× হোম জাতীয় রাজধানী সারা দেশ অনুসন্ধান বিশেষ রাজনীতি আইন-অপরাধ ফলোআপ কৃষি বিজ্ঞান চাকরি-ক্যারিয়ার প্রযুক্তি উদ্যোগ আয়োজন ফোরাম অন্যান্য ঐতিহ্য বিনোদন সাহিত্য ইভেন্ট শিল্প উৎসব ধর্ম ট্রেন্ড রূপচর্চা টিপস ফুড অ্যান্ড ট্রাভেল সোশ্যাল মিডিয়া বিচিত্র সিটিজেন জার্নালিজম ব্যাংক পুঁজিবাজার বিমা বাজার অন্যান্য ট্রান্সজেন্ডার নারী পুরুষ নির্বাচন রেস অন্যান্য স্বপ্ন বাজেট আরব বিশ্ব পরিবেশ কী-কেন ১৫ আগস্ট আফগানিস্তান বিশ্লেষণ ইন্টারভিউ মুজিব শতবর্ষ ভিডিও ক্রিকেট প্রবাসী দক্ষিণ এশিয়া আমেরিকা ইউরোপ সিনেমা নাটক মিউজিক শোবিজ অন্যান্য ক্যাম্পাস পরীক্ষা শিক্ষক গবেষণা অন্যান্য কোভিড ১৯ শারীরিক স্বাস্থ্য মানসিক স্বাস্থ্য যৌনতা-প্রজনন অন্যান্য উদ্ভাবন আফ্রিকা ফুটবল ভাষান্তর অন্যান্য ব্লকচেইন অন্যান্য পডকাস্ট আমাদের সম্পর্কে যোগাযোগ প্রাইভেসি পলিসি

বিনোদন
I was waiting to hug them thought
hear-news
player
google_news print-icon

আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের: ভাবনা

আমি-অপেক্ষায়-ছিলাম-কবে-জড়িয়ে-ধরব-তাদের-ভাবনা
সাফজয়ী ফুটবলারদের সঙ্গে অভিনেত্রী ভাবনা। ছবি: সংগৃহীত
সেই সাক্ষাতের বেশ কিছু ছবি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট করেছেন ভাবনা। শিরোপাজয়ী এই নারী ফুটবলাদের সঙ্গে সাক্ষাৎ করে আপ্লুত অভিনেত্রী। বলেছেন, আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের।

গত ১৯ সেপ্টেম্বর সাফ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতে বাংলাদেশ। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা আন্তর্জাতিক স্টেডিয়ামে দাপুটে এই জয়ের ২১ সেপ্টেম্বর দুপুরে দেশে ফেরে বাংলাদেশ দল।

এরপর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে তাদের নেয়া হয় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে। সেদিন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের শুভেচ্ছায় সিক্ত হন চ্যাম্পিয়নরা।

শিরোপা জয়ের পর ফুটবলাররা পুরো দেশের মানুষের অভিনন্দনে ভাসছেন। সাধারণ থেকে তারকা সবাই রাস্তায় নেমে, সামাজিক যোগাযোগমাধ্যমে ফুটবলারদের শুভেচ্ছা জানিয়েছেন; এখনও জানাচ্ছেন।

তেমনই একজন জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। মঙ্গলবার ফেডারেশনে গিয়ে বিজয়ী এই দলের সঙ্গে কেক কেটে শুভেচ্ছা বিনিময় করেছেন তিনি।

নারীদের এই অগ্রযাত্রা উদযাপনের সেই কেকটিতে লেখা বার্তাও ছিল নজর কাড়া। কেকটির ওপরে লেখা, ‘দাবায়া রাখতে পাবরা না।’

আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের: ভাবনা
নারী ফুটবল দলের সঙ্গে এই কেটটি কেটেছেন ভাবনা। ছবি: সংগৃহীত

সেই সাক্ষাতের বেশ কিছু ছবি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে পোস্ট করেছেন ভাবনা। শিরোপাজয়ী এই নারী ফুটবলাদের সঙ্গে সাক্ষাৎ করে আপ্লুত অভিনেত্রী। বলেছেন, আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের।

আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের: ভাবনা
নারী ফুটবল দলের সঙ্গে কেট কাটছেন ভাবনা। ছবি: সংগৃহীত

সেই পোস্টে ভাবনা লিখেন, ‘আমাদের মেয়েরা সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী হয়েছেন। এ শুধু একটি টুর্নামেন্টে বিজয় নয়, নারীর প্রতি অবমাননা, নারীকে হেয় করার প্রবণতা, পুরুষতান্ত্রিক নৃশংসতা—এর সবকিছুরই জবাব বাংলাদেশ নারী ফুটবল দলের এই বিজয়। কত বড় বড় বাধার প্রাচীর দুমড়েমুচড়ে নারী খেলোয়াড়দের এগিয়ে যেতে হয়, সেটা সবাই জানে।’

আমি অপেক্ষায় ছিলাম কবে জড়িয়ে ধরব তাদের: ভাবনা
নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনের সঙ্গে অভিনেত্রী ভাবনা। ছবি: সংগৃহীত

‘ক্রীড়াঙ্গনে পা ফেলতে হলে নারীদের কত দিকের, কত প্রতিবন্ধকতা পার হতে হয়, সে ব্যাপারও কারও অজানা নয়। রক্ষণশীল, পশ্চাৎপদ পুরুষতান্ত্রিক মানসিকতা ভাবনাজগৎকে গ্রাস করতে থাকলে মুক্তি মেলে না। আমরা এখনও সেই মানসিকতার বিরুদ্ধে জয়ী হতে পারিনি। এ রকম পরিস্থিতিতে বাংলাদেশ নারী ফুটবল দলের মেয়েরা দেশের জন্য বয়ে এনেছেন বিশাল সম্মান।’

আপ্লুত ভাবনা আরও লেখেন, ‘আমি অপেক্ষায় ছিলাম কবে জরিয়ে ধরবো তাদের, বলবে চিৎকার করে একসঙ্গে দাবায় রাখতে পারবা না।’

মন্তব্য

আরও পড়ুন

বিনোদন
Mahila Awami League conference

মহিলা আওয়ামী লীগের সম্মেলনে মাহি

মহিলা আওয়ামী লীগের সম্মেলনে মাহি মহিলা আওয়ামী লীগের সম্মেলনে মাহি। ছবি: মাহিয়া মাহির সৌজন্যে
শনিবার দুপুরে মাহি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে সম্মেলনের কিছু অংশ লাইভ করেন। ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বক্তব্য দিতে দেখা যায়।

রাজনীতিতে ভালোভাবেই গেড়ে বসতে চাইছেন অভিনেত্রী মাহিয়া মাহি। নিজ এলাকা রাজশাহীতে করে যাচ্ছেন জনসংযোগ, সৌজন্য সাক্ষাৎ। মাহির ইচ্ছা মূল ধারায় কেন্দ্রীয় পর্যায়ে রাজনীতি করা।

সে কারণেই হয়তো শনিবার আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রিবার্ষিক সম্মেলনে গিয়েছিলেন এই অভিনেত্রী।

সোহরাওয়ার্দী উদ্যানে হওয়া সম্মলনে মাহির সঙ্গে ছিলেন তার স্বামী রকিব সরকার। রকিব বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য এবং গাজীপুরের রাজনীতিক।

মহিলা আওয়ামী লীগের সম্মেলনে মাহি

মহিলা আওয়ামী লীগের সম্মেলনে মাহির সঙ্গে ছিলেন স্বামী রকিব সরকার। ছবি: মাহিয়া মাহির সৌজন্যে

শনিবার দুপুরে মাহি তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে সম্মেলনের কিছু অংশ লাইভ করেন। ভিডিওতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বক্তব্য দিতে দেখা যায়।

আওয়ামী লীগের নারীবিষয়ক সম্পাদক এবং মহিলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মেহের আফরোজ চুমকিকে অভিনন্দন জানিয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট করেছেন মাহিয়া মাহি।

