× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট বাংলা কনভার্টার নামাজের সময়সূচি আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
There is definitely something bubbly
google_news print-icon

সবকিছু সুন্দর-শালীনভাবেই হয়েছে: বুবলী

সবকিছু-সুন্দর-শালীনভাবেই-হয়েছে-বুবলী
অভিনেত্রী বুবলী (বাঁয়ে) ও মঙ্গলবার পোস্ট করা তার ছবি। ছবি: সংগৃহীত
কয়েকদিনের মধ্যেই সাংবাদিকদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন বলে জানান তিনি এবং ঘটনাটিকে সেনসেটিভ ও ইমোশনাল ইস্যু বলে জানান বুবলী।

ঢাকাই সিনেমার অভিনেত্রী শবনম বুবলী মঙ্গলবার দুপুরে তার ভেরিফায়েড ফেসবুক পেজে দুটি ছবি পোস্ট করেছেন। যার একটি দেখে নেটিজেনরা মনে করছেন তিনি অন্তঃস্বত্বা।

ছবিটি কবেকার সে বিষয়ে পোস্টে কিছু জানাননি বুবলী। তবে ধারণা করা হচ্ছে ছবিগুলো আগের। কারণ, বুবলী এখন অভিনয় করছেন জাকির হোসেন রাজু পরিচালিত চাদর সিনেমায়। সিনেমার শুটিংয়ে তাকে স্বাভাবিক দেখা গেছে।

স্ট্যাটাসটি দেয়ার পরপরই বুবলীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোন না ধরলেও সন্ধ্যায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন তিনি। সেসময় তিনি ছিলেন চাদর সিনেমার শুটিংয়ে।

সেখানে তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি কখনই আমার ব্যক্তিগত বিষয় সামনে আনতে চাই না। আপনারা অনেকবার অনেককিছু জানতে চেয়ছেন, কিন্তু আমি বরাবরই বলেছি যে, আমি আমার প্রফেশনাল লাইফটা নিয়ে ফোকাসে থাকতে চাই।’

স্ট্যাটাস ও ছবি নিয়ে বুবলী বলেন, ‘ডেফিনেটলি কিছু ব্যাপার তো আছেই। আমি এর আগেও বলেছি যে এগুলো নিয়ে পরে কথা বলব। কোনো ঘটনার পেছনে আরও অনেক ঘটনা থাকে।’

কয়েকদিনের মধ্যেই সাংবাদিকদের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন বলে জানান তিনি এবং ঘটনাটিকে সেনসেটিভ ও ইমোশনাল ইস্যু বলে জানান বুবলী।

তিনি আরও বলেন, ‘আমরা যেহেতু মুসলিম, আমি একজন মুসলিম মানুষ, সবকিছুর পেছনে অবশ্যই ব্যাখ্যা আছে। সবকিছু সুন্দর, শালীনভাবেই হয়েছে।’

মঙ্গলবার দুপরে দেয়া পোস্টের ক্যাপশনে বুবলী লিখেছেন, ‘আমার জীবনের সঙ্গে আমি’। এর নিচে হ্যাসট্যাগ দিয়ে লিখেছেন ‘থ্রোব্যাক আমেরিকা’। এই ‘থ্রোব্যাক আমেরিকা’ শব্দ দুটির কারণে ধারণা করা হচ্ছে, ২০২০ সালে বুবলী যখন আমেরিকাতে ছিলেন, ছবিদুটি সেই সময়ের।

বুবলীর মা হওয়ার গুঞ্জন উঠেছিল ২০২০ সালে। বুবলী যখন শাকিব খান প্রযোজিত ও কাজী হায়াৎ পরিচালিত বীর সিনেমায় অভিনয় করছিলেন, তখন তার মা হওয়ার গুঞ্জন ওঠে।

সিনেমাটির শুটিং শেষ করেই বুবলী পাড়ি জমান আমেরিকা। করোনা মহামারির সময় যখন দেশে লকডাউন চলছিল, তখন তিনি আমেরিকাতে ছিলেন। গুঞ্জন আছে, আমেরিকাতে সন্তান প্রসব করেছেন এ অভিনেত্রী। সন্তানের বাবার পরিচয় হিসেবে শাকিব খানের নাম শোনা গিয়েছিল সেসময়।

