দেবগণ, টাবু ও অক্ষয় খান্না। ছবি: সংগৃহীত

অজয় দেবগণ, টাবু, শ্রিয়া শরণ, ইশিতা দত্ত অভিনীত সিনেমাটির হিন্দি রিমেক ব্যাপক সাড়া ফেলেছিল সে সময়।

দৃশ্যম দেখে মুগ্ধ হননি এমন দর্শক পাওয়া কঠিন। দর্শকদের বহুল প্রতীক্ষার পর ১৮ নভেম্বর মুক্তি পায় দৃশ্যম টু। এই পর্বে গুরুত্বপূর্ণ চরিত্রে যুক্ত হয়েছেন অক্ষয় খান্না।

আরও পড়ুন:
এ বছর বলিউডে দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং ‘দৃশ্যম টু’র
দৃশ্যম টু: ৭ বছর পর খুলছে আলোচিত হত্যা মামলার ফাইল
আলোচিত ক্রাইম থ্রিলার ‘দৃশ্যম’ এর সিক্যুয়াল মুক্তির দিন ঘোষণা

মন্তব্য

বিনোদন
The award winning countrys movies are newcomers to the Indian film market

ভারতের ফিল্ম বাজারে পুরস্কৃত দেশের সিনেমা ‘আগন্তুক’

ভারতের ফিল্ম বাজারে পুরস্কৃত দেশের সিনেমা ‘আগন্তুক’ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়াতে পুরস্কৃত হলো দেশের সিনেমা ‘আগন্তুক’ । ছবি: সংগৃহীত
খবরটি নিশ্চিত করে ভ্যারাইটির এক প্রতিবেদনে জানানো হয়, আগন্তুক সিনেমাটি ফিল্ম বাজারের ভিউয়িং রুম সেকশন থেকে জিতেছে ‘প্রাসাদ ডিআই অ্যাওয়ার্ড’।

ভারতের গোয়াতে শুরু হয়েছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (আইএফএফআই)। উৎসবের একটি গুরুত্বপূর্ণ অংশ ফিল্ম বাজার। এখানে তরুণ-নবীন চলচ্চিত্র নির্মাতাদের কাজটিকে এগিয়ে নেয়ার সুযোগ তৈরি করা হয়।

এই ফিল্ম বাজারে এবার পুরস্কৃত হয়েছে বা কাজটিকে এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ পেয়েছে বাংলাদেশের একটি প্রজেক্ট। আর এটি আগন্তুক (দ্য স্ট্রেঞ্জার) নামে একটি সিনেমা। এর পরিচালক বিপ্লব সরকার।

খবরটি নিশ্চিত করে ভ্যারাইটির এক প্রতিবেদনে জানানো হয়, আগন্তুক সিনেমাটি ফিল্ম বাজারের ভিউয়িং রুম সেকশন থেকে জিতেছে ‘প্রাসাদ ডিআই অ্যাওয়ার্ড’।

এ ছাড়া দেশের খ্যাতিমান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ফেসবুকে একটি ছবি পোস্ট করে অভিনন্দন জানিয়েছেন পরিচালক বিপ্লবকে।

ভ্যারাইটি বলছে, ভিউয়িং রুম সেকশনে ভারত বা দক্ষিণ এশিয়ার সেই সিনেমাকে পুরস্কার দেয়া হয়, যে সিনেমার কাজ শেষ হয়ে গেছে বা পোস্ট-প্রোডাকশন পর্যায়ে রয়েছে এবং যে সিনেমাগুলো চলচ্চিত্র উৎসবে অংশ নিতে চায়, বিশ্ব বাজারে বিক্রি, পরিবেশক এবং অংশীদার খুঁজছে।

প্রসাদ পোস্ট প্রোডাকশন এবং মুভিবাফ অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড পেয়েছে দুটি চলচ্চিত্র।