সম্প্রতি এই অভিনেত্রী পেয়েছেন বঙ্গবন্ধু সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহী বিভাগের আহ্বায়কের দায়িত্ব। সংগঠনটির কেন্দ্রের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বও পেয়েছেন মাহি। বিভাগীয় দায়িত্বের পাশাপাশি আগামী দিনে কেন্দ্রীয় দায়িত্বও পালন করবেন তিনি।

আরও পড়ুন:
মাহি বানাচ্ছেন মিষ্টি কুমড়ার ‘মেগুনি’
ইফতারি বিক্রির সময় নিজের রেস্টুরেন্টে মাহি
পুরো রোজা টিভি পর্দায় থাকবেন মাহি
আড়াল ভেঙে মাহি আসবেন ঈদের পর
এ রকম ফোন আগেও এসেছে: মাহি

মন্তব্য

বিনোদন
New OTT platform Deepta Play from November 28

২৮ নভেম্বর থেকে নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’

২৮ নভেম্বর থেকে নতুন ওটিটি প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’ ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে-এর লোগো। ছবি: সংগৃহীত
শর্ট ফিল্ম, বিদেশি ডাবিং সিরিয়াল, দীর্ঘ সিরিজও থাকছে দীপ্ত প্লে-তে। প্ল্যাটফর্মে থাকবে দীপ্ত টিভির সমস্ত জনপ্রিয় অনুষ্ঠান।

কাজী মিডিয়া লিমিটেড চালু করতে যাচ্ছে নতুন ওভার দ্য টপ (ওটিটি) প্ল্যাটফর্ম ‘দীপ্ত প্লে’। এর আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে ২৮ নভেম্বর।

গুগল প্লে থেকে ডাউনলোড করে মোবাইল ফোন বা স্মার্ট টিভিতে ব্যবহার করা যাবে দীপ্ত প্লে-এর অ্যাপ। পাশাপাশি ওয়েবসাইটে ভিজিট করেও দেখা যাবে দীপ্ত প্লে-এর কনটেন্ট।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে কাজী মিডিয়া লিমিটেড কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত সাত বছর কাজী মিডিয়া লিমিটেড তাদের অনুষ্ঠান সম্প্রচার করছে দীপ্ত টিভির মাধ্যমে। এবার দীপ্ত টিভির সঙ্গে যুক্ত হতে যাচ্ছে ওটিটি প্ল্যাটফর্ম দীপ্ত প্লে। এটি মূলত বিনোদন অনুষ্ঠানভিত্তিক ওটিটি প্ল্যাটফর্ম।

নতুন নতুন সিনেমা আর সিরিজের মাধ্যমে নতুন ধরনের সব গল্প থাকছে দীপ্ত প্লে অরিজিনালসে। রোমাঞ্চকর ফিল্ম আর ফ্ল্যাশ ফিল্ম ছাড়াও আগে দেখা যায়নি, এমন অদ্ভুত সব সিরিজ নিয়ে হাজির হচ্ছে প্ল্যাটফর্মটি।

শর্ট ফিল্ম, বিদেশি ডাবিং সিরিয়াল, দীর্ঘ সিরিজও থাকছে দীপ্ত প্লে তে। প্ল্যাটফর্মে থাকবে দীপ্ত টিভির সমস্ত জনপ্রিয় অনুষ্ঠান। সাবক্রিপশনের মাধ্যমে এ অনুষ্ঠানগুলো টিভিতে প্রচারের আগেই উপভোগ করার সুযোগ পাবেন দর্শকরা।

হাজারেরও বেশি বাংলা কন্টেন্ট নিয়ে হাজির হয়েছে দীপ্ত প্লে। দেশের বাইরের দর্শকরাও উপভোগ করতে পারবেন এ প্ল্যাটফর্মের কনটেন্ট।

আরও পড়ুন:
অ্যান্থলজি সিনেমা ‘এই মুহূর্তে’ আসছে ২৩ জুন
ওটিটির খসড়া নীতিমালা হাইকোর্টে
ওটিটিতে শুক্রবার থেকে ‘রিফিউজি’
এক সিনেমা, তিন পরিচালক
দীঘির ওটিটি অভিষেক