তবে পরবর্তীতে দেশে ফিরে এসবকে গুঞ্জন বলেই জানিয়েছেন বুবলী। নায়ক শাকিব খানের সঙ্গে তার সম্পর্কের গুঞ্জনটিও স্বীকার করেননি তিনি।

আরও পড়ুন:
২৭ জানুয়ারি আসছে সিয়াম-বুবলীর ‘টান’
এলো সিয়াম-বুবলীর ‘টান’-এর ঝলক
অবনী-রাশেদের প্রেম ও এক বীভৎস ঘটনা
জুটি বাঁধলেন সিয়াম-বুবলী
‘কয়লা’য় জুটি নিরব-বুবলী

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Who won the Oscar

যাদের হাতে উঠলো অস্কার

যাদের হাতে উঠলো অস্কার লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে অস্কার পুরস্কার হাতে সেরা অভিনেতা কিলিয়ান মার্ফি। ছবি: সংগৃহীত
আলোচিত সিনেমা ‘ওপেনহেইমার-এর জন্য সেরা পরিচালকের পুরস্কার জিতে নিয়েছেন ক্রিস্টোফার নোলান। একই সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কিলিয়ান মার্ফি। আর শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অস্কার পেয়েছেন ‘পুওর থিংস’ সিনেমার এমা স্টোন।

বাংলাদেশ সময় সোমবার ভোরে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসেছে ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডসের আসর। এই আয়োজনে বিভিন্ন ক্যাটাগরিতে চলতি বছরে অস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়েছে।

সেরা ছবি ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে ‘ওপেনহাইমার’। শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অস্কার পেয়েছেন ‘পুওর থিংস’ সিনেমার এমা স্টোন।

শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে সম্মানজনক অস্কার জয় করেছেন ‘ওপেনহাইমার’ ছবির কিলিয়ান মার্ফি।

যাদের হাতে উঠলো অস্কার

সেরা অভিনেত্রীর অস্কার পুরস্কার জয়ী এমা স্টোনের প্রাপ্তির কান্না। ছবি: সংগৃহীত

একই ছবিতে অভিনয় করে সহ-অভিনেতা হিসেবে অস্কার পেয়েছেন রবার্ট ডাউনি জুনিয়র। এছাড়া সহ-অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতেছেন ‘দ্য হোল্ডওভারস’ ছবির দা’ভাইন জয় র‌্যান্ডল্ফ।

সেরা পরিচালক হিসেবে এ বছরের অস্কার পেয়েছেন ক্রিস্টোফার নোলান (ওপেনহাইমার)।

লাইভ অ্যাকশন শর্ট ফিল্ম ক্যাটাগরিতে অস্কার জিতেছে ‘দ্য ওয়ান্ডারফুল স্টোরি অব হেনরি সুগারে’।

ধ্বনি ক্যাটাগরিতে অস্কার জিতেছে ‘দ্য জোন অফ ইন্টারেস্ট’-এর টার্ন উইলার্স ও জনি বার্ন।

অরিজিনাল স্কোর ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন ‘ওপেনহাইমার,’-এর লুডভিগ গোরানসন।

এছাড়া মৌলিক সংগীত ক্যাটাগরিতে ‘হোয়াট ওয়াজ আই মেড ফর?’-এর ‘বার্বি’; ভিজ্যুয়াল এফেক্টস ক্যাটাগরিতে ‘গডজিলা মাইনাস ওয়ান’; চলচ্চিত্র সম্পাদনা ক্যাটাগরিতে ‘ওপেনহাইমার’ সিনেমার জেনিফার ল্যাম; প্রামাণ্যচিত্র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে ‘দ্য লাস্ট রিপেয়ার শপ’; ডকুমেন্টারি ফিচার ক্যাটাগরিতে ‘২০ ডে ইন মারিউপোল’; সিনেমাটোগ্রাফি ক্যাটাগরিতে ‘ওপেনহাইমার’-এর হোয়েট ভ্যান হোয়েতেমা পুরস্কার জিতেছেন।

যাদের হাতে উঠলো অস্কার

অ্যানিমেটেড শর্ট ফিল্ম ক্যাটাগরিতে ‘ওয়ার ইজ ওভার! ইনসপায়ারড বাই দ্য মিউজিক অব জন ও ইয়োকো’; অ্যানিমেটেড ফিল্ম ক্যাটাগরিতে ‘দ্য বয় অ্যান্ড দ্য হেরন’; মূল চিত্রনাট্য ক্যাটাগরিতে ‘অ্যানাটমি অব আ ফল’-এর জন্য জাস্টিন ট্রিয়েট ও আর্থার হারারি; অভিযোজিত চিত্রনাট্য ক্যাটাগরিতে ‘আমেরিকান ফিকশন’-এর জন্য কর্ড জেফারসন এবার অস্কার জয় করেছেন।