পুরস্কার পাওয়ার মাধ্যমে নির্মাতারা তাদের সিনেমা ডিআই (ডিজিটাল ইন্টারমিডিয়েট) ডিসিপি (ডিজিটাল সিনেমা প্যাকেজ) করার সুযোগ পাবে।

এছাড়াও তাদের সিনেমাকে ফিল্ম ফেস্টিভ্যাল এবং প্রদর্শকদের কাছে নিয়ে যেতে ব্যবহার করতে পারবে কিউবিওয়্যার (কিউবওয়্যার হল একটি উইন্ডো সিস্টেম, যা বিশ্বব্যাপী সিনেমা পরিবেশন করে)।

আরও পড়ুন:
‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি’ সম্মাননা পেলেন হেমা মালিনী

মন্তব্য

বিনোদন
Crowds of viewers to watch Bangladeshi movies at Indian festivals

ভারতীয় উৎসবে বাংলাদেশের সিনেমা দেখতে দর্শকের ভিড়

ভারতীয় উৎসবে বাংলাদেশের সিনেমা দেখতে দর্শকের ভিড় ভারতীয় উৎসবে বাংলাদেশি সিনেমার শিল্পী ও কুশলীরা। ছবি: সংগৃহীত
সাঁতাও সিনেমার পরিচালক খন্দকার সুমন বৃহস্পতিবার দুপুরে ছবি পোস্ট করে লিখেছেন, ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব ইন্ডিয়ায় সাঁতাও এর সাথে এক টুকরো বাংলাদেশ। আজকে (বৃহস্পতিবার) সাঁতাও চলচ্চিত্রটি প্রথম বিশ্ববাসী সামনে সফল ভাবে প্রদর্শিত হলো।’

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (আইএফএফআই) চলচ্চিত্র উৎসবে এবার বাংলাদেশ থেকৈ রয়েছে চারটি সিনেমা।

যার একটি সিনেমা করছে প্রতিযোগিতা; আর বাকি তিনটি প্রদর্শিত হবে নন-কমপিটিশন বিভাগের সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড বিভাগে।

২৪ নভেম্বর সকাল ৯টায় সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড বিভাগে প্রদর্শিত হয়েছে সাঁতাও সিনেমাটি। একই দিন দুপুর ২টা ৩০ মিনিটে প্রদর্শিত হয়েছে পাতালঘর সিনেমা। দুটি সিনেমাই দেখানো হয়েছে আইনক্স পানজিম অডিটোরিয়াম ৩-এ।

পাপ-পুণ্য সিনেমাটি দেখানো হবে ২৫ নভেম্বর আইনক্স পানজিম অডিটোরিয়াম ৩-এ সকাল ৯টায়।

সিনেমা তিনটির অভিনয়শিল্পী ও কলাকুশলীরা উৎসবে অংশ নিতে অবস্থান করছেন ভারতের গোয়ায়। সেখান থেকেই তারা ছবি এবং স্ট্যাটাস শেয়ার করছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভারতীয় উৎসবে বাংলাদেশের সিনেমা দেখতে দর্শকের ভিড়
সাঁতাও সিনেমা দেখতে দর্শকদের লাইন। ছবি: সংগৃহীত

সাঁতাও সিনেমার পরিচালক খন্দকার সুমন বৃহস্পতিবার দুপুরে ছবি পোস্ট করে লিখেছেন, ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব ইন্ডিয়ায় সাঁতাও এর সাথে এক টুকরো বাংলাদেশ। আজকে (বৃহস্পতিবার) সাঁতাও চলচ্চিত্রটি প্রথম বিশ্ববাসী সামনে সফল ভাবে প্রদর্শিত হলো। ভেবেছিলাম সকাল ৯টায় দর্শক কম হবে। কিন্তু বিস্ময়ের বিষয় হচ্ছে শো হাউজ ফুল ছিল। অনেকেই টিকিট পায়নি। আগামী ২৭ জানুয়ারি ২০২৩ বাংলাদেশ দেখবে।’