মন্তব্য

বিনোদন
Messi is chasing Neymar

মুহিন-ঝিলিকের ‘ছুটছে মেসি ছুটছে নেইমার’

মুহিন-ঝিলিকের ‘ছুটছে মেসি ছুটছে নেইমার’ ছুটছে মেসি ছুটছে নেইমার গানের পোস্টার। ছবি: সংগৃহীত
সংগীতশিল্পী মুহিন ও ঝিলিকের কণ্ঠে প্রকাশ হয়েছে ‘ছুটছে মেসি ছুটছে নেইমার’ শিরোনামের একটি গান। জামাল হোসেনের কথায় গানটির সুর-সংগীত করেছেন মুহিন নিজেই।

কাতারে শুরু হওয়া বিশ্বকাপ ফুটবলের উত্তাপ ছড়িয়ে পড়েছে সারা বিশ্বে। বাংলাদেশেও পছন্দের দল ও খেলোয়াড়দের নিয়ে রয়েছে উত্তেজনা।

কেউ সমর্থন করছেন আর্জেন্টিনা আবার কেউ ব্রাজিল। পিছিয়ে নেই দেশের শিল্পীরাও। সমর্থনের পাশাপাশি সংগীতশিল্পীরাও তাদের পছন্দের দল ও খেলোয়াড়দের নিয়ে গান বাঁধছেন।

তারই ধারাবাহিকতায় সংগীতশিল্পী মুহিন ও ঝিলিকের কণ্ঠে প্রকাশ হয়েছে ‘ছুটছে মেসি ছুটছে নেইমার’ শিরোনামের একটি গান। জামাল হোসেনের কথায় গানটির সুর-সংগীত করেছেন মুহিন নিজেই।

গানটি প্রসঙ্গে সংবাদ বিজ্ঞপ্তিতে মুহিন ও ঝিলিক বলেন, ‘ফুটবলপ্রেমীদের জন্য বিশ্বকাপ উপলক্ষে আমাদের এই গান। গানের কথাগুলো দারুণ। যারা ফুটবল খেলাকে উপভোগ করেন তাদের ভালো লাগবে।’

গানটির গীতিকার জামাল হোসেন বলেন, ‘সারা বিশ্ব এখন বিশ্বকাপ উন্মাদনায় ভাসছে। আমরাও এর বাইরে নই। আমাদের প্রত্যেকের পছন্দের দল ও খেলোয়াড় আছে। বিশ্বকাপের উত্তেজনাকে আরও রঙিন করে তুলতে আমাদের এই প্রয়াস।’

রঙ্গন মিউজিকের ব্যানারে নির্মিত গানটির জন্য ভিডিও পরিচালনা সৈকত রেজা। আর এটি মুক্ত হয়েছে রঙ্গন মিউজিকের অফিশিয়াল ইউটিউব চ্যানেল থেকে।

আরও পড়ুন:
দুটি গান ‘রিপিট মোডে’ শুনছেন ফারুকী
লুইপা-পাপনের ‘হারিয়ে গেলাম’ গানে নুসরাত-যশ
ইমরান-টিনার ‘‌ইচ্ছে হলেই দিও’
তমালের ‌নতুন গান ‘নজর’
জয়-নচি’র গানের হ্যাট্রিক

মন্তব্য

বিনোদন
Bollywood actor Vikram Gokhale passed away

বলিউড অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন

বলিউড অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন ভারতীয় অভিনেতা বিক্রম গোখলে। ছবি: সংগৃহীত
কোমায় চলে গিয়েছিলেন অভিনেতা। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ছড়িয়ে পড়েছিল মৃত্যুর ভুয়া খবরও।

অমিতাভ বচ্চনের অগ্নিপথ, সালমান খান-ঐশ্বরিয়ার হাম দিল দে চুকে সানাম, ভুল ভুলাইয়া, মিশন মঙ্গল, হিচকি, আইয়ারি, ব্যাং ব্যাং-এর মতো সিনেমার অভিনেতা বিক্রম গোখলে মারা গেছেন।