অন্যান্য ক্যাটাগরির মধ্যে মেকআপ ও হেয়ারস্টাইলিং-এ ‘পুওর থিংস’-এর নাদিয়া স্টেসি, মার্ক কুলিয়ার ও জশ ওয়েস্টন; প্রোডাকশন ডিজাইন ক্যাটাগরিতে ‘পুওর থিংস’-এর জেমস প্রাইস, শোনা হিথ ও জুসা মিহালেক; কস্টিউম ডিজাইন ক্যাটাগরিতে ‘পুওর থিংকস’-এর হলি ওয়াডিংটন পুরস্কার পেয়েছেন।

আর আন্তর্জাতিক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে ‘দ্য জোন অব ইন্টারেস্ট’ (যুক্তরাজ্য) অস্কার পুরস্কার জিতে নিয়েছে।

আরও পড়ুন:
অস্কারে প্রতিযোগিতা করার জন্য সিনেমা আহ্বান
অস্কার কমিটিতে আমন্ত্রণ পেয়েছেন কাজল-সুরিয়া
যার জন্য চড়কাণ্ড সেই স্ত্রীর সঙ্গেই স্মিথের বিচ্ছেদ!
অস্কারে ১০ বছর নিষিদ্ধ উইল স্মিথ
থাপ্পড়কাণ্ড: অ্যাকাডেমি থেকে পদত্যাগ ‍উইল স্মিথের

মন্তব্য

বিনোদন
More transparency in grants to film production to be ensured Minister of State for Information

চলচ্চিত্র নির্মাণে অনুদানে আরও স্বচ্ছতা নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

চলচ্চিত্র নির্মাণে অনুদানে আরও স্বচ্ছতা নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে মতবিনিময় সভায় বক্তব্য দেন মোহাম্মদ আলী আরাফাত। ছবি: নিউজবাংলা
মোহাম্মদ আলী আরাফাত বলেন, ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রক্রিয়ায় যাতে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান দেয়া যায় সে ব্যাপারে সরকার সচেষ্ট। চলচ্চিত্র-সংশ্লিষ্ট দক্ষ ও অভিজ্ঞরা যাতে অনুদানের জন্য বাছাই প্রক্রিয়ায় যুক্ত হতে পারেন সেটাও নিশ্চিত করতে চায় সরকার।’

চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদানের ক্ষেত্রে আরও স্বচ্ছতা ও পেশাদারত্ব নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত।

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভা কক্ষে ২০২৩-২৪ অর্থবছরে সরকারি অনুদান প্রদানের লক্ষ্যে গঠিত ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি’ ও ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রক্রিয়ায় যাতে চলচ্চিত্র নির্মাণের জন্য সরকারি অনুদান দেয়া যায় সে ব্যাপারে সরকার সচেষ্ট। চলচ্চিত্র-সংশ্লিষ্ট দক্ষ ও অভিজ্ঞরা যাতে অনুদানের জন্য বাছাই প্রক্রিয়ায় যুক্ত হতে পারেন সেটাও নিশ্চিত করতে চায় সরকার।’

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. কাউসার আহাম্মদ, উপসচিব মো. সাইফুল ইসলাম, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক রিফফাত ফেরদৌস, চলচ্চিত্র নির্মাতা মো. মুশফিকুর রহমান গুলজার, অভিনেত্রী ফাল্গুনী হামিদ ও আফসানা মিমি, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও চলচ্চিত্র নির্মাতা মতিন রহমান, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াৎ এবং রেইনবো চলচ্চিত্র সংসদের সভাপতি আহমেদ মুজতবা জামাল মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে প্রতিমন্ত্রী ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি’ ও ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সদস্যদের বিভিন্ন নির্দেশনা দেন।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী বলেন, পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটি প্রাপ্ত প্যাকেজ প্রস্তাবগুলো বাছাই করে গুণগত মানের ভিত্তিতে প্রাথমিকভাবে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করবে। সংক্ষিপ্ত তালিকায় থাকা অনুদান প্রত্যাশীরা বাছাই কমিটির সংশ্লিষ্ট ক্ষেত্রে বিশেষজ্ঞ সদস্যদের সামনে উপস্থাপনা প্রদান করবেন।