সুমনের পোস্ট করা ছবিতে আফসানা মিমি, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, আবু শাহেদ ইমনসহ অনেককেই দেখা গেছে।

অভিনেত্রী নুসরাত ফারিয়াও একটি ছবি পোস্ট করেছেন তার ফেসবুক পেজে। সেখানে দেখা যাচ্ছে আফসানা মিমি, নুসরাত ফারিয়া ও আবু শাহেদ ইমনের হাতে ক্রেস্ট।

ক্যাপশনে ফারিয়া লিখেছেন, ‘গোয়া ফিল্ম ফেস্টিভ্যালে পাতালঘর’। মূলত পাতালঘর সিনেমাটি প্রদর্শিত হওয়ার পর সিনেমাটির অভিনয়শিল্পী ও প্রযোজকের হাতে সম্মাননা স্বারক তুলে দেয়া হয়।

আইএফএফআই এর ৫৩তম আসর এটি। ভারতের গোয়ায় ২০ থেকে শুরু হওয়া উৎসবটি চলবে ২৮ নভেম্বর পর্যন্ত।

উৎসবে বাংলাদেশের একটি সিনেমা প্রতিযোগিতা করছে আইসিএফটি-ইউনেস্কো গান্ধি মেডেল অ্যাওয়ার্ড বিভাগে। সিনেমাটির নাম নকশি কাঁথার জমিন

টিএম ফিল্মসের ব্যানারে ফারজানা মুন্নির প্রযোজনায়, হাসান আজিজুল হকের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন আকরাম খান। সিনেমাটি ২০১৮–১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত। এতে অভিনয় করেছেন জয়া আহসান।

আরও পড়ুন:
জগজা নেটপ্যাকে দেশের সিনেমা ‘আম-কাঁঠালের ছুটি’
চলচ্চিত্রকে সময়োপযোগী করতে ‘ক্রিয়েটিভ সামিট’-এর উদ্যোগ
সিনেমা-সংকটে সাময়িক বন্ধ হচ্ছে ‘মধুমিতা’
দৃশ্য কাটার শর্তে ‘জয়ল্যান্ড’-এর নিষেধাজ্ঞা তুলল পাকিস্তান
রাহেলা-সালেহা চরিত্র যুদ্ধে নারীদের ওপর নৃশংসতার প্রতিফলন

মন্তব্য

বিনোদন
What story will Rangbazar tell?

কীসের গল্প বলবে ‘রঙবাজার’

কীসের গল্প বলবে ‘রঙবাজার’ রঙবাজার সিনেমার সেট ও অভিনয় শিল্পীরা। ছবি কোলাজ: নিউজবাংলা
নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘আমাদের পুরো শুটিং শেষ, পুরোটাই হয়েছে রাজবাড়ীর বিভিন্ন লোকেশনে। আর টুকটাক কিছু কাজ বাকি আছে, ঢাকায় প্যাচআপ করব আমরা।’    

সত্য ঘটনা অবলম্বনে রঙবাজার নামে সিনেমা পরিচালনা করেছেন পদ্মাপুরাণ নির্মাতা রাশিদ পলাশ। সদ্যই নতুন সিনেমাটির নাম প্রকাশ করেছেন তিনি।

ইতোমধ্যে সিনেমাটির শুটিংয়ের কাজও শেষ হয়েছে, কিন্তু কী সেই সত্য ঘটনা নিয়ে রঙবাজার, তা বৃহস্পতিবার দুপুরে নিউজবাংলাকে জানিয়েছেন রাশিদ পলাশ।

তিনি বলেন, ‘একসময়ে দেশের এবং এশিয়ার বৃহত্তম যৌনপল্লির মধ্যে অন্যতম ছিল নারায়ণগঞ্জের টানবাজার যৌনপল্লি। ১৯৯৯ সালে এটি উচ্ছেদ করা হয়। সেই যৌনপল্লির মানুষের গল্প নিয়ে আমাদের এই রঙবাজার।’