শনিবার পুনের দীনানাথ মঙ্গেশকর হাসপাতালে শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর। সংবাদটি নিশ্চিত করেছে সংবাদ সংস্থা এএনআই।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, গত কয়েকদিন মৃত্যুর সঙ্গে লড়ছিলেন বর্ষীয়ান এই অভিনেতা। গত ১৮ দিন পুণের বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন বিক্রম। গত বুধবার সন্ধ্যায় হঠাৎ করেই তার শারীরিক পরিস্থিতির অবনতি হয়।

কোমায় চলে গিয়েছিলেন অভিনেতা। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ছড়িয়ে পড়েছিল মৃত্যুর ভুয়া খবরও।

বিক্রম গোখলে অভিনয়ের পাশাপাশি ছিলেন পরিচালকও। পুনেতে অ্যাক্টিং অ্যাকাডেমি রয়েছে তার।

১৯৭১ সালে চলচ্চিত্রে যাত্রা শুরু। প্রথম সিনেমা পরওয়ানা। হিন্দির পাশাপাশি মরাঠি সিনেমাতেও দাপুটে ছিলেন তিনি।

আরও পড়ুন:
বিয়ের পর ক্যাটরিনার প্রথম ট্রেইলার
প্রভাসের ‘আদিপুরুষ’ নিষিদ্ধের দাবি রাম মন্দিরের পুরোহিতের
৫০টিরও বেশি স্ক্রিপ্ট ফিরিয়ে ‘তিউয়ারি’ সিরিজে ফিরছেন উর্মিলা
রাম-রাবনের গল্পে ‘আদিপুরুষ’, টিজারের ভিএফএক্সে অসোন্তষ
শাহরুখের ছবি নিয়ে স্ত্রীর মস্করা

মন্তব্য

বিনোদন
Purnima and her family in Medina

মদিনায় পূর্ণিমা ও তার পরিবার

মদিনায় পূর্ণিমা ও তার পরিবার মদিনায় পূর্ণিমা ও তার পরিবার। ছবি: পূর্ণিমার ইনস্টা স্টোরি থেকে
শনিবার পোস্ট করা পূর্ণিমার সেই ইনস্টা স্টোরিতে একটি ভিডিও রয়েছে। ভিডিওটিতে লেখা ‘আল-মসজিদ আন-নাবাওয়ি’। ধারণা করা হচ্ছে, সেটি মসজিদ-ই-নববীর ছবি।

স্বামী-সন্তান নিয়ে মদিনা গিয়েছেন অভিনেত্রী পূর্ণিমা। অভিনেত্রী তার ইনস্টাগ্রামের স্টোরিতে বেশ কিছু ছবি শেয়ার করেছেন। সেখান থেকেই জানা যাচ্ছে মদিনায় তাদের দিনলিপি।

পূর্ণিমা, তার স্বামী আশফাকুর রহমান রবিন এবং অভিনেত্রীর মেয়ে উমাইজার মদিনায় যাওয়ার উদ্দেশ্য ওমরাহ পালন।

রবিন ২৫ নভেম্বর একটি ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। পূর্ণিমা ও উমাইজাকে নিয়ে তোলা ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, মদিনায় ভালোভাবে পৌঁছেছি।’

পরদিন অর্থাৎ ২৬ নভেম্বর (শনিবার) তিনি আরেকটি ছবি পোস্ট করেছেন। যেখানে পূর্ণিমার সঙ্গে দেখা যাচ্ছে রবিনকে।

মদিনায় পূর্ণিমা ও তার পরিবার
অভিনেত্রী পূর্ণিমা ও তার স্বামী-সন্তান। ছবি: সংগৃহীত

অন্যদিকে পূর্ণিমা তার ইনস্টা স্টোরিতে যে ছবি পোস্ট করেছেন, সেখানে পূর্ণিমা-রবিন-উমাইজাসহ আরও কয়েকজনের ছবি রয়েছে, রয়েছে খাবারের ছবি।