উপস্থাপনার ভিত্তিতে বাছাই কমিটির সদস্যরা নির্ধারিত ক্ষেত্রে নম্বর প্রদানপূর্বক আরও সংক্ষিপ্ত তালিকা তৈরির জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সুপারিশ করবেন। এ সময় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্যরা পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকবেন।

পরবর্তীতে চূড়ান্ত বাছাইয়ের জন্য বাছাই কমিটির সুপারিশ করা অনুদান প্রত্যাশীরা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটির সদস্যদের সামনে উপস্থাপনা প্রদান করবেন। উপস্থাপনার ভিত্তিতে অনুদান কমিটি নির্ধারিত ক্ষেত্রে নম্বর প্রদানপূর্বক চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করবে। এ সময় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদানের স্ক্রিপ্ট বাছাই কমিটির সদস্যরা পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি সমুন্নত রাখার লক্ষ্যে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবিক মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান প্রদান নীতিমালা, ২০২০ (সংশোধিত) এর ভিত্তিতে সরকারি অনুদান দেয়া হয়ে থাকে।

আরও পড়ুন:
গণমাধ্যমকে মজবুত ভিতের ওপর প্রতিষ্ঠা করতে সরকার প্রস্তুত: তথ্য প্রতিমন্ত্রী
ফিলিস্তিন নিয়ে অপতথ্য রোধে ডিজিটাল প্ল্যাটফর্ম চান তথ্য প্রতিমন্ত্রী
ওআইসি সম্মেলনে যোগ দিতে তুরস্ক গেলেন তথ্য প্রতিমন্ত্রী
আরএসএফ প্রতিবেদনে বাস্তবতার প্রতিফলন নেই: তথ্য প্রতিমন্ত্রী
সাংবাদিকতার যোগ্যতা নির্ধারণ নিয়ে সাংবাদিকদেরই কথা বলতে হবে: আরাফাত

মন্তব্য

বিনোদন
Bangalore International Film Festival Jury Board Chief Bandhan

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ড প্রধান বাঁধন

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ড প্রধান বাঁধন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ছবি: সংগৃহীত
১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

ভারতের কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিসিয়াল জুরি হচ্ছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। উৎসবটি কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে ২৯ ফেব্রুয়ারি শুরু হয়ে চলবে ৭ মার্চ পর্যন্ত।

এ বিষয়ে অভিব্যক্তি জানিয়ে বাঁধন বলেন, ‘এটা আমার জন্য অনেক সম্মানের ও আনন্দের। ভীষণ সম্মানিত বোধ করছি। খুব উপভোগ্য একটি কাজ হতে যাচ্ছে বলেই মনে করছি।’

জানা গেছে, এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টিরও বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন। উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে।

আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়াভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন।

‘রেহানা মরিয়ম নূর’ দিয়ে মূলত আন্তর্জাতিক খ্যাতি পান বাঁধন। ছবিটি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়ে প্রশংসিত হয়। অন্যদিকে বলিউডের সিনেমা ‘খুফিয়া’তে অভিনয় করেও নজর কাড়েন তিনি। এর বাইরে ‘গুটি’ ওয়েব সিরিজে দুর্দান্ত অভিনয় করে সবাইকে চমকে দিয়েছেন এই অভিনেত্রী।

আরও পড়ুন:
বাঁধনকে ‘অল দ্য বেস্ট’ জানালেন অনুরাগ কশ্যপ
বাঁধনের জন্ম ১৯৮৩তে, ‘জীবন শুরু ২০১৭ সালে’
‘অক্টোপাস’ বাঁধনের বর্ণনায় ‘খুফিয়া’র টিজার
ড্রাগ ডিলার সুলতানা হয়ে আসছেন বাঁধন
নেটফ্লিক্সে বাঁধনের ‘খুফিয়া’ ঝলক

মন্তব্য

বিনোদন
Actor Ahmed Rubel passed away

অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন

অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন অভিনেতা আহমেদ রুবেল। ছবি: সংগৃহীত
আজ সন্ধ্যায় নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ার সুবাস’ একটি বিশেষ প্রদর্শনী ছিল। এ প্রদর্শনীতেই যোগ দেয়ার কথা ছিলো আহমেদ রুবেলের।