সিনেমাটির শুটিংও হয়েছে রাজবাড়ীর দৌলতদিয়ার যৌনপল্লিতে।

রাশিদ পলাশ বলেন, ‘আমাদের পুরো শুটিং শেষ। পুরোটাই হয়েছে রাজবাড়ীর বিভিন্ন লোকেশনে। আর টুকটাক কিছু কাজ বাকি আছে। ঢাকায় প্যাচআপ করব আমরা।’

সিনেমাটির মুক্তির বিষয়ে এ নির্মাতা বলেন, ‘এখনও ফাইনাল কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা সব কাজ শেষ করে একটা সংবাদ সম্মেলন করে সবাইকে জানাব।’

সিনেমাটিতে একঝাঁক তারকা অভিনয় করছেন। এতে রয়েছেন জান্নাতুল পিয়া, মৌসুমী হামিদ, তানজিকা আমিন, নাজনীন চুমকি, শম্পা রেজা, শাহজাহান সম্রাট, লুৎফর রহমান জর্জ, বড়দা মিঠুসহ অনেকে।

লাইভ টেকনোলজিস লিমিটেড প্রযোজিত রঙবাজার-এর কনটেন্ট পরিকল্পনা করেছেন তামজিদ অতুল। চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী।

মন্তব্য

বিনোদন
Salmans niece Alijehar is making her debut in Bollywood

বলিউডে অভিষেক হচ্ছে সালমানের ভাগ্নি আলিজেহ’র

বলিউডে অভিষেক হচ্ছে সালমানের ভাগ্নি আলিজেহ’র
পিঙ্কভিলার এক প্রতিবেদনে বলা হয়েছে, আমরা আগেই জানিয়েছিল সালমানের বোন আলভিরা অগ্নিহোত্রী ও অতুল অগ্নিহোত্রীর মেয়ে আলিজেহ বলিউডে আত্মপ্রকাশ করার জন্য প্রস্তুত হচ্ছেন।

বলিউডে অভিষেক হচ্ছে সালমান খানের ভাগ্নি আলিজেহ অগ্নিহোত্রীর। আগেই জানা গিয়েছিল, বলিউডে আত্মপ্রকাশের জন্য প্রস্তুত হচ্ছেন তিনি। এবার জানা গেল, ডেবিউ সিনেমার শুটিংও শুরু করছেন বলিউড ভাইজানের ভাগ্নি।

এ নিয়ে বিনোদনভিত্তিক ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলার এক প্রতিবেদনে বলা হয়েছে, আমরা আগেই জানিয়েছিল সালমানের বোন আলভিরা অগ্নিহোত্রী ও অতুল অগ্নিহোত্রীর মেয়ে আলিজেহ বলিউডে আত্মপ্রকাশ করার জন্য প্রস্তুত হচ্ছেন। এ জন্য দুই বছরেরও বেশি সময় ধরে অভিনয় ও নাচের পাঠ নিচ্ছেন।

এবার এর আপডেট জানিয়ে প্রতিবেদনে বলা হচ্ছে, আলিজেহ ইতোমধ্যে তার প্রথম সিনেমার শুটিং শুরু করেছেন।

জাতীয় পুরস্কার বিজয়ী চলচ্চিত্র নির্মাতা সৌমেন্দ্র পাধি সিনেমাটি পরিচালনা করছেন এবং ইতোমধ্যেই প্রধান অভিনেতাদের নিয়ে শুটিং শুরু করেছেন।

এখনও নাম প্রকাশ না করা এই সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পাওয়ার কথা। সিনেমাটির অফিসিয়াল মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বলিউডে অভিষেক হচ্ছে সালমানের ভাগ্নি আলিজেহ’র
আলিজেহ অগ্নিহোত্রী। ছবি: সংগৃহীত