শনিবার পোস্ট করা পূর্ণিমার সেই ইনস্টা স্টোরিতে একটি ভিডিও রয়েছে। ভিডিওটিতে লেখা ‘আল-মসজিদ আন-নাবাওয়ি’। ধারণা করা হচ্ছে, সেটি মসজিদ-ই-নববীর ছবি।

মদিনায় পূর্ণিমা ও তার পরিবার
অভিনেত্রী পূর্ণিমা ও তার স্বামী রবিন। ছবি: সংগৃহীত

এ বছরের ২৭ মে পূর্ণিমা-রবিনের বিয়ের পর দেশের বাইরে হানিমুনে গিয়েছিলেন দুজনে। ফিরে সিনেমার শুটিংয়েও অংশ নেন পূর্ণিমা। এবার গেলেন ওমরাহ পালনে।

আরও পড়ুন:
রাজবন বিহারে বুদ্ধপূর্ণিমা ১ দিন পর কেন?
বুদ্ধপূর্ণিমা আজ
ফের করোনায় আক্রান্ত পূর্ণিমা
বুদ্ধপূর্ণিমায় করোনা মুক্তির প্রার্থনা
আনন্দ নেই ওয়াগ্যোয়াই পোয়ে উৎসবে 

মন্তব্য

বিনোদন
In 7 days 100 crores were released

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’ দৃশ্যম টুর পোস্টারে অজয় দেবগণ, শ্রিয়া শরণ, ইশিতা দত্ত ও মৃণাল। ছবি: সংগৃহীত
‘দৃশ্যম’ দেখে মুগ্ধ হননি এমন দর্শক পাওয়া কঠিন। দর্শকদের বহুল প্রতীক্ষার পর ১৮ নভেম্বর মুক্তি পায় ‘দৃশ্যম টু’। মুক্তির দিনেই ১৫ কোটি ৩৮ লাখ রুপি সংগ্রহ করেছিল সিনেমাটি।

বলিউড সিনেমার মন্দার বাজারে বক্স অফিসে ঝড় তুলেছে অজয় দেবগণের দৃশ্যম টু। সাত দিনে সিনেমাটি ১০০ কোটি রুপির বেশি উপার্জন করেছে।

গত শুক্রবার মুক্তি পেয়েছে দৃশ্যম টু। বৃহস্পতিবার ছিল মুক্তির সপ্তম। এক সপ্তাহে ১০৪ কোটি ৬৬ লাখ রুপি সংগ্রহ করেছে সিনেমাটি।

ভারতীয় চলচ্চিত্র চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শের বরাত দিয়ে এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

উদ্বোধনী দিনে সিনেমাটির সংগ্রহ ছিল ১৫ কোটি ৩৮ লাখ রুপি এবং বৃহস্পতিবার ৮ কোটি রুপির বেশি সংগ্রহ করেছে।

বক্স অফিস রিপোর্ট শেয়ার করে এক টুইটে প্রতিদিনের সংগ্রহের তথ্যও দিয়েছেন তরণ আদর্শ।

উদ্বোধনী দিন শুক্রবার সিনেমাটির সংগ্রহ ছিল ১৫ কোটি ৩৮ লাখ রুপি, শনিবার ২১ কোটি ৫৯ লাখ, রোববার ২৭ কোটি ১৭ লাখ, সোমবার ১১ কোটি ৮৭ লাখ, মঙ্গলবার ১০ কোটি ৪৮ লাখ, বুধবার ৯ কোটি ৫৫ লাখ এবং সপ্তাহান্তে বৃহস্পতিবার ৮ কোটি ৬২ লাখ রুপি সংগ্রহ করেছে।

২০১৩ সালের ডিসেম্বরে মুক্তি পেয়েছিল ভারতীয় মালায়ালাম ভাষায় ক্রাইম থ্রিলার দৃশ্যম। পরে ২০১৫ সালে বলিউডে মুক্তি পায় এর অফিশিয়াল রিমেক।

৭ দিনে শতকোটি ছাড়াল ‘দৃশ্যম টু’
দৃশ্যম টুর পোস্টারে অজয় দেবগণ, টাবু ও অক্ষয় খান্না। ছবি: সংগৃহীত