দর্শক নন্দিত অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন।

বুধবার সন্ধ্যায় নিউজবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক রওনক হাসান।

তিনি বলেন, ‘নুরুল আলম আতিকের নতুন সিনেমা ‘পেয়ার সুবাস’-এর একটি বিশেষ প্রদর্শনীতে যোগ দিতে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের স্টার সিনেপ্লেক্সে যান আহমেদ রুবেল। এর কিছুক্ষণ পরেই অসুস্থ হয়ে পড়েন তিনি। তৎক্ষণাৎ তাকে স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’

আহমেদ রুবেলের মরদেহ বর্তমানে স্কয়ার হাসপাতালে রয়েছে বলেও জানান রওনক হাসান।

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ দলের মাধ্যমে কর্মজীবন শুরু করেন আহমেদ রুবেল। পরবর্তীতে বাণিজ্যিক সিনেমাসহ মোট ছয়টি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। এরপর চলচ্চিত্র ছেড়ে টেলিভিশন নাটকে অভিনয়ে মনযোগী হন গুণী এ অভিনেতা। ছোটপর্দায় জনপ্রিয়তাও পান তিনি।

আহমেদ রুবেল অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’। এরপর হুমায়ূন আহমেদের ঈদনাটক ‘পোকা’য় অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’। চরিত্রটি সে সময় ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এ ছাড়া হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায়ও তিনি অভিনয় করেন।

মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’ ও ‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়।

১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন আহমেদ রুবেল। তার পিতার নাম আয়েশ উদ্দিন। বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই তিনি বেড়ে উঠেছেন ঢাকা শহরে। বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন এ অভিনেতা।

মন্তব্য

বিনোদন
Jaya Hrithiks surprise in Bhootpari movie trailer

‘ভূতপরী’ সিনেমার ট্রেলারে চমক জয়া-ঋত্বিকের

‘ভূতপরী’ সিনেমার ট্রেলারে চমক জয়া-ঋত্বিকের ‘ভূতপরী’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় ‘ভূতপরী’ সিনেমা তৈরি করেছেন সৌকর্য। পরিচালক জানান, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর ‘ভূতের রাজা’ তার বরাবরের অনুপ্রেরণা। আর সেই কারণেই মানুষ আর ভূতের এই ফ্যান্টাসির সঙ্গে তিনি কানেক্ট করতে পারেন।

বনলতার অতৃপ্ত আত্মা। গ্রামের লোককে ভয় দেখাতে পারে। কিন্তু ক্ষতি করার ক্ষমতা নেই। যতক্ষণ না ওকে কেউ স্বপ্নে দেখতে পায়। যদি এমনটা হয় তাহলে? তাহলেই সেই স্বপ্নের সাহায্যেই নিজের স্বার্থ চরিতার্থ করতে পারবে। কী এই স্বার্থ? উত্তর মিলবে সৌকর্য ঘোষালের নতুন সিনেমা ‘ভূতপরী’তে। শুক্রবারই প্রকাশ্যে এল সিনেমার ট্রেলার।

সংবাদ প্রতিদিন বলছে, ২০১৪ সালে ‘পেন্ডুলাম’ ছবির মাধ‌্যমে সৌকর্য ঘোষাল সিনেমা পরিচালনায় আসেন। প্রথম ছবি থেকেই তরুণ পরিচালকের প্রতিভার আঁচ টের পাওয়া গিয়েছিল। ইলাস্ট্রেটর হিসেবেও তিনি ছাপ রাখেন শুরু থেকেই। পরবর্তীকালে ‘লোডশেডিং’, ‘রক্তরহস‌্য’র মতো সিনেমা করেছেন সৌকর্য। এবার নিয়ে এলেন ‘ভূতপরী’। সিনেমার ২ মিনিট ২৬ সেকেন্ডের ট্রেলারে মুখ্য ভূমিকায় নজর কেড়েছেন জয়া আহসান, ঋত্বিক চক্রবর্তী, শান্তিলাল মুখোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী ও বিষান্তক মুখোপাধ্যায়রা।