নির্মাতা সৌমেন্দ্র এর জামতারা নামে একটি ওয়েব সিরিজ পরিচালনা করেছেন। তার নির্মিত সিনেমা বুধিয়া সিং: বর্ন টু রান-এর জন্য পেয়েছেন জাতীয় পুরস্কার।

আরও পড়ুন:
সালমানের ‘বিয়িং হিউম্যান ক্লোদিং’ এখন ঢাকায়
‘সালমানকে হত্যার ছক চূড়ান্ত ছিল’
গণেশ পূজায় শাহরুখ, আরতি করলেন সালমান
বলিউডে ‘ভাইজান’র ৩৪ বছর, নতুন লুকে সিনেমার ঘোষণা
সালমানকে নারী পেটানো লোক বললেন সাবেক প্রেমিকা সোমি

মন্তব্য

বিনোদন
16 crore Kantara left 400 crore

১৬ কোটির ‘কানতারা’ ৪০০ কোটি ছাড়াল

১৬ কোটির ‘কানতারা’ ৪০০ কোটি ছাড়াল ‘কানতারা’ সিনেমার নানা দৃশ্য ও পোস্টার (ডানে)। ছবি : সংগৃহীত
এই মূহূর্তে ‘কেজিএফ টু’ ও ‘আরআরআর’-এর পরে ২০২২ সালে ঘরোয়া বক্স অফিসে সর্বোচ্চ আয়কারী সিনেমা হয়ে উঠেছে ‘কানতারা’। এটি বিদেশি বক্স অফিসে দুর্দান্ত সফল, যা প্রত্যাশার চেয়ে অনেক ভালো করেছে।

ভারতের কন্নড় ভাষার সিনেমা কানতারা মুক্তি পেয়েছিল গত ৩০ সেপ্টেম্বর। সোমবার পর্যন্ত ছিল সিনেমাটি মুক্তির ৫৩তম দিন।

ঋষভ শেঠির পরিচালিত ও অভিনীত পৌরাণিক গল্পের অ্যাকশন থ্রিলারটি ঝড় তুলেছে বক্স অফিসে। ১৬ কোটি রুপি ব্যয়ে নির্মিত সিনেমাটি বিশ্বব্যাপী ৪০০ কোটির রুপির বেশি আয় করেছে।

কানতারার বক্স অফিস সংগ্রহ নিয়ে মঙ্গলবার ভারতীয় বিনোদনভিত্তিক ওয়েব পোর্টাল স্যাকনিল্কের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সিনেমাটি এপর্যন্ত ভারতের মধ্যে ৩৫৮ কোটি ৫০ লাখ রুপি (নেট কালেকশন ৩০৪ কোটি ১০ লাখ) আয় করেছে।

এই মূহূর্তে এটি কেজিএফ টুআরআরআর-এর পরে ২০২২ সালে ঘরোয়া বক্স অফিসে সর্বোচ্চ আয়কারী সিনেমা।

১৬ কোটির ‘কানতারা’ ৪০০ কোটি ছাড়াল
কানতারার দৃশ্যে ঋষভ শেঠি। ছবি: সংগৃহীত

কানতারা বিদেশি বক্স অফিসে দুর্দান্ত সফল, যা প্রত্যাশার চেয়ে অনেক ভালো করেছে। এটি আন্তর্জাতিকভাবে ৪৩ কোটি রুপি আয় করেছে।

সব মিলিয়ে বিশ্বব্যাপী মোট ৪০১ কোটি ৫০ লাখ রুপি আয় করেছে কানতারা

এখন পর্যন্ত যথেষ্ট পরিমান প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি। সেই হিসেবে আরও কয়েক কোটির যোগ হতে পারে এর ঝুলিতে।

আরও পড়ুন:
‘কানতারা’র সফলতায় বলিউডে ডাক পাচ্ছেন ঋষভ শেঠি
৩০০ কোটি ছাড়াল ‘কানতারা’
১৬ কোটির ‘কানতারা’, ২৬ দিনে আয় ২৩২ কোটি

মন্তব্য

p
উপরে