অজয় দেবগণ, টাবু, শ্রিয়া শরণ, ইশিতা দত্ত অভিনীত সিনেমাটির হিন্দি রিমেক ব্যাপক সাড়া ফেলেছিল সে সময়।

দৃশ্যম দেখে মুগ্ধ হননি এমন দর্শক পাওয়া কঠিন। দর্শকদের বহুল প্রতীক্ষার পর ১৮ নভেম্বর মুক্তি পায় দৃশ্যম টু। এই পর্বে গুরুত্বপূর্ণ চরিত্রে যুক্ত হয়েছেন অক্ষয় খান্না।

আরও পড়ুন:
এ বছর বলিউডে দ্বিতীয় সর্বোচ্চ ওপেনিং ‘দৃশ্যম টু’র
দৃশ্যম টু: ৭ বছর পর খুলছে আলোচিত হত্যা মামলার ফাইল
আলোচিত ক্রাইম থ্রিলার ‘দৃশ্যম’ এর সিক্যুয়াল মুক্তির দিন ঘোষণা

মন্তব্য

বিনোদন
Ban on use of Amitabh Bachchans voice image

অমিতাভ বচ্চনের কণ্ঠ, ছবি ব্যবহারে নিষেধাজ্ঞা

অমিতাভ বচ্চনের কণ্ঠ, ছবি ব্যবহারে নিষেধাজ্ঞা বলিউড শাহেনশাহ অভিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত
অমিতাভ বচ্চনের আইনজীবী হরিশ সালভে বলেন, ‘তাকে নিয়ে যা হচ্ছে তার একটা ধারণা দেই। কেউ টি-শার্ট বানিয়ে তার মুখ লাগাতে শুরু করেছে। কেউ তার পোস্টার বিক্রি করছে। কেউ আবার অমিতাভ বচ্চন ডটকম নামে ডোমেইন রেজিস্ট্রার করেছে।’

অনুমতি ছাড়া বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের নাম, ছবি বা কণ্ঠ ব্যবহার করা যাবে না বলে রায় দিয়েছে দিল্লির হাইকোর্ট। অভিনেতার আবেদনের পরিপ্রেক্ষিতে শুক্রবার শুনানিতে এই রায় দেয়া হয়েছে।

পাশাপাশি এই সংক্রান্ত বিষয়বস্ত সরিয়ে ফেলতে ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় ও টেলিকম পরিষেবাগুলোকে নির্দেশ দিয়েছে আদালত।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বিচারপতি নবীন চাওলা বলেন, ‘এটা গুরুত্বপূর্ণ না যে বাদী একজন সুপরিচিত ব্যক্তিত্ব। এমনকি বিভিন্ন বিজ্ঞাপনে তাকে দেখা গেলেও বিষয়টাকে এভাবে দেখা ঠিক না। পণ্য ও পরিষেবার প্রচারের জন্য যারা অনুমতি ছাড়া তার সেলিব্রিটি স্ট্যাটাস ব্যবহার করছেন, তাদের প্রতি অভিনেতা ক্ষুব্ধ।’

বিগ বির পক্ষে আদালতে উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী হরিশ সালভে। তিনি বলেন, ‘তাকে নিয়ে যা হচ্ছে তার একটা ধারণা দেই। কেউ টি-শার্ট বানিয়ে তার মুখ লাগাতে শুরু করেছে। কেউ তার পোস্টার বিক্রি করছে। কেউ আবার অমিতাভ বচ্চন ডটকম নামে ডোমেইন রেজিস্ট্রার করেছে। এই কারণেই আমরা আদালতে এসেছি।’

আরও পড়ুন:
পথশিশু-কিশোরদের ফুটবল কোচ অমিতাভ
‘চেহেরে’তে কেন এক টাকাও নেননি অমিতাভ
আবারও রাম গোপালের সিনেমায় মুখ্যচরিত্রে অমিতাভ
অমিতাভ-জয়ার একসঙ্গে ৪৮ বছর
ক্রিকেটের নয় কোভিডের টিকা নিয়েছেন অমিতাভ

মন্তব্য

p
উপরে