ট্রেলার দেখে যা মনে হচ্ছে, সেই অনুযায়ী এ সিনেমাতে গা ছমছমে ভয়ের ছোঁয়া আছে, আছে রহস্যের রোমাঞ্চ। এর মধ্যেই আবার ‘ভূতপরী’র (জয়া আহসান) সঙ্গে ছোট্ট এক ছেলের (বিষান্তক) মিষ্টি বন্ধুত্বের আভাসও পাওয়া যায়। এদের দুজনের মধ্যে আছে মাখনের চরিত্র। যাতে দেখা যাচ্ছে ঋত্বিক চক্রবর্তীকে।

সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় ‘ভূতপরী’ সিনেমা তৈরি করেছেন সৌকর্য। পরিচালক জানান, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর ‘ভূতের রাজা’ তার বরাবরের অনুপ্রেরণা। আর সেই কারণেই মানুষ আর ভূতের এই ফ্যান্টাসির সঙ্গে তিনি কানেক্ট করতে পারেন।

জয়া আহসান বলেন, ‘এই ছবি শুধু ভূত আর ভয়ের মধ্যে সীমাবদ্ধ নয়। নারী চরিত্রের মৃত্যুরহস্যের মাধ্যমে ক্রাইম-থ্রিলার ঘরানাকেও ছুঁয়ে যায়।’

আগামী ৯ ফেব্রুয়ারি সিনেমা হলে মুক্তি পাবে ‘ভূতপরী’।

আরও পড়ুন:
প্রথম দিনে কত আয় করল ‘মেরি ক্রিসমাস’
৪ দিনেই ২৫০ কোটি রুপি পার করল প্রভাসের ‘সালার’
দেশের ৪৮ হলে চলবে ‘অ্যানিমেল’
৩ দিনে কত আয় করল রণবীরের ‘অ্যানিমেল’
জয়ার প্রথম হিন্দি সিনেমা আসছে ওটিটির পর্দায়

মন্তব্য

বিনোদন
How much did Merry Christmas earn on the first day?

প্রথম দিনে কত আয় করল ‘মেরি ক্রিসমাস’

প্রথম দিনে কত আয় করল ‘মেরি ক্রিসমাস’ ‘মেরি ক্রিসমাস’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত
স্যাকনিক ডট কমের প্রাথমিক রিপোর্ট অনুসারে, ‘মেরি ক্রিসমাস’ সিনেমাটি আয় করেছে ২ কোটি রুপির বেশি।

বলিউড বক্স অফিসে এতদিন লড়াই চলছিল ‘ডাঙ্কি’ আর ‘সালার: পার্ট ওয়ান সিজফায়ার’ সিনেমার। তবে শুক্রবার থেকে সিনে এন্ট্রি নিল ‘মেরি ক্রিসমাস’। ১২ জানুয়ারি মুক্তি পায় শ্রীরাম রাঘবন পরিচালিত ‘মেরি ক্রিসমাস’ সিনেমাটি।

স্যাকনিক ডট কমের প্রাথমিক রিপোর্ট অনুসারে, ‘মেরি ক্রিসমাস’ সিনেমাটি আয় করেছে ২ কোটি রুপির বেশি। এ সিনেমাটিতে মুখ্য চরিত্রে ছিলেন তামিল সিনেমার তুমুল জনপ্রিয় তারকা বিজয় সেতুপতি ও বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ।

ইন্ডিয়ান বক্স অফিসে ‘মেরি ক্রিসমাস’

রিপোর্ট অনুসারে, ‘মেরি ক্রিসমাস’ সিনেমা প্রাথমিক অনুমান অনুসারে সমস্ত ভাষা মিলিয়ে প্রথম দিনে ২.৫৫ কোটি রুপি নেট উপার্জন করেছে। হিন্দি ও তামিল ভাষায় ছবিটির শুটিং হয়েছিল। হিন্দি সংস্করণটিতে রয়েছেন সঞ্জয় কাপুর, বিনয় পাঠক, প্রতিমা কান্নান এবং তিনু আনন্দ। অন্যদিকে, তামিল সংস্করণে রাধিকা শরৎকুমার, শানমুগরাজা, কেভিন জে বাবু, এবং রাজেশ উইলিয়ামস একই ভূমিকায় অভিনয় করেছেন।

হিন্দুস্তান টাইমস বলছে, সম্প্রতি, জওয়ান পরিচালক অ্যাটলি কুমার প্রশংসা করেছেন ‘মেরি ক্রিসমাস’ সিনেমাতে বিজয় সেতুপতি এবং ক্যাটরিনার অভিনয়ের।

তার এক্স অ্যাকাউন্টে এই নিয়ে অ্যাটলি লিখেছেন, ‘#মেরি ক্রিসমাস! আমি এটি লেখার জন্য অপেক্ষা করছিলাম। সাম্প্রতিক সময়ের আমার প্রিয় আখ্যান এটি। একটি আশ্চর্যজনক থ্রিলার-সহ একটি সুন্দর প্রেমের গল্প।’

আন্ধাধুন’ এবং ‘বাদলাপুর’-এর মতো সিনেমা এর আগে দর্শকদের উপহার দিয়েছেন শ্রীরাম রাঘবন। মেরি ক্রিসমাসের ট্রেলারেও ছিল এই সিনেমা দুটির ফ্লেভার।

আরও পড়ুন:
ইতিহাসের অনেক অজানা ঘটনা তুলে ধরবে বঙ্গবন্ধুর বায়োপিক: প্রধানমন্ত্রী
‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি মুক্তি পাচ্ছে শুক্রবার
হাজার কোটির ঘরে ‘জওয়ান’
‘পুষ্পা টু’ সিনেমা মুক্তির তারিখ জানালেন আল্লু অর্জুন
বিশ্বব্যাপী ১৫০ কোটি আয় ছাড়াল শাহরুখের ‘জওয়ান’

মন্তব্য

বিনোদন
Mahi could not compete

প্রতিদ্বন্দ্বিতাই করতে পারলেন না মাহি

প্রতিদ্বন্দ্বিতাই করতে পারলেন না মাহি ছবি: সংগৃহীত
আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীকে ‘চৌধুরী সাহেব’ সম্বোধন করে তার সমালোচনা করে ভোটের আগে বেশ আলোচিত হন এ অভিনেত্রী। তবে ভোটের মাঠে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি তিনি।

রাজশাহী-১ (তানোর ও গোদাগাড়ী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে লড়লেন অভিনেত্রী মাহিয়া মাহি। নির্বাচনি প্রচারে গিয়ে স্থানীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর ব্যপক সমালোচনা করেন তিনি। তাকে ‘চৌধুরী সাহেব’ সম্বোধন করে তার বিপক্ষে কথা বলে বেশ আলোচিত হন এ অভিনেত্রী। তবে ভোটের মাঠে কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেননি তিনি।

এ আসনে নৌকা প্রতীক নিয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক চৌধুরী। ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে জয়ী হযেছেন তিনি। ৯২ হাজার ৪১৯ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী। আর মাহির পাওয়া ভোটের সংখ্যা ৯ হাজার ৯টি। ১৭টি কেন্দ্রে একটি ভোটও পাননি তিনি।

বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে দেখা যায়, রাজশাহী-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শারমিন আক্তার নিপা (মাহিয়া মাহি) ট্রাক প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৯ ভোট। আরেক স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ আয়েশা আক্তার জাহান বেলুন প্রতীকে পেয়েছেন ২ হাজার ৭১৮ ভোট। এ ছাড়া, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী মো. আলশাহাদ টেলিভিশন প্রতীকে পেয়েছেন ৬০৩ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির নুরুন্নেসা আম প্রতীকে পেয়েছেন ২৯৬ ভোট, স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামান আখতার ঈগল প্রতীকে পেয়েছেন ২০২ ভোট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের প্রার্থী বশির আহম্মেদ ছড়ি প্রতীকে পেয়েছেন ৩৩৫ ভোট, বিএনএম প্রার্থী শামসুজ্জোহা নোঙ্গর প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯১১ ভোট, জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৯৩৮ ভোট এবং তৃণমূল বিএনপির জামাল খান দুদু সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ২৭৩ ভোট।

আরও পড়ুন:
শেষ হাসি নাহিদের, পরাজয় শমসেরের
রাউজানে পঞ্চমবারের মতো জয়ী ফজলে করিম
সিলেটের একটি আসনে হুছামউদ্দীনে ধরাশায়ী নৌকা
গোপালগঞ্জ-৩: প্রায় আড়াই লাখ ভোট পেয়ে জয়ী শেখ হাসিনা
ব্যারিস্টার সুমনের কাছে ধরাশয়ী বিমান প্রতিমন্ত্রী

মন্তব্য

p
উপরে